শুভ নববর্ষ 🥀 | বর্ষবরণে সব বন্ধুরা মিলে একসাথে ইফতার আয়োজনে || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"সবাইকে শুভ নবর্ষের শুভেচ্ছা"



today 15 April,2022
আজ ০২ ই বৈশাখ,১৪২৯ বঙ্গাব্দ


1_20220415_215244_0000.png

Canva pro দিয়ে তৈরি

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


"নববর্ষের আগমনে আহ্বান জানাই নতুন সূর্যকে"


সবাইকে আবারও নববর্ষের শুভেচ্ছা।এসো এই দিনে সব জাত পাত ভুলে বরণ করে নেই বাংলা বর্ষের নতুন দিনকে।আমরা বাঙালি এটাই আমাদের সংস্কৃতি,আর এই সংস্কৃতিই বলে দেয় আমরা পরিচয়ে বাঙালি।নিজের সংস্কৃতি আর রীতিনীতি পালন করা কোনো দোষের কিছু নয় এবং সংকোচ বোধ করার ও কিছু নেই।আমি বাংলাকে ভালবাসি আমি নিজেকে বাঙালি পরিচয় দিতে গর্ববোধ করি,তাইতো বৈশাখের উৎসবে মেতে উঠি।নতুনের আগমনে কেটে যাক সব জরা,কেটে যাক সব গ্লানি,আমরা সবাই মানুষ হয়ে বাচি এই কামনায় করি।পৃথিবীতে শান্তি বহমান থাক আর তা যদি না হয় তবে ধ্বংস হোক।যাইহোক সবার আগামীর পথ চলা সুন্দর হোক এই প্রত্যাশা,পৃথিবীর বুকে শান্তি আবারও ফিরবে।🤟



LMC_20220414_172050881_📸DSLR premium by Riyan (lmc8.4).jpg


ডিভাইস: মোবাইল
অবস্থান:দিনাজপুর জেলা

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


আমি অবশ্য এখনও মেসেই আছি যেহেতু ক্যাম্পাস খোলা পরীক্ষা চলছে।তো সেদিন আম্মু হটাৎ করে ফোন দেয় বিকেলের দিকে।তো আমি তখনও ঘুমাচ্ছিলাম তাই তখন ইচ্ছে করেই ফোনটা ধরি নাই।এরপর ইফতার করার পর সন্ধ্যায় আম্মুকে ফোন দিলাম দিয়ে বেশ অনেকক্ষণ কথা হলো। তো একটু পর আম্মু আমাকে বললো কালকে তো পহেলা বৈশাখ বাড়ি আসবি না,আমার অবশ্য মনেই ছিল না একটু কাচুমাচু খেয়ে গেলাম।কারণ প্রত্যেকবার পহেলা বৈশাখ বাড়িতেই থাকি আমি।আর এইদিনে আমাদের বাড়িতে অনেক আত্মীয় সজন আসে আর বেশ ভালো একটা সময় পার করি।কিন্তু এবার রমাজন তাই কেউ আসবে না,তারউপর বাড়িতে শুধু আব্বু আর আম্মু একা,আর আম্মুর কথা বার্তা শুনে বুঝলাম আম্মুর মনটাও একটু হালকা হয়ে আছে।কারণ প্রায় দুই মাস হয় বাড়িতেও যাই না।


আম্মুর সাথে কথা শেষ করে সব বন্ধুদেরকে বললাম কালকে কি দিনাজপুরে কোথাও কোনো মেলা নাই।কেউ বলল জানে না সে,আবার কেউ বলল এবার হবে না। বেশ মনটা খারাপ হয়ে গেল মেলা হবে না এই কথা জেনে। কারণ এই সময়ে প্রত্যেকবার বন্ধুদের সাথে মেলায় একটা সুন্দর সময় পার করি আমি। আমি যেখানে থাকতাম অর্থাৎ আমার বাড়ি সেখানে একটি ক্যান্টনমেন্ট আছে এবং সে ক্যান্টনমেন্টে খুব সুন্দর মেলার আয়োজন করে সৈনিকরা, আর এমন কোন পহেলা বৈশাখ নেই,যে বন্ধুদের সাথে সেই মেলায় আমি আড্ডা মারি নি। আর সেই দিনগুলোর কথা বেশ ভালই মনে পড়ছিল। তখন আমি তাদেরকে বললাম যেহেতু কালকে কোন আয়োজন নেই তো সবাই মিলে ইফতার পার্টি করি দিনাজপুর বড় মাঠে। যেহেতু অনেক দিন থেকে বড় মাঠে ও যাওয়া হয় না তাই চলো ঘুরে আসি। সবাই অবশ্য সম্মতি দিল।


LMC_20220414_172707802_📸DSLR premium by Riyan (lmc8.4).jpg


ডিভাইস: মোবাইল
অবস্থান:দিনাজপুর জেলা

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


এবার বিকেলের দিকে প্রায় সব বন্ধুরা আসলো।তবে চাঁদা তোলা আগেই শেষ হয়েছে।তারপর সবাই মিলে ইফতার কি কি কেনা যায় প্ল্যান করতেছে,আমি অবশ্য এগুলোর মধ্যে নাই🙂।যাইহোক কেনাকাটা শেষ এরপর আমরা অটো নিয়ে বড়ো মাঠে যাই,আমরা প্রায় 20 জনের মত ছিলাম।


LMC_20220414_175929150_📸DSLR premium by Riyan (lmc8.4).jpg


ডিভাইস: মোবাইল
অবস্থান:দিনাজপুর জেলা

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


আর অনেকদিন পর বড়ো মাঠে এসে একটা ব্যাপার লক্ষ করলাম,মৌসুমের পরিবর্তনে বৃষ্টির ছোঁয়ায় রুক্ষ ধুলোর মাঠ টা সবুজের চাদরে ঢেকে গিয়েছে।আর সত্যিই দারুন একটা অনুভুতি হচ্ছিল,আর বেশি ভালো লাগছিলো বন্ধুবান্ধব সবাই একসাথে,সাথে পড়ন্ত বিকেলের সূর্য।


LMC_20220414_180052526_📸DSLR premium by Riyan (lmc8.4).jpg

LMC_20220414_175841426_📸DSLR premium by Riyan (lmc8.4).jpg

IMG_20220414_193515.png


ডিভাইস: মোবাইল
অবস্থান:দিনাজপুর জেলা

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


ইফতার এর অনেকটা আগে গিয়েছিলাম আমরা তাই ছবি তুলা তুলি নিয়ে সবাই বেশ ব্যাস্ত।আর আমি যেহেতু এখন একজন ব্লগার মানুষ সেই ক্ষেত্রে আমাকে তো ছবি তুলতেই হবে😁।


IMG_20220414_193617.png

LMC_14042022_181926.Helena True All-rounder by Atik.jpg


ডিভাইস: মোবাইল
অবস্থান:দিনাজপুর জেলা

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


ইফতার এর ঠিক আগ মুহূর্তে সবার প্লেট সাজানো হচ্ছিল।তবে সেইদিন শেষে বিকেলে এসে রোজার যে ক্লান্তিটা থাকে সেটা মোটেও ছিল না।সবাই বেশ প্রানবন্ত আর হাসিখুশি।আমাদের একটা হিন্দু বন্ধু ছিল ও আমাদের এতটা কাছের আমাদের যেকোনো কিছুতে ওকে ছাড়া আমরা হিসেবেই করতে পারি ও থাকবে মানেই থাকবে,আবার ওদের যে অনুষ্ঠান গুলা হয় ও সেখানে আমাদের দাওয়াত দেয় আর ওর নাম হচ্ছে সৌরভ।তো একটা মজাদার কাহিনী বলি,ইফতার এর আগে তো দোয়া করতে হয় আমি সৌরভ এর মাথায় একটা টুপি দিলাম দিয়ে বললাম মামা দোয়া টা তুই করা আজকে😆।ওকে অবশ্য হুজুর হুজুর লাগছিল বেশ ঢলাধিলা পাঞ্জাবি ও পরে এসেছে একটা একদম হুজুর টাইপ😆।


এরপর আযান দেওয়ার সাথে সাথে আমরা ইফতার করা শুরু করছি আর এদিকে দিকে সৌরভ এর খাওয়া শেষ ও এখন এর ওর প্লেট থেকে দাও মারছে😆।এরপর ইফতার শেষ হতে না হতেই দু চারটা বিড়ি খোর হুহু করে দৌড় দোকান এর দিকে😆।আমি অবশ্য ভালো ছেলে🙂।তারপর সবাই মিলে সেখানে একটু আড্ডা দিয়ে মেসের উদ্দেশ্যে ফিরলাম।এবং সত্যি বলতে ওই সময় আমার মোটেও মনে হয় নি আমি বাড়িতে কাটানো সেই বৈশখা কে মিস করছি
আসলে বন্ধুরা থাকলে সবকিছুই ফুরফুরে মনে হয়।



সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আজকের মত এখানেই শেষ করছি আমার এই ব্লগ।দেখা হবে পরবর্তী পোস্টে।



আল্লাহ হাফেজ🌿



8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

প্রথমত আমি একজন বাঙালি।এবং দ্বিতীয় আমি একজন আমার বাংলা ব্লগ এর নিবেদিত সৈনিক।আপাতত এতটুকুই অর্জন করতে পেরেছি। তারপরেও যদি বলতে হয় আমি একজন ছাত্র এবং শিক্ষানবিশ হিসেবে সবার কাছ থেকেই শিখছি।সেই সাথে আমি স্বাধীন চেতা ভাবুক শ্রেণীর একজন ব্যাক্তি।নিজের চিন্তা ভাবনা গুলোকে ব্লগে প্রকাশ করার এক অনন্য প্লাটফর্ম পেয়ে আজ আমি গর্বিত।সবসময় নিজেকে আবিষ্কার করি ভিন্ন এক রূপে আর নিজের আবিষ্কার গুলো প্রকাশ করি আপনাদের সামনে।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

বেশ ভালোই সময় কাটিয়েছেন দেখছি ভাই ,বন্ধুরা মিলে । এমন গেট টুগেদার একসময় আমরাও করতাম । আপনার অনুভূতি জেনে ভালোই লাগলো ।

 2 years ago 

জানি না আপনার মত পর্যায়ে যখন যাবো তখন এভাবে বন্ধুদের সাথে আর আড্ডা জমে উঠবে কি না?তাই এখন যেহেতু সময় আছে তাই আনন্দগুলো ক্যামেরায় বন্দী করে রাখার চেষ্টা।হয়তো এগুলোই সেই সময়ে স্মৃতিগুলোকে তরতাজা করে রাখবে। 🖤

নববর্ষের বর্ষবরণে আপনারা বন্ধুরা মিলে অনেক ভালো সময় কাটিয়েছেন। দেখে অনেক ভালো লাগলো। আসলে বন্ধুদের সঙ্গে এমন সময় কাটাতে পারলে অনেক ভালো লাগে। মনের মধ্যে অন্যরকম একটা প্রশান্তি বিরাজ করে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম মনের কথা বলেছেন, সময়টা যেমন আনন্দঘন হয় মনটাও তেমন ভাল হয়ে যায়। যাইহোক ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যিই অসাধারণ হয়েছে।সবাই মিলে অনেক সুন্দর ভাবে ইফতার পার্টি করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অনেক মজা করেছেন সবাই দেখেই বুঝতে পারছি। আপনার জন্য মঙ্গল কামনা করি। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ সেদিন খুব ভালো একটা সময় পার করেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য। পাশেই থাকবেন এভাবে সব সময়।

 2 years ago 

সত্যি ভাই বিভিন্ন উৎসবে বাড়ি ছেড়ে থাকা খুবই কষ্টের। যদিও আমি এখন পযর্ন্ত এই কষ্ট অনুভব করিনি। বন্ধুদের সাথে সকল কাজে অনেক মজা হয়। বন্ধুদের সাথে ইফতার পার্টি টা খুব উপভোগ করেছেন। অনেক সুন্দর ছিল সময় টা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আসলে ভাই সব কিছু সময়ের পরিবর্তন। হয়তো এমন কোন সময় আসতে পারি আপনাকেও এই দিন গুলো একা একাই কাটাতে হবে। যাইহোক সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনাদের কার্যক্রম। খুব সুন্দর ভাবে ইফতারের আয়োজন করেছেন। আপনাদের ইফতার এর দৃশ্য দেখে আমার স্কুল বন্ধুদের খুব মনে পড়ে গেলো।

 2 years ago 

এদিকে শুনছি স্কুলের বন্ধুবান্ধবরাও ইফতারের আয়োজন করতে চাই হাহা😍। তবে এখনো অনেক সময় আছে বন্ধু বান্ধবদের সাথে একটা পার্টি না হয় করে ফেলেন। 😁

 2 years ago (edited)

যখন দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী ছিলাম তখন এই বড় মাঠ ছিল আমাদের প্রধান আড্ডা আর আনন্দের জায়গা। আজ অনেক দিন পর আপনাদের ঠিক সেখানেই দেখে সত্যিই সেই দিনগুলোর কথা মনে পড়ে গেল।
যাক সবার জন্য দোয়া রইল।
ভালো পোস্ট ছিলো।♥️

 2 years ago 

ভাইয়া একদিন সময় করে অসিয়েন দাওয়াত থাকলো,ছোট ভাইদের সাথে খুব ভালো একটা সময় পার করতে পারবেন ইনশাল্লাহ😍🖤

 2 years ago 

বাহ ভাইয়া বন্ধুদের সাথে ইফতারের আয়োজন দেখে অনেক ভালো লাগলো। আপনি আপনার বন্ধুদের সাথে অনেক মজা করেছেন তা ছবি দেখে বুঝতে পারলাম। খুব ভালো লাগলো ভাইয়া আপনার বন্ধুদের সাথে মজা করা দেখে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে বন্ধুবান্ধব মানেই মজা আড্ডা। বন্ধুরা জীবনে আছে দেখেই জীবনটা এত উপভোগ্য। যাইহোক আপু ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। 🖤

 2 years ago 

এটা কিন্তু দারুন ছিল। সকলে মিলে কিছু খাওয়া কিংবা কিছু করার মজাই আলাদা। রুক্ষ ধূলার মাঠ সবুজ চাদরে ঢেকে গিয়েছে কিন্তু আমাদের এখানে এখনও কোন বৃষ্টির দেখা পেলাম না। যাই হোক আয়োজন এবং সময় কাটানো দুটোই মনে রাখার মত ছিল বলে আমি মনে করি। ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

বৃষ্টি হবে হবে দাদা, আর না হলে বৃষ্টিতে একদিন দাওয়াত দিয়ে নিয়ে আসেন তাহলেই আসবে হিহি😍।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর ব্লক দিছে। বছরের প্রথম দিন আপনি খুব সুন্দর ভাবে বন্ধুদেরকে নিয়ে ইফতারের আয়োজন করেছেন এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন। বাংলা ব্লগের জন্য অতি গৌরবের বিষয়।

 2 years ago 

হাহাহা এটা গর্বের বিষয় হলো কিভাবে😁।

তবে যাই হোক বরাবর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে 🖤

 2 years ago 

বর্ষবরণে সব বন্ধুরা মিলে একসাথে ইফতার আয়োজনে অনেক সুন্দর মুহূর্তে কাটিয়েছেন এটা বোঝাই যাচ্ছে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার কাটানো মুহূর্তগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। আসলে বন্ধুদের সাথে এভাবে অনেকদিন হলো দেখা করা হয় না। আপনার কাটানো মুহূর্তগুলো দেখে আমারও পুরনো দিনের কথা মনে পড়ে গেল। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আপনার সুন্দর মুহূর্ত আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আসলে এটা হঠাৎ করেই ছিল, কিন্তু সবাই যে আসবে এটা কখনো ভাবি নি। এবং সবার উপস্থিতিতে পরিবেশটা সত্যিই আনন্দময় ছিল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32