[গান কভার]- সেই তুমি কেন এত অচেনা হলে...আয়ুব বাচ্চু || 10% for @ shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"



today 18 April,2022
আজ ০৫ ই বৈশাখ,১৪২৯ বঙ্গাব্দ


20220418_213516_0000.png

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp



মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


ব্যান্ড মিউজিক ভালোবাসি সেই ছোটবেলা থেকেই যখন গান বুঝতামই না। আর এই যাত্রাটা শুরু হয় প্রিয় আয়ুব বাচ্চু স্যার এর গান শুনে। আমার এখনো মনে আছে আমি যখন খুব ছোটোছিলাম আমার ভাইয়ার একটা কম্পিউটার ছিল,আর সাথে একটা বক্স। ভাইয়া মাঝে মাঝেই লাউড দিয়ে বাচ্চু স্যার আর গুরু জেমস এর গান বাজতো। আর আমি যদি একবার সেই সাউন্ড শুনছি যেখানেই থাকি ভাইয়ার রুমে গিয়ে আমি হাজির। তখন গান মানে কেবলই বুঝতাম একটু বিট থাকবে এই আরকি😁। তখন বাচ্চু স্যার এর সেই এক আকাশে তারা ,কবিতা,12 মাস এই গানগুলো খুব শুনতাম। আর এভাবেই শুরু হয় রক মিউজিক বা ব্যান্ড মিউজিক এর প্রতি আমার ভালোবাসা। আর এখন তো বলতে গেলে মিউজিক আমার শিরায় উপশিরায় মিশে গেছে। বাংলা মিউজিক এর এমন কোনো ব্যান্ড নেই হোক রেটেড কিংবা আন্ডাররেটেড সব শুনা হয়। একদিন গান না শুনলে মনে হয় কোনো এক শূন্যতায় ডুবে গেছি আমি। আর সেইদিন আমাদের হ্যাংআউট এ একজনের কন্ঠে বাচ্চু স্যার এর গান শুনে তার কথা মনে পড়ে গিয়েছিল,আমি বলে বুঝাতে পারবো না সেদিন কতটা বিষণ্ণতা ছুঁয়ে গেছিল আমায়। কারণ বাচ্চু স্যারকে অনেক ভালোবাসি আমি অনেক মিস করছি তার মঞ্চ কাপানো সেই মুহূর্ত গুলো। যদিও তার গান গেয়ে এখন অনেকেই মঞ্চ কাপাচ্ছে। আসলে কথায় আছে না শিল্পীর কোনোদিন মৃত্যু ঘটে না কেবল তার দেহের মৃত্যু ঘটে। কিন্তু সে বেচে থাকে তার শিল্পের মাধ্যমে আমাদের মত লাখ ভক্তের হৃদয়ে।


বাচ্চু স্যার যেদিন মারা গিয়েছিল আপনারা হয়তো বিশ্বাস করবেন কি না আমার চোখ দিয়ে অঝোরে পানি পড়ছিল। আমি বারবার নিজেকে বোঝাচ্ছিলাম এটা একটা ঘোর,কিন্তু এই সময় এর সাক্ষী ছিল আমার মা।আমি পুরো একসপ্তাহ ঠিক মত খেতে পারি না,এই দেখে আমার মা শুধু একটা কথাই বলেছিল তোর মা ও একদিন চলে যাবে,নিজেকে শক্ত কর😭।বাচ্চু স্যার মারা যাওয়ার পর ওনার গান শোনাই ছেড়ে দিয়েছি । ওনার গান শুনলেই কেমন যেনো একটা শূন্যতা অনুভব করি,মনটা নরম হয়ে যায়। এই বিষাদ বেদনা আমি কাউকে বুঝাতে পারবো না। আজকে আমি যখন স্যার এর সেই তুমি গানটি গাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম মাঝে মাঝে ভয় হচ্ছিল আমি কি পারব ঠিকঠাক মত গাইতে। পরে একটু সাহস নিয়ে শুরু করলাম,এবং গানটা যখন গাচ্ছিলাম শরীরী শুধু কাপতেছিল । কিন্তু শেষমেশ আমি পেরেছি,তবে কতটুকু পেরেছি সেটা না হয় আপনার শুনে নিয়েন।


গান:

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


গান:সেই তুমি
গায়ক:আয়ুব বাচ্চু
ব্যান্ড: এল আর বি

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


গানের লিরিক্স:


সেই তুমি কেন এত অচেনা হলে
সেই আমি কেন তোমাকে দুঃখ দিলেম
কেমন করে এত অচেনা হলে তুমি
কিভাবে এত বদলে গেছি এই আমি!
ও বুকেরই সব কষ্ট দু'হাতে সরিয়ে
চল বদলে যাই...
তুমি কেন বোঝনা তোমাকে ছাড়া আমি অসহায়
আমার সবটুকু ভালোবাসা তোমায় ঘিরে
আমার অপরাধ ছিল যতটুকু তোমার কাছে
তুমি ক্ষমা করে দিও আমায়
কতরাত আমি কেদেছি
বুকের গভীরে কষ্ট নিয়ে
শূন্যতায় ডুবে গেছি আমি
আমাকে তুমি ফিরিয়ে নাও
তুমি কেন বোঝনা
তোমাকে ছাড়া আমি অসহায়
আমার সবটুকু ভালোবাসা তোমায় ঘিরে
আমার অপরাধ ছিল যতটুকু তোমার কাছে
তুমি ক্ষমা করে দিও আমায়
কতবার ভেবেছে ভুলে যাব
তার বেশি মনে পড়ে যায়
ফেলে আসা, সেই সব দিনগুলো
ভুলে যেতে আমি পারি না
তুমি কেন বোঝনা
তোমাকে ছাড়া আমি অসহায়
আমার সবটুকু ভালোবাসা তোমায় ঘিরে
আমার অপরাধ ছিল যতটুকু তোমার কাছে
তুমি ক্ষমা করে দিও আমায়
সেই তুমি কেন এত অচেনা হলে
সেই আমি কেন তোমাকে দুঃখ দিলেম
কেমন করে এত অচেনা হলে তুমি
কিভাবে এত বদলে গেছি এই আমি!
ও বুকেরই সব কষ্ট দু'হাতে সরিয়ে
চল বদলে যাই...
তুমি কেন বোঝনা
তোমাকে ছাড়া আমি অসহায়
আমার সবটুকু ভালোবাসা তোমায় ঘিরে
আমার অপরাধ ছিল যতটুকু তোমার কাছে
তুমি ক্ষমা করে দিও আমায়


বাচ্চু স্যার আপনি মরেন নি।আপনি আজও বেচে আছেন আপনার সেই রূপালী গিটার হাতে নিয়ে চট্টগ্রামের সেই রূপালী চত্বরে,কিংবা আপনার সেই পাগল ভক্তের হৃদয়ে। আপনার হাত ধরে গড়ে ওঠা সেই LRB আজও আছে শুধু আপনার শূন্যতা বিরাজ করে সেখানে । মাঝে মাঝে মনে হয় যদি পৃথিবীর অমূল্য কোনো কিছুর বিনিময়ে আপনাকে ফেরান যেত তবে তাই করতো আপনার ভক্তরা। কিন্তু কি আর করার এটাই যে প্রকৃতি নিয়ম। আপনি সেই নিয়মের বেড়াজালে পড়ে আমাদেরকে ফেলে এমন এক দূর অজানায় গেলেন যেখান থেকে আর ফেরা সম্বভ না। সেখানে ভালো থাকবেন AB বস আপনাকে অনেক ভালোবাসি। আর আজকে বলতে চাই আপনার যদি লাখ ভক্তের মধ্যে একজন থাকে তাহলে সেটা আমি,যদি একজন থাকে তাহলে সেটাও আমি,আর যদি কেউ না থাকে তাহলে মনে করবেন আমিও নেই।🙏

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp



LOVE RUNS BLINDS💔



ভালো থাকবেন সবাই। একটু ইমোশনে পড়ে অনেক কথাই বলে ফেললাম। আমার কোনো কথায় আপনাদের মনে আঘাত লাগলে আমি আন্তরিকভাবে দুঃখিত।এবং সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি।



আল্লাহ হাফেজ🌿




8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

প্রথমত আমি একজন বাঙালি।এবং দ্বিতীয় আমি একজন আমার বাংলা ব্লগ এর নিবেদিত সৈনিক।আপাতত এতটুকুই অর্জন করতে পেরেছি। তারপরেও যদি বলতে হয় আমি একজন ছাত্র এবং শিক্ষানবিশ হিসেবে সবার কাছ থেকেই শিখছি।সেই সাথে আমি স্বাধীন চেতা ভাবুক শ্রেণীর একজন ব্যাক্তি।নিজের চিন্তা ভাবনা গুলোকে ব্লগে প্রকাশ করার এক অনন্য প্লাটফর্ম পেয়ে আজ আমি গর্বিত।সবসময় নিজেকে আবিষ্কার করি ভিন্ন এক রূপে আর নিজের আবিষ্কার গুলো প্রকাশ করি আপনাদের সামনে।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

এই গানটি এখন সকলের কাছে অনেক পরিচিত একটা গান ।আপনি গানটিকে গেয়ে আবার আমাদের মাঝে আইয়ুব বাচ্চুর কথা মনে করিয়ে দিলেন ।আপনার গানের গলা সত্যি অনেক সুন্দর ।এভাবেই আরো গান গেয়ে যান ভবিষ্যতে ভালো কিছু করতে পারবেন

 2 years ago 

আইয়ুব বাচ্চুর কথা মনে পড়াতে এই গানটি গেয়েছে তাকে মনে করিয়ে দিতে নয়। আর আপনার কাছে এত সুন্দর একটি মন্তব্য পেয়ে সত্যিই নিজেকে অনেক ভালো লাগছে।

 2 years ago 

এই গান টি শোনার জন্য কনসার্টে ভীর ঠেলে সে যে কি অবস্থা। তারপর নামলো বৃষ্টি । তারপরও শুনেছিলাম সেদিন সামনা সামনি। চালিয়ে যান। ভাল গেয়েছেন। ধন্যবাদ।

 2 years ago 

বাহ তাহলে আপনার বাচ্চু ভাইয়ের কনসার্টে যাওয়ার সুযোগ হয়েছিল। আমারও একবার হয়েছিল, সেদিন খুব চিৎকার করে গিয়েছিলাম গলা একদম ভেঙে খানখান অবস্থা।

 2 years ago 

আপনার এই গান টি আমার খুবই প্রিয়। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি লাইন গেয়েছেন। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

শুধু আপনার না আমাদের সবার প্রিয়। এবং ধন্যবাদ আপনাকে চমৎকার একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর করে গানটা আপনার কন্ঠে কভার করেছেন ভাই। শুনে মনটা ভরে গেল। অনেক ভাল ছিল মিউজিক টা

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আপনার এই চমৎকার মন্তব্য দেখে আমি অনেক উৎসাহ পেলাম।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া আসলেই শিল্পীদের কখনো মৃত্যু হয় না তারা তাদের প্রতিভার মাধ্যমে সারা জীবন আমাদের মনের ভেতর বেঁচে থাকে। আর আপনার মত আমিও বাংলা ব্যান্ড মিউজিকের অনেক বড় ফ্যান।

যাইহোক আপনার গাওয়া গানটি সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া, আপনার গাওয়া গানটি আমার কাছে সত্যি খুবই ভালো লাগলো । এভাবেই এগিয়ে চলুন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

যাই হোক অবশেষে আমার মত একজন ব্যান্ড মিউজিক লাভার পেলাম। 🖤 ভালোবাসা নিও ভাই, ইনশাল্লাহ দেখা হবে একদিন 🤟

 2 years ago 

আপনি অনেক দরদ ভরা কণ্ঠে গানটি গাইছেন। খুবই ভালো লাগছে আপনার কভার করা গানটি। সেই তুমি গানটা অনেক বার শুনেছি আমি। আসলেই এই গানের মধ্যে একটা আবেগ কাজ করে। শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

আসলে গানটা গাওয়ার সময় আমি অনেকটাই নার্ভাস হয়ে গিয়েছিলাম। তারপরেও যে ঠিকঠাক মত করতে পেরেছি এটাই বিশাল। ভালোবাসা নিও ভাই।

 2 years ago 

সেই তুমি কেন এত অচেনা হলে
সেই আমি কেন তোমাকে দুঃখ দিলেম
কেমন করে এত অচেনা হলে তুমি
কিভাবে এত বদলে গেছি এই আমি!
ও বুকেরই সব কষ্ট দু'হাতে সরিয়ে
চল বদলে যাই...

ভাই আপনি আজকে গান কভার করতে গিয়ে অনেক সুন্দর একটি গান নির্ধারণ করেছেন। এই গানটি আমার অসম্ভব প্রিয়। এমন এক সময় ছিল যখন এই গানটা শুনে কত মুহূর্ত কাটিয়ে দিয়েছি সেটা হিসাব করে বলতে পারবোনা। গানের লাইনগুলো বলতে বলতে ঘুমিয়ে পড়েছি। আপনার কন্ঠে গাওয়া গানটি শুনে আবার নতুন করে ভালো লাগা তৈরি হলো। এই গানটি কভার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মত আমারও এক সময় ভীষণ প্রিয় ছিল এবং এখনো আছে। তবে বাচ্চু স্যার চলে যাওয়ার পর এই গানটি আর শোনা হয় না। যাই হোক ভালো থাকবেন এবং পাশেই থাকবেন।

 2 years ago 

আয়ুব বাচু আমার খুব ফেভারিট একজন শিল্পী , কলেজ জীবনের প্রতিটি গান শুনতাম, তার সবগুলো ক্যাসেট সংগ্রহে আছে, যাইহোক আপনার খালি গলায় গাওয়া গানটি সত্যি অসাধারণ হয়েছে

 2 years ago 

যদি ও আমি ক্যাসেটের জুগে ছিলাম না, কিন্তু ডিজিটাল যুগে এসে অনেক শুনেছি ওনার গান, এমন সময় প্রত্যেকটা অ্যালবাম প্রত্যেকটা গান আমার শোনা।

 2 years ago 

কিছু কিছু গান কখনো পূরণোো, হবে না সেরকম একটি গান হচ্ছে "সেই তুমি"। আসলেই শিল্পীর মৃত্যু হলেও বেচে থাকে তার শিল্পকর্ম।
আপনি অনেক আবেগ নিয়ে গানটি গেয়েছেন। দুর্দান্ত হয়েছে।। কালজয়ী এই গানটি কভার করে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন, তবে আইয়ুব বাচ্চু যেসব গান সৃষ্টি করেছেন সেগুলো এমনিতেও কখনো মানুষ ভুলে যাবে না, বিশেষ করে আমার মত মিউজিক প্রেমীরা।

 2 years ago 

ওয়াও ভাইয়া আমার খুবই প্রিয় একটি গান আজকে আপনার কন্ঠ শুনতে পেলাম। আপনার কন্ঠ শুনতে পেয়ে আমার খুবই ভালো লাগছে এই গানটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি গান উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া চমৎকার করে একটি মন্তব্য করার জন্য, ভালো থাকবেন সব সময় আর এভাবে পাশে থেকে উৎসাহ দিবেন সেই কামনাই ব্যক্ত করছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33