সবাইকে ঈদের শুভেচ্ছা || ঈদ মোবারক 🌙 || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 03 May,2022
আজ ২০ই বৈশাখ,১৪২৯ বঙ্গাব্দ

IMG_20220504_001212_836.jpg


ডিভাইস: মোবাইল
অবস্থান:


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


আজকে আবারও সবাইকে ঈদের শুভেচ্ছা জানাই "ঈদ মুবারক"।কেমন কাটলো আপনাদের ঈদের দিন?আমার তো ঈদ সেই কালকে থেকেই লেগেছে যখন গুরুর গান রিলিজ হয়েছে।আর সেই অনুভূতি গুলও আমি ইতিমধ্যে শেয়ার করেছি।আর আশা করছি আপনাদের পরিবার পরিজনদের সাথে এই উৎসবে খুব ভালো একটি সময় পার করেছেন।তবে আমার ক্ষেত্রেও তাই।আসলে ঈদ মানে আমার কাছে যেটা মনে হয়;মাঠে যাবো নামাজ পড়ব তারপর সবার সাথে দেখা সাক্ষাৎ করে মাঠে গিয়ে শুরু করবো ধুম ধারক্কা ক্রিকেট☺️।


তো প্রতিবারের ন্যায় এবারও ইদের জামাতের সময় ছিল সকাল নয়টা।আর এই নিয়ে আমি বেশ চিন্তিত ছিলাম।একবার মনে হচ্ছিল এবারের ইদের নামাজ পড়বো না।কারণ আমি ঘুমাইতে ঘুমাইতে সকাল হয়ে যায়,আর আমার আবার ঘুম না হলে পুরা দিনটা চোখ লাল হয়ে থাকে আর বিরক্তিকর একটা ভাব কাজ করে শরীরে।কিন্তু নামাজের কথা ভেবে আমি একটু তাড়াতাড়ি ঘুমানোর চেষ্টা করলাম।কিন্তু দেরি করে ঘুমানো অভ্যাস তাই কি আর এত তারাতারি ঘুম ধরে।শেষমেষ যেই লাউ সেই কদু।সকাল 7 টার দিকে কেবল একটু ঘুম ধরলো এইসময় আম্মু এসে চিল্লাচিল্লি কিরে, সময় হইসে উঠ গোসল করবি না নামাজে যাবি না।আমি বললাম ঈদের নামায না পড়লে কি হবে😑।আম্মু রাগ দেখায় চলে গেলো এদিকে বাসার সবাই রেডি আব্বু রেডি আমার চাচা সেও রেডি আর আমি এখনও ঘুম থেকেই উঠি নাই। পরে আমার এক ছোটভাই সে এসে আমাক ঘুম থেকে উঠায় বলে ভাই গোসল করা লাগবে না এসে গোসল করেন।যাইহোক তড়িঘড়ি করে কোনো রকম গোসল করে মাঠে দৌড়।গিয়ে দেখি গ্রামের কমবেশি সবাই উপস্থিত।আর আমাক একটা ব্যাপার খারাপ লাগে
আমাদের এইদিকে প্রত্যেক গ্রামে গ্রামে পার্সোনাল ঈদ এর মাঠ।কিসের কি দশ গ্রাম মিলে এক ঈদ জামাত হবে তা না।আর এই জন্যে আমি ঈদের নামাজ অতটাও উপভোগ করি না।


IMG_20220504_001218_412.jpg


ডিভাইস: মোবাইল
অবস্থান:


যাইহোক মাঠে এসে দেখি সবাই কবর জিয়ারত এর উদ্দেশ্যে কবর স্থানে যাচ্ছে।আমাদের কবর স্থানটিও বেশ কাছেই।তো কবর স্থানটি প্রায় যাই,কারণ পাশ দিয়ে রাস্তা তো এই জন্যে।কিন্তু আজকে যখন যাচ্ছিলাম মনটা কেমন জানি লাগছিলো।নতুন নতুন সব কবর গুলোতে শায়িত আছেন সব পরিচিত মানুষ গুলো যারা এর আগের ঈদেও আমাদের সাথে ছিলো।ব্যাপারটা ভাবতেই গা শিউরে উঠলো। সত্যি কথা বলতে এর আগের বছরে ঠিক আমার বয়সী এক চাচা মারা গিয়েছে আমার।তার কথা আমি আজও ভুলতে পারি না।তার কথা মনে পড়লেই বিষণ্ণ হয়ে পড়ি।আর ঠিক সেই সময় তার কথা ভেবে আঁচলে অলক্ষে দু ফোঁটা চোখের জল চলে আসলো। যে আমি সচারাচর খুব একটা কাদি না।


IMG_20220504_001216_945.jpg

IMG_20220504_001221_102.jpg


ডিভাইস: মোবাইল
অবস্থান:


তারপর সবাই মিলে ঈদের জামাত সেরে সবাই সবার সাথে গলা মিলালাম।কিন্তু দুঃখের ব্যাপার আব্বুর সাথে এবার গলা মিলাইতে পারি নাই।আর এর জন্য আমার মনটা ভীষণ খারাপ ছিল।আসলে আব্বুর সাথে আমি অতটা ফ্রি হয়ে উঠতে পারি না তো এই জন্য সাহস কুলায় না😢।


IMG_20220504_001223_711.jpg


ডিভাইস: মোবাইল
অবস্থান:


তারপর ছোট ভাই ব্রাদার রা এসে লম্বা একটা সালাম।দিয়ে বলে ভাই সালামি দেও এখন।আমি প্রথমে সবাইকে 20 টাকা করে দিয়ে বলি এই নেও।ওকি ওরা আমাকে উল্টা লেকচার দেয় এই টাকা দিয়ে কিছু হবে না একটা ঠান্ডা ও হবে না।তুই নিজে তো নিস অনেকগুলো টাকা করে আর আমাদের খালি 20 টাকা।কথা বাদ দিয়ে তাড়াতাড়ি 50 টাকা করে দেও আমাদের। পরে কি আর করার বাধ্য হয়ে দেওয়াই লাগলো।আর বাসায় ফিরে সবার সাথেই খাওয়া দাওয়া করলাম।খাওয়া দাওয়া শেষ গন্তব্য মাঠে, কারণ এখন চলবে শুধু ক্রিকেট। ব্যাস শুরু হয়ে গেলো আমাদের খেলাধুলা।অবশ্য খেলাধুলা শেষ করে বিকেলে একটু ঘুরতেও গেছিলাম।


IMG_20220504_003519.jpg

তবে এবারে সবচেয়ে যে ব্যাপারটি বেশি উপভোগ করেছি সেটি হচ্ছে আমার বাংলা বলগে সবার সাথে আড্ডা দেওয়া।যেখানে উপস্থিত ছিলেন সব অ্যাডমিন এবং ফ্যান্টম দাদা নিজেও। আর আরো একটি মজার ব্যাপার হলো এবারে দাদার কাছ থেকে ঈদের সালামি পেয়েছি এর থেকে বড়ো আনন্দ আর কি হতে পারে।যাইহোক সব মিলিয়ে জম্পেশ একটা ঈদ কাটালাম এবার।এবং ভালো থাকবেন সবাই আর এই সময় যতোটা পারেন রাস্তা ঘাটে সাবধানে চলাফেরা করবেন।কারণ এখন নতুন আর উগ্র কিছু ড্রাইভার রাস্তায় দেখতে পারবেন।বলা তো যায় না কখন কি ঘটে।সবার সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করে এখানেই বিদায় নিচ্ছি ।


আল্লাহ হাফেজ🌿



8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

প্রথমত আমি একজন বাঙালি।এবং দ্বিতীয় আমি একজন আমার বাংলা ব্লগ এর নিবেদিত সৈনিক।আপাতত এতটুকুই অর্জন করতে পেরেছি। তারপরেও যদি বলতে হয় আমি একজন ছাত্র এবং শিক্ষানবিশ হিসেবে সবার কাছ থেকেই শিখছি।সেই সাথে আমি স্বাধীন চেতা ভাবুক শ্রেণীর একজন ব্যাক্তি।নিজের চিন্তা ভাবনা গুলোকে ব্লগে প্রকাশ করার এক অনন্য প্লাটফর্ম পেয়ে আজ আমি গর্বিত।সবসময় নিজেকে আবিষ্কার করি ভিন্ন এক রূপে আর নিজের আবিষ্কার গুলো প্রকাশ করি আপনাদের সামনে।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

আসলে ভাই আমিও আপনার মত ঘুম ধরে না। তবে যে সকাল বেলা নামাজ পড়তে পারছেন এটা অনেক কিছু। আসলে ঈদের দিনের নামাজটা মিস করা ঠিক না। সবমিলিয়ে সুন্দর একটি দিন কাটিয়েছেন দেখে বোঝা যাচ্ছে। আড্ডা ঘর এর সাথে আমিও ছিলাম কালকে। আরে সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আসলে ছোটভাই না ডাকলে টেরই পেতাম না।

কেন ভাই?এদিকে যে পাঁচ ওয়াক্ত ফরয নামায বাদ দিয়ে দিচ্ছি সেদিকে কি খেয়াল আছে,আর আমরা পড়ে থাকি ওয়াজিব নিয়ে😴।

 2 years ago 

আপনাকেও ঈদের শুভেচ্ছা জানাই। সারা জীবন যেন এমন খুশি থাকে আপনার। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঈদের দিন সকালে উঠে গোসল করে সবার নামাজ পড়া উচিত। যদিও আপনি অনেক দেরিতে ঘুনিয়ে দ্রুত উঠেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাই।সারা দিনটা বেশ ভালই কেটেছে। আপনাদের ওখানে তো বৃষ্টি হয়নি। আমাদের এই দিকে বৃষ্টি হয়েছে।যার ফলে নামাজ পড়তে বেশ ভোগান্তির মধ্যে পড়েছিলাম। আমি খুব দ্রুত ঘুমিয়ে গিয়েছি যার ফলে আড্ডা ঘরের আড্ডা মিস করেছি। ধন্যবাদ আপনার সুন্দর মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

হুম আমাদের ঈদকে আবহাওয়া বেশ ভালই ছিল।এই জন্য আল্লাহর কাছে লক্ষ শুকরিয়া।বলেন কি আমি রাতে ঠিকঠাক না ঘুমিয়েও আড্ডা দিয়েছি আর আপনি মিস করে গিয়েছেন😍।আড্ডা টা সেই ছিল ভাই বিশাল কিছু মিস করে গেছেন আপনি😍

 2 years ago 

আপনাকে জানাই আমার পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা। আপনার মত আমার ক্ষেত্রেও ঠিক একই রকম ঘটনা ঘটেছে। আমি অনেক দেরি করে ঘুমাই সেজন্য সকাল সকাল উঠতে একটু কষ্ট হয়। আব্বু এসে আমাকেও ঘুম থেকে উঠাইছে ভালো লাগলো আপনার ঈদের গল্প পড়ে।

 2 years ago 

বলেন কি আপনি আর আমি দেখছি একই গোয়ালের গরু😆।যাইহোক ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।🖤

 2 years ago 

আমিও আড্ডা ঘরে ছিলাম। সারা দিন বাইরে থাকার কারণে আমার ফোনে চার্জ ছিলো না তাই ফোন অফ হয়ে যায় তাই শেষ পর্যন্ত থাকতে পারি নাই। তবে ভালো লাগছে যতক্ষন ছিলাম৷ ভাই আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আমারও ফোন বন্ধ হয়ে গেছিলো পড়ে বাসায় এসে চার্জ এ লাগে দিয়ে আবার জয়েন হয়েছিলাম।যাইহোক সুন্দর কাটুক উৎসব এর এই সময় গুলো এই কামনা।

 2 years ago 

ভাই আপনাকেও জানাই ঈদের শুভেচ্ছা। আশা করি আপনজনদের সাথে খুব ভালোভাবে ঈদের দিন পার করছেন আপনি। ঈদের দিনের মতো প্রত্যেকটা দিন আপনার জীবনের সুন্দর হোক সেই প্রত্যাশাই করি।

 2 years ago 

হুম বলা চলে খুব সুন্দর সময় এই পার করছি।প্রয়োজন বলতে বন্ধুবান্ধব ভাই ব্রাদার মিলে বেশ ভালই একটা সময় কাটিয়েছি আশা করি আপনার ও ভালো সময় পার হয়েছে

 2 years ago 

আপনার ঈদ মোবারক শুভেচ্ছা ছিল একটু ব্যতিক্রমধর্মী। আমার কাছে খুব ভালো লেগেছে। ঈদ উপলক্ষে খুব মজা হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সবসময় চেষ্টা করি নিজেকে ভিন্নভাবে উপস্থাপন করার।এই প্রয়াস থেকেই এই চেষ্টা।ভালো থাকবেন সবসময়।আর আপনার জন্য প্রথম রইলো।🖤

 2 years ago (edited)

ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ আর সেই আনন্দ আপনি এই পোষ্টের মাধ্যমে আমাদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিয়েছেন। সব দিকেই বৃষ্টির কারণে ঈদের আনন্দ পুরোপুরি উপভোগ করতে কিছুটা ব্যাঘাত ঘটেছে। তবে কেন যেন আমি আড্ডা ঘরে জয়েন হতে পারছিলাম না 😞

 2 years ago 

একটু পড়ার চেষ্টা করুন ভাই পোস্ট।আপনাদের জন্যই লিখি অন্তত এক লাইন পড়ুন😭😭।এই ধরনের মন্তব্যে কি রিপ্লাই দিবো ভেবেই পাই না😭

 2 years ago 

একসময় ঈদের নামাজ পড়তে যেতে আমার ও খুব কষ্ট হতো। এত সকালে ঘুম থেকে উঠে গোসল করে নামাজ পড়তে যাওয়া আমার কাছে খুব কষ্টকর মনে হতো। আমি অবশ্য এর একটা সুন্দর সমাধান বের করেছিলাম। আমি শহরের সবচাইতে পরে ঈদ জামাত হয় কোথায় সেটা খুঁজে বের করেছিলাম। যার ফলে দেরি হলেও আমার ঈদের নামাজ মিস হতো না। দিনটা বেশ ভালোই উপভোগ করেছেন। ঈদের দিনে অবশ্য কখন ক্রিকেট খেলা হয়নি আমার। আমিও ক্রিকেট খেলা খুবই পছন্দ করি। তবে রাতের আড্ডাটা ভালোই ছিলো। এবার কারো কাছ থেকেই সালামি পাই নি। শুধু দিতে হয়েছে। একজনের কাছ থেকেই পেয়েছি তিনি হচ্ছেন দাদা। সালামী পাওয়ার অনুভূতি প্রায় ভুলেই গিয়েছিলাম। দাদার কাছ থেকে সালামি পেয়ে সেটা মনে পড়ে গেলো। ভালোই লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দারুন একটা বুদ্ধি দিয়েছেন ভাই।কিন্তু গ্রামের ব্যাপার তো ভাই,নিজের এলাকা ছেড়ে অন্য জায়গায় গিয়ে নামাজ পড়লে অনেকেই অনেক ভাবে নেয়।হুম ভাই রাতের আড্ডা টা সেই ছিল।😍

 2 years ago 

কি ভাই ঈদের দিনেও এত বেশি ঘুম কেন? মায়েদেরকে জ্বালাতন করতে ভালো লাগে নাকি। সবাই ঘুম থেকে উঠে রেডি হয়ে গেলেও আপনার ঘুম ভাঙ্গে না। কিন্তু সময়টা বেশ ভালই কাটিয়েছেন। ছোট ছোট ভাইদের কে 20 টাকা দিয়েছেন বলে ওরাত 50 টাকা ছাড়া নিচ্ছে না। আসলে ছোটরা এখন বড়দের থেকে আরও বেশি চালাক। আমাদের মাঝে মুহুর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আর বইলেন না😁
আসলে রাতে দেরি করে ঘুমাতে যাওয়ার অভ্যেস হয়ে গেছে তাই এমনটা হয়ে গিয়েছে😍।আর ছোটদের কান্ড কারখানা দেখে এখন তাই মনে হয় আপু😁

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32