চাল কুমড়া র মাচা ও তার ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 years ago

শুভ সন্ধ্যা বন্ধুরা , আশাকরি সবাই ভালো আছেন।কয়েকদিন আগে আমি আমার গ্রামের বাড়িতে গিয়েছিলাম।মা অনেকদিন আগেই বলেছিলেন একটি চাল কুমড়া গাছ লাগিয়েছেন।গাছে কয়েকটা চাল কুমড়া ও হয়েছে। আমি যাওয়ার আগে ওরা দুই তিনটি তুলেছে।আরো দুই তিনটি নতুন করে ফল ধরেছিলো।
চাল কুমড়া র গাছটি দেখতে খুব সুন্দর হয়েছে, প্রতিদিন অনেক গুলো ফুল ফোটে গাছে।ফুলের রংটাও অসাধারণ।কাঁচা হলুদ রঙের, মনে হয় গাছের পাতার ফাঁকে ফাঁকে হেসে উঠেছে।
ফুল গুলো গাছের সৌন্দর্য দ্বিগুন বাড়িয়ে তুলেছে। চাল কুমড়া কাঁচা থাকতে তরকারি ,ভাজা বিভিন্ন ভাবে রান্না করে খাওয়া যায়,আমি মাঝে মাঝে চালের গুঁড়া দিয়ে আর চিংড়ি দিয়ে ঘণ্ট রান্না করি ।খেতে খুব ভালো লাগে।
বিকেলে ছাদে গিয়ে দেখলাম চাল কুমড়া গাছ টি ফুলে ফুলে ছেয়ে গেছে , আমি গাছের কয়েকটি সুন্দর ছবি তুলে নিলাম।

চাল কুমড়া গাছ ও তার ফটোগ্রাফি:

চিত্র:১

20210908_083300.jpg
চিত্র:২

20210908_083223.jpg
চিত্ৰ:৩
20210908_083221.jpg
চিত্ৰ:৪

20210908_083444.jpg
চিত্র:৫
20210909_165100.jpg

চিত্ৰ:৬

20210909_165140.jpg

ছবিগুলি আমার samsung ultra s20 ফোনে তোলা।আশা করি সবার ভালো লাগবে।

Sort:  
 3 years ago 

হ্যাঁ খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন আপুনি, ইউনিক একটি ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই।কুমড়া ফুল এবং কুমড়ার ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে।আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

এমন ছবিগুলো দেখে ফটোগ্রাফারের প্রশংসা করতেই হয়। খুব সুন্দর ছিল চাল কুমড়ার ফটোগ্রাফি গুলো এবং তার সাথে লেখা সংকলিত পোস্ট

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

আপনার চালকুমড়া গাছে যেন বেশি বেশি চালকুমড়া ধরে। আপনার সবজি খাবার এর চাহিদা পূরণ করতে পারে।

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

এটা সত্য বলেছেন ,চাল কুমড়ার ফুলগুলো গঠনশৈলী কিংবা আকৃতি কিছুটা ভিন্ন ধরনের, পুরো ফুলটি যখন প্রস্ফুটিত হয়, তখন দেখতে বেশ ভালো লাগে। আর ফটোগ্রাফির ক্ষেত্রেও দারুন ফুটে উঠে। ধন্যবাদ

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

দিদি আপনার ছবিগুলি খুবই সুন্দর হয়েছে ।আপনার ছবি তোলার হাত ভাল।ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 

অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36