খেয়াল বাবুর আজকের আঁকা ছবি( স্মৃতি সৌধ)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

স্মৃতিসৌধ আমাদের জাতীয় সত্তার অস্তিত্ব বহন করে। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামের সংগ্রামী চেতনার এক জ্বলন্ত প্রতীক স্মৃতি সৌধ। প্রতি বছর 26 শে মার্চ আমরা বিনম্র শ্রদ্ধা ই স্বাধীনতা দিবস পালন করে থাকি।স্মৃতিসৌধ আমাদের ঐতিহ্যের প্রতীক হয়ে দাঁড়িয়ে আছে আমাদের চেতনায় আমাদের জাতীয় সত্তায়।
২৬ শে মার্চ সেই সব শহীদ দের গভীর শ্রদ্ধা ভোরে স্মরণ করা যারা আমাদের এই বাংলাদেশ কে একটি স্বাধীন স্বাৰ্মভৌম রাষ্ট্রের মর্যাদা দান করেছে। আমাদের শিশুদের ও স্বাধীনতা দিবস, বিজয় দিবস , শহীদ দিবস সম্পর্কে ধারণা প্রদানের জন্য বিভিন্ন ধরণের কর্মসূচি গ্রহণ করা হয়। এসব দিবসে চিত্রাঙ্কন, দেশত্ববোধক গান , নৃত্য শিশু কিশোর, ছাত্র ছাত্রীরা পরিবেশন করে। এগুলো র মাধ্যমে শিশু কিশোর , ছাত্র ছাত্রীরা আমাদের এই জাতীয় দিবস এর তাৎপর্য উপলব্ধি করতে পারে।

আজ খেয়াল বাবু র চেষ্টা ছিল স্মৃতিসৌধ অঙ্কন । এটা তার বেশ কঠিন একটা বিষয় । তারপর ও যে টুকু চেষ্টা করেছে তাতেই আমি খুশি। যদিও আমি কিছুটা সাহায্য করেছি।
তো এখন তাহলে খেয়াল বাবুর আঁকা স্মৃতিসৌধ টি আপনাদের সামনে উপস্থাপন করছি।

20211001_190135.jpg

চিত্র:১
20210930_191046.jpg

চিত্র:২
20210930_192012.jpg

চিত্র:৩
20210930_194524.jpg

চিত্র:৪
20210930_194852.jpg

চিত্র:৫
20211001_184419.jpg

চিত্র;৬
20211001_185318.jpg

চিত্র:৭
20211001_190137.jpg

চিত্র:৮
20211001_190135.jpg

আশাকরি ছবিটি সকলের ভালো লাগবে।

ছবিটি খেয়াল আর্ট পেপার, পেস্টেল কালার , পেন্সিল ব্যাবহার করে এঁকেছে।

ছবি তোলার ডিভাইস: আমার মুঠোফোন SamsungS20 ultra

Sort:  
 3 years ago 

দেশের প্রতি মমতা বোধ এবং দেশের মায়া এবং দেশকে ভালোবাসার নিদর্শন হিসেবে স্মৃতিসৌধ গঠিত। খেয়াল বাবুর এমন দেশাত্মবোধ সৃষ্টি দেখে সত্যিই আমি আশ্চর্য ।।

শুভকামনা রইল তার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ, আমাদের প্রত্যেকের উচিত শিশুদের মাঝে আমাদের স্বাধীনতার ইতিহাস তুলে ধরা। এবং আমাদের দেশ ও সস্কৃতির বীজ তাদের মাঝে বপন করা।

ছোট বাচ্চার এরকম আর্ট দক্ষতা দেখে আমি অবাক।সত্যি খুব সুন্দর হয়েছে আপু।খেয়াল বাবুর জন্য ভালোবাসা রইলো।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago (edited)

ওকে আশীর্বাদ করবেন, ধন্যবাদ।

 3 years ago (edited)

স্মৃতিসোধ একে অতীতের সকল ইতিহাস মনে করিয়ে দিলেন।অসম্ভব সুন্দর হয়েছে আপনার আকা স্মৃতিসোধ।আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

খুবই সুন্দর হইছে আকা, আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ।ছবিটি এঁকেছে আমার মেয়ে, আমি তাকে কিছুটা সাহায্য করেছি মাত্র।

 3 years ago 

প্রথমে স্মৃতিসৌধ দেখে ভাবছি আপনি একেছেন। কিন্তু পরে দেখি মা মনি এঁকেছে। আমি সারাদিন চেষ্টা করেও এত সুন্দর আঁকতে পারবো না। মা মনির জন্য অনেক আশীর্বাদ রইলো। অনেক বড় হবে দেশের মানুষ তাকে এক নামে চিনবে। অসম্ভব সুন্দর হয়েছে আঁকা যে আমি ভাষায় প্রকাশ করতে পারছি না দিদি।

 3 years ago (edited)

অনেক ধন্যবাদ আশীর্বাদ করো ওর জন্য। স্মৃতি সৌধ আঁকতে আমি তাকে হেল্প করেছি বাকি সব সে একাই করেছে।

 3 years ago 

এত ছোট বয়সে দেশের প্রতি এমন ভালবাসা দেখে আমি সত্যি মুগ্ধ। অনেক আদর ভালবাসা আর আশীর্বাদ রইলো খেয়াল বাবুর জন্য। ❤️🥰❤️

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64364.24
ETH 3416.30
USDT 1.00
SBD 2.48