আমার মুঠোফোনে তোলা প্রকৃতির কিছু ছবি

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা, আশাকরি সবাই ভালোই আছেন । সবার সুস্থতা কামনা করে আমি আজকের লেখা শুরু করছি। গত কয়েকদিন ধরে খুব ব্যাস্ততার মধ্যে কাটছে। লেখা লিখির খুব বেশি সময় পাচ্ছি না তাই পোস্ট করা হচ্ছে না। আজ ভাবলাম যত বাস্ততার মধ্যেই থাকি আজ একটা পোস্ট করবোই।
আমি একজন ফুল প্রেমী মানুষ । ফুল আর প্রাকৃতিক দৃশ্য আমার মন সব সময় কেড়ে নেয় । যেখানেই সুন্দর সুন্দর ফুলের ছবি দেখতে পাই চেস্টা করি সেগুলোকে আরো সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য।
আমি যদিও প্রফেশনাল ফটোগ্রাফার নই তাই খুব বেশি সুন্দর ছবি যে তুলতে পারি তেমন টাও নয় । কিন্তু চেষ্টা টা করতেই পারি কি বলেন-
কিছু দিন আগে গিয়েছিলাম আমাদের গ্রামের বাড়িতে। বাড়িতে যাওয়ার সময় মনটা বেশ ফুরফুরে থাকে । রওনা দেওয়ার পর থেকে শুধু মনে হয় কখন পৌঁছাবো আমার ছোট গ্রামের ছোট্ট বাড়িটিতে । আর নয়ন মেলে দেখবো আমার গ্রামের নয়নাভিরাম প্রাকৃতিক দৃশ্যের লীলা । যে লীলা র সৌন্দর্য মুগ্ধ হয়ে কত শত কবি সাহিত্যিক তাদের কবিতা গল্প লেখার রসদ জুগিয়েছে প্রকৃতি থেকে।

received_294003142743077.jpeg

ছবিতে ছোট্ট ছেলেটি সাইকেল এর টায়ার চালাচ্ছে । আমাদের ছেলেবেলায় ছোট ছোট ছেলেরা এই ধরণের সাইকেল টায়ার চালাতো। এখন অনেকটা ই দিন পাল্টেছে। তার পর ও গ্রামে র দিকে এ ধরঙের দৃশ্য দেখতে পাওয়া যায়।

received_468789621268067.jpeg

এই ছবিটা একটি সরিষা ফুলের খেত থেকে তোলা। সরিষা র খেতে যখন ফুল ফোটে পুরো মাঠ জুড়ে হলুদে হলুদে ছেয়ে যায়। সরিষা ফুলের রং একদম কাঁচা হলুদর্র মতো। সূর্যের আলোয় ফুল গুলো জল জল করেযা দেখে আমাদের মন প্রাণ জুড়িয়ে যায়।

received_2957349224575857.jpeg

এই ছবিটি আমাদের গ্রামের রাস্তা ধরে যখন হাটছিলাম তখন দেখলাম ইলেক্ট্রিসিটি তারের উপর বসে আসে একটি বুলবুলি । আমি ও ছোট করে ছবি তুলে ফেললাম । পাখিটি আপন মনে বসে বসে অপেক্ষা করছিল তার সঙ্গী র জন্য।

received_1202971080192825.jpeg
এখানে দেখা যাচ্ছে দুটি বুলিবুলি । তারা আপন মনে নিজেদের মনের কথা বলছে।

received_283389310433845.jpeg
আমাদের গ্রামে র মাঝ বরাবর এই রাস্তাটি চলে গেছে। আর তারই দুপাশ দিয়ে সবুজ সবুজ গাছপালা , ধান ক্ষেত। এমন নয়নাভিরাম দৃশ্য যে কোনো প্রকৃতি প্রেমী মানুষের মন কেড়ে নেয়।
received_245356221011622.jpeg
রাস্তা র উপর পড়ে আছে হলুদ কেষ্ট কলি ফুল । ফুল গুলো দেখতে খুব ই সুন্দর ।

এভাবে কিছুদিন গ্রামে আমার খুব ভালোভাবে কাটলো। খুব মজা করলাম আরো সুন্দর সুন্দর ছবি তুললাম ।কিন্তু জীবন ও জীবিকা র তাগিতে মানুষকে তার কর্মক্ষত্রে ফিরতেই হয়। তাই বেশি দিন আর গ্রামে থাকা হলো না । ৮-১০দিন থাকার পর আমরা আমরা আমাদের চিরাচরিত রুটিনে ফেরত আসলাম।সবার আবার সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি

Sort:  
 2 years ago 

  • দেখেই আপনার ছবিগুলো মনের ভিতর দাগ লেগেছে। প্রতিটি ছবিই খুব চমৎকারভাবে তুলেছেন। আপনার ছবিগুলোতে গ্রামের একটি ইতিহাস জড়িয়ে আছে। ছোটবেলার অনেক স্মৃতি ও দেখতে পেলাম আপনার ছবিতে। খুব অসাধারণ একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য
 2 years ago 

অপূর্ব ছিল প্রতিটি ছবি। গ্রামের এমন দৃশ্য মনকে নাড়া দিয়ে যায় সব সময়। জীবনকে যেন নতুন করে উপভোগ করতে শেখায়। খুব সুন্দর কিছু মুহূর্ত শেয়ার করেছেন সত্যি।

নতুন বছরের শুভেচ্ছা রইলো দিদি। ❤️

 2 years ago 

হ্যাপি নিউ ইয়ার
আমার ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার ছবিগুলো খুব সুন্দর হয়েছে। বিশেষ করে গ্রামের রাস্তার ছবিটা তো অসাধারণ লাগছে। দেখে মনে হচ্ছে যে এ রাস্তাটি ধরে বহু দূর হেটে চলে যাই। গ্রামে যেতে আমারও খুব ভালো লাগে। গ্রামের পরিবেশের সৌন্দর্য দেখে মন জুড়িয়ে যায়। আপনি সেই পরিবেশের খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

আপনি সত্যিই একজন প্রতিভাবান ফটোগ্রাফার। মুঠোফোন দিয়ে এত সুন্দর ফটোগ্রাফি আপনি করেছেন তা সত্যিই অতুলনীয়। প্রথম ছবিটা অনেক সুন্দর হয়েছে দড়ির ওপর দিয়ে কাক বসেছিল এই ফটোটি আমার দারুন লেগেছে। আপনার ফটোগ্রাফি গুলো ছিল একেবারেই অমায়িক। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন শুধু যে প্রফেশনাল ফটোগ্রাফার হলে ছবি তুলতে হবে এমন তো কোন কথা নয় সবাই ছবি তুলতে পারে সেটা যতই খারাপ হোক না কেন। আপনার ছবিগুলো কিন্তু চমৎকার হয়েছে।আসলে গ্রামের আশেপাশে যেদিকে তাকাই শুধু তাকিয়ে থাকতে ইচ্ছা করে চারদিকে সবুজ আর সবুজ। আর এখনতো সরিষা ক্ষেতের দিকে তাকালে মনটা ভরে যায়। আপনার ছবি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে।

 2 years ago 

ওয়াও অসাধারণ ফোটোগ্রাফি😍।
ভাইয়া প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে।
সব থেকে বেশি ভালো লেগেছে গ্রামের রাস্তা আর রাস্তায় হলুদ কেষ্ট কলি ফুল।দারুন হয়েছে ভাইয়া।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ। আমার ফটোগ্রাফি ভালো জেনে খুব ভালো লাগলো।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 2 years ago 

এটি ছিল প্রকৃতি নিয়ে একটি অসাধারণ ফটোগ্রাফি। যা আমাকে শৈশবের কথা স্মরন করে দিয়েছে।গ্রামবাংলার চিরচেনা রুপকে সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ অসাধারণ একটি ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন ।বিশেষ করে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে সরষে ফুলের হলুদ ফুল টি ।এগুলো দেখে আসলেই অসাধারণ লাগছে আপনার ফটোগ্রাফি গুলোর মধ্য প্রকৃতির অপার সৌন্দর্য ফুটে উঠছে এবং প্রত্যেকটা ফটোগ্রাফি আপনি কি স্পষ্ট ভাবে করতে সক্ষম হয়েছেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং নতুন বছরের শুভেচ্ছা।

 2 years ago 

আসলেই আপনি অনেক সুন্দর সুন্দর ছবি তুলেছেন।জোড়া পাখির ছবিটা অনেক ভালো হয়েছে। এছাড়া অন্যান্য ছবিগুলাও ভালো তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি রীতিমত মুগ্ধ হয়েছি। বিশেষ করে আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রথম ছবিটি দেখে আমার ছোটবেলার স্মৃতি মনে পড়ে গেল। ছোটবেলায় আমরা অধিক এরকমভাবে সাইকেলের চাকা দিয়ে টায়ার বানিয়ে দৌড়াতাম। এত সুন্দর সুন্দর মনমুগ্ধকর চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 59856.14
ETH 2986.21
USDT 1.00
SBD 3.63