কয়েকটি ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

ফুল আমি বরাবর ভালোবাসি। আসলে ফুল কে না ভালোবাসে।ছোট বড় সবার কাছে খুব প্রিয় একটি জিনিস। যত্নে অযত্নে আমাদের আশে পাশে কত শত নাম জানা অজানা ফুল ফুটে থাকে । তবে সব ফুল ই আকর্ষণীয় এবং মনোমুগ্ধকর। একটি একটি ফুল ভিন্ন ভিন্ন রঙের সুগন্ধের হয়ে থাকে। কোনো টি ছোট ,কোনটি বড়ো। ফুল সে রকমই হোক না কেন সকলের মন কেড়ে নেয়। একজন অচেনা অপরিচিত মানুষকেও যদি ফুল দিয়ে স্বাগতম জানানো হয় সে ও খুশি হয়ে যায়। ফুল যেকোনো মানুষ কে আপন করে নেওয়ার একটি উপযুক্ত মাধ্যম।
আমি যেখানে যাই ফুল দেখতে পেলেই কিছু ছবি তুলে নেই। ফুলের ছবি সব সময় সুন্দর হয়ে থাকে। তা সে যে ফুল ই হোক না কেন। বন্য ফুলেরা সব সময় আমার নজর কেড়ে নেয়।

আজ বিকেলে বাড়ির সামনের রাস্তা দিয়ে হাটছিলাম । দেখলাম প্রায় প্রত্যেক বাড়ির সামনে ফুলের টব ঝুলিয়ে রাখা ।তাতে বিভিন্ন রং বেরং এর সুন্দর সুন্দর ফুলের গাছ লাগানো হয়েছে। আর সুন্দর সুন্দর ফুল ফুটেছে। আমি চট করে কিছু ছবি তুলে ফেললাম।ফুল গুলোর বেশির ভাগ আমি নাম জানিনা। কিন্তু দেখতে খুব সুন্দর। হোক ফেরানো দায়।
ফুল গুলোর কিছু ছবি এখন আপনাদের সাথে শেয়ার করছি।

ছবি:১

20211111_141605.jpg

এই ফুলের টব টি একটি বাড়ির সামনে সুন্দর করে সাজিয়ে ঝুলিয়ে রাখা। ফুল গুলি দেখতে খুবই সুন্দর । জাস্ট চোখ জুড়িয়ে যায়।

ছবি:২

20211111_141639.jpg

এই ফুলের নাম আমি জানি না। থোকা থোকা ফুল ফোটে। হালকা গোলাপি রঙের ফুলগুলি দেখতে খুব সুন্দর।

ছবি:৩

20211111_141610.jpg

ছবি:৪

20211111_141740.jpg

এই টব টায় মনে হলো পাতাবাহারি গাছ।গাছের পাতাগুলো খুবই সতেজ আর প্রাণবন্ত। গাঢ় সবুজ পাতার মধ্যে সাদা রঙের সেড দেওয়া। কালার কম্বিনেশন খুবই সুন্দর।

ছবি:৫

20211111_141752.jpg

এটাও মনে হলো আর একটি পাতা বাহারি গাছ। বেত গাছের পাতার মতো ছোট ছোট চিকন চিকন পাতা। আমার তো বেশ ভালো লেগেছে।

ছবি:৬
20211106_173213.jpg

এই ছবি গুলো নয়নতারা ফুলের ছবি। এই নয়নতারা ফুল গুলো একটু ছোট জাতের । ছোট ছোট ফুল দেখতে ছোট ছোট তারার মতো।

ছবি:৭
20211106_173204.jpg

ছবি:
//ফুল ও গাছের ছবি

ছবির মাধ্যম:
// SamsungS20 ultra

ছবি তোলার তারিখ
// ১৩-১১ -২১

ছবির তোলার স্থান:
// দিল্লী, ভারত

Sort:  
 3 years ago 

ওয়াও আপু, আপনি তো অনেক সুন্দর ভাবে ফটো ক্লিক করতে পারেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে লাল রংয়ের রজনীগন্ধা টির মত দেখতে ফুলটি। সেই সাথে আপনার উপস্থাপনা খুব সুন্দর ছিল।

আপনার জন্য শুভকামনা রইল, ভবিষ্যতে এরকম আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমরা দেখতে চাই।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। আমার পোস্ট টি ভালো লেগেছে জেনে খুশি হলাম।ভালো থাকবেন।

 3 years ago 

খুব সুন্দর সুন্দর গাছের ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন দেখতে অনেক ভালো লাগছে ।প্রথম ফুলটা তো আমার কাছে অসাধারণ লাগছে ।প্রথম ফুলটার নাম পিটুনিয়া হতে পারে তবে আমি শিওর না এই ফুলগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। মানিপ্লান্ট আমার অনেক পছন্দের একটি গাছ। আমার আছে এই গাছগুলো বারান্দায় টবে ঝুলিয়ে রেখেছি। দেখতে খুব সুন্দর লাগে। নয়নতারা গাছও আছে আমার কাছে সবসময় ফুল ফুটে থাকে দেখতে অসাধারণ লাগে। দারুন ফটোগ্রাফি আপনি করেছেন দেখে খুব ভালো লাগলো। শুভেচ্ছা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ। প্রথম ফুলটার নাম আসলেই আমি জানিনা । আপনার কাছে পিটুনিয়া প্রথম শুনলাম।যা হোক নামটা বেশ সুন্দর।

ওয়াও দিদি!আপনি তো দেখছি সেই সুন্দর ফটোগ্রাফি করেন। আমার কাছে ৩ নং ফুলের চিত্রটা খুব সুন্দর লাগছে।ফুল সম্পর্কে ভালো উপস্থাপনা ছিল।শুভেচ্ছা ও অভিনন্দন রইল দিদি।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।ভালো থাকবেন।

 3 years ago 

আপনার কয়েকটি ফুলের ফটোগ্রাফিক খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেন। এবং আপনার উপস্থাপনা গুলো খুব সুন্দর করে করেন। আমাদের সাথে ফোনে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ। আমার ফটোগ্রাফি আপনার ভালো লাগে জেনে খুব ভালো লাগলো।

 3 years ago 

ফটোগুলো খুবই ভালো লেগেছে আমার কাছে আপনি খুব সুন্দর ভাবে এবং সঠিক সময়ে ক্লিক করেছেন।ফলে কালার গুলো ঠিক আছে আর উপস্থাপন খুবই ভাল লেগেছে শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ , ফুলের কালার আসলেই অনেক সুন্দর। কিন্তু কোনো সময় ক্যামেরায় তা ধরা পড়ে আবার কোনো সময় পড়ে না।

 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। আমার কাছে খুবই ভালো লেগেছে। ফুল গুলো সম্পর্কে সুন্দর করে উপস্থাপন করেছে।
শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সু দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।

 3 years ago 

আপু অসম্ভব সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো। সেই সাথে গুছিয়ে লিখেছেন প্রতিটি লাইন। বেশ লাগলো। ট্রাই করবেন স্থান/place এর লিংক ছবির নিচে শেয়ার করার জন্য। পোস্ট টি আরও দূর্দান্ত হবে। ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।

 3 years ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনি দারুন ফটোগ্রাফি করেন। ফটোগ্রাফি এবং তার বর্ণনা গুলো পড়ে অনেক ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ। আমার ছবি গুলো জেনে খুব ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32