পতেঙগা সমুদ্র সৈকত

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

সমুদ্র দেখার ইচ্ছা আমার মধ্যে বহু দিন ধরে ছিল।সেই সুপ্ত ইচ্ছা বাস্তবে রূপ নিল 2011 এ । খেয়াল এর বাবার অফিস ট্যুর এর বদৌলতে সুযোগ এসে গেল একে বারে হাতের নাগালে।আমি আর সুযোগ হাত ছাড়া করলাম না।ব্যাগ পত্র গুছিয়ে রওনা দিলাম। আমাদের বাস ছিল রাত ১০ .০০।
রাতের অন্ধকার ঠেলে আমদের বাস ছুটে চলল চিটাগং এর উদ্দেশে্্য ।সকাল হতে হতে আমরা পউছে গেলাম ।
ওখানকার একটি‌ হোটেল এ উঠলাম।সকাল বেলার খাবার খেয়ে বেরিয়ে পড়লাম ,বেশ কয়েকটি জায়গা দেখলাম চিটাগ্ং এর , কিছু কেনাকাটা সেরে নিলাম।
২য় দিনে আমরা ভাবলাম যেহেতু কক্সবাজার যাওয়া হচ্ছে না তাই কাছাকাছি পতেংগা থেকে ঘুরে আসি। কক্সবাজার এর বিশাল সমুদ্র সৈকত না থাকলেও বিশাল জলরাশি দেখে আমি রীতিমতো ভয় ই পেয়েছিলাম।
কক্সবাজার এর স্বাদ পুরোপুরি না মিঠলেও কিছুটা গুছল।
এখানে একটি মার্কেট আছে যেখানে সামুক ,ঝিনুক এর তৈরি জিনিস পত্র পাওয়া যায় ।আমি বেশ কিছু গলার মালা, ঝিনুকের চুড়ি, কানের দুল এসব নিলাম।সে গুলো দেখতে খ্যব সুন্দর।
এর ফাঁকে বেশ কয়েকটি ছবি তুলে নিলাম সে গুলো এখন আপনাদের সাথে শেয়ার করছি।

সুবিশাল সমুদ্র এর নীল আকাশের মিতালি
FB_IMG_1629711494690.jpg

FB_IMG_1629711487399.jpg
চারিদিকে শুধু জল আর জল
FB_IMG_1629711482921.jpg
ঝিনুক,সামুকের গয়নার দোকান
FB_IMG_1629711521869.jpg

Sort:  
 3 years ago 

আমারও সমুদ্র দেখার প্রচন্ড শখ। কিন্তু এখন পযর্ন্ত সময় এবং সুযোগ কোনটাই হয়নি। আপনার ভ্রমণ কাহিনী টা ভালো লাগল।

 3 years ago 

ধন্যবাদ, আমার ও সমুদ্র খুব ভাল লাগে। সমুদ্র এর বিশাল জরাশি আমাকে সব সময় কাছে ডাকে।

 3 years ago 

🙂🙂

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67002.47
ETH 3459.18
USDT 1.00
SBD 2.65