এডোনিয়াম ফুল

in আমার বাংলা ব্লগ3 years ago

এডোনিয়াম : এটি আমাদের দেশের ফুল নয়।এডোনিয়াম দক্ষিন পূর্ব আফ্রিকার মরু অঞ্চলের ফুল। খুব সুন্দর দেখতে এটি।বারান্দায় খুব কম যত্নেই এডোনিয়াম বেড়ে‌ ওঠে।
এর অনেক গুলো রং হয়ে থাকে সাদা, ম্যাজেনডা, গোলাপি।
সেদিন একটা এডোনিয়াম গাছ নারসারি থেকে নিয়ে আসলাম এবং যত্ন করে টবে লাগিয়ে দিলাম।
টব টি বারান্দায় রেখে দিলাম , গাছে প্রতিদিন জল দেই,
দুই আগে দেখলাম একটি ফুলের কুড়ি এসেছে , কুড়ি টি বড় হতে লাগল।

আজ সকালে দেখলাম কুড়ি টি সম্পূর্ণ ফুল হয়ে উঠেছে।
আর আমার বারান্দা আলোয় আলোয় ভরে গেছে।
ফুল টি দেখে আমার মনটা একদম খুশি খুশি হয় গেল।
কয়েকটা ছবি তুলে ফেল্ল্লাম আমার এডোনিয়াম ফুলের
আর আপনাদের কাছে তুলে ধরলাম।

20210813_152739.jpg

20210813_152751.jpg

20210813_152814.jpg

Sort:  
 3 years ago 

ছোট্ট গাছে একটি বড়ো ফুল।দারুণ লেগেছে ফুলটি আমার কাছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপ্নাকেও ধন্যবাদ,

 3 years ago 

আপ্নাকেও ধন্যবাদ,

 3 years ago 

দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে দিদি।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

অসাধারণ লাগছে ফুলটা। কালারটা খুব সুন্দর।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

অপূর্ব লাগছে দেখতে। ফুলের রং টা এত সুন্দর,, মন ভরে যাওয়ার মত। এই গাছগুলো কি বেশি বড়ো হয় না দিদি? নাকি এমন আকৃতিতেই থাকে টবে?

 3 years ago 

না এগুলো খুব বেশি বড় হয় না ।এডোনিয়াম এর তিন চার টি রং হয় ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58394.86
ETH 2618.86
USDT 1.00
SBD 2.39