কয়েকটি ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

ফুলের সাথে আমার আত্মার টান তা আমি বহুবার বলেছি। তাই বার বার ফুলের সৌন্দর্য আমাকে সবসময় আকর্ষণ করে।
সেদিন আসে পাশে একটু বেরিয়েছিলাম বিকেল বেলায়।
ঘরে ঘরে থাকতে থাকতে অনেকটা ঘর কুনো ব্যাঙ হয়ে যাচ্ছি। অবশ্য করোনার যে বার বাড়ন্ত তাতে ঘর কুনো ব্যাঙ না হয়ে আর উপায় নেই ।
তারপর ও মাঝে মাঝে একটু না বেরোলে মনটা কেমন যেন অস্থির অস্থির লাগে। কিছুক্ষণ বেরিয়ে আসলে শরীর মন দুই ই অনেকটা ফুর ফুঁরে হয়ে যায়। আজ বিকেলে আবার একটু সকাল সকাল কাজ তাজ শেষ করে খেয়াল কে নিয়ে বেরিয়ে পড়লাম।আসে পাশে ঘুরতে ঘুরতে দেখলাম একটা বাড়িতে খুব সুন্দর সুন্দর ফুল ফুটে রয়েছে। বাড়িটাও বেশ সুন্দর। আর ফুটন্ত ফুল গুলো বাড়ির সৌন্দর্য হাজার গুণ বাড়িয়ে দিয়েছে।
বেশ কিছুদিন যাবৎ আমি আমার বাড়ির বাইরে আছি জানিনা আমার ফুল গাছ গুলোর কি অবস্থা , সবসময় মন টা কেমন করে তাদের জন্য । নিজের হাতে লাগানো গাছ গুলো আদৌ বেঁচে আছে ? মাঝে মাঝেই আমার প্রিয় গাছগুলোর জন্য মনটা কেমন করে ওঠে।
ফুল যেমন ভালোবাসি আমি তেমন ভালোবাসি ফুলের ছবি তুলতে। তারা আপন মহিমায় চারিদিক মোহিত করে তোলে। আর আমি চেষ্টা করি সেই নয়ন ভুলানো সৌন্দর্য আমার ক্যামেরায় বন্দি করতে। সময় পেলেই ছবি গুলো নিয়ে বসে পড়ি। অনেক কথাই হলো আসুন তাহলে দেখে নেওয়া যাক আমার আজকের ছবি গুলো । আশাকরি বন্ধুরা আপনাদের সবার ভালো লাগবে।
চিত্র:১
FB_IMG_1641397247743.jpg
এই ফুলের নাম ক্যালেন্ডুলা । এটি আমাদের দেশে ফুল নয় ।এটি বিভিন্ন রঙের হয়ে থাকে । এটি সাধারণত শীতের সময় ফুটে থাকে । ক্যালেন্ডুলার উজ্জ্বল কাঁচা হলুদের রংটি সত্যি খুব আকর্ষণীয়।

FB_IMG_1641397232501.jpg

এই ফুল গুলোর নাম আসলে আমি জানি না। তবে একসাথে ফুটে থাকা ফুল গুলো দেখতে খুবই সুন্দর। সাদা রঙের মাঝে বেগুনী রঙের সেড ফুল গুলো আলাদা সৌন্দর্য এনে দিয়েছে।

FB_IMG_1641397217733.jpg

এটি গাঁদা ফুল । আমাদের দেশে র পরিচিত ফুল এর মধ্যে এটি খুব ই সুন্দর । সাধারণত শীত কালে এটি ফুটে থাকে।

FB_IMG_1641397225585.jpg
এটি ও ক্যালেন্ডুলা র আর একটি রং। বেগুনি রংটা সব সময় আমার খুব পছন্দের রং।

FB_IMG_1641397249917.jpg

গাঁদা ফুলের অন্য একটি জাত। ফুলটি দেখতে খুব সুন্দর।

FB_IMG_1641397252228.jpg

এই ফুলটি নাম আমি ঠিক মতো জানিনা। দেখুন কি সুন্দর ধব ধবে সাদা আর থোকায় থোকায় ফুটে রয়েছে।

FB_IMG_1641397215282.jpg
পাচিলের উপর দিয়ে এই ফুল গুলো লাগানো হয়েছে।পুরো পাঁচিল টাই আলোকিত হয়ে আছে।

FB_IMG_1641397254866.jpg
তিনটি কালার এক সাথে মিলে এই ফুলটি।আবার সাদার ভিতর সেড দেওয়া । দেখতে খুবই সুন্দর লাগছিল।

FB_IMG_1641397227860.jpg
এই ফুলটির নাম অবশ্য আমি জানি কসমস। একবার আমাদের গ্রামের বাড়িতে লাগিয়েছিলাম। এর বেশ কয়েকটি কালার হয়ে থাকে।

আশাকরি ছবি আপনাদের ভালো লাগবে।

ছবি: ফুল
ছবি তোলার তারিখ: ৫-১-২০২২
ছবির মাধ্যম: Samsung s20 ultra

Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া অনেক সুন্দর হয়েছে আপনার প্রতিটি ফটোগ্রাফি। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো তুলেছেন। ফটোতে আপনাকে ফটোগ্রাফি গুলো আপনার কাছে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ছবি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে গাদা ফুল আমার সবথেকে ভালো লেগেছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 2 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। প্রথম এবং দ্বিতীয় ফটোগ্রাফির ফুল গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। দেখতে খুবই সুন্দর লাগছে ফুল গুলো। আপনি খুব সুন্দর করে প্রতিটি ফুলের বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ।ভালো থাকবেন।

 2 years ago 

শীতের সকালে আপনার ফুলের ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো ।মনটা আমার শান্ত হয়ে গেল আপনার এই সুন্দর সুন্দর ফুলগুলো দেখে ।আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন এবং ফুলের নাম সহ বর্ণনা আমাদের পথে তুলে ধরেছেন ।ফটোগ্রাফি যে অন্যতম একটি ক্রিয়েটিভ কাজ তা আপনার পোষ্টের মাধ্যমে বোঝা গেল। সুন্দরভাবে ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন।

ফুলের প্রতি প্রত্যেকটা মানুষের একধরনের টান আছে।। ফুলকে ভালোবাসে না এমন মানুষ পাওয়াই মুশকিল। আপনার সব কয়টি ছবি মন ছুয়ে যাওয়ার মত। ধন্যবাদ ভাইয়া আপনার ভালো লাগা গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি একদম মসৃন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে একদম সঠিক জানিনা ঠিক করা বিশেষ করে 1,5 ও 6 নাম্বার ফটো সবথেকে বেশি ভালো লেগেছে

 2 years ago 

ফুল দেখলেই মনটা নেচে ওঠে, আপনার ফুলের ফটোগ্রাফ গুলো অসম্ভব সুন্দর ছিল যা বলে বোঝাতে পারব না। এবং কি আপনি অনেক সুন্দর করে বিশ্লেষণ করেছেন। আমাদের সাথে এত সুন্দর করে ফটো ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

সবগুলো ফুল যেন অসম্ভব সুন্দর ছিল। অনেকগুলো ফুলের আলোকচিত্র দেখতে পেলাম আপনার পোষ্টের মাধ্যমে। আমার কাছে তো বেশি ভাল লেগেছিল সাধারণের মধ্যে বেগুনি কালারের ফুলগুলো। আপনি যেরকম নাম জানেন না এই ফুলের, আমিও সেরকম এই ফুল গুলোর নাম জানিনা কিন্তু দেখতে বেশ লেগেছে। আপনার ফটোগ্রাফি ও অনেক ভাল ছিল।

 2 years ago 

  • খুবই অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি ছবি আমার কাছে দুর্দান্ত লেগেছে। বিশেষ করে দুই তিনটি ফুল ছিল একদম দেখার মত। দেখেই প্রথমে আমি ফুল গুলোর দিকে কিছুক্ষণ তাকিয়ে হতভম্ব হয়ে গেলাম। আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। আমিতো কিছু ফুল কখনো দেখিনি। আপনার কাছ থেকে এই প্রথম দেখলাম।
 2 years ago 

অনেক ধন্যবাদ। আমার ছবি গুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 60180.31
ETH 3001.45
USDT 1.00
SBD 3.64