ইউফোরবিয়া লাল ফুলের সৌন্দর্য ফটোগ্রাফি - লাইভ উদ্ভিদ // 10% প্রাপক @Shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG20211006181213-01.jpeg

Assalamualaikum wr,wb
হ্যালো সবাই, কেমন আছেন, আমি আশা করি আপনি যেখানেই থাকুন ভাল আছেন এবং সর্বদা খুশি আছেন এবং আশা করি আপনি যা চান তা যত তাড়াতাড়ি সম্ভব পূরণ হবে, আমিন

আবার দেখা হবে @মুকসা আমি এই সম্প্রদায়ে থাকতে পেরে আনন্দিত,, আজ আমি আপনাদের সকলকে দেখাতে চাই বা সত্যিই দেখাতে চাই ইভরবিয়া ফুল যার একটি অসাধারণ সৌন্দর্য রয়েছে এবং লাল যা আমরা দেখলে হৃদয় ছুঁয়ে যায় , আমার গ্রামে এই Evorbia ফুল অনেকেই আছে যারা এটা পছন্দ করে কারণ যখন ফুল ফোটে তখন ডালপালা ফুলে পূর্ণ হয় যদিও ফুলগুলো ছোট কিন্তু খুব সুন্দর এবং সুন্দর, আমার বাড়িতে আরও বেশ কিছু রঙ আছে কিন্তু আজ আমি শুধু ছবি তুলেছি একটি রঙ, নাম লাল, কারণ লাল রঙটি ভালবাসা এবং পবিত্রতার প্রতীক, তাই আমি কেবল লাল মহিলার প্রিয় রঙের ছবি তুলি

IMG20211006181248-01.jpeg

আমি প্রথমবার রোপণ করার পর থেকে ইভরবিয়া ফুল সম্পর্কে আপনাকে একটু বলতে চাই, এরভোরবিয়া ফুল বাজারে খুব বেশি বিক্রি হয়, কিন্তু আমি এটি কিনিনি, আমি মনে করি না এটি প্রয়োজনীয় কারণ আমার গ্রাম বিনিময় করতে পারে। এটা অন্য ফুলের সাথে, আমার স্ত্রী বললেন, আমার মনে হয় ভালো ধারণা, গত কয়েক মাস আমার গ্রামে খুব ফুল ফুটেছে, অনেক মহিলা গ্রামবাসীদের সাথে অন্যান্য ফুলের জন্য ফুল কেনেন বা বিনিময় করেন, সেই সাথে আমার স্ত্রী, মহিলারা খুব স্মার্ট এবং খুব বুদ্ধিমান।

IMG20211006181259-01.jpeg

এই ফুলটি আমার স্ত্রী পাশের বাড়ির প্রতিবেশীর সাথে বিনিময় করেছিল, সেই সময় এই ইভরবিয়া ফুলটি কেবল একটি ছোট কান্ডের মধ্যে সীমাবদ্ধ ছিল, আমি ভেবেছিলাম এটি বাড়ানো সহজ নয়, কারণ এই ইভরবিয়া ফুলের কাঁটা রয়েছে এবং রসও রয়েছে, এটি কঠিন হতে পারে। বেঁচে থাকার জন্য, কিন্তু আমি চেষ্টা করেছিলাম, সার নিয়েছিলাম আমি খাঁচা বা প্রাকৃতিক সার একটি ছোট পোলবেটে রেখেছিলাম এবং মাটিতে জল দিয়েছিলাম যাতে এটি ভিজে যায় তার পরে আমি এটি সেখানে রোপণ করি যাতে এটি বেঁচে থাকে বা মারা যায় তাই আমাকে প্রথমে এটি বীজ করতে হয়েছিল, আমি শুধু একবার জল দিয়েছিলাম, কারণ এই ফুলের আসলে জলের প্রয়োজন নেই কারণ এই মুহূর্তে এর শিকড় নেই যদি আপনি সবসময় জল স্পর্শ করেন তবে ডালপালা নরম হয়ে যেতে পারে এবং মারা যেতে পারে।

IMG20211006181107-01.jpeg

যখন এখনও কোন শিকড় ছিল না, আমি তাদের এমন জায়গায় রেখেছিলাম যা সূর্যের সংস্পর্শে আসেনি, অবশেষে কয়েক সপ্তাহ পরে, আলহামদুলিল্লাহ, ফুলগুলি পুরোপুরি বাঁচতে সক্ষম হয়েছিল এবং আমি আমার স্ত্রীকে এই ফুলটিকে একটি বড় পাত্রে নিয়ে যাওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছিলাম। যাতে আরও শিকড় গজাতে পারে।আগের চেয়ে বড়, খুব ভালোভাবে বেড়ে উঠতে দেখে খুশি হলাম, এটা সত্যি যে বাবা-মা বলতেন পরিশ্রমের ফল বেইমানি হবে না, এই ইভরবিয়া ফুলের যত্ন নেওয়ার ফল যা। একটি খুব নিখুঁত সৌন্দর্য আছে, এটি নিরর্থক নয় যে আমি এটির যত্ন নিই ফলাফলগুলি খুব সন্তোষজনক, বাড়ির বৃত্তে এমন সুন্দর ফুল পেয়ে খুব কৃতজ্ঞ

IMG20211006181125-01.jpeg


স্ন্যাপফটোগ্রাফি ইউফোরবিয়া ফুল
মডেল ক্যামেরাOppo A16
ফটোগ্রাফার@muksa
অবস্থানAceh,indonesia

Sort:  
 3 years ago 

ইউফোরবিয়া লাল ফুলের সৌন্দর্য সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি।ফুলটা দেখতে অসাধারণ। সুন্দর আলোচনা করেছেন।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

 3 years ago 

ভাইয়া আপনার এই ফুলটি আমি আজকে প্রথম দেখলাম। আগে কখনো এই ফুলের নামও শুনিনি। ফুলটা দেখতে খুবই সুন্দর। আপনার ফটোগ্রাফি চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার মাধ্যমে আমি নতুন একটি ফুলের সঙ্গে পরিচিত হলাম।

 3 years ago 

আমি এমন ফুল পোস্ট করতে পেরে খুশি যেগুলি সম্পর্কে আপনি জানেন না তাই আপনি সেগুলি দেখেন এবং এই ফুলের নাম জানেন, আপনার সদয় মন্তব্যের জন্য ধন্যবাদ, আপনার দিনটি সুন্দর কাটুক বন্ধু

 3 years ago 

আপনার উপস্থাপনা খুবই সুন্দর ছিলো ভাই,
আর ফটোগ্রাফি দারুন ছিলো।

 3 years ago 

আপনার ধরনের শব্দ জন্য আপনাকে ধন্যবাদ

আমার মনে হচ্ছে এই ফুল আমি আগে কখনো দেখিনি।
সব মিলিয়ে অসাধারন, আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

এখন আপনি আমার পোস্টে দেখতে পাচ্ছেন, না, আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে। এই ফুলের রঙ আমার খুব ভালো লাগে। শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার সদয় শব্দের জন্য আপনাকে অনেক ধন্যবাদ, এবং আপনার দিনটি সুন্দর হোক

অনেক সুন্দর ছোট লাল ফুল, ভাইয়া। দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি এই ফুল ও ফুলের গাছের সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার ধরনের শব্দ জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

বাহ কি সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন ভাই। এর আগে আমি এই ফুল কখনো দেখিনি নামও শুনি নি। ফুলের সাথে সুন্দর একটি মুহুর্ত কাটিয়েছেন। সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

Thanks you very much

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64252.58
ETH 3495.24
USDT 1.00
SBD 2.50