পূর্ব আচেহ সমুদ্র সৈকত কুঁড়েঘরের সৌন্দর্য উপভোগ করুন আইডিআই শহর

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো সবাই, কেমন আছেন, আশা করি ভালো আছেন, এই উপলক্ষ্যে আমি আপনাদের সাথে এই পোস্টে শেয়ার করব রাইউক আইডিআই, পূর্ব আচেহ এর পরিপক্ক গ্রামের অভ্যন্তরীণ এলাকায় সমুদ্র সৈকতে বিশ্রাম নেওয়ার একটি সুন্দর জায়গা। উপভোগ করার জন্য খুব উপযুক্ত। আমি আপনাকে আমার শহর থেকে দূরে পূর্ব আচেহ শহরে আমার যাত্রা সম্পর্কে কিছু বলব।

পূর্ব আচেহ উত্তর আচেহ (যেখানে আমি থাকি) সংলগ্ন যা অবিকল আচেতে, বেশ কয়েকটি গ্রাম তৈরি করা হয়েছে যা আমাকে পূর্ব আচেহ শহর থেকে দূরে বাস করতে বাধ্য করেছে, আচেহ প্রদেশের আকারে গেবুক সমুদ্রের সৈকতে আসতে। একটি সাধারণ Acehnese ঐতিহ্যবাহী বাড়ির যা অবস্থানের এই অংশে অনন্য।

IMG20211125152431.jpg

গতকাল সকাল 9 টায় আমি পূর্ব আচেহ থেকে রওনা দিয়েছিলাম, পূর্বে সেখানে বসবাসকারী আমার পরিবারের আত্মীয়রা আমাকে একটি বার্তা পাঠিয়েছিল কারণ তার পরিবারের একজন তার বিবাহের দিন উদযাপন করছিল যা আমাকে পুরো শহরে আসতে বাধ্য করেছিল। আমি মোটরবাইকে গিয়েছিলাম এবং আমার স্ত্রীও আমার সাথে গিয়েছিল যার কারণে আমি একটু দেরি করেছিলাম যা মোটরসাইকেল দ্রুত চালানোর অনুমতি দেয়নি।

80KM/H গাড়ির গতিতে না থামিয়ে 3 ঘন্টা ড্রাইভ করা, এটি আমার স্ত্রীকে একটি যাত্রা হিসাবে নিয়ে যাওয়া খুব দ্রুত এবং এছাড়াও আমার এক ছেলে যে তার মায়ের কোলে ক্লান্ত হয়ে আসতে খুব সহজ, আমি নিরাপদে পৌঁছেছি পুলিশ চেক থেকে কোনও ঝামেলা ছাড়াই 12 টায় রাজপথে আনুষ্ঠানিকভাবে বিয়ের অনুষ্ঠান হয়।

এটি শেষ করার পরে আমি আমার কার্যক্রম চালিয়ে যাওয়ার চিন্তা করি কারণ এখানে আমার পরিবারের আত্মীয়দের রাত কাটাতে হয়েছিল। বিকেলে বিশ্রামের পর আমি কোথায় যাবো ভাবতে ঘুরতে ঘুরতে উদাস হয়ে গেলাম কারণ এই শহরে আমি আসতে অভ্যস্ত নই যা আমার পক্ষে আসা সহজ করে তোলে। কয়েক মিনিট ভাবতে ভাবতে পরিবারের এক আত্মীয় এসে আমাকে সৈকতে যাওয়ার নির্দেশনা দিল এ থেকে মুক্তির জন্য, প্রথমে আমি সৈকতে যেতে চাইনি কারণ সৈকতে আমি দেখতে সুন্দর কিছু দেখতে পাচ্ছিলাম না। . কিন্তু তিনি পরামর্শ দিয়েছিলেন যে তিনি যে সৈকতে যাচ্ছেন তা অন্যান্য সৈকত থেকে আলাদা, কারণ এটি আমার থেকে আলাদা একটি শহর, আমি তার প্রলোভনে রাজি হয়েছিলাম এবং তারপর আমি তার সাথে একজন গাইড হিসাবে সমুদ্র সৈকতে গিয়েছিলাম।

ভাইয়ের বাড়ি থেকে, আমি মোটরবাইকে 30 মিনিটের যাত্রার জন্য বেরিয়ে পড়লাম সৈকতে যেখানে তিনি উল্লেখ করেছিলেন। প্রথমে আমি শুধু দেখলাম যে এটি একটি সাধারণ জায়গা ছিল পার্কিং স্পেস খোঁজার পরে এবং তারপর এদিক ওদিক ঘুরে ঘুরে ঘুরে দেখলাম, আমি শেষের দিকে তাকালাম যেখানে একটি সুন্দর দৃশ্য সহ সূর্য থেকে মুক্তি পাওয়ার উপযুক্ত জায়গা রয়েছে, যথা রায়উকের প্রাপ্তবয়স্ক গ্রামে আচেহের প্রতীক বাড়ির মতো একটি আসন রয়েছে। এই শহরের পাশ দিয়ে গেলে সরাসরি এর সৌন্দর্য উপভোগ করতে আসতে পারেন।

IMG20211125153251.jpg

সবুজ গাছপালা হিসাবে গাছ দ্বারা ঘেরা পুরো প্রান্তের পরিবেশের সাথে নয় যা এই অবস্থানটিকে শীতল করে তোলে যখন আপনি নীচে থাকেন, কারণ আমি বিকেলে এসেছি মাত্র একটু সময় ছিল আমি এই দৃশ্যটি নষ্ট করব না। এটি আমার জন্য একটি আশ্চর্যজনক প্রকৃতি যা আকাশকে সাজায় মেঘের আকার দিয়ে প্রাকৃতিকভাবে বিকিরণ করে।

IMG20211125152523.jpg

সমুদ্রের দৃশ্যটি চিন্তা ও উপভোগ করার সময়, বাতাসের প্রবাহিত শব্দের সাথে কেবল ছোট জোয়ার এবং ভাটার গঠন আমার আনন্দকে এত মুগ্ধ করে এবং লোকেদের হাঁটা এবং স্নান করতে দেখে পরিপূরক হয়। সেই সামান্য ঢেউ খেলানো জলে খুব আরামদায়ক। এটি একটি আরও সুন্দর জায়গা যা আমি আমার শহরে এর মতো দৃশ্য দেখিনি, আমি খুব ভাগ্যবান যে এখনও এখানে আসার বয়স আছে।

IMG20211125154856.jpg

IMG20211125152559.jpg

আমি এই সৌন্দর্য মিস করতে চাই না. সমুদ্রের ধারে থাকা আমাকে এক দমকা হাওয়ার সাথে শীতল করে তোলে যা আমাকে সারাটা কাঁপিয়ে দেয়। তারপরে আমি একটি কফি রেস্তোঁরা থেকে কফির অর্ডার দিয়েছিলাম, বিশেষত দর্শকদের জন্য আমার শরীর গরম করার জন্য এবং আমার বন্ধুরা তাদের নিজস্ব পছন্দের কফি অর্ডার করেছিল, এই জায়গাটি সন্ধ্যার আগে এক কাপ কফির আগে সমুদ্রের শেষের দৃশ্য দেখে সম্পূর্ণ হয়েছিল। আমার সাথে যারা বাড়ি যেতে চায় না।

IMG20211125155043.jpg

কফি ক্যাপুচিনো অর্ডারটি সর্বদা উষ্ণ রাখা একটি গ্লাসে মিশ্রিত করার জন্য খুব উপযুক্ত। আমি শুধু বসে বসে এবং ফোকাস করে সমুদ্র সৈকতের দৃশ্য উপভোগ করে আমার বিকেল কাটিয়েছি, কিন্তু আমার বন্ধু সে এই উপভোগ করার জন্য তার নিজস্ব উপায় বেছে নিয়েছে কারণ সে এই অবস্থায় অভ্যস্ত ছিল সে জল এবং ভাটার কাছাকাছি হাঁটার মাধ্যমে তার নিজের পথ বেছে নিয়েছে। ক্যাপুচিনো গরম রেখে চেয়ারে বসে থাকাটা আমার থেকে একটু আলাদা

IMG20211125155057.jpg

অন্ধকার হয়ে আসছিল আমি অনুভব করলাম কারণ সমুদ্রের দৃশ্য অন্ধকার মনে হচ্ছিল না, তার আগে আমাকে বাড়ি যেতে হয়েছিল কারণ নামাজের আযান প্রায় কাছাকাছি ছিল, সবাই বাড়ি যাচ্ছিল, আমি টাকা দিয়ে বাড়ি ফিরে এলাম।

আমার পরামর্শ, আমি এই সমুদ্র সৈকতে খুব খুশি যখন আমি আবার আসব আশা করি এখানে এসে আবার হারিয়ে যাবেন না। আপনারা যারা প্রায়শই পূর্ব আচেহ IDI শহরের মধ্য দিয়ে যান, আপনি এসে মাতাং-রায়েউক গ্রামের সৈকতের প্রাকৃতিক আনন্দ দেখতে পারেন। তাই আমার কাছ থেকে, আমি আশা করি আপনিও এটি উপভোগ করবেন ..

| কমনীয় আইডিআই সৈকত | অবস্থান :Matang Rayeuk | পূর্ব আচেহ | ক্যামেরা : Oppo A16 |

Sort:  
 2 years ago 

আপনি সৈকত সম্পর্কে সুন্দর ফটোগ্রাফি দেখান.

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

অহ দারুন একটা সিন ছিলো, আর সময়টা তো দারুন কাটিয়েছেন আপনি বোঝায় যাচ্ছে। প্রকৃতির এমন সৌন্দর্য মাঝে মাঝেই এমন দর্শন করা উচিৎ। শুভ কামনা রইলো ভাই আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু, তুমি সত্য বলছ। আমি আশা করি তুমি উপভোগ করবে

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64275.05
ETH 3147.49
USDT 1.00
SBD 4.29