DIY; একটি ফুলের ছবি অঙ্কন ; ১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম বন্ধুরা কেমন আছেন। আজ আপনাদের মাঝে নিয়ে এলাম সুন্দর একটি ফুল অঙ্কন। আশা করি আপনাদের ভালো লাগবে।

BeautyPlus_20220121103328412_org.jpg

IMG_20220121_095336.jpg

খুব সহজেই আপনি চাইলে এই ফুলটি অঙ্কন করতে পারেন। ফুল ভালোবাসে না, এরকম মানুষ খুঁজে পাওয়া খুব মুশকিল। আমি ব্যক্তিগত ভাবে ফুলকে খুব ভালোবাসি। আমার বাসায় অনেক ধরনের ফুলের গাছ লাগানো আমার নেশা। এখনো পর্যন্ত আমার বুদ্ধি মতে মনে আছে আমি কখন ফুল ছিঁড়িও নাই কাউকে ছিঁড়তেও দেইনি। জানিনা কেন যারা ফুল ছিঁড়ত তাদের আমার একটুও ভালো লাগতো না। ফুল আসলে মনের খোরাক যোগায়। মনকে শান্ত করে। সুন্দর ফুল দেখলে দেখবেন এমনি মন ভালো হয়ে যাচ্ছে। মানুষ শুধু জীবনের জন্য পরিশ্রম করে। মনের সুস্থ্যতা এখনকার মানুষ আর খেয়াল করে না। কিন্তু শরীরের পাশাপাশি মনের দিকেও খেয়ল রাখা জরুরি। যাইহোক আর কথা না বাড়িয়ে চলে যাই আজকের সুন্দর ফুলটির অঙ্কন পদ্ধতি শিখতে।

প্রয়োজনীয় উপকরণ :
১. একটি আর্ট পেপার
২. পেন্সিল
৩. কালার পেন
৪. রাবার

IMG_20220120_172721.jpg

প্রথমে এভাবে পেন্সিল দিয়ে ফুলের ডালটি হালকা করে এঁকে নিব। এখানে সব দাগ হালকা করে দিতে হবে।কেননা এটাতে পরে রং করা হবে।

IMG_20220120_173524.jpg

এবারে প্রধান ফুলটির একটা শেইপ দিয়ে নিব হালকা করে। চারটা করে পাপড়ি দিয়ে দিব।

IMG_20220120_173633.jpg

এরপর ফুলের উপরের দিকে দুইটি পাতা তৈরি করে নিব। নিচে ছোট একটি পাতা এঁকে নিব।
বড় ফুলের কাজ শেষ হলে এখন ছোট ফুলটি আঁকা শুরু করবো। এটাও বড় ফুলের মতো আঁকবো কিন্তু সবকিছু ছোট করে দিতে হবে।

IMG_20220120_174037.jpg

এখন নিচে আরও দুই তিনটি পাতা দিলেই আঁকার কাজ মোটামুটি শেষ। এখন আমরা রং করতে চলে যাব।

IMG_20220120_174211.jpg

প্রথমে পাপড়ি গুলো সুন্দর করে লাল রং করে নিব।তারপর এগুলোর মাঝে হালকা সোনালী কালার দিয়ে দিব।

IMG_20220120_174728.jpg
IMG_20220120_175538.jpg

IMG_20220120_175914.jpg

এভাবে ছোট ফুলটি তেও লাল ও সোনালী কালার এর কম্বিনেশন দিয়ে রং করে নিব।

IMG_20220120_180444.jpg

লাল রং করা হয়ে গেলে পাতা সহ পুরো ডালটি এবার সবুজ কালার করবো।

IMG_20220120_182658.jpg

তাহলে এভাবেই হয়ে যাবে আমাদের খুব চমৎকার একটা ফুলের ছবি আঁকার কাজ।

IMG_20220121_094613.jpg

IMG_20220121_094525.jpg

IMG_20220120_183630.jpg

IMG_20220120_183549.jpg

ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

➡️ ফলটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আপনি খুব সুন্দর করে যত্ন করে এটি অঙ্কন করেছেন। ফুলের কালার কম্বিনেশন টা খুবই দুর্দান্ত হয়েছে। আমার কাছে অসম্ভব ভাল লেগেছে আপনার ফুলের চিত্র অংকন। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক সুন্দর একটি ফুলের ছবি অঙ্কন করেছেন আপু। ফুলের কালার কম্বিনেশন টা দারুন হয়েছে। এরকম আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে অংকনের বিবরণ উপস্থাপন করেছেন। আপনার কাছ থেকে আরও সুন্দর সুন্দর আর্ট দেখার ইচ্ছে আছে। আপনি আমাদের মাঝে ভালো সুন্দর সুন্দর কিছু উপহার দেন এটাই কামনা। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনার ফুলের ছবি অসাধারণ লাগছে খুব সুন্দর ভাবে ফুলটি অঙ্কন করেছেন। ফুলের কালার কম্বিনেশন আমার সবথেকে ভালো লেগেছে ।দেখে মনে হচ্ছে এটি রক্ত জবা। ধন্যবাদ এত সুন্দর একটি ফুল আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু।সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

খুব সুন্দর করে নিখুত ভাবে একটি ফুলের চিত্র অংকন করেছেন।এবং প্রতিটা ধাপ খুব গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

বাহ আপনি অনেক সুন্দর একটি ফুলের ছবি অঙ্কন করেছেন। অনেক ভালো লাগলো দেখে। যদি আপনি ধাপ গুলো করে শেয়ার করতেন আরো ভালো লাগতো। তাছাড়া সত্যি অনেক সুন্দর অঙ্কন করেছেন আপনি। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনার করা ফুলের ছবি অংকনটি খুবই সুন্দর হয়েছে। খুবই নিক্ষুত ভাবে অংকনটি করেছেন দেখেই বুঝতে পারছি। আর অনেক যত্ন সহকারে রং করেছেন তাই রং করাও অনেক সুন্দর হয়েছে। সব মিলিয়ে দারুণ ছিলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু অনেক সুন্দর একটি ফুল অংকন করেছেন। আপনার অংকনটি আমার কাছে অনেক ভালো লাগছে। আসলে ফুল দেখলে মানুষের ভালোবাসা এমনিতে একটু বেড়ে যায়। আপু আপনি ঠিক বলেছেন পৃথিবীতে এমন মানুষ খুব কমই আছে যে ফুলকে ভালোবাসে না। সুন্দর একটি ফুল উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

আপনার তৈরি ফুলের চিত্র টি খুব সুন্দর হয়েছে। এক কথায় অসাধারণ লাগছে আমার কাছে। আপনার সৃজনশীলতা দেখে আমি সত্যিই মুগ্ধ।আপনার আর্টের হাত অনেক ভালো দেখছি।আর্ট সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন।আপনার কাছ থেকে এধনের আর্ট আরো আশা করছি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। দোয়া রাখবেন।

 2 years ago 

আপনার ফুলের আর্ট করাটা খুবই সুন্দর লাগছে আপু। আমি তো প্রথম ভেবেছিলাম যে এটা হয়ত কোথা থেকে ছবি তুলেছেন। কিন্তু নিচে গিয়ে বুঝলাম না এটা আপনি সত্যিই আর্ট করেছেন এক কথায় আপনার আর্টটি আমার কাছে অসাধারণ লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। সুন্দর মতামত দিয়েছেন আপনি।

 2 years ago 

অনেক সুন্দর একটা ফুলের ছবি অংকন করলেন। আসলেই ফুল দুটোকে দেখতে খুবই আকর্ষণীয় দেখাচ্ছে। লাল রংয়ের ফুল আর সবুজ রঙের পাতা দেখতে তো আরো সুন্দর দেখাচ্ছে। সত্যি আপনি অনেক সুন্দর ফুলের ছবি অংকন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু। আপনার সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51