আমার পরিচয় পর্ব

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আমার আমি

IMG_20211205_180841.jpg

আমি মোছা: নুসরাত জাহান। জন্ম একুশে ফেব্রুয়ারি, দুই হাজার সালে। জাতীয়তা বাংলাদেশি।

@alomgikabir50 আমার পরিচিতি ছোট ভাই।তার মাধ্যমেই @amarbanglablog -এর সন্ধান পেয়েছি। তাকে ধন্যবাদ সুন্দর একটা প্লাটফর্ম এর সন্ধান দেওয়ার জন্য।

বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় এ পড়াশোনা করছি।
পড়াশোনার পাশাপাশি আমি লেখালেখি, চিত্রাঙ্কন, বই পড়া, কবিতা আবৃত্তি, একক অভিনয়, বিতর্ক, গান, ও কবিতা লিখতে পছন্দ করি। সব কিছুই মোটামুটি, খুব ভালো কিছুই করতে পারি না। তবে বুক রিভিভ এবং উ
ইউটিউবে ভিডিও করার অভিজ্ঞতা আছে। হাসি খুশি,সহজ সরল মেয়ে আমি।একটু চঞ্চল তবে উশৃংখল না।

আমার বাবা একজন সরকারি চাকুরীজীবী।
মা গৃহিণী, বড় আপুও বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন আর ছোট ভাই পঞ্চম শ্রেনীতে পড়াশোনা করছে।এই আমার ছোট সুখী পরিবার।

আমি যখন প্রথম সবকিছু বুঝতে শুরু করেছি তখন আমার পরিবারে বাবা, মা আর বড় আপুকে পেয়েছি উপজেলা শহরপর ছোট্ট একটি বাসায়।সেখানেই শিক্ষা জীবন শুরু হয়।একটি ন্যাশনাল প্রি-ক্যাডেট স্কুলে প্লে তে ভর্তি হয়েছিলাম।

এরপরেই ধীরে ধীরে আমার বড় হয়ে ওঠা।

এরপর পঞ্চম শ্রেণীতে ভর্তি হলাম। সেখানে থেকে সাধারণ বৃত্তি পাই এবং একরকম লড়াই করে জীবনের প্রথম ভর্তি পরীক্ষা দিয়ে জেলা শহরের সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পাই। ৭ম এবং ৮ম শ্রেণির প্রথম ছিলাম এবং জি পি এ ৫.০০ পেয়ে জি এস সি পরীক্ষায় উত্তীর্ণ হই। এরপরের ধাপে জি পি এ ৫.০০ পেয়ে এস এস সি পরীক্ষায় উত্তীর্ণ হই।

এরপর ভর্তি হলাম কলেজে মানবিক শাখায়।এখানে থেকেই আমার বই পড়া, সাহিত্যচর্চা, লেখালেখি শুরু। বরাবর কলেজ ফার্স্ট হয়ে এইচ এস সি পরীক্ষায় জি পি এ ৫.০০(গোল্ডেন) পাই এবং বোর্ড স্থান করে নিতে পেরেছিলাম ।ভর্তি পরীক্ষা দেই ঢাকা বিশ্ববিদ্যালয় এ। একটা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেই একটাতেই ভর্তি হওয়ার সুযোগ পাই আর কোথাও পরীক্ষা দেয়নি।এখন একটি বিভাগে পড়ছি প্রথম সেমিস্টার ফাইনাল পরীক্ষায় ২য় হয়েছি। এভাবেই চলছে আমার ছোট্ট জীবনের আমি।

আলহামদুলিল্লাহ।
সবকিছু মিলে আমার জীবনে আমি অনেক খুশি সকল কৃতজ্ঞতা মহান আল্লাহর প্রতি। কেননা তিনি আমাকে জীবনে কখনও হতাশ করেননি।

তারপর আমার পরিবারের এবং আমার শিক্ষক এবং আশেপাশের মানুষদের প্রতি। ভালো খারাপ সবার প্রতি কেননা সবার কাছেই আমি কিছুনা কিছু শিখেছি।

![IMG_20211129_1432//cdn.steemitimages.com/DQmf1mGQVdME6u6vWkp4ekkekqqu9GDaFX/IMG_20211129_143235.jpg)

এছাড়াও ঘুরতে অনেক পছন্দ করি।ছোটবেলা থেকেই পেন্সিল স্কেচ করতে খুব ভালোবাসতাম। সাহিত্যের বই পড়া তা নিয়ে গল্প বা লেখালেখি করা, ইউটিউব ভিডিও বানানোর কিছু কাজ করি টুকটাক। বিতর্ক বা আবৃত্তি প্রতিযোগিতা করেছি স্কুল জীবন থেকেই।
ইচ্ছে আছে একজন ভালো মানুষ হওয়ার। ইনশাআল্লাহ সকলের সেবা করতে চাই যতোদূর আমার পক্ষে সম্ভব ততোদূর।
![IMG_20210618_1753()

Sort:  
Loading...

আপু আপনাকে স্বাগত আমার বাংলা ব্লগে। আশা করি আমার বাংলা ব্লগের সকল নিয়ম কানুন মেনে আমাদের সঙ্গে থাকবেন। আমি যানি আপনি একজন ভালো লেখক। আপনার থেকে অনেক কিছু জানার আছে। আপনি @abb-school-স্কুলে নিয়মিত ক্লাস করবেন।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। আমাকে সাহায্য করার জন্য।

 3 years ago 

@alomgirkabir50 আপনি কি উনার রেফারার?

জি আপু।নুসরাত আপু আমার পরিচিত। ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

জ্বি আপু

Loading...
 3 years ago 

আপনাকে স্বাগতও এই সুন্দর প্লাটফর্ম আ।আশা করছি আমার বাংলা ব্লগ এর সকল নিয়ম কানুন মেনে কাজ করবেন।আর যদি ডিসকর্ডে নাহ জয়েন করে থাকেন জয়েন হয়ে নেন।এবং লেভেন ওয়ান এর ক্লাস গুলা করেন।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া চেষ্টা করবো

 3 years ago 

আপু আপনি বাংলাদেশের কোথায় থাকেন তা একটু উল্লেখ্য করে দিন পোস্টটি এডিট করে।

 3 years ago 

ওকে আপু

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59608.09
ETH 2475.05
USDT 1.00
SBD 2.46