আমার জন্মদিন, একুশে ফেব্রুয়ারি।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার সাদামাটা জন্মদিনে।

একুশে ফেব্রুয়ারি আমার জন্মদিন। অন্য সবার এই দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে কাটলেও আমার কাছে একটু ভিন্ন ভাবেই কাটে। সকাল থেকে মা, বোন ফোন দিয়ে শুভেচ্ছা জানিয়েছে। এবং বাইরে যেতে নিষেধ করেছে।
অনেকেই ভাবতে পারেন বাইরে যেতে নিষেধ কেন করলো?
তো এখানে বলে রাখি, ছোটবেলায় আমার জন্মদিনে আমি দুইবার বাইরে বের হয়েছিলাম। দুবারই এক্সিডেন্ট করেছি। একবার মটর সাইকেল এর সাথে অন্য বার রিকশার সাথে। বেশ ভালোই আহত হয়েছিলাম। সেই থেকে তাদের মনে এক বদ্ধ ধারণা তৈরী হয়েছে যে এই দিনে বাইরে গেলেই আমি এক্সিডেন্ট করবো।
যাইহোক এতোদিন এই নিষেধ মেনেই চলছিলাম। এবার হঠাৎ মনে হলো কী কুসংস্কার মেনে চলছি। এবার বাইরে যাই একটু। আমার রুমমেট ও বললো চলো বাইরে।দেখি কি হয় তোমার। কিন্তু বাইরে কী যাব রান্না করতে গিয়ে রুমেই এজটা ছ্যাকা খেলাম। হাতে ফোসকা পড়ে গেল।

IMG_20220221_200830.jpg

তবুও আমার রুমমেট নিয়ে গেল বাইরে। আমি কেক কেটে, পার্টি স্প্রে মেখে জন্মদিন পালন করিনা কখনও। আমার জন্মদিন সব সময় বাসায় বসেই কাটে। বাসায় থাকলে আম্মু পায়েস করে খাওয়ায়। এবার একটু বইমেলায় ঘুরতে যাওয়া রুমমেট এর সাথে। আহামরি কোনো জমকালো পার্টি না। ইচ্ছে আছে বড় হলে এইদিন গরীব দুঃখী মানুষদের কিছু সাহায্য করবো ইনশাআল্লাহ।

IMG_20220221_195433.jpg

IMG_20220221_201333.jpg

IMG_20220221_200558.jpg

IMG_20220221_203729.jpg

IMG_20220221_193536.jpg
নানা রকমের বইয়ের সমারোহ দেখে অনেক ভালো লাগলো। ছোট বড় সকলেই এসেছে বইমেলাতে। আমার বই কেনা খুবই পছন্দের। পছন্দের বইয়ের তালিকা নিয়ে একদিন আপনাদের মাঝে হাজির হবো।
IMG_20220221_195058.jpg

IMG_20220221_193044.jpg

IMG_20220221_193309.jpg

তো বইমেলায় গেলাম। যথারীতি একুশে ফেব্রুয়ারি ছুটির দিন। বইমেলয় প্রচুর ভীড়। তবুও বেশ কয়েকটা স্টল ঘুরলাম। রবীন্দ্রনাথের কিশোর জীবন বইটা কিনলাম। আরও একটু বই কিনলাম। তারপর আস্তে আস্তে আবার ফিরে আসা।

যাক আলহামদুলিল্লাহ বাইরে গিয়ে এবার কোনো দূর্ঘটনার মুখে পড়তে হয়নি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার জন্মদিন অনেক সাদামাটা। এভাবে সাধারণ জীবন যেন যাপন করতে পারি এই দোয়াপ্রার্থী।

ফটোগ্রাফিতে:@mstnusrar
ডিভাইস :Huawei
মডেল:y7pro
লোকেশন :w3w

Sort:  
 2 years ago 

প্রথমেই আপনাকে আপনার জন্মদিনের শুভেচ্ছা জ্ঞাপন করছি, শুভ জন্মদিন। আপনার পোস্টটি অনেক ভালো হয়েছে কিন্তু আপনি লেভেল 3 এ অবস্থান করছেন এবং আপনার পোস্টে তেমন কোন মার্কডাউন লক্ষ্য করা যাচ্ছে না। আমাদের উদ্দেশ্য হচ্ছে আপনাদেরকে দক্ষ করে তোলা, সেই উদ্দেশ্যে আমরা কাজ করে যাচ্ছি। পরবর্তীতে আপনার পোস্টটি সুন্দর করার জন্য আপনি কিছু মার্কডাউন ব্যবহার করবেন এটাই আশা করছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অবশ্যই ব্যবহার করবো ভাইয়া। আপনাকে অনেক ধন্যবাদ। দোয়া রাখবেন।

 2 years ago 

আপু আপনি অ্যাকটিভ হওয়ার পরেও আবার ইনঅ্যাক্টিভ হয়ে গিয়েছেন। আপনার যদি কোন সমস্যা থাকে অবশ্যই আমাকে জানাবেন কিন্তু এভাবে ইন একটিভ থাকার কোন মানে হয়না। খুব দ্রুত এক্টটিভ হন না হলে নতুন রুলস অনুযায়ী আপনাকে বাদ দিতে বাধ্য হব, ধন্যবাদ।

 2 years ago 

আপনার সাদামাটা জন্মদিনের শুভেচ্ছা জানাই। হ্যাপি বার্থডে টু ইউ। তবে আপনার এই বিষয়টা আমার খুবই ভালো লেগেছে কুসংস্কারকে না মেনে বাইরে বের হয়ে আবার ভালো ভাবে ফিরে আসতে পেরেছেন। এটাতেই প্রমাণ হল এগুলো আসলে এক ধরনের কুসংস্কার। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল। আর সব সময় দোয়া করি আল্লাহ তাআলা যাতে আপনাকে সকল প্রকার বিপদ আপদ থেকে হেফাজত করেন আমীন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার সুন্দর মন্তব্য অনেক ভালো লাগলো। দোয়া রাখবেন সব সময়।

 2 years ago 

প্রথমে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ট্রিট চাই আপু সামনের দিন গুলো ভালো কাটুক সেই কামনা করি।

আপু আপনার মতো আমারো সেইম কাহিনী জন্মদিনে আমিও বাইরে গেলে একটা না একটা বিপদ হবেই তবুও বন্ধুরা জ্বর করব বাইরে নিতে।

আবারো জানায় জন্মদিনের অবেক শুভেচ্ছা আসলে জন্মদিন মানেই হলো জীবন থেকে একটি বছর হারিয়ে যাওয়া এবং সামনে এক বছর এগিয়ে জাওয়া আর হারিয়ে যাওয়া এগিয়ে যাওয়া নিয়েই আমাদের জীবন।অনেক ভালো লাগলো আপনার পোস্ট পরে শুভেচ্ছা শুভ কামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামতের জন্য। ট্রিট দিব চলে আসেন।

 2 years ago 

আপু খুবই সুন্দর একটি দিনে আপনি জন্মগ্রহণ করেছেন।ভাষার মুক্তি দিবসের দিনে আপনার জন্মদিন।এজন্যই বোধহয় আপনার বাংলা ভাষা এত সমৃদ্ধ।আর ঢাকা বিশ্ববিদ্যালয়েও বাংলা বিষয়ে পড়াশুনা করছেন।যাইহোক আপনাকে জন্মদিনের শুভেচ্ছা জানাই।শুভ জন্মদিন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। দোয়া রাখবেন।

 2 years ago 

শুভেচ্ছা শুভজন্মদিন শ্রদ্ধেয়।প্রতিকুলতা পার করে সুস্থতায় বেঁচে থাকা হোক।
আপনার জন্মদিনটা সত্যিই এক দারুন অনুভূতি নাড়িয়ে দিয়েছে।অমর একুশের দিনেই আলোকিত করেছেন পৃথিবী।এটিকে ঘিরে ছোট্ট আয়োজন ছিলো চমতকার।বাড়িতে এসে আম্মুর পায়েশটা আগে খেয়ে নিবেন,সেটা যেদিনই যাওয়া হোক।

  • ধন্যবাদ, শুভেচ্ছা ও ভালবাসা রইলো।
 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামতের জন্য। দোয়া করবেন।

 2 years ago 

দোয়া,আমন্ত্রন ও শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44