এবিবি স্কুল থেকে গ্রাজুয়েশন।

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220501_205117.png

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই। আলহামদুলিল্লাহ অনেক চড়াই উৎরাই পেরিয়ে আমি শেষ পর্যন্ত এবিবি স্কুল থেকে আমার গ্রাজুয়েশন সম্পন্ন করলাম। আমার বাংলা ব্লগ পরিবারকে এজন্য আমি জানাই আমার আন্তরিক কৃতজ্ঞতা। বিশেষ করে আমাদের মডারেটর ভাইবোনদের কথা বলতেই হয়। তাদের সকলের অক্লান্ত পরিশ্রম আমাদের আজ এই পর্যন্ত এনেছে। সত্যি কথা লেভেলে থাকার সময় আমার মাঝে মাঝে মনে হতো আমাদের নয় বরং আমাদের লেভেল পার করার সমস্ত দায়িত্ব ভাইয়া আপুদের।

সকল মডারেটর ভাইয়া আপুকে তাই অনেক অনেক আন্তরিক কৃতজ্ঞতা জানাই এতো পরিশ্রম করার জন্য আমাদের জন্য এবং আমাদের ভুল ত্রুটিগুলো ধরিয়ে দিয়ে আন্তরিকতার সহিত আমাদের এতোকিছু শেখানোর জন্য। আমরা এবিবি স্কুল থেকে অনেক কিছু শিখতে পেরেছি।যা আমাদের স্টিমিট এর সম্পূর্ণ ক্যারিয়ার সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে অনেক সাহায্য করবে।

আমরা মোট পাঁচটি লেভেল পার করে এই ভেরিফাইড মেম্বার হতে পেরেছি। আমার প্রায় চারমাস সময় লেগেছে।কারণ নানা কারণে আমি ক্লাস গুলো রেগুলার করতে পারিনি। তাই দুই মাস বেশি লেগেছে

লেভেল-১

Screenshot_20220501-204138.jpg

লেভেল ১ এ আমরা এবিবি স্কুল থেকে পোস্ট করার বিভিন্ন নিয়ম শিখেছি। কিভাবে পোস্ট করতে হবে এবং কি কি পোস্টে কি ধরনের ট্যাগ ব্যবহার করতে হবে সব শিখেছি। স্টিমিট এবং অন্যান্য প্লাটফর্ম এর পার্থক্য শিখেছি। আমার বাংলা ব্লগের সমস্ত নিয়ম কানুন শিখেছি এখানে কি কি করা যাবে কিকি করা নিষিদ্ধ এগুলো সম্পর্কে সম্পূর্ণ জানতে পেরেছি।
পোস্টে কীভাবে কতো এমবির ছবি ব্যবহার করা যাবে এসকল শিখেছি।
যেমন আমার বাংলা ব্লগে রাজনৈতিক, নারীর প্রতি অসম্মান করে এমন পোস্ট, ধমীয় বিশৃঙ্খলা সৃষ্টি করে এমন পোস্ট করা যাবে না। এছাড়াও কাকে উদ্দেশ্য করে খারাপ কোনো পোস্ট করা যাবে না। এছাড়াও এখানে কোনো প্রকার ফার্মিং বা স্প্যামিং করা যাবে না। স্টিমিট ডিসেন্ট্রালাইজড প্লাটফর্ম। এখানে আমরা নিজেদের সৃজনশীলতা দেখিয়ে নিজেকে সমৃদ্ধ করতে পারবো।

লেভেল-২

Screenshot_20220501-204121.jpg

লেভেল ২ এ আমরা শিখেছি আমাদের স্টিমিট আইডির নিরাপত্তার জন্য বিভিন্ন কী সম্পর্কে। এক্টিভ কী, পোস্টিং কী, উনার কী, পাবলিক কী সকল কী সম্পর্কে আমরা সুন্দর ও সঠিক ধারণা পেয়েছি। এবং সবচেয়ে প্রয়োজনীয় মাস্টার পাসওয়ার্ড সম্পর্কে জেনেছি। কী গুলো, নিরাপত্তা, এবং এদের কাজ সম্পর্কে জেনেছি। আমাদের আইডি সুরক্ষিত রাখার জন্য আমরা এই লেভেলে অনেক প্রয়োজনীয় জিনিসগুলো শিখেছি।

লেভেল -৩

Screenshot_20220501-204059.jpg

লেভেল ৩ এ আমরা শিখেছি মার্কডাউন সম্পর্কে। আমাদের বিভিন্ন লেখা গুলো সুন্দর ভাবে ফুটিয়ে তোলার জন্য আমরা বিভিন্ন মার্কডাউন ব্যবহার করে থাকি। কোন মার্কডাউন ব্যবহার করলে কী চিহ্ন হবে সেগুলো আমরা এই লেভেলে শিখতে পেরেছি। এছাড়াও আমাদের পোস্টের কিউরেশন কীভাবে করা হয়। কখন ভোট দিলে আমরা সবচেয়ে বেশি এওয়ার্ড পাব সে সম্পর্কে জানতে পেরেছি। এই লেভেল টা ছিলো অনেক গুরুত্বপূর্ণ। অনেক গুরুত্বপূর্ণ জিনিস গুলো এই লেভেলে সুন্দর করে শিখেছি।

লেভেল -৪

Screenshot_20220501-204053.jpg

লেভেল চার ছিলো অনেক গুরুত্বপূর্ণ। এখানে আমরা বিভিন্ন এক্সচেঞ্জ ক্রয় বিক্রয় করা শিখেছি।পলোনিক্সে আইডি খোলা শিখেছি। স্টিম, এসবিডি, টিআরএক্স ইত্যাদি গুলো আমা পলোনিক্স এ ট্রান্সফার করতে শিখেছি।তাছাড়া কিভাবে বৈধভাবে বিভিন্ন লিকুইড আদান প্রদান করতে পারবো সে সম্পর্কে খুব ভালোভাবে জানতে পেরেছি। তাই বলা যায় এই লেভেলে টা আমাদের খুবই দরকারী লেভেল। এর গুরুত্ব অনেক।

লেভেল -৫

লেভেল ৫ মূলত বলা যায় ফাইনাল পরীক্ষা। এটি সকল লেভেলের প্রধান লেভেল। এখানে সকল লেভেলে শেখানো বিষয় গুলো থেকে প্রশ্ন করা হয়ে থাকে। লেভেল ১-৪ সব গুলোর মৌখিক পরীক্ষা নেওয় হয়। এই লেভেলে বেশ একটু ভয় কাজ করে। যাি হোক ভাইয়া আপু সবার সহোযোগিতায় সকল লেভেল সুন্দর করে পার করতে পেরেছি আলহামদুলিল্লাহ।

আমার মনে হতো এই পরীক্ষায় যদি আমাদের মার্কিং দেওয়া হতো তাহলে মডারেটরদের কষ্ট একটু কমতো মার্ক পাওয়ার উদ্দেশ্যে তাহলে সবাই নিয়মিত ক্লাস করতো আর মনোযোগ দিয়ে সব শিখতো।

যাইহোক সকল বিষয়গুলো সুন্দর ভাবে শিখে আমি এবিবি স্কুল থেকে গ্রাজুয়েশন শেষ করেছি সকলে আমার জন্য দোয়া করবেন আমি যেন সুন্দর ভাবে এখানে কাজ করতে পারি।

আমার পরিচয়

আমি @mstnusrat। আমি বাংলাদেশী। বাংলা ভাষাকে ভালোবাসি।ভালোবাসি আমার বাংলা ব্লগ কে। আমার জন্য সকলে দোয়া করবেন। আমি বর্তমানে একজন ছাত্রী।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

অভিনন্দন আপু!! আমরা যারা স্টিমিটে নতুন আসছি তাদের চড়াই-উৎরাই পার করেই একজন ভেরিফাইড মেমবার হতে হয়েছে। আর এর পিছনে আমাদের মডারেটর ভাই এবং আপু ও প্রফেসরগন নিরলস শ্রম দিয়ে গেছেন তাদের প্রতি আমরা চিরকৃতজ্ঞ। খুবই সুন্দর করে মনের ভাব প্রকাশ করে আপনার কথা গুলো লিখছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি দীর্ঘ কষ্টের পরে গ্রাজুয়েট ডিগ্রী অর্জন করেছেন দেখে আমার খুবই ভালো। আর এই গ্রাজুয়েট ডিগ্রী অর্জন করেছেন বলে আপনাকে জানাবো অসংখ্য ধন্যবাদ। আর এর সাথে সাথে ঈদের অগ্রিম শুভেচ্ছা। জানাই, ঈদ মোবারক।

 2 years ago 

ইদ মুবারক ভাইয়া।

 2 years ago 

প্রথমেই আপনাকে অভিনন্দন প্রতিটি ক্লাশ উত্তীর্ণ হয়ে আপনি ভেরিফাইড হয়েছেন এজন্য। আপনার আগামী দিনগুলো অনেক সুন্দর ভাবে কাটুক এই দোয়া করি। পাশে আছি। 💞💞

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61320.84
ETH 2394.93
USDT 1.00
SBD 2.56