কমিউনিটি, নিজের সম্পর্কে, দুজন বড় ভাই কে নিয়ে কিছু এলোমেলো কথা ও আামার ফটোগ্রাফি।

হ্যালো বন্ধুরা সকলে কেমন আছেন। আশাকরি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। বন্ধুরা আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি অনেকদিন পরে আবার পোস্ট করছি। এই নিয়ে হয়তোবা আমার দ্বিতীয় পোস্ট।

আমি স্টিমিটিল ব্লগিং করছি 2017 থেকে অনেক সময় ধরে অনেক কিছুই দেখেছি তবে এমন কমিউনিটি দেখিনি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল মেম্বারগন একে অপরের অনেক সাহায্য করে অনেক সাপোর্ট করে। আমি এমন কখনো দেখিনি তাই। আমাকে মেম্বার বানাতে সাহায্য করেছে শ্রদ্ধেয় হাফিজুল্লাহ(@hafizullah) ভাই এবং সুমন (@rex-sumon)ভাই। ভাইদের সঙ্গে পূর্বে থেকে আমার পরিচিত এবং তাদের সঙ্গে আমি অনেক কাজ করেছি। এবং অনেক সাহায্য পেয়েছি। ধন্যবাদ দিয়ে তাদেরকে আমি ছোট করবো না।

কমিউনিটির প্রথম থেকে আমি নিয়মিত পোস্ট দিতে চেয়েছিলাম তবে আমার কিছু ফ্যামিলিগত প্রবলেমের কারণে আমি একটিভ ছিলাম না। তবে আল্লাহর রহমতে এখন স্বাভাবিক অবস্থায় রয়েছে। আমি এখন থেকে নিয়মিত পোস্ট করব এবং একটিভ থাকব আশা করি। আপনারা আমার জন্য দোয়া করবেন এবং আমার ফ্যামিলির জন্য দোয়া করবেন।

IMG_20210821_181607.jpg

ছোটবেলায় অনেকগুলো শখের মধ্যে আমার ফটোগ্রাফি ছিল এক প্রকারের শখ। ঠিক ছোট বেলা বলবো না যখন থেকে হাইস্কুলে উঠেছি ঠিক তখন থেকে আমি ছবি তুলতে এবং ছবি অঙ্কন করতে অনেক ভালোবাসি। ক্যামেরার অভাবে আমি ছবি তুলতে পারিনি তবে আমি ছোট থেকেই অনেক ভালো অঙ্কন করি আমি না দেখে অঙ্কন করতে পারিনা কোন কিছু দেখে দেখে অঙ্কন করতে পারি।

আমি যখন ক্লাস ৮ অথবা ৯ পড়ি সে সময় থেকে আমি খুবই অংকন করেছি। আমি বেশিভাগ অংকন করেছিল এন্ড এন্ড জেরি কাটুনের বিভিন্ন দৃশ্য।

তবে এখন অংকন করার সময় পাইনা তাই অঙ্কন করি না। তবে ফটোগ্রাফি সখটা আমার পূরণের জন্য আমি একটি ডিএসএলআর ক্যামেরা নিয়েছি আমার ডিএসএলআর ক্যামেরা মডেল হলো ক্যানন eos1300d এবং এর সঙ্গে একটি কিট লেন্স রয়েছে আমি ছবি সুন্দর এবং ভালো করে তোলার জন্য একটি বাড়তি লেন্স নিয়েছি প্রাইম লেন্স 50mm ।

IMG_20210821_181536.jpg

IMG_20210821_181529.jpg

তবে আমি ক্যামেরা ছাড়াও ফোন দিয়ে ফটোগ্রাফি করি। কারণ আমি কোথাও গেলে কোন কিছু সুন্দর অথবা কন কিছু ভাল লাগ্লে সঙ্গে সঙ্গে আমার ফোনটা দিয়ে ছবি তুলি। তেমনি আজ বিকেলে আমি একটি পোকার ছবি তুলেছি। পোকাটির নাম আমি জানি তো আমি ভুলে গিয়েছি মনে পড়ছে না এই পোকাটি ছোটবেলায় আমি অনেক ভয় পেতাম।

Redmi note 9
f/1.79
1/33
ISO400
4.695
no flash

আজ তবে এ পর্যন্তই
ধন্যবাদ আমার পোস্ট টি পড়ার জন্য।

আমাকে ফলো করতে পারেন...

@mspbro
★★আমার সোশ্যাল মিডিয়ার লিংক ★★

সাবস্ক্রাইব করুন 3স্কিপ চ্যানেল https://3speak.online/user/mspbro
সাবস্ক্রাইব করুন ইউটিউব চ্যানেল https://d.tube.com/@mspbro
ফলো করুন টুইটারে https://twitter.com/mdsumonpra
ফলো করুন ফেসবুকে https://www.facebook.com/sumon.mim84

Sort:  
 3 years ago 

ক্যামেরা ছাড়া ফোন দিয়ে ফটোগ্রাফি করার পরও আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয় এবং ম্যাক্রো ফটোগ্রাফি গুলোকে অনেক সুন্দর করে প্রকাশের মাধ্যমে ফুটিয়ে তোলেন বলে খুব ভালো লাগে

হু ভাইয়া ফোনের ক্যামেরা ভালো হলে ফটোগ্রাফি ও ভালো হয়। ধ্যনবাদ ভাইয়া সুন্দর একটা মন্তবের জন্য।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো মাইক্রো ফটোগ্রাফি বলে মনে হচ্ছিল। ফোন দিয়ে এত সুন্দর ফটোগ্রাফি করা যায় আপনার এই ছবি গুলো না দেখলে বুঝতাম না। আপনার জন্য শুভকামনা।

জি ভাই এটা মাইক্রো ফটোগ্রাফি পোকাএা খুবই ছোট আকার ছিল। এবং আমি পোকামাকড়ের ছবি তুলতে ভালবাসি। ধন্যবাদ আপনার কমেন্টের জন্য 😊😊😊

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে আপনাকে অনেক ধন্যবাদ শুভকামনা জানাচ্ছি♥

আপনাকে ও ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64196.23
ETH 2757.67
USDT 1.00
SBD 2.71