এইচটিএমএল ফুল কোর্স || কি কি থাকবে আমাদের এই কোর্স এর মধ্যে

Green Yellow Playful & Celebratory Traditional Graduation Banner.png



যেহেতু বর্তমানে প্রোগ্রামিং এর গুরুত্ব অনেক বেশি এবং সব জায়গায় মোটামুটি প্রোগ্রামিং জানা থাকলে আমাদের অনেক কাজ করতে সহজ হয়ে যায়। তাই সকলের জন্য এই ছোট একটি উদ্যোগ গ্রহণ। আমি আমার এই কোর্সের মাধ্যমে আপনাদেরকে ওয়েবসাইট ডিজাইন এর জন্য যে এইচটিএমএল কোড ব্যবহার করা হয় তার বেশি কিছু ধারণা দিব‌। চেষ্টা করব নিয়মিত পোস্টগুলো তৈরি করার। আমার কোর্সের মধ্যে আমি সর্বোচ্চ চেষ্টা করব যত সহজ ভাবে আপনাদের কে বোঝানো যায় সব কিছু করার। আপনারা যদি আগ্রহী থাকেন তাহলে অবশ্যই আমার এই কোর্সে যদি আপনারা নিয়মিত হন তাহলে অবশ্যই এইচটিএমএল সম্পর্কে আপনাদের অনেক ভাল ধারণা হয়ে যাবে। আমি প্রতি দুই দিন পর পর নতুন টিউটরিয়াল দিব। এর মধ্যে যদি আপনাদের কোন ধরনের সমস্যা থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্টসের মাধ্যমে আমাকে জানাতে পারেন।



কোর্সের রূপরেখা :

ক্লাস 01 : Introduction to HTML ,Tag, element & attribute

ক্লাস 02 : HTML এর সাধারণ গঠন, First html webpage create

ক্লাস 03 : Heading tag ,Horizontal rules, Align attribute, Paragraph tag

ক্লাস 04 : HTML Style and color

ক্লাস 05 : Text Formatting Tag

ক্লাস 06 : HTML Validator, How to write bangla in webpage

ক্লাস 07 : Entity, pretag, comment

ক্লাস 08 : Symbol and emoji in a webpage, Font style in webpage

ক্লাস 09 : Ordered & unordered list

ক্লাস 10 : Image Add

ক্লাস 11 : How to add YouTube Video on website

ক্লাস 12 : Link Add

ক্লাস 13 : Table

ক্লাস 14 : Html form

ক্লাস 15 : Simple Project



আশা করছি খুব ভালো একটি জার্নি হবে আপনাদের সাথে। মতামত আশা করছি আপনাদের সকলের মতামত এই আমাকে সাহস যোগাবে কোর্স এর টিউটোরিয়াল গুলো তৈরি করার জন্য। কারণ আমি বিশ্বাস করি এই কোর্সের পর আপনারা সকলেই প্রোগ্রামিং এবং ওয়েব ডিজাইনের প্রতি অনেক আত্মবিশ্বাসী হয়ে উঠবেন। সকলের সুস্বাস্থ্য কামনা করছি।

Stay Safe, Stay Happy

image.png

Sort:  
 3 years ago 

আপনি ভালো একটা উদ্যোগ নিয়েছেন। সবাই অনেক কিছু শিখতে পারবে ।

ধন্যবাদ ভাই আশা করছি সাথে থাকবেন।

 3 years ago 

চালিয়ে যান ভাই আপনার পোস্টটি দেখে অনেক ভালো লাগলো। আমারও ইচ্ছে ছিল এই ধরনের পোস্ট করার কিন্তু সময়ের অভাবে করে উঠতে পারতেছি না। বাংলা যদি আপনি সুন্দর ভাবে গুছিয়ে html সম্বন্ধে ভালোভাবে বুঝিয়ে লিখতে পারেন। আমরা আপনাকে সাপোর্ট দিব।

ইনশাআল্লাহ চেষ্টা করব।

 3 years ago 

ধন্যবাদ ভাই, উদ্যোগটি আমার কাছে বেশ ভালো লেগেছে, যাদের আগ্রহ রয়েছে আশা করছি তারা কিছু শিখতে পারবেন এখান হতে। ধন্যবাদ

Hi, @msharif,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 62963.68
ETH 3115.67
USDT 1.00
SBD 3.89