আমার সর্বশেষ উৎসবের স্মৃতি || আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা -০৪ || আমার অংশগ্রহণ @msharif

আমার সর্বশেষ উৎসবের স্মৃতি

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। সকলের দোয়ায় আমি অনেক ভালো আছি। আমি সত্যিই অত্যন্ত আনন্দিত এমন একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে যেখানে আমি আমার ফেলে আসা কিছু উৎসবের এবং মুহূর্তে কথা আপনাদের সাথে শেয়ার করতে পারব। আমি প্রথমেই এর জন্য ধন্যবাদ জানাতে চাই @moh.arif ভাইকে এমন একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য।

Red with Colorful Scribbles Kiddie Crafty Father's Day Greeting Presentation.jpg



আমরা সকলেই জানি আমাদের মুসলমানদের মূল ধারার উৎসব দুইটি। এই উৎসব গুলোতে আমরা সবচাইতে বেশি আনন্দ করে থাকি। কারন আমাদের কাছে ঈদের আনন্দের মতো আর কোনো আনন্দ হতে পারেনা। যদিও যত দিন যাচ্ছে তত বড় হচ্ছি আর ঈদের আনন্দ তত কমছে। আগে ঈদের দিন এর অপেক্ষা করতে করতে অনেক ভাল লাগত ঈদের দিনে অনেক জায়গায় ঘুরতে যেতাম অনেক খেলাধুলা করতাম কিন্তু এখন আর কিছুই হয় না বাসায় বসে থাকি আর সময় পেলে বন্ধুদের সাথে অল্প কিছুক্ষণের জন্য দেখা করি। যাই হোক দিনটি সত্যিই অসাধারণ একটি দিন কেটে ছিল আমার।

image.png

আমার বাবা

https://what3words.com/dentures.jaundice.leafing


আসলেই ঈদের আনন্দই হচ্ছে পরিবারের মানুষের সাথে একসাথে একটি সুন্দর দিন কাটানো একসাথে বসে খাওয়া দাওয়া করা গল্প করা অনেক হাসাহাসি করা। তাই এই দিনের মতো আর অন্য কোনোদিন হতে পারেনা। প্রত্যেক বারের মতো এবারেও আমি আমার পরিবারের সাথে ঈদ উদযাপন করেছি। সারা জীবন এভাবেই নিজের পরিবারের সাথে এবং বন্ধুবান্ধবের সাথে মিলেমিশে ঈদ উদযাপন করার জন্য।

image.png

আমার বন্ধু

https://what3words.com/outlines.thinnest.subsystem


আমার ঈদের দিনে তালিকার মধ্যে প্রথমেই ঈদের নামাজ থাকে। পরিবারের মানুষের সাথে কিছুক্ষণ সময় কাটানোর পর আমি চলে যাই বন্ধুদের সাথে সময় কাটানোর জন্য। ঈদ মানে বন্ধুদের সাথে আড্ডা হবে গল্প হবে ঘোরাঘুরি হবে এটাই তো স্বাভাবিক। ছোটবেলা থেকে এখন পর্যন্ত তাই করে এসেছি এবং সামনেও পরিকল্পনা রয়েছে এভাবেই সুন্দরভাবে বন্ধুদের সাথে এবং পরিবারের মানুষের সাথে ঈদ উদযাপন করব। আমি আমার কিছু বন্ধুদের ছবি শেয়ার করছি যেখানে আমার বন্ধুরা ঈদের দিন আমার সাথে সাথে হয়েছিল এবং আমরা অনেক আড্ডা দিয়েছি অনেক গল্প করেছি এবং ঘুরতে যাওয়ার প্ল্যান করেছি।

image.png

আমার বন্ধু

https://what3words.com/outlines.thinnest.subsystem


যেকোনো উৎসব মানেই স্পেশাল খাওয়া-দাওয়া হবে ঘরে এবং বাহিরে দুই জায়গায়। তাই দুপুরবেলা খাওয়া-দাওয়া শেষ করার পর আমরা বন্ধুরা পরিকল্পনা করি যে আমরা সন্ধ্যায় রেস্টুরেন্টে গিয়ে নিজেদের প্রিয় খাবার গুলো খাবো। তাই যেমন পরিকল্পনা তেমন কাজ করা হয়েছিল সেইদিন আমরা চলে গেলাম আমাদের কাছেই একটি আমাদের প্রিয় রেস্টুরেন্টে যেখানে আমাদের প্রিয় সকল খাবার গুলো আমরা অর্ডার করি এবং খাওয়া-দাওয়া করি। রেস্টুরেন্টে যাওয়া মানেই খাওয়া-দাওয়ার পাশাপাশি অনেক অনেক ছবি তোলা অনেক আড্ডা দেওয়া তাই সবকিছুই সম্পন্ন করি এক কথায় উৎসবে যা যা করার প্রয়োজন সবকিছুই সম্পন্ন করি।

image.png

আমার বন্ধু

https://what3words.com/notifying.again.music


রেস্টুরেন্টে অত্যন্ত সুন্দর একটি রেস্টুরেন্ট ছিল তাই আমরা খাওয়া-দাওয়ার পাশাপাশি অনেকগুলো ছবি তুলি আমাদের স্মৃতির পাতায় রেখে দেওয়ার জন্য। আসলে সময়ের সাথে সাথে সবকিছুই শেষ হয়ে যায় চলে যায় কিন্তু রয়ে যায় শুধু স্মৃতিগুলো। আর তাই স্মৃতিগুলোকে ধরে রাখার জন্য এত ফটোগ্রাফি এত পরিকল্পনা। এভাবে আমি আমার উৎসবটি সম্পন্ন করেছি এবং ভবিষ্যতেও একইভাবে করতে চাই তাই আপনাদের সকলের কাছে দোয়া চাই যেন এভাবেই ভালোবাসার মানুষগুলোর সাথে সারাজীবন থাকতে পারি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আজকের মত এখানেই শেষ করছি।

image.png

আমার প্রিয় বন্ধুরা

https://what3words.com/notifying.again.music



স্থান : গাজীপুর , বাংলাদেশ।
ডিভাইস: vivo y30

নিরাপদে থাকুন, খুশি থাকুন

image.png

Sort:  
 3 years ago (edited)

আপনার উৎসবের স্মৃতি পড়ে অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া

ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাইয়া। শুভ কামনা রইলো 🥀

 3 years ago 

হ্যা, এটা সত্য ঈদের আনন্দ আমাদের মাঝে একটি ভিন্ন আবহ তৈরী করে দেয় এবং দিনটি দারুনভাবে উপভোগ করার ক্ষেত্রে আমরা খুবই আন্তরিক থাকি। ধন্যবাদ আপনার অনুভূতি ভাগ করে নেয়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার শেষ উৎসব স্মৃতির অনুভূতি জেনে ভালো লাগলো ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপু

 3 years ago 

ধন্যবাদ আমাদের প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই

 3 years ago 

স্মৃতি হোক মধুময়। স্মৃতিপটে স্মতি হোক অমলিন। শুভ কামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67475.08
ETH 3475.54
USDT 1.00
SBD 2.65