সিএসএস এর ফুল কোর্স || কি কি থাকবে আমাদের এই কোর্স এর মধ্যে || ১০% লাজুক খ্যাঁক-কে

Green Yellow Playful & Celebratory Traditional Graduation Banner(2).jpg



যেহেতু বর্তমানে প্রোগ্রামিং এর গুরুত্ব অনেক বেশি এবং সব জায়গায় মোটামুটি প্রোগ্রামিং জানা থাকলে আমাদের অনেক কাজ করতে সহজ হয়ে যায়। তাই সকলের জন্য এই ছোট একটি উদ্যোগ গ্রহণ করেছিলাম আমি অনেকদিন আগে। আমি html-এর বেসিক লেভেল সম্পন্ন শেষ করেছি যারা আগ্রহী তারা আমার পোস্ট থেকে সবকিছু কালেক্ট করে নিতে পারবেন। আমি আমার এই কোর্সের মাধ্যমে আপনাদেরকে ওয়েবসাইট ডিজাইন এর জন্য যে সিএসএস এর কোড ব্যবহার করা হয় তার বেসিক কিছু ধারণা দিব‌। চেষ্টা করব নিয়মিত পোস্টগুলো তৈরি করার।

আমার কোর্সের মধ্যে আমি সর্বোচ্চ চেষ্টা করব যত সহজ ভাবে আপনাদের কে বোঝানো যায় সব কিছু করার। আপনারা যদি আগ্রহী থাকেন এবং আপনারা নিয়মিত যদি হন তাহলে অবশ্যই সিএসএস এর সম্পর্কে আপনাদের অনেক ভাল ধারণা হয়ে যাবে। এর মধ্যে যদি আপনাদের কোন ধরনের সমস্যা থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্টসের মাধ্যমে আমাকে জানাতে পারেন।



কোর্সের রূপরেখা :

  • Introduction to CSS and Environment setup
  • Internal and external CSS.
  • Class and Id selector.
  • Selectors and combinators In CSS.
  • Font property and color in webpage in CSS
  • Style text in your webpage.
  • Background image set, element, width
  • HTML table design.
  • Style emoji, add margin in webpage
  • Padding, border, content and margin
  • Gradient, Box sizing, and opacity
  • Overflow and custom tooltip
  • Style html form
  • Pseudo element and class
  • Style html list and create navigation menu.
  • Flex box layout and shadow effects


আশা করছি খুব ভালো একটি জার্নি হবে আপনাদের সাথে। মতামত আশা করছি আপনাদের সকলের মতামত এই আমাকে সাহস যোগাবে কোর্স এর টিউটোরিয়াল গুলো তৈরি করার জন্য। কারণ আমি বিশ্বাস করি এই কোর্সের পর আপনারা সকলেই ওয়েব ডিজাইনের প্রতি অনেক আত্মবিশ্বাসী হয়ে উঠবেন। সকলের সুস্বাস্থ্য কামনা করছি।

Stay Safe, Stay Happy

image.png

Sort:  
 3 years ago 

আমি তো খুব এক্সাইটেড। তবে জানিনা সময় করে উঠতে পারবো কিনা। তবে সময় করে উঠতে পারলে অবশ্যই আপনাদের সাথে যোগ দিবো।

পারলে যেভাবেই হোক সময় বের করে নেন কারণ এগুলো এখন অনেক বেশি ইম্পর্টেন্ট আমাদের সকলের জন্য । অন্তত বেসিক ধারণা থাকা উচিত সবার।

আমি এসব ব্যাপারে টুকটাক জানি। তবে খুব বেশি একটা জানি না আবার খুব কম ও জানি এমন ও না। তবে বিস্তারিত কোথাও একসাথে পেলে তো ভালোই হয়, ধন্যবাদ ভাই।

এসকল জিনিসগুলো আমাদের সকলের জন্যই অনেক গুরুত্বপূর্ণ এখন বেসিক ধারনা থাকলে ভালো হয় সবার জন্য।

 3 years ago 

যদিও আমার বর্তমানে ওয়েব ডিজাইনে কাজ করার খুব বেশি একটা ইচ্ছা নেই তারপরও ভবিষ্যতে যেহেতু ইচ্ছা আছে তাই আপনার কোড গুলো সংগ্রহে রাখার চেষ্টা করব। শুরু করে দিন। অনেক ভালো হবে। অনেকেই অনেক কিছু শিখতে পারবে যারা এই ব্যাপারটাতে আগ্রহী।

 3 years ago 

খুবই গুরুত্বপূর্ণ কিছু তথ্য তুলে ধরেছেন পোস্টে

আশা করছি এটা সবার জন্য উপকারী একটি পোস্ট হবে

শুভকামনা রইল আপনার জন্য

খুব গুরুত্বপূর্ণ এবং শিক্ষামুলক পোস্ট শেয়ার করেছেন। আশা রাখছি অংশগ্রহণ করার চেষ্টা করবো।

 3 years ago 

আসলে ভাইয়া এইগুলার শেখার খুব ইচ্ছা এবং এগুলো অনেক ভালো একটি গুণ এবং আসলে আপনি সময় উপযোগী উপকারী পোস্ট করেন। ভালো লাগে ভাইয়া

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.033
BTC 63901.15
ETH 3133.40
USDT 1.00
SBD 4.05