আমার বাংলা ব্লগ || আমার পরিচয়

আমার পরিচয় :

আসসালামু আলাইকুম আমি মোঃ শরিফুল ইসলাম। আমার ইউজারনেম @msharif। আমি স্টিম এর সাথে যুক্ত হয়েছি 2020 সালের আগস্ট মাসে। তখন থেকেই আমি নিজের মন থেকে এমন একটি কমিউনিটি খুজছিলাম যেখানে আমি আমার মাতৃভাষায় ব্লগ লিখতে পারবো। কারণ আমি বিশ্বাস করি নিজের ভাষায় বলার মতো শান্তি অন্য কোনো ভাষাই নেই। আমি অত্যন্ত আনন্দের সাথে এই কমিউনিটির সাথে যুক্ত হতে পেরে অনেক আনন্দিত। কমিউনিটি এর নিয়ম অনুযায়ী আমি প্রথমেই আমার নিজের সম্পর্কে কিছু বলবো। আমি বাংলাদেশে গাজীপুরে বসবাস করি। আমার স্কুল কলেজ এবং ইউনিভারসিটিতে সকল কিছু গাজীপুর ঢাকা এর মধ্যে সীমাবদ্ধ। আমি আমার স্কুল এবং কলেজ কমপ্লিট করেছি গাজীপুর থেকে। এরপর আসি ইউনিভার্সিটি তে। আমি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি তে কম্পিউটার সাইন্স বিভাগে পড়াশোনা করেছি এবং 2019 সালে আমি আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি। এটি সত্যি অত্যন্ত আনন্দদায়ক যে বর্তমানে সবকিছুই কম্পিউটার উপর নির্ভরশীল আর আমিও এ কম্পিউটার পড়াশোনা করেছি যার জন্য সব কিছু আমার কাছে খুবই সহজ হয়ে যাচ্ছে যেটা আমার ফিচারের জন্য অনেক ভালো বলে আমি বিশ্বাস করি। এই গেল আমার পড়াশোনা।
image.png

image.png



সাধারণত আমি ঘুরতে অনেক ভালোবাসি আমি প্রায় সময় যখনই সুযোগ পাই বন্ধুদের সাথে ঘুরতে চলে যাই। আমি প্রায় অনেক জায়গায় গিয়েছি কারণ প্রকৃতি কে আমি অনেক ভালবাসি তাই প্রকৃতির ভালবাসায় আমি ছুটে যায় প্রকৃতির মাঝে। প্ল্যানিং করেছি যে কোরবানির ঈদে ঘুরতে যাব বন্ধুদের সাথে যদি সব কিছু ঠিক থাকে। ঘুরাঘুরির পাশাপাশি আড্ডা দিতে গান গাইতে খেলাধুলা করতে আমার অনেক ভালো লাগে। ভার্সিটিতে পড়াকালীন বন্ধুদের সাথে অনেক আড্ডা দিয়েছি অনেক খেলাধূলা করেছি। এখন আমি খেলাধুলা করতে এবং দেখতে অনেক ভালোবাসি। ফুটবল খেলা আমার অনেক প্রিয় পাশাপাশি ক্রিকেট খেলা ও আমার অনেক প্রিয় একজন বাংলাদেশী হিসেবে। আমার কাছে সবচেয়ে প্রিয় খেলোয়াড়ের নাম হচ্ছে সাকিবুল হাসান ক্রিকেটার হিসেবে। যদি ফুটবলের দিকে যাওয়া যায় তাহলে লিওনেল মেসি আমার সবচাইতে প্রিয় খেলোয়ার। এছাড়াও ছবি তুলতে মানুষকে সাহায্য করতে এবং এই প্লাটফর্মে কাজ করতে আমার অনেক ভালো লাগে। আমার বন্ধু তালিকায় বেশি সংখ্যা নেই যারা আছে তারাই আমার ছোটবেলা থেকে বন্ধু এখন পর্যন্ত আছে এবং আশা করছি সারা জীবনই থাকবে।

image.png

পরিবার :

পরিবারের কথা যদি বলি আমরা তিন ভাই দুই বোন এবং বাবা-মা। নিয়ে আমার পরিবার। আমার পরিবারের আমরা সবাই সবাইকে অত্যন্ত ভালবাসি এবং সম্মান করি। যে কোন কাজে আমাকে সবার আগে আমার পরিবারের মানুষজন সহায়তা করে এবং সাহস দেয়। এছাড়াও আমি যে কোন কাজ করার সময় আমি অবশ্যই আমার পরিবারের মত সর্বপ্রথমে গ্রহণ করি।

স্টিমিট এ জয়েন করার পর থেকেই কিছু মানুষ আমাকে সব সময় সহায়তা করে আসছে যাদের কারনে আমি যতটুকু সামনে এগিয়েছি শুধুমাত্র তাদের জন্যই। যার মধ্যে অন্যতম একজন হচ্ছে @rex-sumon ভাই। সব সময় আমাকে সহায়তা করেছে এবং এখন পর্যন্ত করছে। সুমন ভাই আমাকে এই কমিউনিটিতে যুক্ত হওয়ার জন্য বলেছেন। আমি বিশ্বাস করি সুমন ভাই অত্যন্ত ভালো মনের একজন মানুষ সোনার সাথে কাজ করে আমি অনেক আনন্দ পেয়েছি এবং আমার অনেক উপকার হয়েছে তাই আমার জীবন বৃত্তান্ত এর মধ্যে ওনাকে একটি অংশ হিসেবে তুলে ধরলাম। কারণ আমার বেশিরভাগ সময় এখন আমি এই প্লাটফর্মে কাটাই তাই সুমন ভাইয়ের কার্যক্রম আমাকে অনেক সহায়তা করে। এর জন্য আমি সুমন ভাইয়ের কাছে চির কৃতজ্ঞ থাকব।

image.png

সবাই বলে প্রত্যেকটি মানুষের এই কাজের পাশাপাশি নিজস্ব একটি ইচ্ছা থাকে বা গুণ থাকে। আমারও রয়েছে। গান গাইতে আমার অনেক ভালো লাগে আমি ছোটবেলা থেকেই চেষ্টা করি গান গাওয়ার জন্য। আমি এই পর্যন্ত অনেকগুলো গান শেয়ার করেছি কে প্লাটফর্মে। আমি বিশ্বাস করি গানের মধ্যেই শান্তি খুঁজে পাওয়া যায়। কারণ গানের ভাষা দিয়ে সবকিছু বুঝানো সম্ভব আর যেহেতু আমি গান অনেক ভালোবাসি তাই এটি সবসময় আমাকে আনন্দ দেয়।



যেহেতু আমি একজন কম্পিউটার ইঞ্জিনিয়ার তাই প্রোগ্রামিং সম্পর্কে আমার মোটামুটি ধারণা রয়েছে আমি চেষ্টা করব এখন থেকে আপনাদেরকে প্রোগ্রামিং সম্পর্কে কিছু ব্লগ দেওয়ার। আপনারা সবাই উপকৃত হবেন। আমি দেখেছি এ কমিউনিটিতে ইতিমধ্যে প্রোগ্রামিং নিয়ে টিটোরিয়াল করা হচ্ছে এটি সত্যিই অনেক আনন্দ দিয়েছে আমাকে এবং আগ্রহ বাড়িয়েছে এ কমিউনিটিতে যুক্ত হওয়ার জন্য।



আমার বাংলা ব্লগ কমিউনিটি এর ব্যাপারে কিছু কথা :

আমি ইতিমধ্যে আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে যুক্ত হয়েছি সাবস্ক্রাইব করার মাধ্যমে। আমি আমার বাংলাদেশি সকল ফলোয়ার্স ভাইদের কে বলবো আপনারা অবশ্যই কমিউনিটির সাথে যুক্ত হবেন। এটি একটি অসাধারন কমিউনিটি হবে বলে আমি বিশ্বাস করি এবং আপনারা যারা ফিউচারে ভালো কিছু করতে চান স্টিমিত সাথে থেকে তাদের জন্য এই কমিউনিটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমার বিশ্বাস। আমি প্রত্যেক আহবান জানাবো এই কমিটির সাথে যুক্ত হওয়ার জন্য এবং নিজেদের ভাষায় নিজেদের ব্লগ তৈরি করার জন্য।

image.png



500 Steem Power Delegation আমার বাংলা ব্লগ কমিউনিটি :

আমি ইতিমধ্যেই কমিউনিটিতে 500 স্টিম পাওয়ার ডেলিগেশন করেছি। আমি সবাইকে অনুরোধ করব এই কমিউনিটিকে সামনের দিকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবাই অবশ্যই ডেলিগেশন করবেন যার যতটুকু সামর্থ্য রয়েছে।

image.png



আশা করছি এ কমিউনিটির সাথে সামনের দিনগুলো অত্যন্ত ভালো কাটবে। সবাই ভাল থাকবেন কষ্ট করে আমার ব্লগ টি পড়ার জন্য আপনাদের সবাইকে অনেক বেশি ধন্যবাদ জানাচ্ছি।

Stay Safe, Stay Happy

image.png

Sort:  
 3 years ago 

স্বাগতম আপনাকে বাংলা দুনিয়ায়।
আপনার বেশ ভালো অভিজ্ঞতা রয়েছে স্টিম প্লাটফর্ম সম্বন্ধে, আশা করছি আপনার অভিজ্ঞাগুলো আমাদের এই কমিনিটিতে ব্যবহার করবেন এবং সুন্দর সুন্দর ব্লগ উপহার দিবেন।

ধন্যবাদ ভাই। আশা করছি একসাথে ভালো কিছু করতে পারবো।

 3 years ago 

💗সুস্বাগতম প্রিয় ভাই 💗
@msharif

abstract-3166168_640.png

ভালো লাগলো আপনাকে এই সম্প্রদায়ে দেখে। ইনশাআল্লাহ ভালো কিছু হবে।

"শুভ কামনা অবিরাম"

ধন্যবাদ ভাই। কমেন্ট অনেক সুন্দর হয়েছে। ইনশাল্লাহ ভালো কিছু হবে।

 3 years ago 

ইনশাআল্লাহ ভাই ♨️

আমার বাংলা ব্লগে স্বাগতম। এখন মন খুলে লেখালেখি করুন বাংলা ভাষা। ধন্যবাদ আমাদের সঙ্গে যুক্ত হওয়ার জন্য।

আপনাকে ধন্যবাদ সুন্দর একটি কমেন্টস করার জন্য

 3 years ago 

ভালো লাগলো আপনাকে এইখানে দেখে ভাইয়া, আমিও নতুন এখানে জয়েন করেছি সুমন ভাইয়ের পোষ্ট দেখে।

ধন্যবাদ আপু। আমিও সুমন ভাই এর পোস্ট দেখে এই কমিউনিটিতে যুক্ত হয়েছি। আশা করছি এ কমিউনিটি এর মাধ্যমে আমরা ভালো কিছু করতে পারবো।

 3 years ago (edited)

"আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আপনাকে স্বাগতম।

আপনার পরিচয়মুলক পোস্টটি গুছিয়ে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

কোনো কিছু জানার হলে আমাদের সাথে ডিসকর্ড এ যোগযোগ করুন।

ডিসকর্ড লিঙ্ক: https://discord.gg/5aYe6e6nMW

ধন্যবাদ ভাই। 500 স্টিম ডেলিগেশন করেছি কমিউনিটি একাউন্টে। আশা করছি ভালো একটি সময় পার করতে পারবো এই কমিউনিটি এর সাথে।

 3 years ago 

আপনারা না থাকলে কি একা কাজ করতে ভালো লাগে।

 3 years ago 

স্বাগতম ভাই। আশা করছি "আমার বাংলা ব্লগে" নিয়মিত লেখালেখি করবেন।

 3 years ago 

আমাদের বড়ো পরিবারে আপনাকে স্বাগতম।

Hi, @msharif,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66254.46
ETH 3319.59
USDT 1.00
SBD 2.69