দিনপঞ্জি ৭ই ভাদ্র ১৪২৮ বঙ্গাব্দ, শরৎ-কাল // ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে


সবাইকে অভিবাদন. আমি @msharif
#বাংলাদেশ থেকে

দিনপঞ্জি

সকাল

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। আপনাদের সকলের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমি অনেক ভালো আছি। সারাদিন বসে থেকে থেকে কাজ করতে করতে অনেকখানি মোটা হয়ে গেছি। তাই পরিকল্পনা করেছি যে প্রতিদিন সকালবেলা হাঁটতে বের হবে। যেমন কাজ তেমন কর্ম। ঘুম থেকে উঠে বেরিয়ে গেলাম হাঁটার জন্য। এরপর সুন্দর রাস্তা খুঁজে পেলাম হাঁটতে হাঁটতে এবং সুন্দর একটি জায়গা পেলাম খুব মজা পেলাম হাটার সময়। এরপর যখন একটি রোদ্র উঠলো এবং গরম লাগা শুরু করলো তখন বাসার উদ্দেশ্যে রওনা হয়েছিলাম।


image.png

সকালবেলায় হাঁটাহাঁটি করার সময়।

https://what3words.com/archive.courage.parading

অল্প কিছু মানুষ রাস্তায় হাঁটা হাঁটা শুরু করেছে। তখন আমি হাঁটতে হাঁটতে যখন অনেক ক্লান্ত হয়ে গেলাম তখন ভাবলাম একটা রিক্সা নিয়ে বাসায় ফিরব তারপর একটা রিক্সা নিলাম তারপর বাসায় ফিরে আসলাম। বাসায় এসে ভালোভাবে ফ্রেশ হয়ে সকালের নাস্তা করলাম। এরপর সবার সাথে বসে কিছুক্ষণ গল্প করলাম তারপর নিজের কাজে মনোযোগী হলাম।


image.png

সকালবেলায় হাঁটাহাঁটি করার সময়।

https://what3words.com/archive.courage.parading



দুপুর

আমার রেগুলার হাঁটার জন্য একটা জুতা প্রয়োজন তাই দুপুরের দিকে আমাদের বাসা থেকে অল্প কাছে একটি দোকান আছে সেখানে ছিলাম। তারপর তার সাথে কথা বলে আমি আমার পছন্দ মত একটি জুতার অর্ডার করলাম। অর্ডার করে অল্প কিছু টাকা পেমেন্ট করে আমি আমার বাসার উদ্দেশ্যে রওনা হলাম। আসার সময় একটি আইসক্রিম নিয়ে বাসায় চলে আসলাম।


image.png

জুতার দোকানের জুতা অর্ডার করতে গিয়েছিলাম।

https://what3words.com/mason.crumbles.drive

আমাদের দেশে অনেক গরম পরছে অনেকদিন ধরে তাই গরমের মধ্যে আইসক্রিম খেতে অনেক ভালো লাগে বলে আইসক্রিম কিনে নিয়ে আসলাম। তারপর আইস্ক্রিম খেলাম খেয়ে কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার পর চলে গেলাম গোসল করার জন্য। গোসল করে এসে অজু করে জোহরের নামাজ আদায় করলাম। পড়া শেষ হলে সবার সাথে একসাথে বসে দুপুরের খাবার খেলাম তারপর নিজের রুমে এসে প্রায় এক ঘন্টার মতো ঘুমালাম।


image.png

আইসক্রিম খাওয়ার সময়

https://what3words.com/ditching.moon.blitz



বিকেল

এবার ঘুম থেকে উঠে অজু করে আসরের নামাজ আদায় করলাম। তারপর বাজারের উদ্দেশ্যে রওনা হলাম। কিছু প্রয়োজনীয় জিনিসের দরকার তাই রেডি হয়ে বের হয়ে গেলাম। তারপর বাজারে গিয়ে প্রয়োজনীয় জিনিসগুলো ক্রয় করলাম।


image.png

বাজার করতে বের হয়েছিলাম।

https://what3words.com/mason.crumbles.drive

এরপর চলে গেলাম ডাব ক্রয় করার জন্য। কিছুদিন ধরেই আম্মা আমাকে বলছিল উনার ডাবের পানি খাওয়া প্রয়োজন। আমি সেটা কিনার জন্য বাজারে গিয়েছিলাম। কিন্তু যখন আমি ডাবের দাম জিজ্ঞেস করলাম চোখ আমার মাথায় উঠে গেল দাম শুনে। ছোট ছোট ডাবের মূল্য 140 টাকা করে আমি সত্যিই অনেক অবাক হলাম। তারপর ডাব না ক্রয় করে বাসায় ফিরে আসলাম।


image.png

ডাবের দাম দেখে মাথায় হাত।

https://what3words.com/funky.catchers.bracing



সন্ধ্যা

এবার বাসায় এসে ভালোভাবে ফ্রেশ হয়ে মাগরিবের নামাজ পড়লাম। তারপর সবার সাথে বসে কিছুক্ষণ গল্প করলাম। হালকা কিছু নাস্তা করলাম। তারপর স্টিমিট কে নিয়ে কিছুক্ষণ এনালাইসিস করলাম। এনালাইসিস করে বের করলাম যে প্রায় 85 টি দেশের মানুষ প্রত্যেকদিনই এ প্লাটফর্ম কে সার্চ করে এবং ইন্টারেস্ট দেখায়। এরপর আরো কিছুক্ষণ সার্চ করার পর এটা নিয়ে একটি পোস্ট করলাম।


image.png

স্টিমিট কে নিয়ে কিছুক্ষণ এনালাইসিস করলাম।

https://what3words.com/ditching.moon.blitz



রাত

রাতের বেলা প্রায় রাত সাড়ে 11 টার দিকে সবার সাথে একসাথে বসে রাতের খাবার খেলাম। খাওয়া শেষ করে সারাদিনের ক্লান্তি দূর করার জন্য কিছুক্ষণ গান শুনলাম। আমার যখন কোন কাজ থাকেনা তখন আমি অবসর থাকি তখনই আমি গান শুনি এবং বিভিন্ন মজার ভিডিও দেখি। এবার সব কাজ শেষ করে প্রায় রাত সাড়ে বারোটার দিকে আমি ঘুমিয়েছি। এভাবে আমি আমার দিনটি সম্পন্ন করেছি।


image.png

কিছুক্ষণ ইউটিউবে ভিডিও এবং গান শুনলাম



আমার দিনপঞ্জি পোস্ট পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। নিরাপদে থাকুন, সুখে থাকুন

image.png

Sort:  
 3 years ago 

আপনার আজকের কাটানো মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 years ago 

খুব সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন। আমিও আগে সকালে হাঁটতাম। কিন্তু এখন আর হয়ে উঠে না। আর আপনি গান শোনার জন্য আমার বাংলা ব্লগের ডিসকোর্ড চ‍্যানেলের ডিজে পার্টি চ‍্যানেল ব‍্যবহার করতে পারেন।

 3 years ago 

প্রতিটি মুহূর্তই খুব সুন্দর কাটিয়েছেন ভাইয়া,🥰

 3 years ago 

আপনার কাটানো প্রতিটি মুহূর্ত খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন আর আমি যেটা মনে করি আপনার প্রতিটি ছবি তোলা খুব সুন্দর হয়েছে আপনার এই দিনটি যদি খুব ভালো কেটে থাকে আমি দোয়া করি আপনার প্রতিটি দিন ঠিক এই ভাবেই কেটে যায়

 3 years ago 

আপনার কাটানো দিনটি খুবসুন্দরভাবে উপস্থাপন করেছেন ভাইয়া।ধন্যবাদ সুন্দর মুহূর্তগুলি শেয়ার করার জন্য।

 3 years ago 

দেখেই বোঝা যাচ্ছে আপনার দিন টা অনেক ভালো কেঁটেছে,আপনার পরবর্তী দিন গুলোও ভালো কাঁটবে,দোয়া রাখি

অনেক সুন্দর ভাবে আপনার দিন উপস্থাপন করেছেন, শুভকামনা আপনার জন্য

 3 years ago 

ডাবের দাম তো আপনাদের ওখানে অনেক বেশি। আমাদের এখানে ৬০-৮০ টাকা পিছ। অতিরিক্ত দাম দিয়ে কোন কিছু না কেনাই ভালো। ভালো লিখেছেন।

 3 years ago 

আপনি খুব সুন্দর একটা দিন অতিবাহিত করেছেন। আপনার দিনটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর ছবি

 3 years ago (edited)

আপনার দিনপঞ্জি পোস্টটি
অসাধারণ হয়েছে।আমাদের মাঝে share করার জন‍্য আপনাকে ধন‍্যবাদ।💓

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64071.08
ETH 2763.75
USDT 1.00
SBD 2.66