DIY-এসো নিজে করি - প্রজাপতি-এর থ্রিডি আর্ট || ১০% লাজুক খ্যাঁক-কে

প্রজাপতি-এর থ্রিডি আর্ট

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। আপনাদের সকলের দোয়ায় আমি অনেক ভালো আছি। আমি আবারও দ্বিতীয়বারের মতো আরেকটি অংকন নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। এবার আমি অংকন করার চেষ্টা করেছি একটি থ্রিডি প্রজাপতির আর্ট। আমি আমার এই পোষ্টের মাধ্যমে এসো নিজে করি প্রজেক্ট অংশগ্রহণ করছি। আমি আশা করছি আপনাদের সবার কাছে আমার এই ছোট প্রচেষ্টা ভালো লাগবে। আপনাদের সবার কাছে আমি আবেদন জানাব আপনারা অবশ্যই আমাকে উৎসাহমূলক কমেন্টসের মাধ্যমে উৎসাহ দিবেন যেন আমি আরো ভালো ভালো আর্ট আপনাদের সাথে শেয়ার করতে পারি।

Couple Art Photography Contest Week #6(10).jpg

প্রয়োজনীয় উপকরণ :

  • পেন্সিল
  • সাইন পেন
  • নোট খাতা
  • মোম রং


চলুন শুরু করি :

প্রথম ধাপে আমি পেন্সিল দিয়ে প্রজাপতির ডানার ডানার বামপাশের অংশটুকু আট করি এবং প্রজাপতি শরীরের মূলত মূল অংশটুকু অংকন করেছিলাম।


1.jpg


এরপর প্রজাপতির ডানপাশের ডিনার করলাম পেন্সিল দিয়ে। তারপর যেহেতু এটি একটি থ্রিডি আর্ট তাই সিআইডি কে বোঝানোর জন্য নিচের অংশটুকু অংকন করলাম।


2.jpg


3.jpg


এরপর প্রজাপতির ডানার মধ্যে যে ডিজাইন গুলো থাকে এই ডিজাইনগুলো আকার ট্রাই করলাম।


4.jpg


এরপর রং করা শুরু করলাম। রং করতে গিয়ে আমার মনে হলো যে প্রজাপতির ডানার মধ্যে বেশিরভাগ সময়ই আমরা হলুদ রঙের সাথে অন্যান্য রং দেখতে পাই তাই আমি প্রথমে হলুদ রঙের ব্যবহার করলাম।


5.jpg


6.jpg


এরপর কালো কালারের সাইন পেন দিয়ে প্রজাপতির ডানার বাকি অংশটুকু কালার করলাম। এবং মাঝখানে মাঝখানে ছোট ছোট খালি জায়গা রেখেছি যাতে সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পায়।


7.jpg


8.jpg


তারপর থ্রিডি অংশটুকু বোঝানোর জন্য প্রজাপতি আর্ট করার পর নিচের ছায়ার মতো করে আরেকটা প্রজাপতি আর্ট করলাম।


9.jpg

আর্ট এর সমাপ্তি ঘোষণা :


10.jpg

আর্ট করার সময় আমার কিছু মুহূর্তের ছবি।


241229941_533684001026143_8600890048971047993_n(1).jpg


241390102_1057555484781268_5412180826111819181_n.jpg

Cc :
@rme
@rex-sumon

Stay Safe, Stay Happy

image.png

Sort:  
 3 years ago 

সত্যিই অসাধারণ হয়েছে আপনার প্রজাপতি আর্টি। মানে হচ্ছে এটা বাস্তব প্রজাপতি উড়ে যাচ্ছে এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার প্রজাতির অংকন অনেক সুন্দর হয়েছে। আর উপস্থাপনা অনেক সুন্দর করে বর্ননা দিয়েছেন। আমার প্রজাতি অনেক পছন্দের। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া 🥀

অনেক ধন্যবাদ ভাই উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

অনেক ভালো হয়েছে আপনার থ্রিডি প্রজাপতি আর্ট এবং স্টেপগুলো আপনি খুব সুন্দর ভাবে করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অও অও. সত্যিই আপনি অনেক সুন্দর দক্ষতার সঙ্গে এঁকেছেন এটি।আমার কাছে একদম বাস্তবের মতো লাগছে।আপনার হাতে জাদু আছে ভাইয়া।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

বলে বোঝাতে পারবো না আমি কতটা সুন্দর হয়েছে আপনার আর্ট টি।বাস্তব প্রজাপতিকে হার মানিয়েছেন। কিন্তু যত সুন্দর হোক এতে প্রাণ দেওয়া ক্ষমতা কারোর নেই।আল্লাহ ছাড়া।

জি ভাই সত্যি কথা বলেছেন একমাত্র আল্লাহ তাআলাই প্রাণ দেয়ার ক্ষমতা রাখে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

 3 years ago (edited)

আপনি ত ভালই আর্ট পারেন দেখছি। আপনার প্রজাপতি আর্টটি সত্যিই অনেক সুন্দর হয়েছে। আপনার থেকে আরো সুন্দর সুন্দর আর্ট দেখার অপেক্ষায় থাকলাম।

অনেক উৎসাহ পেলাম ভাই। চেষ্টা করব সামনে আরও ভাল কিছু আর্ট আপনাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

খুব নিপুণতার সাথে প্রজাপতি টি বানিয়েছেন। খুব সুন্দর। ধাপে ধাপে উপস্থাপন বেশ ভালো। শুভেচ্ছা নিবেন ভাইয়া।

অনেক ধন্যবাদ ভাই আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

প্রজাতি টা খুবই সুন্দর একেছেন। দেখে খুবই ভালো লাগল। অসাধারণ আপনার
অংকনের হাত। আপনার জন্য শুভকামনা।।

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

ওয়াও, খুব সুন্দর হয়েছে তো থ্রিডি প্রজাপতিটা। কালার কম্বিনেশন আর ছায়াটা এতো নিপুণভাবে দিয়েছেন যে, মনে হচ্ছে প্রজাপতিটা সত্যি উড়ছে।আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপু দোয়া করবেন যেন এমন ভালো কিছু আর্ট আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 3 years ago 

ওয়াও ভাইয়া, আপনি তো পুরাই থ্রিডি বানাই ফেলছেন। দূর থেকে সত্যিই থ্রিডির মতোই লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আরে ভাই তেমন কিছু না এই ছোট্ট একটা প্রচেষ্টা মাত্র।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60701.29
ETH 2637.06
USDT 1.00
SBD 2.52