একটি পুরুষ তাল গাছের রেনডম ফটোগ্রাফি। 10% Benefit for shy-fox.

Tuesday, 26 April 2022

একটি পুরুষ তাল গাছের রেনডম ফটোগ্রাফি

আসসালামুয়ালাইকুম
আমি @mrnazrul বাংলাদেশ থেকে

বন্ধুরা

আপনারা সবাই কেমন আছেন?
আশা করি মহান আল্লাহর রহমতে সবাই ভালই আছেন।
আলহামদুলিল্লাহ,
আমিও সবার দোয়ায় আল্লাহর রহমতে ভালই আছি।

আপনারা সবাই জানেন আমি বর্তমানে আমার ডিস্ট্রিকের বাহির ডিস্ট্রিক এ আছি। আমি সুদূর রংপুর থেকে কুষ্টিয়া হয়ে বর্তমানে ফরিদপুরে অবস্থান করিতেছি। এ কথাগুলো আমি আগেও আপনাদের বলেছি। এর জন্য হয়তো অনেকের কাছে শুনতে কিছুটা বেআড়া লাগতে পারে।
তার পরেও আমাকে বারবার বলতে হচ্ছে।

কেননা বর্তমান সময়টি আমার কাছে খুবই চলমান। এত চলমান অবস্থায় আমি কোনো দিকেই সঠিক মন দিতে পারতেছিনা। যে কাজটি যখন করিতেছি তাহা তখনই শেষ করতে হইতেছে।

এমন পরিস্থিতিতে আমি নিয়মিত আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সঠিক সময় দিতে ব্যর্থ হচ্ছি। ঘোরাফেরা, চলাফেরা, আনন্দ, মাস্তি, উপভোগ ও ইনজয় করে সময় অতিবাহিত করছি । স্থিরতা কিছুটা কমে এসেছে ।তার পরেও কমিউনিটির কাজ সচল রাখতে কিছু সময় তো দিতেই হয়, এজন্য আমি আমার লেখা পোস্ট গুলোকে কিছুটা হলেও সংক্ষিপ্ত আকারে উপস্থাপন করে যাচ্ছি।

ব্যতিক্রমী এই পোস্টগুলো আপনাদের খুব ভাল না লাগলেও, খুব বেশি যে খারাপ লাগবে তাও কিন্তু না।

আজকের এই পোষ্ট কৃত পুরুষ তালগাছের ছবিগুলো, ফরিদপুর শহরের অদুর থেকে তুলেছি।
ছবিগুলোর বিশদ বর্ণনা এই মুহূর্তে আমি দিতে না পারলেও, ছবির সাথে লোকেশন ম্যাপ অ্যাপ করে দেওয়ার চেষ্টা করেছি (স্ক্রীনশট)নিচে।

Picsart_22-04-25_22-56-49-647.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

Picsart_22-04-25_22-57-01-509.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

20220424_173654~2.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

20220424_173652~2.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

20220424_173617~2.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

20220424_173610~2.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

20220424_173607~2.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

বন্ধুরা

এই ছিল আমার একটি পুরুষ তাল গাছের রেনডম ফটোগ্রাফি

সাথেই থাকুন।

Visit My Another Activists

My Blog Twitter Facebook Youtube

PicsArt_12-14-08.58.45.png

Regard By@mrnazrul, Bangladesh
CategoryFlower, Nature, Animal.Recipe.Photography,Digital art.
DeviceSamsung f22
w3wLocation

লোকেশন স্ক্রিনশট

Screenshot_20220424-173405_Maps~2.jpg

PicsArt_12-14-08.58.45.png
3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD (1).gif
PicsArt_12-14-08.58.45.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Regard

Sort:  
 2 years ago 

তালগাছ টি পুরুষ হলেও কাপুরুষ। ইহা দ্বারা কোন কাজ হয়না। হয়তো কাঠের কাজে লাগে গাছটি। ঝড় জলসাসে বিশেষ ভূমিকা পালন করে। কিন্তু নিজের দিক থেকে কোন পুরুষত্বের ক্ষমতা রাখেনা। এর চেয়ে নারী তালগাছ অনেক বেশি ভূমিকা পালন করে।

 2 years ago 

না ভাই পুরুষ কখনো কাপুরুষ নয়। নারী তালগাছ পুরুষ তালগাছ ছাড়া স্বয়ংসম্পূর্ণ নয়। পুরুষ তালগাছ না থাকলে নারী তাল গাছের তাল ধরা কমে যাবে। অর্থাৎ ফসল উৎপাদন কম হবে। পুরুষ এবং নারী একে অপরের পরিপূরক। তা গাছ হোক বা, মানুষ হোক। প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কারো অবদান কম নয়। ধন্যবাদ ভাই।

ঠিক হয়ত হবে।তবে এর থেকে রস বের করে তাল মিসরি তৈরি করা হয়।

 2 years ago 

পুরুষ তাল গাছের ছবিগুলো ভালো ক্যাপচার করেছেন। তবে আমার কাছে পুরুষ তাল গাছের কোনো দাম নাই। তালই যদি না ধরে তাল গাছ দিয়ে কি হবে? তবে আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

হ্যা ভাই ঠিক বলেছেন।

পুরুষ তো স্বার্থকতার সাথে বেচে থাকে।তার বীজ দেওয়া স্বভাব ফল দিবে কেন। দারুন কিছু শোনার ইচ্ছায় লিখেছেন।

 2 years ago 

পুরুষ তালগাছের ফটোগ্রাফি আপনার প্রথম ছবিতেই বুঝতে পেরেছি। আপনি নিয়মিত সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করছেন। তবে পুরুষ তালগাছের একটা সমস্যা হলো তাল ধরে না। যার জন্য এতো খাটনি তাই যদি না পাওয়া যায় তাহলে কেমন হয় বিষয়টা। ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল। ধন্যবাদ ভাই।

ফল দেয়না তবে মাতাল করা পানীয় দেয়। আর দেয় মিসরি।

 2 years ago 

আপনি আপনার এলাকার বাইরে বিভিন্ন কাজের জন্য ঘুরে বেড়াচ্ছেন, এতে করে আপনার অভিজ্ঞতা বাড়ছে, চমৎকার একটি কনসেপ্ট আপনি আমাদের সামনে উপস্থাপন করলেন পুরুষ তালগাছ, আপনার কাছে আমার প্রশ্ন থাকবে, কি করে আমরা বুঝতে পারব এই গাছটি পুরুষ নাকি মহিলা?

তালের জায়গায় লম্বা লম্বা পুং-জনন অঙ্গ দেখেই হয়ত আমরা চিনে থাকি। যাকে তালের শটি বলা হয়।

একটি পুরুষ তালগাছের রান্ডম ফটোগ্রাফি আপনি খুব যত্নসহকারে তুলেছেন। আপনার এই ফটোটা কে দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

সামনে পড়ল আর মোবাইলে ধারন করলাম। স্মৃতিতে থাকবে, এই আশায়।

 2 years ago 

তালগাছের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আমাদের এলাকায় এরকম তালগাছ রয়েছে। এই তাল গাছ গুলোতে তাল ধরে না। তাই হয়তো এগুলোকে পুরুষ তাল গাছ বলা হয়। তবে আপনার ফটোগ্রাফি ভালো লেগেছে।

হ, তাই হয়তো হবে। কেশর হয়।

 2 years ago 

ভাই আপনার শিরোনামটি অনেক সুন্দর হয়েছে, আপনাকে অনেক ধন্যবাদ, এত ব্যস্ত সময়ের মধ্যেও আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে একটি চমৎকার একটি ফটোগ্রাফ শেয়ার করেছেন। বিষয়টি কমিউনিটির প্রতি আপনার ভালবাসার প্রমাণ দেয়।আপনার মঙ্গল কামনা করছি।

আসলে তেমন কিছু না, করতে হয় তাই করি। আবার এসে বেড়িয়ে যাবেন।

 2 years ago 

তালগাছ আমাদের খুব উপকারী কারণ তালগাছ আমাদের বজ্রপাতের হাত থেকে রক্ষা করে। আপনার তালগাছের ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগল। অত্যান্ত অসাধারণ ভাবে আপনি তাল গাছের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন। বেশ দুর্দান্ত হয়েছে। এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

জি, এর এই ক্ষমতা আছে।

 2 years ago 

পুরুষ তালগাছের চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনি এই তালগাছের ফটোগ্রাফি খুবই সুন্দরভাবে ক্যাপচার করতে পেরেছেন সেটা আপনার ফটোগ্রাফি দেখেই বোঝা যায়। অনেক ভালো হয়েছে আপনার পোষ্ট এবং আপনার ফটোগ্রাফি।

যেমন তেমন করে তোলা ছবি গুলো সাজানো থেকে বিরত ছিলাম

 2 years ago 

ওয়াও আপনি একটি পুরুষ তালগাছের সৌন্দর্য তা ভালই ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরলেন ।এভাবে কখনও পুরুষ তাল গাছের সৌন্দর্য উপলব্ধি করিনি। আপনার ফটোগ্রাফির মাধ্যমে তা করলাম ভালো লাগলো।

আমার ফটো তোলা স্বার্থক হলো।আপনার দেখায়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33