ম্যান্ডেলা আর্ট। ডিজিটাল উপায়ে তৈরি।

Tuesday 21 June 2022

ম্যান্ডেলা আর্ট। ডিজিটাল উপায়ে তৈরি।

Picsart_22-06-21_18-20-55-888.png

Header Image Created By@mrnazrul

আসসালামু আলাইকুম
আমি @mrnazrul আপনাদের বাংলাদেশী বন্ধু ।

বন্ধুরা

সবাই কেমন আছেন ।আশা করি মহান আল্লাহর রহমতে সবাই সুস্থ শরীরে দিনাতিপাত করিতেছেন। আলহামদুলিল্লাহ
আমিও সবার দোয়া নিয়ে মহান আল্লাহর রহমতে সুস্থ থেকে এই পোষ্ট লিখে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য উদগ্রীব হইয়ে আছি।

বন্ধুরা

আর্ট বলতে আমরা অনেক কিছুকেই বুঝিয়ে থাকি।
কেউ পেন্সিল দিয়ে আর্ট করে থাকি, কেউ রং তুলি দিয়ে আর্ট করে থাকি ,কেউ আঙুলের মাথা দিয়ে মাটিতে আর্ট করে থাকি ,কেউ আবার আংগুলের মাথা দিয়ে কলাপাতায় আট করে থাকি, কেউ আবার পাতা ছিঁড়ে আর্ট করে থাকি ,কেউ আবার কাগজ কেটে আর্ট করার চেষ্টা করি । আর্টের তেমন শেষ নাই তেমনি আর্ট উপায়ের কোন শেষ নাই।

তবে বর্তমান সময়ে ডিজিটাল উপায়ে তৈরি আর্ট করা আজকাল ফেমাস হয়ে দাঁড়িয়েছে। অনেকে আমরা ইতিমধ্যেই ডিজিটাল উপায়ে আর্ট করা শুরু করেছি ।আবার দেখা যাবে আমাদের অনেক আগে থেকেই এই উপায়ে ডিজিটাল আর্ট তৈরি করে আসছেন
যতদূর জানা যায় আর্টের বহু শাখা রয়েছে ।যাহা মহা সমুদ্রের মতো ।আমরা আর্ট সম্পর্কেই বা কতটুকু জানি। কিংবা আমরা যে সব আর্ট করি তা আদৌ আর্ট এর মধ্যে পড়ে কিনা ? আমার জানা নাই ।তারপরেও চেষ্টা ছাড়া আর কোন অপশন নাই ।

চেষ্টা আমরা চালিয়ে যাচ্ছি। অহরহ চেষ্টা করছি ।বিভিন্ন উপায়ে আর্ট করার জন্য ।যার মাথায় যেরকম
আর্টের ধারনা আসছে। সে সেভাবেই হাতে-কলমে তা প্রকাশ করার চেষ্টা করছে ।
ওই যে বললাম কেউ কলাপাতায় আর্ট করছে, কেউ বা মাটিতে, কেউবা বালি ঢিপিতে কিংবা কেউবা গাছের কান্ডে, নানান উপায়ে আর্ট করার জন্য মানুষ ব্যস্ত হয়ে থাকে ।যার যেমন সুবিধা যেমন উপায় আর্টি করে থাকে।

তো বন্ধুরা, আমি আজকে আপনাদের কে ডিজিটাল উপায়ে একটি আর্ট করে দেখার চেষ্টা করব। এটি আর্ট হবে কিনা আদৌ আর্ট হয় কিনা তা আমার জানা নাই ।তবে সবার দেখাদেখি আমিও শুরু করেছি।
তো বন্ধুরা ,আমার আজকের এই আর্টটি করতে আমার মোবাইল এবং মোবাইলে আইবিএস পেইন্ট অ্যাপটি নিয়ে এটি করার চেষ্টা করছি। যতদূর বুঝি তাতে আমার আজকের আর্টটি ম্যান্ডেলা আর্ট এর পর্যায়ে পড়ে।
তো আমি এখন আর্টি টি ধাপে ধাপে করে আপনাদের দেখাবো, কিভাবে আর্টটি করলাম। তো আপনারা সাথে থেকে আমার আর্টটি করা দেখতে থাকুন ।

আশা করি ভালো না লাগলেও খুব মন্দ লাগবে না ।আর ভালো মন্দ জানানোর জন্য মন্তব্য বক্সটি সব সময় শূন্যই রয়ে যায়। যাহা আপনি পূরণ করবেন।

ম্যান্ডেলা আর্ট অঁংকন চলছে-০১

Picsart_22-06-21_10-34-31-893.png
প্রথমে আইবিএস পেইন্ট অ্যাপ ওপেন করে অঁংকন কার্য শুরু করলাম। আমার আজকের অঁংকন কার্যটি হবে একটি ম্যান্ডেলা আর্ট যাহা আমি ডিজিটাল উপায়ে তৈরি করার চেষ্টা করছি।

Mandela Art Created by @mrnazrul

ম্যান্ডেলা আর্ট অঁংকন চলছে-০২

Picsart_22-06-21_10-36-06-672.png
এখন আমি প্রথম লেয়ার দ্বিতীয় লেয়ার ও তৃতীয় লেয়ার অঙ্কন করে নিলাম।

Mandela Art Created by @mrnazrul

ম্যান্ডেলা আর্ট অঁংকন চলছে-০৩

Picsart_22-06-21_10-37-50-363.png
বিভিন্ন রকম কালার এর সাথে আমার চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ লেয়ার অঁংকন এগিয়ে চলছে।

Mandela Art Created by @mrnazrul

ম্যান্ডেলা আর্ট অঁংকন চলছে-০৪

Picsart_22-06-21_10-38-39-324.png

সপ্তম অষ্টম ও নবম লেয়ার সুষ্ঠুভাবে অংকনের পর এবার এবার রাউন্ড লেয়ার উঠিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে।

Mandela Art Created by @mrnazrul

ম্যান্ডেলা আর্ট অঁংকন চলছে-০৫

Picsart_22-06-21_10-41-24-221.png
রাউন্ড অংকন অ্যাপটি উঠিয়ে নিয়ে এবার শেষবারের মতো ম্যান্ডেলা রূপ দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

Mandela Art Created by @mrnazrul

ম্যান্ডেলা আর্ট অঁংকন চলছে-০৬

Screenshot_20220621-010542.png

আর্ট কার্য সুষ্ঠুভাবে সমাধান হলে এখন এই আউটপুট রাখার সিদ্ধান্ত নেওয়া হলো ।আউটপুট রেখে দেওয়া হল।

Mandela Art Created by @mrnazrul

ম্যান্ডেলা আর্ট অঁংকন চলছে-০৭

Picsart_22-06-21_18-22-55-912.png
সবশেষে স্বাক্ষর করে আউটপুট রেখে দেওয়া হল।

Mandela Art Created by @mrnazrul

বন্ধুরা

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট করার শেষ পর্যায় ।এতক্ষণ যারা আমার সাথে থেকে আর্টটি করা দেখে আমাকে উৎসাহিত করলেন তাদের সবাইকে জানাই আমি আন্তরিক অভিনন্দন।
আশা করি আটটি আপনাদের ভালো লাগবে

সাথেই থাকুন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXc6bCmgJbQNUch3ntfWyxxzQnLRTyExcFLC6n3i9TXvoAh9VXe2xkakXoqNsUwHUZckGosaii.png

Visit My Another Activists

Blog

Twitter

Facebook

Youtube

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXc6bCmgJbQNUch3ntfWyxxzQnLRTyExcFLC6n3i9TXvoAh9VXe2xkakXoqNsUwHUZckGosaii.png

Regard By@mrnazrul, Bangladesh
CategoryFlower, Nature, digital-art,
DeviceHandset
Beneficiary10% benefit of shy-fox.

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXc6bCmgJbQNUch3ntfWyxxzQnLRTyExcFLC6n3i9TXvoAh9VXe2xkakXoqNsUwHUZckGosaii.png

77U2.gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXc6bCmgJbQNUch3ntfWyxxzQnLRTyExcFLC6n3i9TXvoAh9VXe2xkakXoqNsUwHUZckGosaii.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Regard

Sort:  
 2 years ago 

বেশ ভালো হয়েছে আজকের এই ম্যান্ডেলাটি, আপনি আস্তে আস্তে খুব চমৎকার ডিজিটাল ড্রয়িং তৈরি করতে পারছেন, আজকের এই মেলাটি আমার খুবই পছন্দ হয়েছে, এভাবেই সামনের দিকে এগিয়ে যান আপনার জন্য অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা রইলো।

চেষ্টার ত্রুটি করি না ।তারপরও তো সুন্দর হতে চায় না।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে আপনি অনেক সুন্দর ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন ভাইয়া। ম্যান্ডেলা তৈরি আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। কারণ এর ক্ষুদ্র ক্ষুদ্র কাজগুলো দেখতে সত্যি অনেক অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ম্যান্ডেলা উপহার দেওয়ার জন্য।

পোস্টটি সম্পূর্ণ দেখার জন্য আপনাকে আবারও স্বাগতম।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট করেছেন দেখতে অসাধারণ লাগছে এ সকল কাজ করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয় সেটা আপনার আছে। আপনার জন্য শুভকামনা রইল।

জি , কিছুটা ধৈর্য তো প্রয়োজন হয়ে থাকে ।তারপরও করতে হয়।

 2 years ago 

বাহ!!খুবই চমৎকার করে আপনি ম্যান্ডেলা আর্ট। ডিজিটাল উপায়ে তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন এত চমৎকার একটি মান্ডেলা শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।এবং কৃতজ্ঞতা জানাচ্ছি। মান্ডেলাটি অনেক সুন্দর হয়েছে।♥♥

জি ম্যাম ,আপনার ভালোবলাকে সবসময় স্বাগতম জানাবো। দোয়া করবেন।

 2 years ago 

চমৎকার কালারফুল একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইজান। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর একটি কালারফুল ডিজিটাল ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইজান।

সবাই হাতে অংকন করে ।আমি ডিজিটাল উপায়ে অঁংকন করার চেষ্টা করলাম। এখন ভালো-মন্দ আপনাদের বিষয়।

 2 years ago (edited)

আমার তো মনে হয় মান্ডালা ডিজিটাল আর্ট এর জনক আপনি। হাহাহাহাহা। তবে আজকের অংকন দারুন হয়েছে। আজকে মান্ডালা আর্ট টি অনেকটা আলপনার মতো মনে হচ্ছে। যাহোক চালিয়ে যান ভবিষ্যতে আরো সুন্দর সুন্দর আর্ট দেখতে পাব আপনার কাছ থেকে আশাকরছি।

আপনার মুখে চন্দন ফুল ফুটুক।

 2 years ago 

আপনি অসাধারণ একটি ডিজিটাল ম্যান্ডেলা অঙ্কন করেছেন যা আসলে আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি ডিজিটাল আট আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই।

আপনারা জানেন আমি সবসময় নুতনত্বে বিশ্বাসী ।আজও তেমন কিছু একটা উপহার দিলাম।

 2 years ago 

বর্তমান সময়ে ডিজিটাল উপায়ে তৈরি আর্ট করা আজকাল ফেমাস হয়ে দাঁড়িয়েছে।

আসলে যুগের পরিবর্তন হবার সাথে সাথে এই ধরনের কাজের ও পরিবর্তন হয়ে যাচ্ছে আর এটাই স্বাভাবিক একটা ব্যাপার।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে শেয়ার করলেন কিভাবে ডিজিটাল আর্ট এর মাধ্যমে একটি ম্যান্ডেলা অঙ্কন করতে হয়। আমি মনে করি এই ধরনের ম্যান্ডেলা অংকন করার জন্য অনেক ধৈর্য্য এবং সময়ের প্রয়োজন হয়।

সব কাজেই ধৈর্যের প্রয়োজন হয় ।এটিও তার ব্যতিক্রম নয়।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাই বর্তমানে ডিজিটাল আর্ট ফেমাস হয়ে যাচ্ছে । এটার চাহিদা জন্য বের হচ্ছে । আমাদের কমিউনিটির অনেকে ডিজিটাল আর্ট করে তাদের ডিজিটাল আর্ট গুলো অনেক সুন্দর হয় । আপনার ম্যান্ডেলার ডিজিটাল আর্টটি খুবি সুন্দর হয়েছে ভাই । রং করাতে আরও বেশি আকর্ষণীয় লাগছে ।

আসলে ব্যাপারটা হলো কি, যে যেটা করে তাতে পারদর্শী না হলেও সে পারে ।এতোটুকু বলতে হবে।

 2 years ago 

অনেক ভাল আর্ট করেছেন নজরুল ভাই। ম্যান্ডেলা আর্ট টি দারুন হয়েছে। বেশ ভাল কাজ করছেন আপনি । সুন্দর আর্ট আরও দেখতে চাই আপনার মাধ্যমে

চেষ্টা করবো কিছু নতুনত্ব নিয়ে আসতে ।দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43