ফুল অঁংকন। ডিজিটাল উপায়ে। 10 % Benefit for shy-fox.

Thursday, 28 April 2022

ফুল অঁংকন। ডিজিটাল উপায়ে।

Picsart_22-04-29_01-33-17-903.png

আলোকচিত্র ধারন @mrnazrul

আসসালামুয়ালাইকুম
আমি @mrnazrul আপনাদের বাংলাদেশি বন্ধু।
আশা করি মহান আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।
আলহামদুলিল্লাহ,
আমিও মহান আল্লাহর রহমতে ভালই আছি।

বন্ধুরা

সবাই জানেন ইদানিং আমি আর্ট কার্যে পুরোদমে মনোনিবেশ করার চেষ্টা করছি। সেই সাথে দু-একটি আর্টের পোস্টও করছি। জানিনা আমার আর্ট গুলোকে আপনারা কোন চোখে দেখেন । তবে যে যেভাবে দেখেন না কেন শিক্ষাকালে ভুলের কোন গুরুদন্ড হতে পারে না এটা আমি জানি। কেননা শিক্ষাকাল শুধুই শোধরানোর সময়, শুধুই শুধরানোর সময়।

যা শিখতে শিখতে এবং শোধরাতে শোধরাতে একসময় শিক্ষায় রূপ নেবে। এমন সময় আসলে তখনই হয়তো বলা যাবে যে এটা কিছু একটা হয়েছে। আমি মনে করি যতক্ষণ শিক্ষা শেষ হয় নি ততক্ষণ ভুলের কোন প্রশ্নই আসে না।

আমি প্রাথমিক শিক্ষা নবিশ হিসাবে আজও আপনাদের জন্য একটি ফুলের ফটোগ্রাফি নিয়ে এসেছি। যা সম্পূর্ণ ডিজিটাল উপায়ে তৈরি করা হয়েছে।

এখন আমি আপনাদের দেখাবো, ফুলটি আমি কিভাবে ডিজিটাল উপায়ে অঙ্কন করেছি।

বলে রাখা ভালো যে, ফুলটি ডিজিটাল উপায়ে তৈরি করতে আমি আমার হাতের মোবাইল সেট ও ইনফিনিট ডিজাইন অ্যাপ ব্যবহার করেছি।

এবার তাহলে দেখতে থাকুন আমার অংকন কার্য -

📱ডিজিটাল অংকন-এক🖋️

Picsart_22-04-28_00-15-32-481.png
প্রথমে ইনফিনিট ডিজাইন অ্যাপ ওপেন করে নিলাম।এবার টুল বক্স ওপেন করে, লেজি টুল ও পেন্সিল টুল বেছে নিলাম।

PicsArt_12-14-08.58.45.png

📱ডিজিটাল অংকন-দুই🖋️

Picsart_22-04-28_00-18-58-726.png
অংকন শুরু করে দিলাম।

PicsArt_12-14-08.58.45.png

📱ডিজিটাল অংকন-তিন🖋️

Picsart_22-04-28_00-19-42-674.png
অংকন শেষ। রং করার জন্য কালার টুল বেছে নিলাম।

PicsArt_12-14-08.58.45.png

📱ডিজিটাল অংকন-চার🖋️

Picsart_22-04-28_00-23-07-472.png
বুঝে বুঝে রং করা চলছে।

PicsArt_12-14-08.58.45.png

📱ডিজিটাল অংকন-পাঁচ🖋️

Picsart_22-04-28_00-24-23-191.png
রং করার সময় নিচের দিকে একই হাত অঙ্কনের চেষ্টা করলাম। রং করা শেষ হলে, শেষ অঁংকনটির চারকোনা সেপ দেওয়ার চেষ্টা করলাম ।

PicsArt_12-14-08.58.45.png

📱ডিজিটাল অংকন-ছয়🖋️

Picsart_22-04-28_00-27-20-348.png
অংকন শেষ করে এই আউটপুট রেখে দিলাম।

বন্ধুরা

এই ছিল আমার আজকের ডিজিটাল উপায়ে ফুল তৈরি।

সাথেই থাকুন।

PicsArt_12-14-08.58.45.png

Visit My Another Activists

My Blog Twitter Facebook Youtube

PicsArt_12-14-08.58.45.png

Regard By@mrnazrul, Bangladesh
CategoryFlower, Nature, Animal.Recipe.Photography,Digital art.
DeviceWalton Primo-R6 Max
w3wLocation

PicsArt_12-14-08.58.45.png
3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD (1).gif
PicsArt_12-14-08.58.45.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Regard

Sort:  
 2 years ago 

শিক্ষার কোনো শেষ নেই, আর শিক্ষাগত অবস্থায় ভুল হওয়াটাই স্বাভাবিক তবে আপনি কিন্তু অনেক সুন্দর করে ডিজিটাল আর্টের মাধ্যমে একটি ফুলের চিত্র আর্ট করেছেন, সেটি সত্যি দেখার মত ছিলো, এভাবেই সামনে এগিয়ে চলুন সফলতায় একদিন অবশ্যই পৌঁছে যাবেন।

যেতে যেতে কথা হবে
এগুনোর বাকে বাকে,
আবার আসবেন আপনি
নিজ কা-জের ফাকে ফাকে।

 2 years ago 

ডিজিটাল আর্টে মনোনিবেশ করছেন জেনে ভালো লাগলো।আপনার আর্টগুলো দেখতে বেশ ভালোই লাগে।খুব সুন্দর করে প্রতিটি ধাপ আপনি বর্ননা দেন।ধন্যবাদ আপনাকে

ধাপ বর্ণনা দিয়ে নিজের ধাপ ধরে রাখার চেষ্টা করি। চেষ্টা তো করতেই হয়।

 2 years ago 

আপনি খুব চমৎকার ভাবে একটি ডিজিটাল আর্ট এঁকে পোস্ট করেছেন।ফুলটি খুব সুন্দর হয়েছে। কালার খুব সুন্দর চয়েজ করেছেন। আপনি ডিজিটাল আর্ট টি ধাপে ধাপে বর্ণনা করেছেন। অনেক ধন্যবাদ এত চমৎকার একটি ডিজিটাল আর্ট এঁকে পোস্ট করার জন্য।

পারার আগে চেষ্টা করতেই হয়।বার বার হাত ঘুরাতে থাকি।

 2 years ago 

আসলে আপনার দক্ষতা অনেক। আপনি প্রতিদিনই নতুন নতুন কিছু আমাদের মাঝে উপস্থাপন করেন। আপনার ডিজিটাল আর্ট খুবই অসাধারণ হয়েছে ‌‌ ফুলগুলো খুব সুন্দর ভাবে আর্টিস্ট করেছেন। এত অসাধারণ পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

দক্ষতা তো প্রয়োজন হবেই। যতটুকু প্রয়োজন ততটুকুই
এখনো নিতে পারি নাই।

 2 years ago 

ডিজিটাল পদ্ধতিতে অনেক সুন্দর একটি ফুল অংকন করেছেন। আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে আপনার ডিজিটাল পদ্ধতিতে ফুল অংকন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ফুল অংকন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

শুভকামনার সাথে আপনার শুভাগমনের অপেক্ষায়।

 2 years ago 

আপনার প্রচেষ্টা ভালো ছিল আসলেই আপনার প্রচেষ্টা দেখে ভাল কাজ করার আগ্রহ পায়। দারুণ দক্ষতায় আপনি ফুলটি সম্পন্ন করেছেন এবং ডিজিটাল আর্ট করতে ব্যাপক ধৈর্য লাগে এবং দক্ষতার প্রয়োজন হয়। আপনি যেন সামনে আরও ভাল কিছু নিয়ে হাজির হতে পারেন। শুভকামনা রইল

জানলে সময় লাগেনা, আমার অনেক বেশি সময় লাগে।
অনেক সময় ধৈর্য কুলাতে চায়না।

 2 years ago 

আপনি আজকে আমাদের সাথে ডিজিটাল উপায়ে ফুলের অঙ্কন করেছেন। এটি দেখতে খুবই অসাধারণ হয়েছে এবং এর উপস্থাপনও খুব ভালো হয়েছে।

চালাচ্ছি তো চালাচ্ছি। হয়ত হবে একদিন।

 2 years ago 

খুব ভালো কাজ করছেন ভাই। আসলে সব সময় নতুন কিছু ট্রাই করাই ভালো। আর আপনার অনেকটা ডেভলপ হয়েছে। এভাবেই লেগে থাকুন এবং চেষ্টা করুন ইনশাল্লাহ আরও ভাল কিছু অপেক্ষা করছে আপনার জন্য।

ভাল অনুপ্রেরণা ও ভাল পরামর্শে অনেক কিছুই শেখা সম্ভব। যা আমার আছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33