"বিভোর" স্বরচিত প্রেমের কবিতা।

Thursday 9 June 2022.

বিভোর

20220605_112606.jpg

আসসালামু আলাইকুম
আমি @mrnazrul আপনাদের বাংলাদেশী বন্ধু।

বন্ধুরা

সবাই কেমন আছেন।
আশা করি সবাই ভাল আছেন ।

আলহামদুলিল্লাহ
আমিও সবার দোয়ায় মহান আল্লাহর রহমতে সুস্থ শরীরে থেকে আজকের ৫১তম হ্যাংআউটের জন্য একটি স্পেশাল প্রেমের কবিতা লিখে পোস্ট করার চেষ্টা করছি।

বর্তমান সময়ে বাংলাদেশের প্রকৃতিতে চলছে বৈরী আবহাওয়া দিয়ে মানব জীবনের আশীর্বাদ। একাধারে বৃষ্টি ,অন্যধারে আহার যোগানোর সার্বিক প্রচেষ্টা।

মহান আল্লাহর এমন কুদরতি আমাদের উপর সব সময় বর্ষণ হয় ।সময়ে সময়ে, সময়ের পরিবর্তনে প্রকৃতির রুপের পরিবর্তন ।

সব মিলিয়ে যেন আমরা সৃষ্টির প্রদর্শনীতে দর্শক হয়ে ঘুরে বেড়াচ্ছি।

আসলেই তো আমরা প্রকৃতির সাথেই থাকবো ।
আমরা যে প্রকৃতির সন্তান ,প্রকৃতি আমাদের অন্ন দেয়, বস্ত্র দেয় ,চিকিৎসা দেয় , সবই তারই অবদান ।আমরা শুধু গৃহীতা, আমরা শুধু গ্রহণ করতে করতে অভ্যস্ত হয়ে পড়ে গেছি। আমাদের গ্রহণের যেন শেষ সীমারেখা আমরা ছুতে পারি না ।যেদিন যখন আর কথা বলতে পারি না , সেদিনই মিটে যায় সার্বিক চাহিদা।এভাবেই চলে প্রকৃতি ও জীবন।

বন্ধুরা

আজ আমাদের ৫১ তম হাংআউট, যা আমাদের বর্ষপূর্তিতে ৫২ হওয়ার কথা ছিল।

কিন্তু তা হয়নি ।কমিউনিটি শুরুর কয়েকদিন পর প্রথম হাংআউট টি শুরু হয়েছিল । তারই সুবাদে এক বৎসর ছুঁইছুঁই।
আর দুই দিন পরেই আমাদের কমিউনিটির পূর্ণ এক বছর পূর্তি শেষ হবে ।
বসে নাই আমাদের পরিবারের হর্তাকর্তারা ।তারা দিন'টিকে প্রথম বর্ষপূর্তি পালন উপলক্ষে স্পেশাল হাংআউট এর আয়োজন করেছে ।এজন্য আমি তাদেরকে জানাই অভিনন্দন।

আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির এ বছরের শেষ হ্যাংআউটে আমার স্পেশাল স্বরচিত একটি প্রেমের কবিতা বিভোর উপস্থাপন করছি।

স্বরচিত স্পেশাল প্রেমের কবিতা

বিভোর

এ জে এম নজরুল ইসলাম

কাঁধ'টায় যখন হাতটা দিয়েছিলে
ফিরিয়ে দেখে ছিলাম তুমি!,
বজ্র শিহরণে সিক্ত হয়েছিল সেদিন
আমার পোড়া হৃদয় খানি।

ঘুমোতে ঘুমোতে ভাবছিলাম
তোমায় পেতে ওপারে যাব আমি ,
এপারেতেই তোমাকে পেয়ে যাব
কখনো মনেও আনিতেই পারিনি।

একি স্বপ্ন নাকি একি দৈবাৎ
নাকি মনের ছেড়া ছেড়া মিল,
তোমার হাতে হাতটি রাখিতেই
হেঁসে দিলে তুমি, করে খিলখিল।

মৃদু হেসে হাতটা ধরে সেদিন
দিয়েছিলাম তোমায় প্রাপ্তির চুমু কেটে,
মুচকি হেসে লাজুক চোখে তুমি
মুখটি নিয়েছিলে অন্য পাশে ফিরে।

লজ্জায় থম থম আগ লাগা চেহারায়
ঠোঁটের কোনে তখনো মোছেনি হাসি ,
মনের মধ্যে তখনোই গেঁথে নিয়েছিলাম
কবে হবে বিনা সুতার কল্পিত মালার গাথুনী।

মৃদু কণ্ঠে বললে তুমি চলো বসি
ওই ওই মন পুকুরের ঘাটে,
সেথায় প্রেমের নৌকা বাঁধা আছে
ওই যে সেই প্রেম সাগরের ঘাটে।

সেথায় কিছুক্ষণ হাবুডুবু খেলাম
দুজনেই প্রেম সাগরে নেমে,
হঠাৎ করে প্রেমের নৌকা আমাদের
ডাঙ্গায় ঠেকে গেল যে থেমে।

প্রেম সাগরের শুকনা জলে
⛵ নৌকা নাহি কভু চলে,
এবার তাহার হাত ছাড়িতে সে
তার হাতটি আস্তে আস্তে টানে।

ছেড়ে দিলাম হাত কি যে হলো অকস্মাৎ
চোখেরে বুঝি ফাকি দিল এবার ঘুম,
এখনো বুঝি পোহায়ইবেনা রাত
রয়ে আছে শুধুই নিঝুম।

আড়া মোড়া খেয়ে লেপটা টেনে নিয়ে
দেহটা নিলাম ঢেকে,
ওই যে তুমি চলে গেলে
আর কখনো আসিলে নাকো ফিরে

সেই নিশিতে সেদিন তুমি শূন্যে চলে গেলে ,
চুরি করি নিয়ে গেলে সাথে আমার চোখের ঘুম,
জানিনা তোমার চলে যাওয়ার আশীর্বাদে ,
কত দিন কাটবে আমার জীবনে নির্ঘুম

শেষ

🌹

বন্ধুরা

এই ছিল আমার বাংলা ব্লগ কমিউনিটির ৫১ তম বা প্রথম বর্ষের শেষ হাংআউট উপলক্ষে একটি স্পেশাল প্রেমের কবিতা।

সামনে নতুন বছরের অন্যতম হ্যাংআউটে সবাইকে আগের মতই উপস্থিত থাকার আমন্ত্রণ জানাচ্ছি।

আর দুদিন পরে আমাদের বাংলা বল কমিউনিটির বর্ষপূর্তি উপলক্ষে ১১ ই জুন এর স্পেশাল হ্যাংআউট এ সাড়ম্বরে যোগদানের আহ্বান জানিয়ে আমি এখানেই শেষ করছি।

সাথেই থাকুন

20220605_112622.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

20220605_112617.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

20220605_112621.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

20220605_112613.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

20220605_112614.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

20220605_112603.jpg

Regard By @mrnazrul

10% benefit for shy-fox.

Sort:  
 2 years ago 

ভাই অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখাগুলোতে কেন জানি একটি মায়া লেগে থাকে।

সেই নিশিতে সেদিন তুমি শূন্যে চলে গেলে ,
চুরি করি নিয়ে গেলে সাথে আমার চোখের ঘুম,
জানিনা তোমার চলে যাওয়ার আশীর্বাদে ,
কত দিন কাটবে আমার জীবনে নির্ঘুম

ভাই এই নির্ঘুম রাত শেষ হবেন।

কবিতা বলতে পারব না তবে ছন্দ মিলিয়ে ভাব দিয়ে লেখার চেষ্টা করি। দোয়া করবেন।

 2 years ago 

চমৎকার স্বরচিত একটা কবিতা আসবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। প্রতিনিয়ত আপনার কবিতাগুলো আমি পড়ে খুবই ভালো লাগে আমার কাছে।

ছেড়ে দিলাম হাত কি যে হলো অকস্মাৎ
চোখেরে বুঝি ফাকি দিল এবার ঘুম,
এখনো বুঝি পোহায়ইবেনা রাত
রয়ে আছে শুধুই নিঝুম।

সাপ্না কা শিকার কবিতার এই লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। ঘুম সবসময় আমাদের চোখকে ফাঁকি দিয়ে দেয়।

ভয়েস টাইপিং এর পর ,একবার চোখ বুলিয়ে নিলে ভালো হয়।

 2 years ago 

মৃদু হেসে হাতটা ধরে সেদিন
দিয়েছিলাম তোমায় প্রাপ্তির চুমু কেটে,
মুচকি হেসে লাজুক চোখে তুমি
মুখটি নিয়েছিলে অন্য পাশে ফিরে।

অত্যন্ত রোমান্টিক একটি কবিতা লিখেছেন আপনি। আপনার এই কবিতার মধ্য দিয়ে একটি গভীর প্রেমের অনুভূতি ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি কবিতা পোস্ট উপহার দেওয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

বাস্তব একটা কিছু মন থেকে লেখার চেষ্টা করছিলাম ।কতদূর হয়েছে আমি জানিনা।

 2 years ago 

আপনার এত সুন্দর পোস্ট আমাকে মুগ্ধ করেছে। আপনি খুব সুন্দর ভাবে বর্ণনার সাথে একটি কবিতাও লিখেছেন। তার সাথে আবার সুন্দর সুন্দর ভাবে পেঁপে গাছের ফটোগ্রাফি করে শেয়ার করেছেন সব মিলিয়ে অসাধারণ ছিল পোস্ট।

চেষ্টা করলাম টু-ইন-ওয়ান করতে ।নতুনত্ব আনার ভাবনা থেকে।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি অসাধারণ হয়েছে।

সেই নিশিতে সেদিন তুমি শূন্যে চলে গেলে ,
চুরি করি নিয়ে গেলে সাথে আমার চোখের ঘুম,
জানিনা তোমার চলে যাওয়ার আশীর্বাদে ,
কত দিন কাটবে আমার জীবনে নির্ঘুম

বিশেষ করে কবিতার এই চরণগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

কবিতা কিনা জানিনা তবে মাঝেমধ্যে লেখার চেষ্টা করি দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43