একটি মাছির রেনডম ফটোগ্রাফী🐝।

Sunday, 08 May 2022

একটি মাছির রেনডম ফটোগ্রাফী🐝।

আসসালামুয়ালাইকুম
আমি @mrnazrul আপনাদের বাংলাদেশি বন্ধু।

হ্যালো

"আমার বাংলা ব্লগ" পরিবারের বন্ধুরা।
আপনারা সবাই কেমন আছেন।
আশা করি মহান আল্লাহর রহমতে সবাই ভালই আছেন।
আলহামদুলিল্লাহ,
আমিও সবার দোয়া নিয়ে মহান আল্লাহর রহমতে ভালই আছি।

Picsart_22-05-08_21-00-58-154.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

20220508_175746~2.jpg

আমার প্রতিদিনের নিত্যউপহারে আপনাদের জন্য,সব সময় নতুন কিছু নিয়ে আসার চেষ্টা করি। তা হোক ভালো কিংবা মন্দ।

আর এই নিয়ে আমিও তেমন মাথা ব্যথা শুরু করাতে চাই না। কথা কম কাজ বেশি, এই সূত্রকে আমার মনে প্রানে আমন্ত্রণ জানানো থাকে। সে আসুক আর না আসুক আমার মুখ কিন্তু বন্ধই থাকে। না বলা কথা গুলো আমি ব্লগেই তুলে আনতে চাই।

20220508_175736~3.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

হতে চাই হাজারো সমালোচনার সম্মুখীন। আর নিন্দা আমার তো গলার মালা। তা সে যদি কেউ করে আমি তার সাথে মালাবদল করিতে চাই। আমি অনুকরণ করি না, কিন্তু অনুসরণ আমার সম্মুখ সম্মুখে চলে।

জ্ঞান গরিমা, অভিজ্ঞতা, শিক্ষা কোনটাই আমার নাই। আমার মাঝে আছে শুধু কর্মস্পৃহা। যা আমি সব সময় প্রকাশ করার চেষ্টা করি।

20220508_175734~2.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

20220508_175748~3.jpg

আপনাদের গভীর ভালবাসা নিয়ে, আজকে আপনাদের উপহার দিতে এসেছি, একটি মাছির রেনডম ফটোগ্রাফি। যা ফটোগ্রাফারেরা মাইক্রো ফটোগ্রাফি বা ম্যাক্রো ফটোগ্রাফি বলে ডেকে থাকে। এ নিয়েও আমার তেমন কোন অভিজ্ঞতা নাই।

20220508_175747~2.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

আমি শুধু জানি পাতার উপর থেকে একটি মাছির ফটো তুলেছি, যা আপনাদের উপহার দিতে আমার খুব সহজ হবে।

আমাদের এলাকায় এমন সবগুলোকে মাছিই বলে। দেখতে ছোট-বড় রঙ্গিন যাই হোক না কেন?

তাহলে পোষ্টের মাধ্যমে ঢেলে দেওয়া আমার, আজকের মাছি এর ছবি গুলো দেখুন।

20220508_175736~2.jpg

আলোকচিত্র ধারন @mrnazrul

Picsart_22-05-08_21-02-56-776.jpg

এই ছিল আমার আজকের একটি মাছির রেনডম ফটোগ্রাফি। আশা করি আপনাদের ভালো লাগবে

সাথেই থাকুন।

আলোকচিত্র ধারন @mrnazrul

Visit My Another Activists

My Blog Twitter Facebook Youtube

PicsArt_12-14-08.58.45.png

Regard By@mrnazrul, Bangladesh
CategoryFlower, Nature, Animal.Recipe.Photography,Digital art.
DeviceSamsung F 22
w3wLocation
Beneficiary10% Benefit for shy-fox.

PicsArt_12-14-08.58.45.png
3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD (1).gif
PicsArt_12-14-08.58.45.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Regard

Sort:  
 2 years ago 

সুন্দর হয়েছে আপনার মাছির রেনডম ফটোগ্রাফি গুলো। মাছের টির ফটোগ্রাফি খুব ধৈর্য্য নিয়ে আপনি করেছেন। আমি ফটোগ্রাফি করতে গেলেই মাছিটি কত আগে দৌড়ে চলে যেত 😁। যাইহোক আপনাকে ধন্যবাদ মাছির ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

তাতো একটু সাবধানতা সাথেই করতে হয়।
এরা তো আর আমাদের দেখলে কাছে থাকেনা।
উড়ে যায় । তার পরেও আমি কয়েকটি ছবি তুলেছি মাত্র।
তার আগেই উড়ে গেছে।

 2 years ago 

আপনার মাছির ম্যাক্রো ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। সত্যি খুবই অসাধারণ লাগছে । এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

আপনার ভাল লাগা আমাকে আরও পোস্ট করতে
উদ্বুদ্ধ করবে।এসে এসে পরামর্শ দিয়ে যাবেন।

 2 years ago 

আপনার রেনডম মাছির ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে আংকেল, মাছিটি দেখতে অনেক কিউট লাগতেছে যেনো কালার ফুল একটি কিউট মাছি, আপনার উপস্থাপনাও বেশ চমৎকার ছিলো, শুভকামনা রইলো প্রিয় আংকেল।

বাস্তব ছবি প্রদর্শন করা হল। আর আমার অদক্ষ হাতের
ছবি তেমন ভাল হয়না। চেষ্টা করি মাত্র।

মাছি সুন্দর হলেও, ছবি কতদুর সুন্দর হয়েছে
বুঝতেছিনা। তুললাম তাই

 2 years ago 

মাছির রেনডম ফটোগ্রাফী গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

আস্তে আস্তে হয়তো ভালো হয়ে যাবে। তবে চেষ্টার কোন ত্রুটি আমি করছি না। ইনশাল্লাহ পারব।

 2 years ago 

আপনি অনেক চমৎকার একটি মাছির রেনডম ফটোগ্রাফি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার মাছির এই রেনডম ফটোগ্রাফি গুলো। আপনি খুবই দক্ষতার সাথে এই ফটোগ্রাফি গুলো পড়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনার কমেন্টটা বুঝতে আমার কিছুটা অসুবিধা মনে হচ্ছে। পড়েছেন নাকি করেছেন কিছুই বুঝতে পারলাম না ।

 2 years ago 

আপনার ফোনের মাক্রো লেন্সটা সম্ভবত খুব একটা ভালো না। এজন্য মাছির ছবিগুলো ঝাপসা এসেছে। যদিও আপনার ছবি ক‍্যাপচার একেবারে ঠিক ছিল। কিন্তু ক‍্যামেরা টাই যা একটু ব‍্যাগড়া দিয়েছে। ভালো ছিল ফটোগ্রাফি গুলো।।

এটা ম্যাক্রো লেন্স দিয়ে করা সম্ভব হয়নি।
জুম করে করা হয়েছে ।দোয়া করবেন ভাই।

 2 years ago (edited)

আসলে ম্যাক্রো ছবি তুলতে গেলে আলাদা ম্যাক্রো লেন্স লাগে। সাধারণ ফোন দিয়ে আমিও কয়েকবার চেষ্টা করেছি কিন্তু ভালো হয়নি। যাক ভালো প্রচেষ্টা সবসময়ই সামনে এগিয়ে নিয়ে যাবে। আপনার ছবিগুলো আমার থেকে ভালো হয়েছে ।ধন্যবাদ ভালো উপস্থাপনার জন্য 💌

সংগ্রহের চেষ্টা অব্যহত আছে। খুব শীঘ্রই আমনের কি লেন্স সৌর করব। ইনশাল্লাহ

 2 years ago 

আপনি খুবই চমৎকার হবে একটি মাছির রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। মাঝে মাঝে এরকম ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে আমিও মাঝে মাঝে এরকম ফটোগ্রাফি করে থাকি। মাছির এরকম ম্যাক্রোফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

আপনার ফটোগ্রাফির আগ্রহের কথা শুনে আমারও ভালো লাগলো আমি উদ্বুদ্ধ হতে লাগলাম।

 2 years ago 

আপনার ফটোগ্রাফির কোয়ালিটি অনেক ভালো লাগলো ভাই। আপনি বিভিন্ন এঙ্গেল থেকে মাছির ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি দেখেই বুঝা যাচ্ছে আপনি ফটোগ্রাফিতে অভিজ্ঞ।

চেষ্টা করে যাচ্ছি। যদি কখনো ভাল হয়। পরামর্শের সাথে দোয়া লাগবে।

 2 years ago 

আপনি খুবই সুন্দর করে মাছের রেনডম ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার পোস্টগুলো আমার কাছে এমনিতেই সব সময় ভালো লাগে। আজকেও আপনি মাঝে যে রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন খুবই ভালো লাগছে আপনার ফটোগ্রাফি গুলো অনেক ধন্যবাদ আপনাকে।

মাঝেমধ্যে ফটোগ্রাফি করি। ফটোগ্রাফি করতেই আমি বেশি ভালোবাসি। কিন্তু ফটোগ্রাফি আমার ভালো হয় না। এটা আমার অত্যান্ত দুঃখের একটা কথা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32