আমার টব বাগানের সাদা পরী।

PicsArt_06-20-12.50.56.jpg

বন্ধুরা

সবাইকে রাতের শুভেচ্ছা জানিয়ে আজকের পোস্ট লেখা শুরু করছি।
আশাকরি সবাই ভালই আছেন।
আমিও ভালো আছি

আপনাদের আগেই বলে রাখি, আমি কিন্তু প্রকৃতি প্রেমিক ব্যক্তিত্ব। প্রকৃতির সব কিছু আমাকে নাড়া দেয়। সেই সুবাদে, আমি কিছু গুল্ম জাতের গাছ, টবে রেখে লালন পালন করি। সৌখিন থেকে শুরু করে,ঔষধি, বনজ,জলজ সহ কচু পর্যন্ত সংরক্ষণের চেষ্টা করি। শাক-সবজী সেতো বলার অপেক্ষা রাখেনা। সাধ্য ও শখের সমন্বয় ঘটিয়ে, সাধ পুরনের চেষ্টা করি। সে সুবাদে আমার একটি টব বাগান বিদ্যমান। অনেক যত্ন করতে না পারলেও নিয়ম করে দিনে ২-৪ বার এখানে চোখ জুড়িয়ে নেওয়ার চেষ্টা করি

PicsArt_06-20-12.49.44.jpg

তারই ফলশ্রুতিতে এফুলের গাছটিও আমার সংরক্ষণে রয়েছে। প্রায় এক বছর থেকে গাছটিতে নিয়মিত ফুল ফোটে। আমাকে তার দিকে আকর্ষণ করে। সাথে সমগ্র বাগানের প্রতি আমাকে আকৃষ্ট করার চেষ্টা করে।
প্রতেহ কিছু ছবি তোলার তাগিদ পাই। বাগনে নতুন অতিথির আগমন না ঘটলেও এই পুরোনো অতিথিকে আপ্যায়ন করি

PicsArt_06-20-12.48.09.jpg

এমনি কার্যকলাপকে মহান করে রাখতে, কয়দিন আগে একে ক্যামেরা বন্দী করেছিলাম।
আমার আনন্দ টুকু এখন বন্ধুদের সাথে ভাগাভাগি করার চেষ্টা করছি। খুব ভালো না লাগলেও, মন্দ হবেনা বুঝি।
আমরা এফুলকে হাজারী,সাদা গোলাপ বলি। কেউ কেউ একে হাজারী বেলিও বলে থাকে। ছবি তুলতে, মোবাইল ফোন ও ☁ মেঘলা আকাশের আলো কাজে লাগানো হয়েছে।
উপভোগ করুন

PicsArt_06-20-12.46.34.jpg

সবটুকু দেখার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ জানাচ্ছি।
সেই সাথে পরবর্তী পোষ্ট দেখার জন্য আপনাকে স্বাগতম জানানো হলো

ছবি ও লেখা- @mrnazrul

Sort:  
 3 years ago 

পোস্টটা সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

সুন্দর বলার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভালো লিখেছেন এবং আপনার ফুলের ছবি গুলো অনেক সুন্দর ছিল ধন্যবাদ আপনাকে ।

স্বাগতম অগ্রজ
ভালো থাকেন।

 3 years ago 

ছবির কোয়ালিটি আরো একটু ভালো করুন নেক্সট টাইম

পরামর্শের জন্য ধন্যবাদ আপনাকে। স্বাগতম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58075.38
ETH 2463.77
USDT 1.00
SBD 2.38