✒️হোলি এলো🖋️|| স্বরচিত কবিতা 💝|| 10% Benefit for @shy-fox.

Thursday, 24 March 2022

✒️হোলি এলো🖋️|| স্বরচিত কবিতা 💝

💝🌹
Picsart_22-03-24_18-21-56-135.png

Art By@mrnazrul

আচ্ছালামুয়ালাইকুম
আমি @mrnazrul বাংলাদেশ থেকে।

বন্ধুরা

সবাই কেমন আছেন।
আশাকরি মহান আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।
আলহামদুলিল্লাহ,
আমিও সবার দোয়া নিয়ে মহান আল্লাহর রহমতে ভাল আছি।

আজ আমার বাংলা ব্লগ কমিউনিটির ৪০ তম হ্যাং আউটে, উপাস্থাপন করতে আমার স্পেশাল কবিতা হোলি এলো

আশাকরি আপনাদের ভাল লাগবে।

আমার আজকের স্বরচিত কবিতা

✒️হোলি এলো🖋️

এ জে এম নজরুল ইসলাম

এসেছে বসন্ত, ফুঁসে উঠেছে আনন্দ
ধরিত্রী সাজ সাজ,
আনন্দ নিতে, আনন্দ দিতে
শুরু হয়েছে সবার বাহাস।

তাইতো ফাল্গুনে, আবির মাখা আগুনে
ভরিয়ে তুলিতে মন,
অপেক্ষার প্রহর গুনছে সবাই
সে সময় আসবে কখন।

পিতামাতা, ভাইবোন, সন্তানাদি
আর প্রতিবেশী,
প্রেমিক প্রেমিকার মিলন ঘটাবে
এড়িয়ে বিষাদ এর গ্লানি

আসতে আর কটা দিন বাকি,
কারোই সহেনা তর,
দেখতে দেখতে শীঘ্রই কেটে গেল
অপেক্ষার প্রহর।

কেই বলে বাসন্তী পুর্নিমা,
কেউ বলে পুর্নিমা ফাল্গুনী,
দুটোই যে একই কথা
তাতে দ্বিধা নাই জানি।

দেখতে দেখতে হাজির এসে
ফাল্গুন পূ্র্ণিমায় দোল,
আবির রঙে রাঙিয়ে দিতে
অপেক্ষমাণ ভক্ত বৃন্দের মন।

দোল এসে গেলো স্বাড়ম্বড়ে
চলবে এবার মহা হোলি,
আবির রঙের সাথে এবার
চলবে কত শত রঙের ছোড়াছুড়ি।

একদিন আগে জ্বালা হয়েছিল
বাঁশ,খড় কাঠ দিয়ে আগুন,
যাকে বলা হয়
বহ্নৎসব,ন্যাড়া পোড়া বা হোলিকা দহন।

হোলি হোলি হোলি
হোলিও হো হোলি হোলি,
শুরু হয়ে গেলো নানান রঙের
ছিটাছিটি আর ছোড়াছুড়ি।

আবাল আর বৃদ্ধ বনিতারা
হোলিতে দিয়েছে সবাই যোগ
খুশিতে ধর্মীয় উৎসব হোলি
আজ সবাই করিতেছেন ভোগ।

এ যে ধর্মীয় আনন্দ উন্মাদনা
কারো নয় একার উৎসব,
মিলেছে এখানে পাড়া প্রতিবেশী, পিতামাতা,
ভাইবোন, সন্তানাদি সব।

কেউবা ছিটায় রঙের পানি
কেইবা ছোড়ে শুধুই রং,
বাজনার সাথে চলে নাচন গীতি
মুখরিত আনন্দে সবাই সেজেছে সং।

হাসতে হাসতে চলে কত
ঢংঙের ঢলাঢলি,
পবিত্রায়নে সেথা চলছে
কতনা কোলাকুলি।

প্রেমিক প্রেমিকা আর
যুগল দম্পতির মহা দল,
শান্তি চেয়ে করিতেছে আকুতি
ঈশ্বর প্রেমে হয়েছে পাগল।

এযে নয় কোন বেহাল্লাপনা
সবই ধর্মীয় অনুভুতি,
মনটা রাখিতে পরিস্কার
সবাই করিতেছে ঈশ্বরের আকুতি।

সনাতনি বৈষ্ণব আর ধর্ম বিশ্বাস মতে,
শ্রীকৃষ্ণ বৃন্দাবনে ছোড়াছুড়ি করিছিলেন আবির গোলান,
রাধিকা আর গোপীগনের সাথে।

আজ আর বেশি নয়,
আমিই কিবা কতটুকু জানি।
যাদের ধর্ম তারাই বেশি জানে
এতটুকু আমি মানি।

সকল ধর্মে ভাবনা করি
আমি মানুষের দলে,
আমি আশির্বাদ চাই
মন ভরে সকল শ্রেণির কাছে

আমি হিন্দু বৌদ্ধ নই, নই মুুসলিম খৃষ্টান
আমি মানুষের দলে, বিশ্বাসী মানব সন্তান।

শেষ

Picsart_22-03-24_18-27-21-538.gif

Picsart_22-03-24_18-20-56-355.jpg

Visit My Another Activists

My Blog Twitter Facebook Youtube

PicsArt_12-14-08.58.45.png

Regard By@mrnazrul, Bangladesh
CategoryFlower, Nature, Animal.Recipe.Photography,Digital art.
DeviceWalton Primo-R6 Max
w3wLocation

PicsArt_12-14-08.58.45.png
3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD (1).gif
PicsArt_12-14-08.58.45.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Regard

Sort:  
 3 years ago 

ওয়াও নজরুল ভাইয়া অনেক সুন্দর কবিতা লিখেছেন। সত্যি আপনার কবিতাটি পড়ে অনেক আনন্দ পেলাম। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

এসব কবিতা কিনা জানিনা।আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাকে লেখতে অনুপ্রেরণা যোগায় তাই লিখি।

 3 years ago 

তাইতো ফাল্গুনে, আবির মাখা আগুনে
ভরিয়ে তুলিতে মন,
অপেক্ষার প্রহর গুনছে সবাই
সে সময় আসবে কখন।

হোলি নিয়ে দারুন একটি কবিতা লিখেছেন আপনি। কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে কবিতার এই লাইন গুলো অসাধারণ ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

পড়েছেন তাই হয়তো আপনাকে এরকম লাগতেছে,
না পড়িয়ে যারা ভাল মন্দ বলে তাদের থেকে আপনি
বাহিরে। আপনার জন্য শুভকামনা রাখতেই হয়।

বাহ চমৎকার লাগল আপনার এই কবিতা পড়ে। খুবই সুন্দর লিখেছেন ভাই। অনেক ভাল লেগেছে আপনার এই কবিতাটি।ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

কবিতা বলার সাহস আমার এখনো হয়নি। তবে এটা একটা লেখনি তা আমি বলতে পারি। কিছু লেখার প্রয়াস মাত্র।

 3 years ago 

ভাই, আপনি যখন হ্যাংআউটে কবিতা পাঠকরছিলেন আমার কাছে খুবই ভালো লাগছে। প্রতি সপ্তাহেই এই রকম কবিতা উপহার চাই। ভালোবাসা আপনার জন্য। 💞

এটা কবিতা ছিল কিনা জানিনা? তবে আমার লেখার
চেষ্টা ছিল । সময় ও সুযোগের অমিল না থাকলে চালিয়ে যাব।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62852.17
ETH 2463.87
USDT 1.00
SBD 2.64