📱শুভেচ্ছা পোস্ট। 10% Benefit of shy-fox

IMG_20210925_160917.jpg

IMG_20210925_161102.jpg

IMG_20210925_161026.jpg

আমার নাম সুপার একটিভ লেখকের লিস্টে উঠায়"আমার বাংলা ব্লগ" কমিউনিটির সকল বন্ধুদের জানাই-

লাল গোলাপ

শুভেচ্ছা

আমি এ জে এম নজরুল ইসলাম, আইডি নাম- @mrnazrul বর্তমান সময়ে বাংলােদের গ্রামে বাস করি।
শুধু নাম শুনে ২০১৮ সালের দিকে স্টিমিটে একাউন্ট করি।

সেসময় আমাকে এগিয়ে নেওয়ার জন্য সার্বিক সহযোগিতা ও পরামর্শ প্রদান করেন @project.hope কমিউনিটির এডমিন ও বন্ধুবর @crypto-piotr.
তার নিজস্ব আপভোটে সামন্য কিছু আয় করি। অর্থাৎ ওয়ালেটে সংখ্যা দেখি এবং ভাবি এগুলো হয়ত ডলার হবে।
এখন বুঝি এটা ছিল ২২ এসবিডি। এখানে টেপাটেপি করতে এ-সংখ্যা ওখান থেকে একসময় অদৃশ্য হয়ে যায়।

এদিন থেকে মনের দুঃখে লেখা বন্ধ করে দিলাম।

অনেক চড়াই উতরাই পেরিয়ে, ২০২০ সালের জুন মাস থেকে আবার লেখতে শুরু করি।

এসময় @beautyofcreativity কমিউনিটি পুরোদমে সাপোর্ট দিয়ে, আবার আমাকে এগিয়ে নিল।

মার্কেট ধ্বসের সময় থেকে তারাও আমার কাছ থেকে মুখ ফিরিয়ে নিল। ইদানিং তাদের কাছেও আর স্থান করে নিতে পারছিলামনা বা পারছি না।

সন্ধান পেলাম "আমার বাংলা ব্লগ" কমিউনিটির।

এখানে প্রথম থেকেই লিখছি। কমবেশি সাপোর্ট পেতে ছিলাম এবং এখনো পাচ্ছি।

আলহামদুলিল্লাহ, দ্রুততার সাথে কমিউনিটির উত্তরোত্তর উন্নতি শুরু হলো। মডারেটর বাড়ল।

আমি পড়লাম মডারেটর @hafizullah ভাইয়ের অধিনে। নিজের ও কমিউনিটির স্বার্থে প্রতিদিন একটি করে পোস্ট লেখা শুরু করলাম। যা এখনো অব্যাহত রয়েছে।

২০-২৫ টি পোস্ট। কোন আপভোট ছাড়াই পার হয়ে গেল। তবুও ভেঙে পড়লাম না।

শুরু হলো হ্যাংআউট কার্যক্রম।
প্রথম দিন হ্যাংআউটে না ঢুকে লাউঞ্জে ঢুকে লেখতে ছিলাম। হাফিজুল্লা ভাই উত্তর দিল, আমি ভুল জায়গায় বসে আছি।

কেহই শিখাল না। অনেক কষ্টে পরবর্তী হ্যাংআউটে প্রবেশ করতে শিখলাম।

এখন বুঝতে পারলাম।এখানে সবার সাথে কথা বলে মনের ভাব প্রকাশ করা যাবে।

সময় বুঝে হাফিজুল্লা ভাইকে ডিএম করলাম। উনি বোঝাতে চেষ্টা করল, লেখা ও ছবির মান বাড়াতে হবে।

তাছাড়া প্রতি পোস্টে তো ওনার নির্দেশনা মুলক মন্তব্য তো ছিলই।

আবার মনে মনে ভাবলাম ২০-২৫ টি লেখা সবগুলোই কি অচল। খারাপ হয়েছে তো কি? অন্তত সম্মতি মুলক ০০২-৪ ভোটও পড়বে না। তাওনা।
মনটাকে বুঝাতে পারলামনা।
হাফিজুল্লাহ ভাইকে, বিনয়ের সাথে লিখে দিলাম, "ভাই আপনি আমারে ফেলায় দেন"। উনি লিখল,"ঠিক আছে"

নিজের না লেখতে পারার গ্লানি মাথায় নিয়ে, এবার আমাকে মডারেটর @shuvo35 ভাইয়ের আন্ডারে দেওয়া হল।

লেখা অব্যাহত রাখলাম। আপভোট পড়তে লাগল। মডারেটর শুভ ভাই কমেন্টে পরামর্শ অব্যাহত রাখলেন।

একদিন এডমিন @rme বাবু ডিসকর্ডের জেনারেলে আমাকে বললেন আমার লেখা নাকি কিছুটা ভাল হয়েছে। আমাকে লেখা চালিয়ে যেতে বললেন। মনটা ভাল লাগল। একজন সন্মানিত এডমিনের মুখে, কথা শুনে আমার মনে হল আমি পারব। পাওনাটাও আমার কাছে অনেক বড় মনে হলো

পরের হ্যাংআউটে আবার rme বাবু মডারেটর শুভ ভাইকে, আমাকে সহযোগিতা বাড়ানোর কথা বললেন। আমার আরও ভাল লাগল। আশায় বুক রান্ধিলাম।

আমার মনে হলো, এডমিন @rme আমাকে বড় করে দেখতে চান। আমিও তার আশাকে সমুন্নত রাখার চেষ্টা অব্যাহত রাখলাম।

তারই ফলস্বরূপ, কয়দিন আগে হটাৎ করে shy-fox এরনভোট পেলাম। ডিসকর্ডের জেনারেলে প্রথম ভোটের কথা জানতে পেরে, @rme বাবুকে জিজ্ঞেস করলাম। "কেন বাবু? উনি লিখলেন, @shy-fox পছন্দ করেছে, তাই।

গত হ্যাংআউটে আমাকে মডারেটর শুভ ভাই কর্তৃক সুপার একটিভ লিস্টে থাকার কথা ঘোষণা করা হয়েছে। যার তালিকা আমি প্রথমে ডিসকর্ডে ও পরে পেজে গিয়ে দেখেছি।

বন্ধুরা

চেষ্টা, মননশীলতা, সময়োপযোগী ভাবনা ও পরিশ্রম, আপনাকে অনেক দুর নিয়ে যাবে। কারো কথায় বা ব্যবহারে হাল ছাড়বেন না। তোষামোদি বাদ দেন। কাজ করে দেখান। আপনিও পারেন। অবশ্যই আপনি জয়ী হবেন।

আপনি যে অবস্থানে আছেন। এটি আন্তর্জাতিক অবস্থান। কেননা আজকের, এডমিন, মডারেটর, ডেলিগেটর, কিউরেটর, বড় বড় রেপুটেশনধারি এবং বড় বড় স্টিম পাওয়ারধারি সবাই আপনার মত (২৫) দিয়েই শুরু হয়েছে। অর্থাৎ তারাও আপনার মত ছিল । তারা, তাদের আজকের জায়গায় লাফ দিয়ে আসেনি। কাজ করে এসেছে। আপনিও কাজ করুন, এগিয়ে যাবেন, ইনশাআল্লাহ।

আমি একজন অদক্ষ, অবহেলিত মানুষ। আমি ১০ বছর সাংবাদিকতা করেছি। তখন ইলেকট্রনিক মিডিয়া ছিলনা। মোবাইল ছিলনা। ওয়ারলেস টেলিফোন থাকলেও হ্যালো হ্যালো করে চিৎকারে সময় পার হতো । তখন হাতে লিখে নানান উপায়ে সংবাদ পাঠানো হতো। তখন সাজিয়ে লিখতে পারতাম। এখন বয়স হয়েছে। আগের মত আর পারিনা। তারপরেও সময় কাটাচ্ছি। সবার সাথে আছি।
তারপরও চেষ্টায় আমাকে সুপার একটিভ লেখক লিস্টে নিয়ে এসেছে
আপনিও ধৈর্য ধরুন, মনোযোগ দিন,এগিয়ে যান।

আজকের লাল গোলাপের ছবি গুলো, বিকেল ৩টার দিকে, চেয়ারম্যানের বাগান বাড়ি থেকে তুলেছি।
সদ্য ফোটা গোলাপ দিয়ে আপনাদের শুভেচ্ছা জানাচ্ছি।
আবারো সবাইকে শুভেচ্ছা।

IMG_20210925_161108.jpg

IMG_20210925_161105.jpg

IMG_20210925_161028.jpg

IMG_20210925_161007.jpg

IMG_20210925_160948.jpg

IMG_20210925_160912.jpg

IMG_20210925_160906.jpg

100% Original Photography/Content

No Edit & No Filter

Best Regard by @mrnazrul, Bangladesh.

Device : Walton Primo-6 Max

w3w Location

https://w3w.co/induces.touchy.deducted

Sort:  
 3 years ago 

আপনার অদম্য ইচ্ছা, আপনার সফলতার মূল হাতিয়ার। এগিয়ে যান শুভেচ্ছা রইল আপনার জন্য।

আপনার দিক নির্দেশনাই বা কম কিসের। আপনাকে সবসময় স্বাগতম

আপনার শুভেচ্ছামূলক পোস্টটি খুবই সুন্দর হয়েছে। লাল গোলাপ সবারই খুব পছন্দের একটি ফুল।অভিন্দন ও শুভেচ্ছা ভাইয়া।

আপনাকেও অনেক অনেক শুভেচ্ছা।

 3 years ago 

আপনার শুভেচ্ছামূলক পোস্টটি খুবই সুন্দর হয়েছে। লাল গোলাপ আমার খুব পছন্দের একটি ফুল। আপনার প্রতিটি লাল গোলাপ দেখতে চমৎকার হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি করা লাল গোলাপগুলো অনেক সুন্দর হয়েছে। সেইসঙ্গে আপনার লেখাগুলো বেশ ভালো ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

আপনাদের উৎসাহ, আমার পাথেয়

 3 years ago 

আপনার চেষ্টা ধৈর্য এবং উন্নতি আমাদের জন্য এক অনন্য শিক্ষা। অনেক ভালো লাগলো আপনার লেখাটা পড়ে এবং আপনার জন্য সব সময় অনেক বেশি শুভকামনা।

ইন্জিনিয়ার সাহেব, আপনাকে সবসময় স্বাগতম।

 3 years ago 

অনেক ভালো লাগলো ফুল গুলো এবং আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে এবং আপনার জন্য শুভকামনা রইল

আপনাকে সবসময় স্বাগতম

 3 years ago 

আপনার পোস্টটি খুব সুন্দর হয়েছে।
আপনার শুভেচ্ছান্তে একদম আপ্লুত হয়ে গেলাম।
লাল গোলাপ আমার খুব বেশি পছন্দ, অন্য রকম একটা ভালোলাগা কাজ করে।
আপনার ছবিগুলো খুব সুন্দর হয়েছে।

আপনাকে সবসময় স্বাগতম

 3 years ago 

আসলে ইচ্ছে থাকলে সব করা সম্ভব। আপনার তীব্র ইচ্ছাশক্তি আর মনোবল আপনাকে এতদূর এগিয়ে দিয়েছে। সামনের দিনগুলোর জন্য শুভকামনা রইল 🥀
ভালো চেষ্টা অব্যাহত রাখুন। আমরা পাশে রয়েছি।

আলহামদুলিল্লাহ। আপনাকে সবসময় স্বাগতম

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 61065.80
ETH 2610.29
USDT 1.00
SBD 2.53