আমার বাগানে ফোটা দু'টি ভৃঙ্গরাজ ফুলের রেনডম ফটোগ্রাফি।

যে

Sunday 12 June 2022

আমার বাগানে ফোটা দু'টি ভৃঙ্গরাজ ফুলের রেনডম ফটোগ্রাফি

আসসালামুয়ালাইকুম
আমি @mrnazrul বাংলাদেশ থেকে.

বন্ধুরা

সবাই কেমন আছেন আশা করি মহান আল্লাহর রহমতে সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও মহান আল্লাহর রহমতে ভালো আছি।

20220605_115208.jpg

Captured by me@mrnazrul

20220605_115217.jpg

ভোগ্য পণ্য নয় এমন বস্তুকেও মানুষ ভালোবাসে তারমধ্যে শৌখিনতা, ব্যবহার উপযোগী সৌন্দর্য ,আরো অনেক কিছু বিবেচনা করে মানুষ এসব নির্ধারণ করে থাকে।

20220605_115139.jpg

Captured by me@mrnazrul

20220605_115144.jpg

Captured by me@mrnazrul

20220605_115136.jpg

Captured by me@mrnazrul

20220605_115255.jpg

Captured by me@mrnazrul

তারমধ্যে ফুল প্রকৃতিতে, এমনই একটি ব্যবহার্য জিনিস ।যা ভোগ না করলেও ভোগের চেয়েও বেশি ভালোবাসলে মানুষ ।ছোটবেলা থেকে আমার শখ দুই-একটি গাছ লাগানো ।গাছ গুলো যে ধরনের হোক না কেন আমার মধ্যে তা নিয়ে কোন ভাবনা থাকত না। তবে উপকারী এবং ঔষধি গাছ গুলোর উপরে আমার সব সময় টান একটু বেশি থাকত ।এ কারণে আমি আমার চলার পথে যেখানেই থাকি না কেন ,টবে কিংবা মাটিতে ২-৪-৮-১০ টা গাছ থেকেই যায় ।এগুলো আমি যত্ন করি ।ফল দিল কিংবা ফুল দিলো তা নিয়ে ভাবনা আমার মধ্যে কাজ করে না ।

20220605_115106.jpg

Captured by me@mrnazrul

20220605_115253.jpg

তো আপনারা দেখতে পাচ্ছেন এই ফুলটি ৪-৫ দিন আগে আমার বাগানে লটকানো একটি প্লাস্টিকের বোতলের টবে ফুটে ছিল ।সকালবেলা উঠে দেখলাম লটকানো গাছটিতে ফুলটি মিটমিট করে জ্বলছে ।লটকানো গাছটির তেজ কম থাকায় ফুলটি কিছুটা ছোট ছিল তারপরও আমি তার কাছে অন্তত ছবি তোলা সহ আধাঘন্টা কাটিয়ে দিলাম।

20220605_115306.jpg

Captured by me@mrnazrul

20220611_081734.jpg

কয়েকবার নেড়েচেড়ে দেখলাম। কয়েকবার ঘুরাফেরা করে দেখলাম। এভাবেই আমি ফুলটাকে যত্ন করলাম এবং আমি যে তাকে এতদিন যত্ন করেছি তা থেকে নেওয়ার চেষ্টা করলাম। মনে হল আমি কিছু দিয়েছি সে আমাকে কিছু দিল। যদিও তা ভোগ্যপণ্য নয়।

20220611_081730.jpg

Captured by me@mrnazrul

20220611_081705.jpg

তার কয়েকদিন পর লক্ষ্য করলাম আরো একটি ফুল ফুটিয়াছে অর্থাৎ গতকাল দুপুরে আমি আরও একটি ফুল আমার সেই লটকানো গাছে আবিষ্কার করি ।অমিত আরও কয়েকটি ছবি তুললাম।

20220611_081736.jpg

Captured by me@mrnazrul

20220611_081744.jpg

Captured by me@mrnazrul

20220611_081742.jpg

এখন আমি ছবিগুলো আপনাদের সাথে ভাগাভাগি করতে উপহার হিসেবে তুলে ধরবো আশা করি ভালো লাগবে।

বন্ধুরা

এই ছিল আমার আজকের ফটোগ্রাফি সাথেই থাকুন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXc6bCmgJbQNUch3ntfWyxxzQnLRTyExcFLC6n3i9TXvoAh9VXe2xkakXoqNsUwHUZckGosaii.png

Visit My Another Activists

Blog

Twitter

Facebook

Youtube

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXc6bCmgJbQNUch3ntfWyxxzQnLRTyExcFLC6n3i9TXvoAh9VXe2xkakXoqNsUwHUZckGosaii.png

Regard By@mrnazrul, Bangladesh
Category**Flower, Nature, Photography.
DeviceSamsung F22
Beneficiary10% benefit of shy-fox.

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXc6bCmgJbQNUch3ntfWyxxzQnLRTyExcFLC6n3i9TXvoAh9VXe2xkakXoqNsUwHUZckGosaii.png

77U2.gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXc6bCmgJbQNUch3ntfWyxxzQnLRTyExcFLC6n3i9TXvoAh9VXe2xkakXoqNsUwHUZckGosaii.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Regard

Sort:  
 2 years ago 

আমার বাগানে ফোটা দু'টি ভৃঙ্গরাজ ফুলের রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

জি ,বাগান তো হাতের কাছে ।তাই কাছে থেকে তুলতে সহজ হয়েছে। ভালো-মন্দ আপনাদের কাছে।

 2 years ago 

বাহ দারুন ফুলের আলোকচিত্র আমাদের মাথায় তুলে ধরেছেন তো একদম সঠিক অ্যাঙ্গেলে ফুলগুলা ক্যামেরাবন্দি করা এই জন্যই এত সুন্দর দেখাচ্ছে। সবথেকে বেশি ভাল লেগেছে আপনার উপস্থাপনাটা বরাবরের মতো আজও ধন্যবাদ আপনাকে

অ্যাঙ্গেল বলতে যা বুঝায় তা ফটোগ্রাফিতে আমার ধারনার বাইরে ছিল। এমন করলে ছবি ভালো হয় আমার তা জানা ছিল না। এখন থেকে বরাবরই চেষ্টা চালিয়ে যাব।

 2 years ago 

আপনার বাগানের ফুল দেখতে অনেক সুন্দর লাগছে ভাইয়া। আপনি সবসময় অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

নিজ হাতে লাগানো। তাই আমার কাছে একটু বেশি ভালো লাগে। সুন্দর মন্তব্যের নিয়ে আবার আসবেন।

 2 years ago 

আপনি আপনার ফুলের বাগান থেকে ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এ দেখে তো আমার খুবই ভালো লাগলো। আর সবচেয়ে বেশি ভালো লাগলো যে ফুলটা আমার পরিচিত কিন্তু নামটা জানা ছিল না। আপনার ব্লগের মাধ্যমে একটু পরিচিত হতে পারলাম।

তাও ভাল যে অবশেষে আপনি ফুলটির নাম জেনে গেলেন। তবে আঞ্চলিক ভাবে হয়তো এর অনেক নাম হয়ে রয়েছে।

 2 years ago 

ওয়াও অসম্ভব সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যায় আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। সত্যিই খুব সুন্দর ভাবে খুব সুন্দর একটি অ্যাঙ্গেল থেকে ফুলের ফটোগ্রাফ গুলো করেছেন দেখে ফুলগুলো খুবই সুন্দর লাগছে। সাথে আপনি খুবই সুন্দর উপস্থাপনা করেছেন। সব মিলিয়ে অসম্ভব সুন্দর একটি পোস্ট করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

আপনার বক্তব্য আপনাকে অনেক এগিয়ে নিতে নিতে পারবে বলে আমি বিশ্বাসী ।আপনি সব সময় সুন্দর করে মন্তব্য পেশ করে থাকেন।

 2 years ago 

এভাবেই আমি ফুলটাকে যত্ন করলাম এবং আমি যে তাকে এতদিন যত্ন করেছি তা থেকে নেওয়ার চেষ্টা করলাম। মনে হল আমি কিছু দিয়েছি সে আমাকে কিছু দিল। যদিও তা ভোগ্যপণ্য নয়।

যথার্থই বলেছেন ভাই আপনি কিছু দিয়েছেন বলেই আপনাকে ফুলটিও এর অপরূপ সৌন্দর্য দিয়ে ভরিয়ে দিয়েছে। আসলে এভাবে ফুলের বাগান বা যে কোনো ফলের বাগান আমার কাছে খুবই ভালো লাগে তাই আমারও বারান্দায় বেশ সবজি বলেন ফুল বলেন বেশ কিছু গাছ রয়েছে আমিও একটু দেখাশোনা করি আমাকেও তারা মাঝেমধ্যে মনটা ভরিয়ে দেয়। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন, বেশ ভাল লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

মনের উপর প্রভাব ফেলে, এমন বাড়তি ঝামেলা গুলো কে, ঝরিয়ে ফেলতে এমন প্রয়াস সবার জীবনে মোটামুটি ভালো দিক বয়ে আনতে পারে বলে আমি মনে করি।

 2 years ago 

ভৃঙ্গরাজ ফুলের রেনডম ফটোগ্রাফি দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। কারন ফুল সব সময় আমার অনেক পছন্দের একটি জিনিস। ফুল দেখলে আমার কাছে সেখানে মন্তব্য করতে ভালো লাগে। আপনি খুব চমৎকারভাবে ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই আপনাকে অনেক ধন্যবাদ।

সবার মত ফুল আপনারও ভালো লাগে জেনে আমারও ভালো লাগছে ।কতটুকু ভালো হয়েছে জানিনা তবে অ্যাঙ্গেল দেওয়ার চেষ্টা করেছি।

 2 years ago 

নিজের বাগানের "ভৃঙ্গরাজ ফুলের রেনডম ফটোগ্রাফি" বেশ অসাধারণভাবে করেছেন। ফুল হচ্ছে শৌখিনতার প্রতীক, আর যারা ফুলের বাগান তৈরি করে তারা হচ্ছেন সৌখিন মানুষ। আপনার জন্য শুভকামনা রইল।

তোমার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে। আপনার ব্লগ টি পড়ে আমি জানতে পারলাম আপনার গাছ রোপণের বেশ শখ I সেই গাছ যদি একটু ঔষধি গুণাগুণ সম্পন্ন গাছ হয় তাহলে তো কথাই নেই আপনার আরো বেশি আগ্রহ হয়ে যায় I এই বিষয়টা খুব ভালো I একদিন পর নতুন আরো একটি ফুল আবিষ্কার করে ফটোগ্রাফি করার ঘটনাটি বেশ মজার ছিল I

বাগান যখন করি তখন ভালোমন্দ ফুলের ছবি তো দু'চারটা ক্যামেরায় থাকতেই পারে। তবে চেষ্টা করি সব সময় নতুন গুলোকে প্রকাশ করতে।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে আপনার বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যেগুলো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। এত চমৎকার একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

বাগান তো না ,ফুল গাছটা যখন বাড়িতে, ফুলটা তখন হাতের কাছে ,মোবাইলটা কাছাকাছি নিয়ে ছবি তোলায় মনে হয় এমন হয়েছে। দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43