আমার টব বাগানের ৬টি ছবি।

20210628_175720-COLLAGE.jpg

হে বন্ধু

আপনাকেই বলছি।
তা আপনি কেমন আছেন। আমার জানার ইচ্ছে করছে। অনেক ভালো তাইনা। আমিও ভাল আছি।
আজ সবচেয়ে বড় আনন্দের, খবর টি আমি বিকেলে
জানতে পেরেছিলাম। @আমারবাংলাব্লগ কমিউনিটিতে Mod @shuvo35 কর্তৃক আমাকে member🇧🇩হিসেবে দেখানো হয়েছে। এ কমিউনিটি সম্পর্কে ভাল ভাবে বুঝে লেখার সিদ্ধান্ত আগেই নিয়েছিলাম। আজ তাঁদের এমন বার্তা, আমাকে পরিবার ভুক্ত করেছে। আমি অভিভূত হয়ে সাথে একাগ্রতা প্রকাশ করছি। সেই সাথে নতুন বন্ধুদের, @আমারবাংলাব্লগ কমিউনিটি সাবস্ক্রাইব করে লেখা শুরু করার আহবান জানাচ্ছি

একেতো সারাদিন বৃষ্টির টিপটিপানি, মেঘের গর্জন তার উপর আজ থেকে আমার দেশে শুরু হয়েছে একসপ্তাহ ধরে কঠোর লকডাউন। সাধারন মানুষের পেটের উপর চলছে, পায়ের কষাঘাত। একদিকে রোগ থেকে বাচতে হবে। অন্য দিকে বেচে থাকার জন্য খেতে হবে। কাজ না করলে খাবার আসবে কোত্থেকে। ছেলে মেয়ে নিয়ে কিখাবে, আমার মত খেটে খাওয়া মানুষ গুলে! ? আমাদের তো হাতে এনে মুখে গুজে দেওয়া স্বভাব। শিক্ষা নাই, দীক্ষা নাই শুধু শরিরটাই সম্পদ। তাই, এবার ৭ দিনই উপোস করতে হবে নয়ত বাহিরে গিয়ে করোনার সাথে যুদ্ধ করতে হবে। হারলে মৃত্যু আর জিতলে বেচে থাকা। ঘরে বন্দি থেকে না খাইয়া মরতে হবে কেন?

প্রিয় স্টেমিয়ান পরিবার

আজকের ৬ রকমের ৬ টি আলোকচিত্র, আমার টব বাগান থেকে আজই বিকেলে তুলেছিলাম। সারাদিনই মাঝারি ও ভারি বৃষ্টির কারনে, বাড়ি থেকে বের হওয়া মুস্কিল ছিল। বিকালের এক চিকাস মুহুর্তে বাগানে প্রবেশ করলাম। সামনে যা পেলাম, তারই মাঝে রুপ খোঁজার চেষ্টা করলাম। তাদের ছবি গুলো মোবাইলে ধারন করলাম। হয়ত কারো ভালো লাগবে, আবার কেউ করবে অপছন্দ। সব মিলে তাল গোল পাকলেও, আসলের, আসল রুপটা জ্বলজ্বল করে উঠবে।
এধরণের কোন পোস্ট করা, আমার লেখা কালিন সময়ে এই প্রথম। আমি সাধারণত একটি জিনিসের কয়েকটি শুট বা ছবি দিয়ে পোষ্ট করতে বেশি পছন্দ করি। কে কিভাবে গ্রহন করে তা নিয়ে ভাবিনা। এই প্রথম ৬টি, ৬ধরনের আলোকচিত্র দিয়া পোস্ট লেখছি। বিশেষ প্রয়োজন ছাড়া এ ধরনের পোস্ট করা থেকে সবসময় নিজেকে গুটিয়ে রাখতাম। দেখুন, উপভোগ করুন।

আলোকচিত্র-১

PicsArt_06-28-05.53.55.jpg জেসমিন ফুলের কলি।

ছবি তোলার স্থান

https://w3w.co/procure.babysat.amphibian

আলোকচিত্র-২

PicsArt_06-28-05.49.24.jpgফুল ও ফল সহ করলা গাছ।

ছবি তোলার স্থান

https://w3w.co/procure.babysat.amphibian

আলোকচিত্র-৩

PicsArt_06-28-05.43.23.jpgনিসিন্দা গাছের ফুল।

ছবি তোলার স্থান

https://w3w.co/procure.babysat.amphibian

আলোকচিত্র-৪

PicsArt_06-28-05.37.28.jpgকৈলাশে ফুল ফুটেছে।

ছবি তোলার স্থান

https://w3w.co/procure.babysat.amphibian

আলোকচিত্র-৫

PicsArt_06-28-05.30.48.jpgহাজারী বেলির শেষ ফুলটি।

ছবি তোলার স্থান

https://w3w.co/procure.babysat.amphibian

আলোকচিত্র-৬

IMG_20210628_162222.jpg নিমগাছও টবে।

ছবি তোলার স্থান

https://w3w.co/procure.babysat.amphibian

লেখা ও চিত্র ধারন :@mrnazrul

চিত্র ধারনেমোবাইল ক্যামেরা
আলোচিকাসের
ধরনপ্রাকৃতিক ছবি
ধারন@mrnazrul
আমার ঠিকানাভেন্ডাবাড়ী, রংপুর, বাংলাদেশ।
Sort:  
 3 years ago 

ভালো হয়েছে আপনার টব বাগানের ছবিগুলো। যাইহোক সেগুলো আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ধন্যবাদ এবং চেষ্টা করুন আমাদের সঙ্গে থাকার জন্য এবং আপনার ক্রিয়েটিভিটি আমাদের সঙ্গে শেয়ার করুন। আমরা ক্রিয়েটিভ মানুষদেরকে পছন্দ করি।

সিনিয়র
আপনাকে স্বাগত জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60811.44
ETH 2350.21
USDT 1.00
SBD 2.52