ফুলের ছবি অংকন। ডিজিটাল উপায়ে।

Friday, 06 May 2022

ফুলের ছবি অংকন। ডিজিটাল উপায়ে।

Picsart_22-05-06_18-58-50-597.jpg

Digital Art By @mrnazrul

আসসালামুয়ালাইকুম
আমি @mrnazrul আপনাদের বাংলাদেশি বন্ধু।

হ্যালো

আমার বাংলা ব্লগ পরিবারের বন্ধুরা।
আপনারা সবাই কেমন আছেন।
আশা করি মহান আল্লাহর রহমতে সবাই ভালই আছেন।
আলহামদুলিল্লাহ আমিও সবার দোয়া নিয়ে মহান আল্লাহর রহমতে ভালই আছি।

শিক্ষার কোন বয়স নাই। শেখার কোন সীমারেখাও নাই। আমরা প্রতিনিয়ত শিখেই চলেছি। প্রতিটা নিঃশ্বাসে যেন, আমরা কোন না কোন কিছু শিখতেছি

তার পরেও আমরা প্রতিটি ধাপে , না জানা কিছু শেখার চেষ্টা করি।
আসলে না জানা বলে কিছু নেই। কেউ আগে করেছে বা জেনেছে মাত্র। সেখান থেকে আমরা সেগুলোই শিখছি।
সেগুলোর শিখতে আমরা কেউ বেশি পারদর্শী কেউ আবার কম পারদর্শী।
যে প্রথম করেছে, তার থেকে কেউ প্রথম শিখেছে , তারপরে কেউ শিখছে, আবার তার পরে কেউ শিখেছে।ভাবেই চলছে শিক্ষার গতি ।

কোনো ভিনগ্রহের প্রাণী মানুষের শিক্ষক নয়। মানুষই শুধু মানুষের শিক্ষক

যাক অনেক কথাই বললাম।
আসলে আমি বলতে চাইছি। কয়দিন থেকে আমি ডিজিটাল আর্ট করার চেষ্টা করছি।

তার সবগুলোতে আমার ভিন্নতা ছিল। একই রকমভাবে আমি কখনো আঁকার চেষ্টা করিনি।
আজকেও আমি আরও ব্যতিক্রমী ভাবে এই আর্টটি করছি। যেখানে আমি ড্রয়িং ও পেইন্টিং একসাথে চালিয়ে গেছি।
আশাকরি এটিও আপনাদের ভালো লাগবে

অঁকংন ধাপ-০১

Picsart_22-05-06_04-16-43-190.png

প্রথমে ইনফিনিট ডিজাইন অ্যাপ ওপেন করে নিলাম।
এবার টুল বক্স ওপেন করে, ডবল লাইন টুল ও পেন্সিল টুল পর্যায়ক্রমে নিয়ে নিলাম।

Digital Art By @mrnazrul

অঁকংন ধাপ-০২

Screenshot_20220506-190404.png

ড্রয়িং এর সাথে সাথে, এবার রং করে দেখব।তাই রং টুল নিয়ে ড্রয়িং করা শুরু করলাম।

Digital Art By @mrnazrul

অঁকংন ধাপ-০৩

Picsart_22-05-05_13-40-06-907.png

অঁংকন শুরু করেই, রং দেওয়া শুরু করলাম।

Digital Art By @mrnazrul

অঁকংন ধাপ-০৪

Picsart_22-05-05_13-40-57-353.png

ড্রয়িং ও রং করা একসাথে চলছে। এখন শুধু আউট পুট নির্বাচন। এবার আউট পুট নির্বাচন করা হবে।

Digital Art By @mrnazrul

অঁকংন ধাপ-০৫

Picsart_22-05-06_18-53-59-606.jpg

অবশেষে এই আউটপুট নির্বাচন করা হলো

বন্ধুরা

এই ছিল আমার আজকের ডিজিটাল উপায়েে। ফুলের ছবি অংকন।

সাথেই থাকুন

🇧🇩
PicsArt_12-14-08.58.45.png

Visit My Another Activists

My Blog Twitter Facebook Youtube

PicsArt_12-14-08.58.45.png

Regard By@mrnazrul, Bangladesh
CategoryFlower, Nature, Animal.Recipe.Photography,Digital art.
DeviceWalton Primo-R6 Max
w3wLocation
Beneficiary10% Benefit for shy-fox.

PicsArt_12-14-08.58.45.png
3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD (1).gif
PicsArt_12-14-08.58.45.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Regard

Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট আমার ভীষণ ভালো লেগেছে। খুব চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

আর্টি আপনার ভালোলাগায়,
আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বাহ ভাই ডিজিটাল উপায় দারুন ফুলের ছবি অঙ্কন করেছেন ।ফুল হলো সৌন্দর্যের প্রতীক তাইতো আমরা সবাই ফুল কে ভালবাসি। আশা করি ভবিষ্যতে এমন কোয়ালিটিফুল পোস্ট আমাদের মাঝে আরও উপহার দেবেন ধন্যবাদ।

পারিও না ছাড়িও না তবে পারার জোর চেষ্টা চলছে।
হয়তোবা কোন সময় হয়ে যাবে ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, এই ধারাবাহিকতায় মানুষ শিক্ষা গ্রহণ করতেছে কেউ আগে কেউ পরে, যাই হোক আপনার চিত্র অঙ্কণটি আমার অসম্ভব সুন্দর লেগেছে শুভকামনা রইলো আপনার জন্য।

সবকিছুই ধারাবাহিকতায় চলছে।
এটিরও ধারাবাহিকতা তো অবশ্যই আছে।

 2 years ago 

আপনি বেশ চমৎকার ভাবে আজকের এই ফুলের ছবিটি অংকন করেছেন, দিন দিন আপনি একজন চমৎকার আর্টিস্ট হয়ে যাচ্ছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

ছবি যখন একে ফ্যেলেছি, তাহলে আর্টিস্ট হতে আর বাকি কই?
আসবেন মাঝে মাঝে।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে ডিজিটাল ফুলের আর্ট করেছেন। আপনার ফুলের আর্ট আমার খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে ফুলের আর আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সৃজনশীলতা দেখে আমি দিন দিন মুগ্ধ হয়ে যাচ্ছি। এত সুন্দর একটি ফুলের আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

চেষ্টা তো চালিয়ে যাচ্ছি। এখন নাহলে হয়তো অন্য কোন
একসময় হয়ে যাবে। দোয়া করবেন।

 2 years ago (edited)

আপনি খুব সুন্দর করে একটি ফুলের ডিজিটাল আর্ট করেছেন। ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে কিন্তু করতে পারিনা। আমার খুব ইচ্ছে করে ডিজিটাল আর্ট শিক্ষার। যাইহোক আপনাকে ধন্যবাদ ভাই এত সুন্দর করে ফুলের ডিজিটাল আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

আপনি ডিজিটাল আর্ট শিখতে চাইলে
আমি আপনাকে সহযোগীতা করতে চাই।
যাতে আপনি করতে পারেন ।

 2 years ago 

ফুল মানে অন্যতম পছন্দের একটি উপাদান। আর সেই বস্তুটি আপনি অনেক সুন্দর ভাবে আর্ট করেছেন। ফুল আঁকাটি সত্যিই অসাধারণ হয়েছে। ধন্যবাদ এমন একটি সুন্দর ফুল আঁকার দৃশ্যটি ধাপে ধাপে আমাদের সকলের সাথে শেয়ার
করার জন্য।

চেষ্টা তো করি, চেষ্টা চালিয়ে যাচ্ছি ।
পারবো নাকি সারবো তাও তো বুঝতে পারিনা।

 2 years ago 

দারুন একটি ফুলের আর্ট প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভাল লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

এখন সুন্দর না হলেও,
আরো পরে যেন সুন্দর হয় সে চেষ্টাই আমি ব্যস্ত আছি ,
দোয়া করবেন ।

 2 years ago 

আপনার ফুলের ছবিটি সুন্দর হয়েছে, তবে ফুলের নামটি জানা হলো না। আপনার আর্ট দক্ষতা দিন দিন উন্নত হচ্ছে বলে মনে করি। দোয়া এবং শুভকামনা রইল আপনার জন্য

এই ফুলের নাম হচ্ছে ডিফুলঅং।
এবার অবশ্যই নামটি জেনে খুশি হবেন ।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে একটি ফুলের ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া আপনি যে এত সুন্দর অঙ্কন করেন সেটা জানা ছিলনা। খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

টুকটাক শিখতে শিখতে এরকম হচ্ছে ।
তবে হতে হতে আরো যে ভালো হবে এটা আমি মানি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74