📱🍆বেগুন দিয়ে পুঁটিমাছ রেসিপি🐠||10% Benefit for @shy-fox.

শুভেচ্ছা সবাইকে
Thursday, 23 December 2021
আচ্ছালামুয়ালাইকুম
আদাব

🍆বেগুন দিয়ে পুঁটিমাছ রেসিপি🐠

PicsArt_12-23-02.40.27.jpg

আজকে বৃহস্পতিবার আমার বাংলা ব্লগ কমিউনিটির হ্যাংআউটের দিন। আশা করি সবাই উপস্থিত থেকে হ্যাংআউট প্রাণবন্ত করছেন। আমিও উপভোগ করছি।আর মাঝে মাঝে এই পোস্ট লিখছি।

বন্ধুরা

এখন আমি আমার আজকের নিয়মিত পর্ব উপস্থাপন করছি যা সাজিয়েছি বেগুন ও পুটি মাছের রেসিপি নামে

খাদ্য প্রাণিজগতের প্রথম ব্যবহার্য জিনিস। খাদ্য না খেলে কোন প্রাণী বাঁচতে পারবে না। আমরাও মানুষ,এর বাইরে নই। তাই আমরা নিয়মিত খাদ্য গ্রহণ করে থাকি।
এ যাত্রায় আমি বারোমাস পাওয়া যায়,এমন জাতের লম্বা কাল বেগুন সাতশ গ্রাম এবং সাথে নিয়েছি দুইশ গ্রাম পুটি মাছ। যাহাও ১২ মাস আমাদের দেশে মোটামুটি ভাবে পাওয়া যায়, তবে বর্ষাকালে ও শীতের প্রারারাম্ভে বেশি পাওয়া যায়।
বেগুন আমাদের শীতকালীন সবজি হলেও এখন তা প্রায় ১২ মাস এই পৃথিবীর সব জায়গায় পাওয়া যায়। তবে শীতকালে একটু বেশি ধরন, রকম, রং এবং সাইজের পাওয়া যায়।
আমি আজকে রান্নার জন্য যে বেগুনটি নিয়েছি তা লম্বা কালো বেগুন নামে আমাদের এলাকায় পরিচিত। এটি মাঝারি সাইজের হয়ে থাকে।
আমাদের এলাকা তথা আমার বাড়িতে এমন ধরনের বেগুন মাছ, মাংস ও ডিম দিয়ে রান্না করা নিত্য-নৈমিত্তিক বিষয়।
এমনি সময়কে কাজে লাগিয়ে আজকে আমার বাড়িতে এই তরকারী রান্না হচ্ছে। আমি সেই রেসিপিটি এখন আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব।
আজকের রান্না করতে যা যা নেওয়া হয়েছে------
------------
বেগুন,লম্বা ও কালোসাতশ গ্রাম।
পুঁটি মাছ ছোট২ শ গ্রাম।
ধনে পাতাচার-পাঁচটি গাছ।
আদাআধা ইঞ্চি পরিমান।
জীরা২ চামুচ।
পিয়াজ বড়একটি
রসুনএকটি
লবন২চামুচ
হলুদ গুড়াদেড় চামুচ
মরিচ গুড়াদুই চামুচ
সয়াবিন তেলআধা কাপ পরিমান।

এক

PicsArt_12-23-01.41.47.jpg

প্রথমে বেগুন কেটে, রেসিপির উদ্বোধন ঘটানো হলো
বেগুন কাটা শেষ।

দুই

PicsArt_12-23-01.45.38.jpg

এবার দুই চামচ জিরা, আধা ইঞ্চি আদা একটি রসুন, মাটির পাটায় বেটে নেওয়া হচ্ছে,বাটা হয়ে গেল

তিন

PicsArt_12-23-01.49.53.jpg

বেগুন ও মাছ ধোয়া হলো এবং মসলাগুলো রেডি করা হলো।পাত্রে তুলে পর্যায়ক্রমে এখন বেগুন ও মাছ দেওয়া হবে।

চার

PicsArt_12-23-01.59.02.jpg

বেগুন ও মাছ রাইস কুকারের পাত্রে তুলে নেওয়া হচ্ছে। একটু পরেই মসলা দিয়ে রাইস কুকারে উঠিয়ে দেওয়া হবে।

পাঁচ

PicsArt_12-23-02.02.25.jpg

এখন 2 চামচ লবণ 2 চামচ হলুদ 2 চামচ মরিচ গুড়া ও বাটা মসলা গুলো দেওয়া হল। এবার মাছটুকুও বেগুনের সাথে মিশিয়ে নেওয়া হবে।

ছয়

PicsArt_12-23-02.04.54.jpg

নেড়েচেড়ে মসলা মেশানো শেষ এখন রান্নার জন্য পানি দেওয়া হচ্ছে।

সাত

PicsArt_12-23-02.06.24.jpg

এবারে ঢাকনা দিয়া রাইস কুকারে উঠিয়ে দেওয়া হল।
প্রথমে বৈদ্যুতিক সুইচ অন করা হলো পরে রাইস কুকারের সুইচ অন করা হলো

আট

PicsArt_12-23-02.08.29.jpg

আমার রেসিপি প্রায় শেষ পর্যায়ে, এখন ঢাকনা খুলে ধনিয়া পাতা গুলো দেওয়া হচ্ছে। ধনিয়া পাতা গুলো দেওয়া হল। তরকারি রান্নাও আমার এখন শেষ পর্যায়ে। এবার তরকারি নামিয়ে পরিবেশন ডিশে ঢেলে নেওয়া হবে ।

নয়

PicsArt_12-23-02.13.39.jpg

পরিবেশন ডিশে ঢেলে নেওয়া হয়েছে।

দশ

PicsArt_12-23-02.16.29.png

এখন আমার বেগুন দিয়ে পুটি মাছ রান্নার রেসিপি শেষ। পরিবেশনের জন্য পুরাই রেডি।

বন্ধুরা

এই ছিল আমার পুটি মাছ রান্নার হুবহু রেসিপি।আশা করি আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে নিজেই বাড়িতে রান্না করে দেখতে পারেন।

সাথেই থাকুন

PicsArt_12-04-06.53.08.png

Best Regard By @mrnazrul Bangladesh

Device : Walton Primo-R6 Max

w3w Location

PicsArt_12-04-06.53.08.png

"এখানে ডিসকর্ডে যোগ দিন"

PicsArt_12-04-06.53.08.png

"আমার বাংলা ব্লগ" সাবস্ক্রাইব করুন"

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

PicsArt_12-04-06.53.08.png

@Heroism এ আপনার উদ্বৃত্ত SP ডেলিগেশন করুন।

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

PicsArt_12-04-06.53.08.png

প্রতি বুধবার @abb-charity টিতে সাধ্যমত দান করুন।

HNWT6DgoBc14riaEeLCzGYopkqYBKxpGKqfNWfgr368M9UUPSh5utmqRLJSaoLpKJXxTiduhp2bjMfCDM7wearD9tMFpT7ea1EmDiNyphAJRMxJrrumki9cFaMU.png

PicsArt_12-04-06.53.08.png

Regards

Sort:  
Loading...
 3 years ago 

বেগুন দিয়ে পুটি মাছের বেশ দারুন একটি রেসিপি আপনি প্রস্তুত করেছেন আপনার রেসিপি দেখতে খুব লোভনীয় এবং আকর্ষনীয় দেখাচ্ছে দেখেই জিভে জল চলে আসলো মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হবে রান্নার কালারটা দারুণ ভাবে ফুটে উঠেছে ধাপগুলো দারুন ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা থাকলো।।।

আপনার জন্য এস এম এস করে পাঠাবো।খেয়ে টেস্ট করে উত্তর দিবেন।

 3 years ago 

বেগুন দিয়ে পুটিমাছ খুবই পরিচিত একটি রেসিপি আপনি উপস্থাপন করেছেন।প্রতিটা ধাপ নিখুত ভাবে করেছেন।শুভ কামনা রইলো।

কিছু না পেয়ে, এই করলাম ভাই।পছন্দ করছেন, তাতেই খুশি হলাম। আবার আসবেন।

 3 years ago 

বেগুন এবং পুটিমাছ সারাবছর পাওয়া গেলেও শীতকালে যেন এদের স্বাদ বৃদ্ধি পায়। বেগুন দিয়ে পুটিমাছের রেসিপি টা দারুণ তৈরি করেছেন। এবং আপনার রেসিপির উপস্থাপনা টা বেশ দারুণ ছিল। এবং আপনার উপস্থাপনা করার সময় ভাষার প্রয়োগ টা আমার কাছে খুবই ভালো লাগে।

স্বাদে স্বাদে খাই। আমারও অনেক ভাল লাগে। আপনার অনুপ্রেরনা আমার পাথেয়।

 3 years ago 

রাইস কুকার এর মাধ্যমে এত সুন্দর রেসিপি তৈরি করা যায় এটি আমার একদমই জানা ছিল না এবং আপনার পোষ্টের মাধ্যমে শিখলাম। মাঝে মাঝে যখন আপনাদের ভাবি বাসায় থাকে না তখন অবশ্যই এভাবে করে আমি রাইস কুকারে চেষ্টা করতে পারব। অনেক ধন্যবাদ এবং উপস্থাপনাা খুব সুন্দর হয়েছে

ইন্জিনিয়ার ভাল বলছে তো,আমি তো আর পিছনে নাই। অশেষ শুভকামনা। আবার আসবেন।

 3 years ago 
বেগুন দিয়ে পুটি মাছ রেসিপি অনেক সুন্দর ভাবে রান্না করেছেন। বেগুন খেতে ভালো লাগে । বিশেষ করে পুঁটিমাছ আমাদের জন্য খুবই উপকারী ।অনেক ভালো লাগে। প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রাই দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

হ্যা ভাই চেষ্টার ত্রুটি করি নাই।আপনাকে আবার আসার আমন্ত্রণ জানাচ্ছি।

 3 years ago 

তেলে বেগুনে সুস্বাদু পুঁটি মাছের রান্নার রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করলেন। সুন্দর ভাবে আমাদের মাঝে এই রেসিপিটি ধাপে ধাপে উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

সকালে জ্বলার দরকার নাই।ঠান্ডায় যান।আবার আসবেন।

 3 years ago 

বেগুন দিয়ে পুটি মাছ খেতে খুবই ভালো লাগে। পুটি মাছ আমার অনেক প্রিয় একটি মাছ। বেগুন দিয়ে পুটি মাছের চচ্চড়ি গরম ভাতের সাথে খেলে খুবই ভালো লাগে। অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

জি ভাালোর জন্যই তো করা।লোভ লাগলে তৈরি করে আমার দাওয়াত দিতেন। আসবেন

 3 years ago 

বেশ মজার হয়েছে রেসিপিটা দেখে বুঝা যাচ্ছে। সকাল সকাল আপনি লোভ লাগিয়ে দিলেন। গরম ভাতের সাথে সকালে বেগুন দিয়ে পুটি মাছ রেসিপি খেতে খুব ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে

এমন রেসিপি আপনি পছন্দ করলেন।আমি সকালে মুড়ির সাথে খাইলাম।আপনি আমন্ত্রণিত।

 3 years ago 

শীতের সময় বেগুন যেকোনোভাবে রান্না করলে খুব টেস্টি হয় ।বেগুন দিয়ে পুটি মাছের রেসিপি অসাধারণ ছিল। প্রত্যেকটা ধাপ আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে অনেকেই বুঝতে পারবে ।শুভকামনা রইল আপনার জন্য।

আবার আসবেন। শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57156.19
ETH 2431.86
USDT 1.00
SBD 2.41