একটি চড়ুই পাখির রেনডম ফটোগ্রাফি।

Thursday 23 June 2022

একটি চড়ুই পাখির রেনডম ফটোগ্রাফি

Picsart_22-06-23_14-15-01-191.png

Header Image Created By @mrnazrul

আসসালামু আলাইকুম।
আমি @mrnazrulআপনাদের বাংলাদেশি বন্ধু।

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসি বন্ধুরা।
আপনারা সবাই কেমন আছেন ।
আশা করি মহান আল্লাহর রহমতে সবাই ভাল ভাবে কালাতিপাত করিতেছেন।

আলহামদুলিল্লাহ
আমিও সবার দোয়া নিয়ে মহান আল্লাহর রহমতে সুস্থ শরীরে থেকে আপনাদের সাথে পোস্টের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করছি।

Picsart_22-06-23_13-06-30-209.png

বন্ধুরা

আজ আমি আপনাদের জন্য নিয়ে এসেছি গ্রাম গঞ্জের ফটোগ্রাফি যা প্রকৃতির ফটোগ্রাফি বলতে পারেন ।
এটি একটি প্রাণীর ফটোগ্রাফি বলতে আমি এখানে উড়ন্ত পাখি কে বুঝেয়েছি। যা একটি ছোট পাখি ।যাকে গ্রামবাংলায় চড়াই পাখি বলে সবাই চেনে ।আবার আমাদের এলাকায় এই পাখিকে বাবুই পাখি বলে ডাকে ।

বন্ধুরা

প্রকৃতপক্ষে এটি চড়াই পাখি প্রজাতির মধ্যে পড়ে । এটি বাবুই পাখি না ।যেগুলো গাছের মধ্যে বাসা তৈরি করে সেগুলো কেই সাধারণত বাবুই পাখি বলা হয় ।এবং দেখতে কিছুটা ধূসর রঙের হয়ে থাকে ।

Picsart_22-06-23_13-13-32-255.jpg

তো বন্ধুরা, আজ আমি এই পাখির ছবি গুলো আপনাদের উপহার দেওয়ার চিন্তাভাবনা করেছি ।গত কয়েকদিন আগে আমি যখন রাস্তা দিয়ে হাঁটছিলাম তখন এই পাখিগুলো আমার পাশে দুটি পাখি আমার পাশেই খেলতে ছিল ।তো আমি এদের কাছাকাছি যাওয়ার পরে একটি উড়ে গেলেও আরেকটি উড়তে দেরি করে ।আমি ঝটপট তার কয়েকটি ছবি তুলি নেওয়ার চেষ্টা করি ।

Picsart_22-06-23_13-05-39-585.jpg

তো ছবিগুলো তোলার পর মোটামুটি প্রকাশ করার উপযোগী বলে আমার কাছে মনে হল ।
তাই আমি এগুলো আজকে পোষ্টের মাধ্যমে সেই সময়টাকে আপনাদের সাথে ভাগাভাগি করার চেষ্টা করব।

Picsart_22-06-23_13-01-48-012.jpg

আমাদের এলাকায় এসব পাখিকে বাবুই পাখি বলে ডাকে ।বাবুই পাখি সাধারণত মানুষের আশেপাশেই সব সময় থাকার চেষ্টা করে এবং মানুষের ঘরবাড়িতে তারা বাসা বেঁধে থাকে ।তারা কখনো গাছে বাসা বাঁধে না ।
তো বন্ধুরা, এই দম্পতি কোথায় বাসা করেছে তা আমার জানা নাই। তবে আমি যখন বাড়ি থেকে বের হয়ে রাস্তায় উঠছিলাম তখন আমি তাদের দম্পত্তিকে দেখতে পেয়েছিলাম ।ভালই লাগছিল। ছবি তোলার পরিবেশটাও মোটেই খারাপ ছিল না। তবে পাশে রৌদ্রোজ্জ্বল ও উজ্জ্বলতা বেশি ছিল।

Picsart_22-06-23_12-59-07-742.jpg

এই ছিল আমার আজকের একটি বাবুই পাখির রেনডম ফটোগ্রাফি।
আশা করি ভালো না লাগলেও খুব একটা মন্দ লাগবেনা ।
সময় স্বল্পতার কারণে আমি আজকে এই ফটোগ্রাফি পোস্টটি আপনাদের সামনে নিবেদন করলাম ।

তো বন্ধুরা, আমার পরবর্তী পোস্টগুলো দেখার জন্য সাথেই থাকুন ।হয়তোবা তখন আরও ভাল কিছু উপহার দেওয়া যাবে ।

সাথেই থাকুন

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXc6bCmgJbQNUch3ntfWyxxzQnLRTyExcFLC6n3i9TXvoAh9VXe2xkakXoqNsUwHUZckGosaii.png

Visit My Another Activists

Blog

Twitter

Facebook

Youtube

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXc6bCmgJbQNUch3ntfWyxxzQnLRTyExcFLC6n3i9TXvoAh9VXe2xkakXoqNsUwHUZckGosaii.png

Regard By@mrnazrul, Bangladesh
CategoryFlower, Nature, animal
DeviceHandset
Beneficiary10% benefit of shy-fox.

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXc6bCmgJbQNUch3ntfWyxxzQnLRTyExcFLC6n3i9TXvoAh9VXe2xkakXoqNsUwHUZckGosaii.png

77U2.gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXc6bCmgJbQNUch3ntfWyxxzQnLRTyExcFLC6n3i9TXvoAh9VXe2xkakXoqNsUwHUZckGosaii.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Regard

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

Thank you very much.

 2 years ago 

আপনি অসাধারণ ভাবে চড়ুই পাখির ফটোগ্রাফি করেছেন ভাইয়া। চড়ুই পাখির প্রতিটি ছবি অনেক সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক ভালো লাগলো ছবিগুলো দেখতে পেরে । ধন্যবাদ

নতুনত্ব নিয়ে চেষ্টা করলাম। দেখি নতুনত্বে কতক্ষণে অন্যভাবে প্রবেশ করতে পারি।

নতুনত্ব নিয়ে চেষ্টা করলাম। দেখি নতুনত্বে কতক্ষণে অন্যভাবে প্রবেশ করতে পারি।

 2 years ago 

ভাই ছবির সাথে তো পাখির মিল নেই ! চড়ুই পাখি অনেকদিন পর দেখলাম মনে হচ্ছে । খুব কাছ থেকে ছবি তোলার চেষ্টা করেছেন দেখেই বুঝা যাচ্ছে । ভালো ছিল ধন্যবাদ আপনাকে ।

ছবির সাথে চোখের মিল থাকতে হবে। তারপরে মনের সাথে সংযোগ গেলেই দেখা যাবে।

 2 years ago 

মনের মিল বড় মিল 🤭

 2 years ago 

ভাইয়া আপনার চড়ুই পাখির ফটোগ্রাফি দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর ভাবে একটি চড়ুই পাখির রেনডম ফটোগ্রাফি করেছেন এবং আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। আমাদের সাথে এত সুন্দর একটি পাখির ফটোগ্রাফি তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

যেমনি হাতের কাছে পেলাম ,অমনি ক্যামেরাবন্দি করলাম ,কেমন হয়েছে ভেবে দেখিনি তবে পোস্ট করেছি।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে বাবুই পাখির কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লাগে। চেষ্টা করতে থাকুন এরকম ভাবে সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার জন্য।

চেষ্টা আমার অহরহ তবে কুলিয়ে উঠতে পারছিনা।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে চড়ুই পাখির ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এত সুন্দর ফটোগ্রাফি আমাকে সত্যি খুবই মুগ্ধ করেছে। আমার খুবই ভালো লাগলো। আপনি বিভিন্ন অ্যাঙ্গেল থেকে তার ফটোগ্রাফি করে দেখিয়েছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43