📱গতি-মতি. 10% Benefit of Shy-Fox.

IMG_20211014_175718~2-01.jpeg

আচ্ছালামুয়ালাইকুম।

সবাইকে বৈকালি শুভেচ্ছা জানিয়ে আজকের নিয়মিত ফটোগ্রাফি পর্ব লেখতে বসলাম।
আমি ভাল আছি।
আশাকরি আপনারাও ভাল আছেন

গতিময় এ দুনিয়ায়, মন্দন কতটুকু স্থান করে নিয়েছে। তা আমার ছোট্ট তাল মত মাথায় স্থান করে নিতে পারছে বলে আমার মনে হয়না ।
কারন তালও যে আমার মাথার চেয়ে বড়, অনেক বড় রয়েছে সেটাই তো আমার মাথায় ধরেনা।
তাই লেখনির ভাব দিতে বরাবরই আমার মাথা শামুকের গতিতে চলতে অভ্যস্ত।

_কি করব? গতি তো আছে ,তা শামুকের মত হোক আর কেঁচোর মত হোক _।

তবে আমার জীবনে হয়ত মন্দন ভাগটা বেশি। তার পরেও অসফলতা কখনো আমাকে স্পর্শ করতে পারে নাই। আবার আহামরি কিছু করেছি বা চেয়েছি তাও ছিলনা

আজ গতি ছিল পায়ে। মস্তিষ্ক চালাতে পারছেনা আমাকে। মন্থর গতি। একটি চা দোকানের সামনে। একবার ডানে দেখছি আর একবার বায়ে। পাঁ দুটোকে গতিতে রেখেছি

লোকজন একে বারে কম। এই মাত্র খুট খুট শব্দে মসজিদের মাইকটা, হালকা শব্দের গতি নিয়ে বেজে উঠার চেষ্টা করছে

কয়েক সেকেন্ডের মধ্যে মুয়াজ্জিনের কন্ঠে, ভেশে এলো, আল্লাহ আকবর ---ধ্বনি

আশে পাশের মহিলা গুলো, শাড়ীর আঁচল ও ওড়নাটা, একসঙ্গেই মাথায় তুলে দিল। জাতি-ধর্মের কোন বালাই ছিলনা।
এটা আমার এলাকার একটা কৃষ্টি বলতে পারেন। আজানের সময় মুসলমান ও হিন্দু মেয়েরা, মাথায় কাপড় দিয়ে আজান কে শ্রদ্ধা জানায়।

ভাবলাম পশ্চিমে সিনেমা হলের সামনে যাব। মাথাটা ঘুরােতেই, চোখের সামনে দেখা দিল, লাল সিদুর ছিটানো আকাশের এ দৃশ্য টি

সূর্য টা এখনো বিছানা পাতে নাই। শেষ আলোটা বিলিয়ে দিয়ে বলছে আমি ঘুমোতে গেলাম। ঘুমের তোড়ে আমার গাতি হারিয়ে ফেলেছি, আমি ফিরে না আসা পর্যন্ত, আপনারাও আরাম করুন

সূর্যের সাথে গতির হিসেব করতে করতে, আমি কয়েকটি ছবি তুলে সাবাড় করলাম

এবার আমি ফিস ফিস করে, বলে উঠলাম, আমিতো আর তোমার মত অকর্মণ্য নই। আমার তো অনেক কাজ

বন্ধুরা , এই ছিল আমার আজকের ফটোগ্রাফি ব্লগ লেখার লেখার চেষ্টা।

<====w3w Location====>

<==================>

<==আলোকচিত্র‌♥এক==>

IMG_20211014_175718~2-01.jpeg

<====w3w Location====>

<==================>

<==আলোকচিত্র‌♥দুই==>

IMG_20211014_175628~2-01.jpeg

<====w3w Location====>

<==================>

<==আলোকচিত্র‌♥তিন==>

IMG_20211014_175710~2-01.jpeg

<====w3w Location====>

<==================>

<==আলোকচিত্র‌♥চার==>

IMG_20211014_175751~2-01.jpeg

<====w3w Location====>

<==================>

<==আলোকচিত্র‌♥পাঁচ==>

IMG_20211014_175802-01.jpeg

<====w3w Location====>

<==================>

<==আলোকচিত্র‌♥ছয়==>

IMG_20211014_175650~2-01.jpeg

<====w3w Location====>

<==================>

<==আলোকচিত্র‌♥সাত==>

IMG_20211014_175701~2-01.jpeg

<====w3w Location====>

<==================>

<==আলোকচিত্র‌♥আট==>

IMG_20211014_175753~2-01.jpeg

<====w3w Location====>

<==================>

<==================>

Best Regard by @mrnazrul,Bangladesh.
Device : Walton Primo-6 Max.

w3w Location

<==================>

<==================>

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2kFULPYJ54Xb4fwnoWiqhnsVGNxUzm11EdnGCa7fkkDE1L3RcvRuixigDGPZV8mEE3dfWRPrqDE6fkyJYE.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

মানুষ মানুষের জন্য, এখানে Abb-Charity

HNWT6DgoBc14riaEeLCzGYopkqYBKxpGKqfNWfgr368M9UUPSh5utmqRLJSaoLpKJXxTiduhp2bjMfCDM7wearD9tMFpT7ea1EmDiNyphAJRMxJrrumki9cFaMU.png

<==================>

<==================>

Regards

Sort:  
 3 years ago 

ওয়াও আপনার উপস্থাপন দেখে আমি মুগ্ধ এতো দারুন ভাবে গুছিয়ে কাব্যিক ভাবে লিখেছেন যা আমার মনে ধরেছে।চিত্র গুলো অনেক সুন্দর ছিলো।

আপনার মুগ্ধতা দেখে আমিও মুগ্ধ। আসলে আমি কিছু জানিনা। লেখতে হয় তাই লিখি। কমদামি মোবাইলের ছবি। সেটাও এলোমেলো করে চলে,
সাথে আছেন, তাতেই খুশি। ভাল থাকেন।

 3 years ago 

এভাবেই একদিন অবেক দূর এগিয়ে যাবেন।😍😍💖

দোয়া ও পরামর্শ কামনা করছি।

 3 years ago 

সূর্যালোক আয়ত্ত ভালো। এডিটিং একটু বেশি।

পরামর্শ শিরোধার্য, আসতে কিন্তু ভুলবেন না।

 3 years ago 

অবশ্যকতা থাকলে যেতাম।

 3 years ago 

অবশ্যকতা থাকলে যেতাম।

 3 years ago 

গতি-মতি আছে লেখায় লেখায় ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে যে আমাকে অনেকটাই মুগ্ধ করেছে।আরো বেশি ভালো লেগেছে গতি মতি নিয়ে আপনি যে লেখাটি লিখেছেন♥♥

কবি, আমি আসলে তেমন কিছু জানি না। যখন এখানে আপনার মত জ্ঞানী লোকের সাহচার্য পাই। তখনই মনে হয় আমি কিছু শিখতে পারব।
আপনি সময় করে, আমার পোস্টে মাঝে মাঝে বেড়াতে এলে, আমার মত আর কেউ খুশি থাকে না। মনে করে আসবেন কিন্তু, বলে রা-খ লা----ম।

 3 years ago 

আপনি বলার আগেই তো আমি বেরিয়ে আসি তাই না।আর হ্যাঁ আমি কিন্তু অতি সাধারন একজন মানুষ।।।

 3 years ago 

আসলে আপনি যেটা আমাদের সাথে শেয়ার করেছেন সেটা আনকমন এর আগে আমি এরকম পোস্ট কখনও দেখিনি। সন্ধ্যাকালীন সময়ের আলোকচিত্রগুলো সুন্দর লেগেছে। আপনার দক্ষতা শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

হয়তবা, তবে আমি একেবারে বোকার হদ্দ। আপনাদের পদচারণা ও অনুপ্রেরণা। আপতত এই তহবিল। আবার আসবেন।

হয়তবা, তবে আমি একেবারে বোকার হদ্দ। আপনাদের পদচারণা ও অনুপ্রেরণা। আপতত এই তহবিল। আবার আসবেন।

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফিগুলো খুব সুন্দর হয়েছে। প্রতিটি ছবিতে সন্ধ্যার সৌন্দর্য খুব ভালোভাবে ফুটে উঠেছে। তাছাড়া আপনার লেখার মধ্যে একটা আর্ট আছে। সব মিলিয়ে সুন্দর একটি পোস্ট হয়েছে। ধন্যবাদ আপনাকে।

আপনার মতামত উল্লেখ করার মত মনে করি। সবসময় আসবেন।

আপনার মতামত উল্লেখ করার মত মনে করি। সবসময় আসবেন।

 3 years ago 

খুব সুন্দর ভিউ বন্ধুরা, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

আপনি সবসময় আসবেন এবং দেখবেন, এই কামনা করছি।

 3 years ago 

হা আমার বন্ধু

 3 years ago 

আপনার কবিতা গল্প ও ফটোগ্রাফি সবই সুন্দর হয়েছে।সেজন্য আপনাকে অনেক ধন্যবাদ।

তোমাকেও ধন্যবাদ।

 3 years ago 

আপনার আলোকচিত্রগুলো অনেক সুন্দর হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। তাই আপনাকে অনেক অনেক শুভকামনা জানাই। ধন্যবাদ ভাইয়া।

আপনাকে অনেক অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনাকে খুব দারুণ লাগে। দারুণ লাগার কারণ আপনার বয়সের একটি মানুষ এভাবে গুছিয়ে লিখেন তাও আবার সব দিকটা সামলিয়ে যা অনেক প্রশংসনীয়। আপনার জন্য অনেক অনেক ভালোবাসা, আপনার লিখা গুলোতে কেমন একটা মনের ভাব প্রকাশ থাকে যা পড়তেই ভালো লাগে।

আমি একেবারে অজানা মানুষ। শুধু ভাল লাগে আপনাদের মত জানা মানুষের পদচারণায়। আবার আসবেন, আমার জগতে। একটু ঢু মেরে যাবেন। আসবেন কিন্তু -----

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60826.76
ETH 2393.38
USDT 1.00
SBD 2.62