শখের ফটোগ্রাফি পর্ব- ২৫||১০%লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল আমার ইউজার নেমঃ @mrahul40 বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ -১৫ জৈষ্ঠ্য,|১৪২৯ বঙ্গাব্দ||রবিবার||গ্রীষ্মকাল||


GridArt_20220529_210510093.jpg


আজকে আপনাদের সামনে আবারো হাজির হলাম ফটোগ্রাফি পোস্ট নিয়ে। ফটোগ্রাফির গত পর্বে আমি শেয়ার করেছিলাম যান্ত্রিক শহরের কিছু প্রাকৃতিক সৌন্দর্য। যান্ত্রিক শহরে বেশ কিছু দিন ছিলাম এখন হঠাৎ করেই গ্রামের কথা খুব মনে পড়ছিল তাই গ্রামে চলে এসেছি ।আর গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য খুব ভালো লাগে ।বিশেষ করে নদী এলাকাগুলো আমার সবথেকে বেশি ভালো লাগে ।সেখানে গেলে দেখা যায় অনেক ধরনের ফসলের আবাদ এবং নদীর ঠাণ্ডা হাওয়া বয়ে চলছে যা অন্তরটাকে অনেক শীতল করে দেয় ।নদীতে রয়েছে মানুষের জীবিকা নির্বাহের অনেক পথ। তাই আর কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফি গুলো শেয়ার করা যাক।


ফটোগ্রাফি


IMG20220529172838_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • পড়ন্ত বিকেলে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য কোন একটি এলাকায় গিয়েছিলাম। সেই এলাকাতে যখন বর্ষা মৌসুম হয় তখন পুরা এলাকা প্লাবিত হয়ে যায় পানিতে আর এখন যে সময়টা চলছে সময়ে পানি থাকে কিছু কিছু জায়গাতে সেই জায়গাতেই এলাকার মানুষ নৌকা নিয়ে জীবিকা নির্বাহের জন্য মাছ ধরে । দেখলে যে কারো মন ভালো হয়ে যাবে ছবিটা একটু দূর থেকে তোলা কাছে থেকে তুললে আরো বেশি ভালো লাগতো।

ফটোগ্রাফি


IMG20220528121852_00-01.jpeg

IMG20220528121937_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • এই ছবিটা তোলা আমাদের অনেক প্রিয় একটি জায়গা থেকে। এটা আমাদের এলাকার পাশেই অবস্থিত যেখানে বর্ষা মৌসুমে পানিতে ভরপুর হয়ে যায় এখন যেহেতু বর্ষা মৌসুম নয় তাই পানি নেই বললেই চলে তারপরও এখানকার সৌন্দর্য বেশ ভালো লাগে প্রবাহিত হয়েছে এপাশে এবং ঐ পাশে বিভিন্ন ধরনের ফসলের চাষ হয় যে প্রাকৃতিক সৌন্দর্য তাকে আরও বৃদ্ধি করে দেয়।

ফটোগ্রাফি


IMG20220529162725_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • রেললাইন তার নির্দিষ্ট পথ ধরেছে বিস্তৃত। ভাবলাম রেল লাইনের একটি ফটোগ্রাফি করা যায় । রেললাইনে ফটোগ্রাফি করার সময়ে একটি ভ্যান চালককে অতিক্রম করতে দেখি অনেক ভালো লাগলো। আর রেললাইনে এরকম অতিক্রম করা অনেকটা রিস্ক নেই তবে এখানে লাইনের জন্য গেটম্যান আছে তাই কোন চিন্তা ছাড়াই পার হওয়া যায় ।আর যেখানে নিজের দায়িত্বে পার হইতে হয় সেখানে অনেক রিক্স থেকে যায়।

ফটোগ্রাফি


IMG20220529172904_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • মন ভালো করার জন্য চারপাশে সবুজ এবং বয়ে চলেছে ছোট নদী ছবিটা তুলেছিলাম এক আমি একটি ব্রিজের উপর দাঁড়িয়ে সেখান থেকে পরিবেশটা অসম্ভব সুন্দর লাগছে। বর্ষা মৌসুমে এখানেও পানিতে টইটুম্বুর করে ।কিছুদিন পরেই বর্ষা মৌসুম আসবে তখন এই এলাকাগুলোর সৌন্দর্য অন্যরকম হয়ে যাবে চারিদিকে শুধু পানি আর পানি থাকবে।

ফটোগ্রাফি


IMG20220529175041_00-01.jpeg

IMG20220529175024_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • আমরা কম-বেশি এই ফসল সবাই চিনি। এটার নাম কি এ ফুলটা বেশ অদ্ভুত গোলাকার এবং সাদা রঙের দেখতে বেশ দারুন লাগে। ছোটবেলায় যখন মাঠে যেতাম এই ফসলের জমিতে মৌমাছিগুলো ফুলের মধ্যে প্রবেশ করত তখন মৌমাছিগুলো ধরে ধরে বাসায় নিয়ে চলে আসতাম আর মাঝেমধ্যে মৌমাছির কামড়ে খেতে হতো।

এই ছিল আমার আজকের ফটোগ্রাফি পোস্ট দেখা হবে পরবর্তী কোন পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

সবুজ শ্যামল এ ঘেরা আমাদের এই বাংলা😍।
এমন দৃশ্য দেখতে কার না ভালো লাগে। খুব সুন্দর হয়েছে ভাই ফটোগ্রাফি গুলো। আর আপনাকে অসংখ্য ধন্যবাদ এই চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

সবুজ শ্যামল এ ঘেরা আমাদের এই বাংলা😍।
এমন দৃশ্য দেখতে কার না ভালো লাগে। খুব সুন্দর হয়েছে ভাই ফটোগ্রাফি গুলো

অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অনেক সুন্দর একটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। গ্রামের নির্মল বাতাস চারদিকে সবুজের সমারোহ দেখে আমার অনেক ভালো লাগে । আমরাও মাঝে মধ্যে গ্রামে যাই। কিছুদিন আগেও আমার নানুর বাসায় গিয়েছিলাম। আমার কাছে গ্রামের দৃশ্যগুলো অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গ্রামের নির্মল বাতাস চারদিকে সবুজের সমারোহ দেখে আমার অনেক ভালো লাগে ।

ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফিগুলো আগেও দেখেছি। অসাধারণ ফটোগ্রাফি করেন আপনি। আজকের ফটোগ্রাফিগুলো খুব চমৎকার হয়েছে। কিভাবে যে এত সুন্দর ফটোগ্রাফি করিম বুঝতে পারিনা। প্রতিটি ফটোগ্রাফি করার পেছনে নিশ্চয়ই অনেক সময় ব্যয় করেন, তা না হলে এত চমৎকার হওয়ার কথা না।

 2 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করেন আপনি। আজকের ফটোগ্রাফিগুলো খুব চমৎকার হয়েছে। কিভাবে যে এত সুন্দর ফটোগ্রাফি করিম বুঝতে পারিনা।

ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

আপনার ছবিগুলো ভালোই হয়েছে। তবে রেললাইনের ছবিটি আমার কাছে সবচাইতে বেশি ভাল লেগেছে। কেন জানিনা এই ধরনের ছবি আমার কাছে সবসময় ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনার মত আমার কাছেও নদী এলাকা গুলো ভীষণ ভালো লাগে। আমার গ্রামের বাড়িতেও এরকম নদী রয়েছে আর সেদিকের পরিবেশটা আমার কাছে খুবই প্রিয়।
আর আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে তাই আলাদা করে অন্য কোন ফটোগ্রাফি উল্লেখ করে বললাম না। ধন্যবাদ ভাই এত সুন্দর সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার গ্রামের বাড়িতেও এরকম নদী রয়েছে আর সেদিকের পরিবেশটা আমার কাছে খুবই প্রিয়।

ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে অসাধারন কিছু ফটোগ্রাফি উপস্থাপন করলেন। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে নদীর ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি এত সুন্দরভাবে বর্ণনা করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে।

 2 years ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে নদীর ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

আকাশ রেললাইন নৌকা ফুল সব মিলিয়ে চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদেরকে উপহার দিয়েছেন, খুব ভালো লাগলো আপনার ফটোগ্রাফি হলো আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম ধন্যবাদ মতামত প্রকাশের জন্য।।

 2 years ago 

আপনার মত আমারও গ্রাম খুব ভালো লাগে। বিশেষ করে গ্রামের ছোট ছোট নদী আর নদীপাড়ের সৌন্দর্য আমাকে সবসময়ই আকর্ষণ করে। দারুন হয়েছে আপনার ফটোগ্রাফি। শুভকামনা রইল

 2 years ago 

আপনার মত আমারও গ্রাম খুব ভালো লাগে। বিশেষ করে গ্রামের ছোট ছোট নদী আর নদীপাড়ের সৌন্দর্য আমাকে সবসময়ই আকর্ষণ করে।

ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি করেছেন রাহুল ভাই খুবই সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো বেশ গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।ভাই।

 2 years ago 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি করেছেন রাহুল ভাই খুবই সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো বেশ গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74