বান্দরবানের পথে পথে "রেমাক্রির রাত ক্যাম্পফায়ার।"

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • ক্যাম্পফায়ার
  • ১৩,মে ,২০২৪
  • সোমবার

IMG_20240513_213831.jpg


হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। ভ্রমণ করতে আমার অনেক বেশি ভালো লাগে আর এই ভ্রমণ কাহিনীগুলো আপনাদের মাঝে শেয়ার করতেও অনেক বেশি ভালো লাগে। যত বেশি ভ্রমণ করবেন তত বেশি নতুন অভিজ্ঞতা অর্জন করবেন। আমার ভ্রমণ কাহিনীর গত পর্বে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম বান্দরবানের গহীনের সৌন্দর্য রেমাক্রির একটি অসম্ভব সুন্দর বিকেল। আজকে আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি রাতের আনন্দ মুহূর্ত এবং সাঙ্গু নদীর তীরে ক্যাম্পায়ারের অসম্ভব সুন্দর মুহূর্ত। আমরা বিকেলে ঘোরাঘুরি করে বাসায় যেতে যেতে সাতটা বেজে যায় আর তখন যেহেতু শীত ছিল তাই বেশ রাত হয়ে যায়।


IMG20240120211029-01.jpeg

IMG20240120211503-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আমাদের প্লান এখন রাতের খাবারটাকে সাঙ্গু নদীর তীরে ক্যাম্পায়ার করব এবং অনেক বেশি মজা করব রাত গভীর রাত পর্যন্ত। রাতে একটু ক্ষুধা বেশি লেগে গিয়েছিল কারণ অনেকটা সময় ধরে না খেয়ে এবং ভ্রমণের মুহূর্ত এদিক সেদিক ঘুরে বেড়াচ্ছি তেমন খাওয়ার কথা মনে থাকছে না। আমাদের রাতের খাবার মেনু ছিল ডিম ভাত তাই জন প্রতি টাকা গুনতে হয়েছে দেড়শ টাকা করে। তবে রাতের খাবারটা অনেক বেশি সুস্বাদু ছিল জুম-চালের ভাত এবং ডিম ভুনা অনেক বেশি তৃপ্তি সহকারে খেয়েছিলাম আমরা। তারপর রাতের খাবার শেষ করে আমাদের এখন প্লান সাঙ্গু নদীর তীরে কোন এক ফাঁকা জায়গায় গিয়ে ক্যামফায়ার করব।

প্লান অনুযায়ী আমরা খড়ি নিয়ে হাঁটা শুরু করলাম সাঙ্গু নদীর দিকে আমরা যেখানে ছিলাম সেখান থেকে দুই মিনিটের দূরত্ব হবে। তবে আমাদের সাথে যে গাইড ছিল তারই উচিত আমাদের সুন্দর জায়গা খুঁজে বের করে দেওয়া। কিন্তু তিনি খুব খারাপ ব্যবহার করেছে। ব্যবহার বলতে তিনি আমাদের সাথে আসেননি তখন শীত ছিল আমরা সাঙ্গু নদী পার হয়ে ওই পাশে গিয়ে ক্যামফায়ার করব জন্য সে আর আমাদের সাথে আসেনি। এমন গাইড কিভাবে ঘুরে মজা পাব বলেন ওর দায়িত্ব ছিল আমাদেরকে ঘুরে দেখানো কিন্তু আমরা আমাদের মতো করে ঘুরেছি।


IMG20240120212506-01-01.jpeg

IMG20240120212514-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

তারপর নদীর তীরে গিয়ে এমন একটি জায়গা সিলেক্ট করলাম সেখানে পানির শব্দ শোনা যাচ্ছে অনেক শ্রুতি মধুর আমরা তার পাশেই আগুন জ্বালানোর চেষ্টা করতেছি। কিছুক্ষণ পর আমরা আগুন জ্বালাতে সক্ষম হই দাউ দাউ করে আগুন জ্বলছে শীতের সময় অনেক ভালো একটি অনুভূতি কাজ করছে। আমরা চারপাশে গোল হয়ে বসে আছি এখন গান গাওয়ার পালা এমন পরিবেশে একসাথে আমার বন্ধু অংকন সুন্দর সুন্দর কিছু গান আমাদেরকে উপহার দিল।


IMG_20240513_21254046-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

একটার পর একটা গান হয়ে যাচ্ছে আমরা অনেক বেশি মজা করেছি শীতের রাতে ক্যামফায়ার করলে অনেক বেশি মজা হয়। পাশেই বয়ে চলেছে সাঙ্গু নদী নদীর পানির শব্দ টা অসম্ভব ভালো লাগছিল। আমরা রাত এগারোটা পর্যন্ত এখানে মজা করি বেশি রাত জাগা যাবেনা কারণ পরের দিন আমাদেরকে অনেক পথ ট্রাকিং করে বান্দরবানের গহীনের সৌন্দর্য দেখতে যাব। সব মিলিয়ে মুহূর্তটা অসম্ভব সুন্দর ছিল এমন মুহূর্ত স্মৃতির পাতায় সব সময় গেঁথে থাকবে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 months ago 

ভ্রমণের মাধ্যমেই আমরা নতুন নতুন জ্ঞান আহরণে সক্ষম হই। কেননা চারিদিকের পরিবেশ সম্বন্ধে আমরা ভালো রকমের ধারণা পেয়ে থাকি। তবে বাইরে কোথাও ক্যাম্পিং এর জন্য ঘুরতে গেলে যদি গাইড আপনাদের মত হয়ে থাকে তাহলে ঘোরার মজাটাই নষ্ট হয়ে যাবে।রেমাক্রির রাত নিয়ে অসম্ভব সুন্দর একটি পোস্ট করেছেন আপনি। বান্দরবান ঘোরার অনুভূতিমূলক পোস্টটি পড়ে বেশ ভালো লাগলো আমার কাছে।

 2 months ago 

আপনাদের এমন ভ্রমণ বিষয়ক প্রস্তুতি দেখতে আমার খুবই ভালো লাগে। বেশ সুন্দর ভ্রমণ পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমারও খুব ইচ্ছে রয়েছে খাগড়াছড়ি বান্দরবান রাঙামাটি এলাকা ভ্রমণ করার। যাইহোক আপনাদের সুন্দর পোস্টের মধ্য দিয়ে অনেক কিছু দেখার ও জানার সুযোগ হলো।

 2 months ago 

আসলে এবারের ঘুরাঘুরি মুহূর্তের মধ্যে সেরা সময় পার করেছিলাম এই জায়গাটিতে। নেটওয়ার্কের বাইরে ছিলাম একদিন খুবই সুন্দর মুহূর্ত ছিল । সবাই মিলে গল্প আড্ডা সেখানকার সুন্দর পরিবেশ উপভোগ সব মিলিয়ে দারুন সময় অতিবাহিত করেছিলাম। তারই স্মৃতিচারণ দেখে খুবই ভালো লাগলো।

 2 months ago 

বান্দরবনে সাঙ্গু নদীর তীরে ক্যাম্পায়ারের কিছু অসম্ভব সুন্দরজ নিয়ে আজকের পোস্টটা সাজিয়ে তুলেছেন। আসলে এর আগে আমি বান্দরবান কখনো যায়নি তবে আপনি যেভাবে এটির বর্ণনা দিয়েছেন আমার যেতে অনেক ইচ্ছে করছে এখন, যাইহোক সব ঠিকঠাক থাকলে ইনশাল্লাহ একদিন ঘুরে আসবো । ধন্যবাদ আপনাকে আপনার মুহূর্ত গুলো শেয়ার করার জন্য।

 2 months ago 

সময়টা দারুন ছিল বিশেষ করে সাঙ্গু নদীর পানির শব্দটা এখনো যেন উপভোগ করি। শীতের সময় নদীর পাড়ে বসে এরকম ফায়ার ক্যাম্প প্রথমবার উপভোগ করেছিলাম যাইহোক সময়টা অনেক সুন্দর ছিল আবার যেন নতুন করে মনে করিয়ে দিলে বন্ধু।

 2 months ago 

পাহাড়ি জায়গাই নিরিবিলে পরিবেশ নদীর তীরে ক‍্যাম্পফায়ার। নদীর পানির বয়ে যাওয়ার আওয়াজ কানে আসছে অন‍্যরকম একটা অনূভুতি তৈরি হচ্ছে। এ যেন ভ্রমণপ্রিয় একটা ছেলের স্বপ্ন। চমৎকার লাগল আপনাদের ক‍্যাম্পফায়ারের ব‍্যাপারে শুনে। তবে শুধু ডিম এবং ভাতের জন্য দেড়শ টাকা আমার কাছে বেশি মনে হয়েছে। অসাধারণ একটা সময় অতিবাহিত করেছে আপনারা।

 2 months ago 

আপনাদের রেমাক্রির রাত ক্যাম্পফায়ারের বিষয়ে কিছুটা জেনেছিলাম সুমন ভাইয়ের পোষ্ট পড়ে আর আজকে আপনার পোষ্ট পড়েও কিছুটা জানলাম। আসলে শীতের রাতে এমন একটা জাগায় এভাবে সময় কাটানো সত্যিই অনেক আনন্দের। অনেক স্মৃতি জমা করলেন। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66794.56
ETH 3501.55
USDT 1.00
SBD 2.71