নতুন রূপে সেজেছে সংসদ ভবন

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • সংসদ ভবন
  • ১৬,ডিসেম্বর ,২০২৩
  • শনিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজ ১৬ই ডিসেম্বর বাঙালি জাতির একটি স্মরণীয় দিন অনেক প্রতীক্ষার পর অনেক রক্তক্ষরণের পর এই দিনটা পেয়েছি। আজকে বাঙালি জাতির মহান বিজয় দিবস। ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বাংলাদেশ বিজয় লাভ করে। বাংলাদেশের জাতীয় সংসদ ভবনটাও নতুন রূপে সেজেছে। শুধু সংসদ ভবন নয় ঢাকার অধিকাংশ বিল্ডিং এর সেজেছেন নতুন রূপে কারণ আজ বিজয় দিবস। চারিপাশে এর পরিবেশটা অসম্ভব সুন্দর ছিল। হঠাৎ করে রাতের বেলায় ঘুরতে ঘুরতে চলে গিয়েছিলাম সংসদ ভবনের সামনে। এর আগে কখনো বিজয় দিবসে সংসদ ভবনের সামনে যাওয়া হয়নি এতো ভালো চারিপাশটা সাজায় সেটাও জানা ছিল না। ওই রাস্তা ধরে প্রায় সবই সরকারি বিল্ডিং অফিস তাই পড়া এরিয়াটাই লাল সবুজের আলোয় আলোকিত হয়ে গিয়েছে। প্রথমে সংসদ ভবনের লাইটিং দেখে মুগ্ধ হয়ে যায় এ যেন আরেকটি বাংলাদেশ। লাল সবুজের লাইটি নিয়ে সংসদ ভবন দেখতে অসম্ভব সুন্দর লাগছিল।


IMG20231215202155-01.jpeg

IMG20231215202255-01.jpeg

IMG20231215202229-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :


সংসদ ভবনে এরিয়াতে সৌন্দর্য দেখার জন্য তখন প্রচুর মানুষের ভিড় জমে আছে। চারপাশের লাইটিং এর পরিবেশ এবং মানুষের ভিড় আনাগনায় বোঝা যাচ্ছিল কোন একটা অনুষ্ঠান আসলেই তো অনুষ্ঠান কারণ আমাদের যে বিজয় দিবস। বাঙালি জাতির গর্ব অনেক ত্যাগ এবং প্রতীক্ষার পর ছিনিয়ে নিয়ে এসেছে এই উৎসবের দিন তো সবাই আনন্দমুখর হবে। কেউ কেউ পতাকা বিক্রি করার জন্য সংসদ ভবনের সামনে দাঁড়িয়ে আছে ।কখন সে কেউ একজন এসে সোনার বাংলাদেশে পতাকা ক্রয় করবে পতাকা বিক্রির মাধ্যমে তার আবার জীবিকা নির্বাহ করতে হবে। লাল সবুজের লাইটের মাঝে বাংলাদেশের পতাকাটা দেখতেও অসম্ভব সুন্দর লাগছে। চারিদিকের পরিবেশের সাথে অনেক ভালো এবং মজার সময় কাটিয়েছি। প্রতিদিনের তুলনায় আজকে একটু মানুষের সমাগমটা বেশি ছিল সবাই দেখতে এসেছে সৌন্দর্য।

IMG20231215202114-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

এই রাস্তাটাও ভালোই আলোকিত হয়েছে চারপাশের বিল্ডিং এ লাল সবুজের লাইটিং এর মাধ্যমে সুন্দর করেছে। বড় বড় বিল্ডিং গুলো সেজেছে তার নতুন রঙে এজন্য যেদিকে তাকায় এক টুকরো বাংলাদেশ খুঁজে পাই।

IMG20231215202450-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

পাশাপাশি দুটো বড় বিল্ডিং থাকলে একটাতে করেছেন সবুজ লাইট আর একটাতে লাল লাইট যার কারণে দুটি বিল্ডিং পাশাপাশি দেখতে অসম্ভব সুন্দর লাগছে লাল সবুজের পতাকার সাথে মিল রেখে পুরা বিল্ডিংটা লাইটিং করে রেখেছে।

IMG20231215202308-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

সংসদ ভবনের চেয়ে এরিয়াটা রয়েছে সেটার পাশ দিয়ে ছোট ছোট গাছ আছে ।ওই গাছগুলো লাল সবুজের নাইটে রঙ্গিন করে রেখেছে। এই গাছগুলোতে লাইটিং করাতে আশেপাশের সৌন্দর্যটা আরো বৃদ্ধি পেয়েছে। অনেক মানুষের ভিড় সবাই ব্যস্ত সৌন্দর্য দেখতে কেউ কেউ পতাকা কেনাকাটা অনেক বেশি ব্যস্ত ছিল।


IMG20231215202349-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

এখানে মানুষের ভিড় বেশি সেখানে ফেরিওয়ালাদেরও অনেক বেশি ইনকাম হয় কারণ তাদের বেচাকেনাটা বেশি হবে। তাই এখানকার আশেপাশে শুধু পতাকা বিক্রি করছে এমনটা নয় ছোটদের খেলনা বিক্রি করছে এবং খাবার দাবারও অনেক বিক্রি করছে। যেহেতু আশেপাশের লাইটিংয়ের সারা এরিয়াটা অনেক সৌন্দর দেখা যাচ্ছে। তাই এখানে অনেক মানুষের ভিড় সবাই সুন্দর করতে আসছে এবং দেখতে এসেছে কর্ম ব্যস্ত মানুষের জীবন যাত্রা । এর আগে কখনো সংসদ ভবনে এমন অনুষ্ঠান কিংবা কোনো দিবসের আগে যাওয়া হয়নি তাই এখানকার সৌন্দর্য সম্পর্কে অবগত ছিলাম তবে এখন গিয়ে আমি মুগ্ধ হয়ে গিয়েছে। আসলেই বাঙালি জাতির অনেক গর্বের একটি বিষয় বিজয় দিবস তাই এমনভাবে সাজানোটাই স্বাভাবিক। সবকিছু মিলিয়ে পরিবেশটা আমার অনেক বেশি ভালো লেগেছে। আজকে পর্যন্ত দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে।



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 7 months ago 

বিজয় দিবস মানেই যেকোনো দেশের জন্য গর্বের ও এক উজ্জ্বল হাসিমাখা আনন্দের দিন।এই দিনে শহর ও গ্রাম নতুনরূপে সেজে ওঠাটা শহীদদের প্রতি সম্মান জানানো বলে আমার মনে হয়।মানুষের ভিড়ে ফেরিওয়ালাদের মুখে হাসি ফোটে এটাই স্বাভাবিক।আপনার অনুভূতি ভালো ছিল ভাইয়া, ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আসলেই দিদি বিজয় দিবস মানে গর্বের এক উজ্জ্বল হাসিমাখা আনন্দের দিন।সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

প্রতি বছর এই একটা দিনে এভাবেই সাজানো হয়ে থাকে শহীদদের স্বরনে।বিজয় উতজাপন এর জন্য।দারুন লিখেছেন আপনি ভাইয়া।খুব ভাল হয়েছে।ধন্যবাদ আপনাকে শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বাঙালি জাতির জন্য অনেক গর্বের একটি দিন সেজন্য একটু উদযাপন না করলে হয় নাকি। তাইতো পুরা শহরটাকে নতুন রূপে সাজায়। ধন্যবাদ মতামতের জন্য

 7 months ago 

বিজয়ের দিনটা সবার জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং স্পেশাল একটা দিন। এই দিনে আমাদের দেশ বিজয় লাভ করেছে। সংসদ ভবন এত সুন্দর ভাবে সাজানো হয়েছে যেটা দেখে তো আমি খুবই মুগ্ধ হয়েছি। ফটোগ্রাফির মাধ্যমে দেখতে আমার কাছে এত বেশি ভালো লেগেছে‌। সরাসরি দেখতে আপনাদের কাছে নিশ্চয়ই আরো বেশি ভালো লেগেছিল। ফেরিওয়ালাদের মানুষের ভিড়ে মুখে একটু হাসি থাকলে দেখতে খুব ভালোই লাগে। এই সময়টাতে তাদের একটু যখন লাভ হয়, তখন তারা সত্যি খুব খুশি হয়।

 7 months ago 

জ্বী আপু সরাসরি দেখতে অসম্ভব সুন্দর লাগছিলো। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

সংসদ ভবনকে বিজয় দিবস উপলক্ষে নতুন রুপ দেওয়া হয়েছে, যেটা দেখতে খুব সুন্দর লাগতেছে। রাতের বেলায় ঘুরাঘুরি করতে কিন্তু খুব ভালোই লাগে। আর তেমনি ঘুরাঘুরি করার সময় যদি, এরকম দৃশ্য চোখে পড়ে তাহলে তো কোন কথাই নেই। ঘুরাঘুরি করার সময় সংসদ ভবনের ওই দিকে গিয়েছিলেন এবং সংসদ ভবনের সৌন্দর্য দেখতে পেয়েছিলেন। আর অনেকগুলো ফটোগ্রাফি করেছেন। লাল সবুজের লাইটিং করার কারণে বেশি ভালো লাগতেছে।

 7 months ago 

জি ভাইয়া রাতের বেলা ঘোরাঘুরি করতে আসলে খুব ভালো লাগে। গঠনমূলক মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

সংসদ ভবন আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে ।গতকাল বিজয় দিবস উপলক্ষ্যে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে বিভিন্ন আয়োজন করা হয়েছে।এটা আমাদের বাঙালিদের গৌরবের একটি দিন ।এই দিনে আমরা বিজয় লাভ করি পাক বাহিনী থেকে।ভালো লাগলো পোস্টটি।সবগুলো ফটোগ্রাফি জাস্ট অসাধারণ ছিল।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 7 months ago 

আসলেই এটা আমাদের বাঙালি জাতির জন্য অনেক গৌরবের একটি দিন। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

বিজয় দিবসের উপলক্ষে জাতীয় সংসদ ভবনটি যেন নতুন রূপে সাজিয়েছে দেখে যেন মনে হচ্ছে পৃথিবীর বুকে একখণ্ড সবুজের সমাহার। লাইটিং করার পর জাতীয় সংসদ ভবনটি দেখতে খুবই সুন্দর লাগছে। আমার মনে হয় এই রকম লাইটিং করা সব সময় থাকা দরকার।

 7 months ago 

ঠিক বলেছেন পৃথিবীর বুকে একখণ্ড সবুজের সমাহার।মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

সু স্বাগতম ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43