লাকমাছড়া ঝর্ণা শেষ পর্ব||সুনামগঞ্জ||

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • লাকমাছড়া ঝর্ণা
  • ১০,অক্টোবর ,২০২৩
  • সোমবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আপনাদের সামনে আবারও হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমার ধারাবাহিক ভ্রমণ কাহিনীর গত পর্বে লাকমাছড়া ঝর্ণার কিছু অংশ শেয়ার করেছিলাম আজকে লাকমাছছাড়া ঝর্ণার সৌন্দর্য এবং আমার কাটানো কিছু মজার মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করব। লাকমাছড়া ঝর্ণা অবস্থিত সুনামগঞ্জ জেলার তাহেরপুর উপজেলার টেকেরঘাট নামক একটি স্থানে। এটি বাংলাদেশের একদম শেষ প্রান্তে কিছুটা অংশ ভারতের মধ্যেও পড়েছে অবশ্য। গত পর্বে এ বিষয়ে কিছু আলোচনা করেছিলাম । আমাদের এখানে এসে মনে হচ্ছিল ব্যাগগুলো উপরে না রেখে এসে সাথে নিয়ে আসলে ভালো হতো। এখানে আমরা ঠান্ডা পানিতে গোসল করাটা অনেক বেশি মিস করেছিলাম।


IMG_20231010_21151801.jpg

IMG_20231010_21141297.jpg

IMG_20231010_21135929.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

কারন আমাদের শরীর ছিল অনেক ক্লান্ত আর প্রচন্ড রোদ। তখন ভরদুপুর এই সময় যদি এই স্রোত প্রবাহ ঠান্ডা পানিতে গোসল করতে পারতাম অনেক বেশি ভালো লাগতো। আর এমন অবস্থাও ছিল না যে কেউ একজন গিয়ে প্রায় আধা কিলোমিটার হেঁটে ব্যাগগুলো নিয়ে আসবে। সচরাচর যেখানে ঘুরতে যায় না কেন আমার হাতে ক্যামেরা থাকলে আমি প্রকৃত উপভোগ করতে পারিনা। যারা আমার সাথে ঘুরতে যায় তাদের ছবি তুলে দিতে দিতেই প্রকৃতির আসল সৌন্দর্য উপভোগ করা হয় না । যেহেতু শরীর অনেক ক্লান্ত ছিল তাই আমি আর এই সময় এসে ক্যামেরাটা হাতে নেইনি। আমি ঝরনার যেদিক থেকে পানি প্রবাহ হয়ে আসছে আমি ওই দিকে একটু এগিয়ে গিয়ে বড় একটি পাথরের উপর বসে পাহাড়ের সৌন্দর্য সাথে পানি অসম্ভব সুন্দর শব্দ শুনতে থাকি।


IMG_2505-01.jpeg

IMG20230830140925-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

ঠান্ডা পানির মাঝে পা ডুবিয়ে পাথরের উপর বসে থাকার মজাটাই ছিল অন্যরকম। আর সাথে ছিল ভারতের বড় বড় পাহাড়ের সৌন্দর্য। চারিদিকে সবুজ আর নীল আকাশের সাথে এমন একটি পরিবেশ আমার অসম্ভব ভালো লাগছিল। পানির প্রবাহটা অনেক বেশি ছিল আর পানি স্বচ্ছ হওয়ায় নিচে পাথরগুলাও দেখা যাচ্ছিল। আর বুঝতে পারছিলাম না কোথায় কত পানি আছে স্বচ্ছ পানি থাকলে এ সমস্যাটা হয়। কারণ আপনি দেখতে পারবেন নিচে পাথর দেখা যাচ্ছে কিন্তু পানির মাপটা পরিমাপ করতে পারবেন না চোখ দিয়ে। হঠাৎ করে পা নামিয়ে দিলে বুঝবেন এখানে কতটুকু পানি আছে। এখানে স্রোত ছিল বেশ তাই একা একা হেটে এদিক থেকে ওদিকে পার হওয়া অসম্ভব ছিল। আর কোথায় কতটুকু পানি আছে এটাও জানি না তাই আর রিক্স নিয়ে পার হয়েছিলাম না। পানির শব্দ মৃদু বাতাস সাথে পাহাড়ের অসম্ভব সৌন্দর্য যা আমাকে মুগ্ধ করেছিল। আমি নিরবে বসে বসে প্রকৃতির অপরূপ সৌন্দর্যে বিলীন হয়ে যাচ্ছিলাম। আমি যদি প্রকৃতি অনুভব করতে গিয়ে প্রকৃতি উপভোগ করতে না পারি তাহলে আমার এই ঘোরার কোন মানেই হয় না। তাই আমি এখানে এসে ক্যামেরা হাতে নেইনি কারণ ক্যামেরা হাতে নিলে অন্যদের ছবি তুলতেই সময় পার হয়ে যায়। তবে ক্লান্ত শরীরে এখানে ঠান্ডা পানিতে যদি গা ভেজাতে পারতাম তাহলে অনেক ভালোই হতো। কিন্তু আমরা তো ওভাবে প্রস্তুতি নিয়ে আসিনি। আমরা হয়তো ভেবেছি এখানে তেমন কিছু দেখতে পাবো না কিন্তু এখানে এসে এর সৌন্দর্য দেখে মুগ্ধ গিয়েছি।

IMG_20231010_21151314.jpg

IMG_20231010_21150215.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

অনেকেই এখানে গোসল করছে তাদের গোসল করা দেখে আমাদেরও খুব ইচ্ছা করছিল কিন্তু আপাতত উপায় ছিল না।আমাদের প্ল্যান ছিল টাঙ্গুয়ার হাওড়ে গিয়ে যেখানে সবাই অনেক মজা করে গোসল করার সাথে সাথে চাও পান করে আমরা ঐখানে গিয়ে গোসল করব তাই গোসল করার পর্ব টাঙ্গুয়ার হাওরে রেখেছি। আমরা এখানে অনেক সময় প্রকৃতির অপরূপ সৌন্দর্য ভোগ করি। তারপর যেহেতু আমাদের এখনো আরেকটি স্পট বাকি। আমাদের আবার ঘাটে গিয়ে নৌকা ঠিক করতে হবে তারপর দেড় ঘন্টা নৌকা জার্নি করে ওয়াচ টাওয়ারের ওইখানে যেতে হবে। তাই আর এখানে বেশি সময় না কাটিয়ে চলে আসি টেকের ঘাটে। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো ভ্রমণকাহিনী অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

আমি হলে সেখানেও গোসল করতাম কেননা সেখানের ঠান্ডা পানিতে ঐ গরম আবহাওয়ায় দারুন উপভোগ করা যেত। জায়গাটার সৌন্দর্য দারুন লাগছে ব্রো, দেখেই হারিয়ে যেতে ইচ্ছে করে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আসলে এই জায়গাটি সুন্দ। আমরাও গোসল করতে চেয়েছিলাম কিন্তু টাঙ্গুয়ার হাওরে গোসল করার জন্য এখানে গোসল করিনি

 10 months ago 

আপনার ভ্রমণ কাহিনী এবং ফটোগ্রাফি গুলা দারুন উপভোগ করলাম।
সত্যি আল্লাহতালার কি অপরূপ সৃষ্টি সবুজ প্রকৃতি আর ঝর্ণাধারা সবমিলিয়ে অসাধারণ একটি জায়গা
ভ্রমণ করেছেন ‌।

 10 months ago 

ঠিক বলেছেন আল্লাহর অপরূপ সৃষ্টি দেখতে সত্যি অনেক ভালো লাগে। মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59907.23
ETH 2647.48
USDT 1.00
SBD 2.43