কবিতা আবৃত্তি ||আমি এক কঙ্কালের প্রহরী|লেখক jibon47

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • কবিতা আবৃতি
  • ১৫,মার্চ ,২০২৪
  • শুক্রবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি ব্যাতিক্রম ধর্মী একটি পোস্ট করবো।আজকে আমি একটি কবিতা আবৃতি করব এর আগে আমি কখনো কবিতা আবৃতি ওইভাবে কোনদিন করা হয়নি। জানিনা কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করবেন। কবিতাটি লিখেছেন আমাদের কমিউনিটির একজন সদস্য আমার খুব কাছের একজন মানুষ jibon47।
তার লেখা কবিতা গুলো আমার অনেক বেশি ভালো লাগে ।তার কবিতার মধ্যে আলাদা একটি আবেগ খুঁজে পাওয়া যায়। অনেক আবেগ দিয়ে সে কবিতাগুলো লেখে। রাতে মাঝেমধ্যে একসাথে আড্ডা দেওয়ার সময় কবিতা নিয়েও বেশ আলোচনা হয়। তার লেখা কবিতা গুলোর প্রতিটি লাইন হৃদয় ছুঁয়ে যাওয়ার মত। নিচে আমার কবিতা আবৃতি দেওয়া হল।



তার লেখা কবিতা

কবিতার নামঃ--আমি এক কঙ্কালের প্রহরী


রাতের টিপটিপ জ্বলজ্বল তাঁরাকে জিজ্ঞেস করেছি, তুমি ঘুমাও না কেন...??
জলন্ত তাঁরাটা কোন উত্তর দিলো না
কোন উত্তর না দিয়েই হঠাৎ নিভে গেলো।
তারপর অনেক বার আকাশের দিকে তাকিয়েছি উত্তর পাবো বলে
কিন্তু বরাবরই হতাশ হয়ে ফিরে এসেছি।
অনেক রাত অব্দি জেগেছি,তার সাথে কথা বলার চেষ্টা করেছি
কিন্তু,কিন্তু আফসোস..!! সে অনেকটাই অভিমানি।
অভিমান করে যে সেই নিভে গেলো আর ফিরে এলো না।
আর মাথা গজিয়ে জ্বলজ্বল করে জ্বলে উঠল না।
আমার উপর তার এক আকাশ অভিমান
এই অভিমানের শেষ কোথায়...??
অভিমান করতে করতে তুমি এমন ভাবেই হারিয়ে যাবে ভাবতে পারি নি
আমার এখন বড্ড কষ্ট হয়,রাতের অন্ধকারে অশ্রুসিক্ত হই।
দুচোখের অশ্রু গড়িয়ে বালিশ ভেজে,দূর থেকে ভেষে আসে কারো আর্তনাদ
আমি সেই আর্তনাদে অভিমান আর অভিযোগ এর গন্ধ খুঁজে পাই।
এ যেন এক অন্য আমি,আমি আমার ভেতরে নেই।
চারিদিকে অন্ধকার,নিজেকে লাগে বড্ড এক অসহায়।
মাঝে মাঝে তোমায় ভেবে মনে হয়,আমার আমি না,
আমি শুধুমাত্র একটা কঙ্কালের পাহারাদার।
রক্ত,মাংস শেষ হলে কঙ্কালটাও ভেঙে পরবে এই দূষিত পৃথিবীর উপর।
একটা সময় তোমার অভিযোগ,অভিমান শেষ হবে
তুমিও বুঝতে শিখবে,তুমি অনুধাবন করতে পারবে
ততদিনে এই বিষাক্ত কঙ্কাল আশ্রে পরবে দূষিত নগরীতে।


সমাপ্ত



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 5 months ago 

কবিতা লিখতে পারো অনেক বড় গুণ বলে আমি মনে করি। আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। একটি বিষয় কেউ খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আপনার কোথাও ভুল হচ্ছে আমি কবিতা লিখিনি আমি আবৃত্তি করেছি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ওয়াও দারুন আবৃতি তা বলতেই হয় ৷ গলার কন্ঠ ভয়েজ ব্যাকরাউন্ট সব পারফেক্ট ৷ এছাড়াও কবিতার চরন বেশ সুন্দর করে বলেছেন ৷ জীবন ভাইয়ের লেখা কবিতাটি অনেক সুন্দর করে আবৃত্তি করেছেন ৷ পরিশেষে বলবো চালিয়ে যাও ভাই সামনে আরো ভালো হবে ৷ শুভকামনা রইল অবিরাম ভাই ৷

 5 months ago 

উৎসাহ মূলক মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমি চেষ্টা করবো প্রতিনিয়ত আপনাদের মাঝে কবিতা আবৃত্তি করার।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। প্রথমবারের মতো আপনার কন্ঠে কোন একটা কবিতা আবৃতি শুনতে পেলাম খুবই সুন্দর আবৃত্তি করতে পারেন আপনি। আমি চাই প্রতিনিয়ত আপনি আমাদের মাঝে কবিতা আবৃতি করে শেয়ার করেন।

 5 months ago 

ভাইয়া আমি প্রতি সপ্তাহে কবিতা আবৃত্তি দেওয়ার চেষ্টা করি। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া আপনি প্রতিদিন সপ্তাহে জীবন ভাইয়ার খুব সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করেন। আপনার কণ্ঠে আবৃত্তি শুনতে খুব ভালো লাগে। জীবন ভাইয়ার লেখা কবিতা সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে। ভাইয়া সবসময়ই খুব সুন্দর সুন্দর কবিতা লিখেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কবিতা এত সুন্দর ভাবে আবৃত্তি করার জন্য।

 5 months ago 

জি আপু জীবন ভাইয়ের লেখা সত্যি অনেক ভালো। তার লেখাগুলো পড়লে আলাদা একটি অনুভূতির সৃষ্টি হয়। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

কবিতার কথাগুলো একটা ব‍্যাথা একটা বিচ্ছেদ একটা কষ্টের কথার প্রকাশ করে। সত্যি লেখক নিজের মধ্যের কতটা অভিমান কষ্ট নিয়ে যে কবিতা টা লিখেছে। এককথায় অসাধারণ। আপনি কবিতা টা বেশ চমৎকার আবৃত্তি করেছেন ভাই। এককথায় চমৎকার ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে কবিতা আবৃত্তি টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

লেখকের কথার এত গভীরে যেতে নেই। আমার কবিতা আবৃত্তি তোমার ভালো লেগেছে খুশি হলাম।ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38