কবিতা আবৃতি আফসোস|| লেখক jibon47||

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • কবিতা আবৃতি
  • ০১,অক্টোবর ,২০২৩
  • রবিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি ব্যাতিক্রম ধর্মে একটি পোস্ট করব এর আগে কখনো করিনি। আজকে আমি একটি কবিতা আবৃতি করব এর আগে আমি কখনো কবিতা আবৃতি ওইভাবে কোনদিন করা হয়নি। এই প্রথম কবিতা আবৃত্তি করে কোন প্লাটফর্মে শেয়ার করতে চলেছি। জানিনা কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করবেন। কবিতাটি লিখেছেন আমাদের কমিউনিটির একজন সদস্য আমার খুব কাছের একজন মানুষ @jibon47
তার লেখা কবিতা গুলো আমার অনেক বেশি ভালো লাগে ।তার কবিতার মধ্যে আলাদা একটি আবেগ খুঁজে পাওয়া যায়। অনেক আবেগ দিয়ে সে কবিতাগুলো লেখে। রাতে মাঝেমধ্যে একসাথে আড্ডা দেওয়ার সময় কবিতা নিয়েও বেশ আলোচনা হয়। তার লেখা কবিতা গুলোর প্রতিটি লাইন হৃদয় ছুঁয়ে যাওয়ার মত। নিচে আমার কবিতা আবৃতি দেওয়া হল।



তার লেখা কবিতা

কবিতার নামঃ---আফসোস


শহরে বৃষ্টি নামলেই তোমাকে ছুঁয়ে দিতে ইচ্ছে হয়
ইচ্ছে হয় তোমার ওই কালো চুলের হাত বুলাতে।
ইচ্ছে হয় তোমার ওই ভেজা চুলের সুঘ্রাণ নিতে
আসলেই কি তোমার শহরের প্রতিদিন বৃষ্টি নামে...??
শহরের বৃষ্টির ফোটাকে আমি ছোট্ট একটি নাম দিয়েছি
যদিও এই নামটা তোমার কষ্ট দেওয়া থেকেই নেওয়া।
শহরের বৃষ্টির ফোটার নাম দিয়েছি তীরের পতন।
যুদ্ধবিধ্বস্ত এলাকায় যেমন তীরের পতন ঘটে,
ঠিক তেমনি ভাবে তুমি আমার এ হৃদয়ে তীরের পতন ঘটিয়েছো।
শহরে বৃষ্টি নামলেই মনে হয়
মনে হয়,এ যেন তোমার অশ্রু চোয়াল গড়িয়ে মাটিতে পড়ছে।
জানি তোমার এই অশ্রুসিক্ত চোখে সেই ভালোবাসাটা, মায়া কোনটাই এখন আর নেই।
নেই সেই আগের মত লম্বা লম্বা কুচকুচে চুল।
শুনেছি তুমি নাকি চুল ছোট করেছো...??
বিশ্বাস কর, লম্বা চুলে তোমাকে বেশ মানায়।
আচ্ছা তোমার কি মনে আছে..!! তুমি একদিন আমাকে বলেছিলে
বলেছিলে,আমার এই চুল দিয়ে আমি তোমাকে বেঁধে রাখবো।
যেহেতু এখন তুমি চুল ছোট করেছো, তাই আমার বিশ্বাস
আমার বিশ্বাস,এখন তুমি আর আমাকে চাও না।
যদিও তোমাকে চাইতে গিয়ে আমি নিজেকে ভুলে গিয়েছিলাম।
ভুলে গিয়েছিলাম আমার নিজস্ব সত্তা
ভুলে গিয়েছিলাম আমার রাগ আমার আবেগ আমার অভিমান।
তবুও তোমার মনের মধ্যে একটু জায়গা করতে পারলাম না।
হায় আফসোস...!!


সমাপ্ত

তার কবিতাগুলো পড়তে আমার অনেক বেশি ভালো লাগে। তাই আপনাদের মাঝে আবৃত্তি করলাম। অবশ্যই জানাবেন কেমন হয়েছে। ধন্যবাদ সবাইকে আমার দেখা হবে নতুন কোন পোস্টে অন্য কোন গল্প নিয়ে।


standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

সত্যি রীতিমতো মুগ্ধ হলাম আপনার এই কবিতা আবৃত্তি শুনে। আপনি অনেক ভাল কবিতা আবৃত্তি করেন এর আগের কবিতাটা আপনি দারুণভাবে আবৃত্তি করেছিলেন এবং এটাও খুবই ভালো লেগেছে আমার কাছে। গত রাত্রে ছাদের উপর অনেক রাত অব্দি আড্ডা দিয়েছিলাম সেই সময় আমাদের উচিত ছিল আরো দু-তিনটা কবিতা লেখার কিন্তু রাতটা এতটাই মুগ্ধতা ছড়িয়েছিল যে শুধু উপভোগ করে গিয়েছি। যাইহোক পরবর্তীতেও এরকম সুন্দর কবিতা আপনার থেকে আশা করব। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিক বলেছেন রাতের মুগ্ধতা এতই বেশি ছিল যে কবিতা লেখার সময় পাইনি। তবে দুই একটা কবিতা আবৃত্তি করা হয়েছিল কিন্তু। কালকে রাতে সৌন্দর্যটা আমাকে অনেক বেশি মুগ্ধ করেছে।

 11 months ago 

@jibon47 ভাইয়ার লেখা কবিতা আপনি খুব সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। আপনার আবৃত্তি আমার কাছে অনেক ভালো লেগেছে। কবিতা আবৃত্তি শুনতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি কখনো কবিতা আবৃত্তি করিনি তবে এখানে সবার সুন্দর সুন্দর আবৃত্তি শুনে মুগ্ধ হয়ে গিয়েছি। ধন্যবাদ সুন্দর ভাবে আবৃত্তি করার জন্য।

 11 months ago 

আমারও কবিতা আবৃত্তির কোন অভিজ্ঞতা ছিল না তবে চেষ্টা করেছি। কবিতাটা লেখা ছিল অনেক ভালো করে

 11 months ago 

আপনি খুব চমৎকার ভাবে কবিতাটি আবৃত্তি করেছেন। কবিতা আমার লিখতে এবং আবৃত্তি করতে অনেক ভালো লাগে। যদিও আপনি এই প্রথম কবিতা আবৃত্তি করেছেন তারপরও আপনার কন্ঠে কবিতাটি শুনতে বেশ ভালো লেগেছে। এত সুন্দর ভাবে কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার কবিতা আবৃতি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো। সুন্দর মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 11 months ago 

কবিতাটি এত সুন্দর হয়েছে আবৃতি নিজের মনের আবেগ খুব সুন্দর ভাবে এই কবিতা তুলে ধরার চেষ্টা করেছেন। সেটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আবৃত্তির মধ্যে হারিয়ে যাওয়ার বিষয়টি যেটা কবিতা আবৃত্তির বড় সফলতা অনেক সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার মনে আবার প্রচুর আবেগ তো তাই আবেগ দিয়ে কবিতাটা আবৃতি করে ফেলেছি। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 11 months ago 

সত্যি মুগ্ধ হয়ে শুনলাম। যেমন লিখেছে জীবন ভাইয়া তেমন আবৃতি। কবিতার আবৃতিটা সবাই পছন্দ করবে কারণ আবৃতিটা আর সাথে যে সাউন্ড দুটোর কম্বিনেশন অনেক ভালো লেগেছে । কবিতাটি গভীর অনুভূতি দিয়ে লেখা সেটা বুঝাই যাচ্ছে।

 11 months ago 

আপনি আমার কবিতা আবৃতি শুনে মুগ্ধ হয়েছেন জেনে আমার অনেক ভালো লাগলো। মতামত প্রকাশের মাধ্যমে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 11 months ago 

জীবন ভাই দেখছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে থাকে। আর সেই সুন্দর কবিতাগুলো আপনি আপনার নিজ কন্ঠে আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেন। বেশ ভালো লাগলো আপনার কন্ঠে জীবন ভাইয়ের এই অসাধারণ কবিতা আবৃত্তি শুনে।

 11 months ago 

জীবন ভাই অনেক ভালো কবিতা লেখেন। তাই আমি একটু আবৃত্তি করার চেষ্টা করেছি। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 11 months ago 

জীবন ভাইয়ের লেখা এবং আপনার আবৃত্তি দুইটা মিলিয়ে এককথায় অনবদ্য ছিল ভাই। কবিতা টা রীতিমতো আমার মনকে স্থবির করে দিয়েছে। একেবারে কোথায় যেন হারিয়ে গেলাম মূহুর্ত্তের মধ্যে। অসাধারণ আবৃত্তি করেছেন কবিতা টা। ধন্যবাদ আমাদের সঙ্গে আপনার কবিতা আবৃত্তি টা শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার কবিতা আবৃতি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 11 months ago 

খুবই অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে আবৃত্তি করে শুনেছেন। আপনার কবিতা আবৃত্তি শুনে আমি রীতিমতো অবাক হয়ে গেছি। আমার কাছে কবিতা এবং কবিতা আবৃতি দুটো অনেক ভালো লেগেছে। আপনার কবিতার প্রতিটি লাইনের ভিতরে দীর্ঘশ্বাস লুকিয়ে ছিল। ধন্যবাদ ভাই অসাধারণ একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশের মাধ্যমে উৎসাহ প্রদান করার জন্য

 11 months ago 

সু স্বাগতম ভাই ভালো থাকবেন সব সময়।

 11 months ago 

"আফসোস" নামক এই কবিতাটি আপনার কন্ঠে আবৃতি শুনে অনেক ভালো লাগলো ভাই । যদিও এই কবিতাটি আপনার নিজের লেখা না, জীবন ভাইয়ের লেখা যেটা আপনি উপরের লিখে আমাদের জানিয়েছেন। তবে আপনি বেশ সুন্দর কবিতা আবৃত্তি করতে পারেন ভাই । আগে কোনদিন আপনার কবিতা আমি শুনিনি, আজই প্রথম শুনলাম আর অনেক ভালো লাগলো। কবিতাটির মধ্যে আবেগের ছোঁয়া রয়েছে অনেক।

 11 months ago 

এর আগে কখনো ওইভাবে কবিতা আবৃতি করিনি তবে চেষ্টা করেছি। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47