কবিতা আবৃত্তি "মানব মন বিষাক্ত" লেখক jibon47

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • কবিতা আবৃতি
  • ০৭,জুন ,২০২৪
  • শুক্রবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি ব্যাতিক্রম ধর্মী একটি পোস্ট করবো।আজকে আমি একটি কবিতা আবৃতি করব এর আগে আমি কখনো কবিতা আবৃতি ওইভাবে কোনদিন করা হয়নি। জানিনা কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করবেন। কবিতাটি লিখেছেন আমাদের কমিউনিটির একজন সদস্য আমার খুব কাছের একজন মানুষ jibon47।
তার লেখা কবিতা গুলো আমার অনেক বেশি ভালো লাগে ।তার কবিতার মধ্যে আলাদা একটি আবেগ খুঁজে পাওয়া যায়। অনেক আবেগ দিয়ে সে কবিতাগুলো লেখে। রাতে মাঝেমধ্যে একসাথে আড্ডা দেওয়ার সময় কবিতা নিয়েও বেশ আলোচনা হয়। তার লেখা কবিতা গুলোর প্রতিটি লাইন হৃদয় ছুঁয়ে যাওয়ার মত। নিচে আমার কবিতা আবৃতি দেওয়া হল।



তার লেখা কবিতা



কবিতার নামঃ--মানব-মন বিষাক্ত


জীবনটাকে ভেবেছি ছেলেখেলা
অনেক রকম ভাবেই খেললাম।
কখনো সাগরে,কখনো বা পাহাড়ে,কখনো বা মুক্ত আকাশে।
জীবনটাকে নিয়ে খেলতে খেলতে আজ আমি বড্ড ক্লান্ত
হাঁপিয়ে উঠেছি,তবে সাফল্যের দেখা পাচ্ছি না।
চারিপাশ শুধু নিকষকালো অন্ধকার,মানব মনের মৃত্যু হচ্ছে প্রতিনিয়ত।
হারিয়ে ফেলছি বেঁচে থাকার অধিকার,
বাঁচতে গিয়ে মৃত্যু হচ্ছে একটি জীবন্ত মানবমনের।
বিলাসিতার আল্লাদে আমি এক বিশাক্ত মানুষ
যেখানেই ঠাঁই নিতে গিয়েছি,জায়গা হয়নি একটুও।
আজ আমি বড্ড একা,চারিপাশে ধুধু মরুভূমির,আর আমাবস্যা রাত মতো অন্ধকার।
দিনের আলোতে আমি চোখ খুলি না,দিনের আলোয় আমার প্রচন্ড ভয় হয়।
রাত্রের অন্ধকার আমার বেশি আপন,কারণ
রাত্রিবেলা মুখোশ পরে থাকতে হয় না,ভালো থাকার অভিনয় করতে হয় না।
দিনের আলোতে আমি এক অভিনেতা,অভিনেয়ে স্বার্থক হলেও
আজ আমি খলনায়কে রূপ নিয়েছি।
যেখানে নিজের স্বপ্ন গুলো বিলীন হয়ে যাচ্ছে ধুলোমাখা শহরে।
শহরের বুকে আগুন জ্বালাতে গিয়ে আমি নিজেই পুরেছি।
পুরে পুরে আজ আমি এক ভবঘুরে পুরোহিত
যার ঠিকানা কারো মনে নয়,
বিষাক্ত শহরের ল্যাম্পপোস্টর নিচে।
কখনো বাতি নিভে যাবে সেই অপেক্ষায় প্রহর গুনছি একা দাঁড়িয়ে।


সমাপ্ত



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 months ago 

জীবন ভাইয়ের লিখা এই কবিতাটি পড়ে যেমন ভালো লাগলো তেমনি আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনেও ভালো লাগলো। সত্যি ভাইয়া আপনি অনেক ভালো কবিতা আবৃত্তি করেন। অসাধারণ ভাবে আপনি কবিতা আবৃত্তি করে সবার মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটা পোস্ট শেয়ার করেছেন। আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি কবিতা আবৃতি শেয়ার করলেন খুবই ভালো লাগলো। আপনি এই জীবন ভাইয়ের লেখা কবিতাটি খুব সুন্দরভাবে আবৃত্তি করেছেন আপনার গলায় কবিতাটি শুনতে পেয়ে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনি অনেক সুন্দর ভাবে কবিতা আবৃত্তি করতে পারেন এটা দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। যদিও আমি খুব একটা ভালো কবিতা আবৃত্তি করতে পারি না কিন্তু কবিতা আবৃত্তি শুনতে আমার খুবই ভালো লাগে। এজন্য মাঝে মাঝেই ইউটিউব থেকে কবিতা আবৃত্তি শুনতে শুরু করি।

 2 months ago 

আজকে আবারো আপনি আমাদের মাঝে অসাধারণ একটি জীবন ভাইয়ের লেখা কবিতা আবৃত্তি করে শুনেছেন ভাইজান। অনিবেশ সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন এটা আমার জানা রয়েছে। ঠিক তেমনি আজকের কবিতাটা ছিল। অনেক অনেক ভালো লেগেছে এই কবিতাটা।

 2 months ago 

দারুন আবৃতি হয়েছে ভাইয়া।কবিতাটাও অনেক সুন্দর ছিল।আপনি এতো ভালো আবৃতি করেন জানা ছিলো না।খুব ভালো লেগেছে আমার।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

জীবন ভাইয়ের লেখা জীবনকে ঘিরে সুন্দর একটি অনুভূতি প্রকাশমূলক কবিতা। বেশ ভালো লেগেছে সুন্দর এই কবিতাটা দেখে আবৃত্তি করে এবং আপনার আবৃত্তি শুনে। এক কথায় অসাধারণ কবিতা ছিল এটা। আশা করবো নতুন একটি কবিতা নিয়ে আবারও উপস্থিত হবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40