রাতের জাতীয় বৃক্ষমেলা।

in আমার বাংলা ব্লগ3 days ago (edited)

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • বৃক্ষমেলা
  • ১১,জুলাই ,২০২৪
  • বৃহস্পতিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। মেলাতে ঘুরতে বেশ ভালই লাগে বিশেষ করে বৃক্ষ মেলা হস্তশিল্প মেলা অর্থাৎ যে মেলাতে গেলে জ্ঞান অর্জন করা যাবে এবং অনেক কিছু দেখা যাবে সে সকল মেলাতে ঘুরাঘুরি করতে অনেক ভালো লাগে। বৃক্ষ মেলা অনেক পছন্দ আমার কারণ এখানে গেলে নৃত্য নতুন গাছের সন্ধান মিলে হয়তো কিছু কিছু গাছের দেখা এর আগে কখনো পায়নি। এই জাতীয় বৃক্ষ মেলাটি অনেক দিন ধরেই চলছে মাঝেমধ্যেই ওইদিক দিয়ে যাওয়া হয় একবার ভাবি ঢুকবো কিন্তু ওইভাবে সময়ের অভাবে প্রবেশ করা হয় না।

হঠাৎ সেদিন রাতে সে রাস্তা দিয়ে আসতে ছিলাম আমি এবং আমার বন্ধু অংকন রাস্তা তে বেশ জ্যাম ছিল সেজন্য হুট করে সিদ্ধান্ত গ্রহণ করলাম আমরা বৃক্ষ মেলাতে প্রবেশ করব। রাতের বেলা লাইটিং এর কারনে অনেক বেশি আকর্ষণীয় লাগছে তাই আর দাঁড়িয়ে না থেকে বাইক টা পার্কিং করে গেটের সামনে চলে আসলাম। অনেক বড় একটি গেট দারুন ভাবে সাজিয়ে রেখেছে। বিশেষ করে লাইটিং এর কারনে গেটটা আরো বেশি সুন্দর লাগছে হয়তো দিনের বেলা আসলে এত সুন্দর দেখাতো না।


IMG20240708194232.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

এটা সবার জন্য উন্মুক্ত যেহেতু জাতীয় বৃক্ষ মেলা আর সাধারনত এমন বৃক্ষ মেলা পশুদের যে মেলা হয় এগুলোতে কোন ধরনের টিকিট লাগেনা। আমরা ভিতরে প্রবেশ করতেই দেখি শুধু গাছ আর গাছ প্রথমে ভেবেছিলাম অল্প একটু জায়গা হবে কিন্তু ভিতরে গিয়ে ধারণাটাই পাল্টে যায়। বিশেষ করে প্রথমে প্রবেশ করতেই ফুল গাছ দেখতে পাই যা দেখে সবচেয়ে বেশ ভালো লাগছিল। রাতের বেলা চারদিকে বিভিন্ন কালারের লাইটিং করে রেখেছে সেজন্য জায়গা থেকে আরো বেশি আকর্ষণীয় লাগছে। দুই সাইডে দারুণভাবে একটি বনের চিত্র সাজিয়ে রেখেছে সেটার পাশে দাঁড়িয়ে সবাই ছবি উঠছে জায়গাটি বেশ ভালো লেগেছে।


IMG20240708194320.jpg

IMG20240708194322.jpg

IMG20240708194333.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

ভিতরে প্রবেশের পর প্রথমে ভেবেছিলাম পুরা জায়গাটি ঘুরে দেখব ।কিন্তু একটু সামনে এগোতেই বুঝতে পারলাম এটি অনেক বড় এরিয়া জুরে তৈরি আর যেহেতু রাত হয়ে গিয়েছে সেজন্য ঘুরাঘুরি মত এত এনার্জি আর পেলাম না। তবে মেলার মাঝখানে বড় একটি ওয়াচ টাওয়ার মতো করে রেখেছে যেটা পুরোটাই লাইটিং করে রেখেছে দেখতে অসম্ভব সুন্দর লাগছে। সামনে একটু এগোতে দুই সাইডে দুটি পানির উপরে উঠছে এবং মেলা সুন্দর ওটা অনেক বৃদ্ধি করেছে করে চারপাশে যখন লাইট এইদিকে ফোকাস করছে তখন এর সৌন্দর্যটা সত্যি বেশ ভালো লেগেছে।


IMG20240708194424.jpg

IMG20240708194426.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

রাতের বেলা কোন গাছের কি নাম সেটা আমাদের জানা নেই ।তবে দিনের বেলা হলে অন্য সব গাছগুলো বেশি চোখে পড়তে হয়তো ।কিন্তু রাতের বেলা যে কাছগুলোতে ফুল ধরে আছে সে গাছগুলো আমাদের চোখে বেশি পড়েছে। তাই রাতের বেলায় ফুলে সৌন্দর্য আমরা উপভোগ করতে থাকি। আমার অনেক গাছ কেনার ইচ্ছা তবে এখানে সেভাবে রোপন করার জায়গা নেই ।হয়তো আলাদা কোনো ফ্ল্যাট নিয়ে থাকলে গাছ লাগানো যায় বিশেষ করে ছোট ছোট ফুল কাজগুলো যা পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে।


IMG20240708194719.jpg

IMG20240708194632.jpg

IMG20240708194657.jpg

IMG20240708194407.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

যেহেতু রাত বেশ হয়ে গিয়েছে সারাদিন অফিসে ডিউটি করার পর এখানে আরো বেশি সময় থাকতে ইচ্ছা করছিল না। তারপর আমরা বাসা চেঞ্জ করবো সেজন্য বাসা খুজাখুঁজি করে পেয়ে ক্লান্ত হয়ে গিয়েছিলাম ।তবে যখন ফুল গাছের মধ্যে আসলাম অর্থাৎ মেলাতে ঘুরাঘুরি করার জন্য প্রবেশ করেছি তখন মনটা বেশ ভালো হয়ে গিয়েছিল। দিনের বেলা হলে হয়তো পুরা এরিয়াটা ঘুরে দেখা সম্ভব ছিল যেহেতু রাত হয়ে গিয়েছে আর চারিদিকে বেশ অন্ধকার সেজন্য আর বেশি ঘুরাঘুরি করতে ইচ্ছে করলো না। মনে হচ্ছিল বাসায় গিয়ে একটু বিশ্রাম নেওয়া খুব দরকার সেজন্য আর বেশি সময় মেলাতে সময় না কাটিয়ে বাসার উদ্দেশ্যে রওনা করি। সব মিলিয়ে একটি কথাই বলবো এমন বৃক্ষ মেলায় গেলে গাছ সম্পর্কে অনেক বেশি ধারণা পাওয়া যায় এবং বিভিন্ন ধরনের গাছের সৌন্দর্য উপভোগ করা যায়। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 3 days ago 

রাতের বেলা লাইটিং এর কারণে সত্যি আকর্ষণীয় লাগে। বেশ ভালো লাগলো আপনার কাটানো মুহূর্ত গুলো দেখে। গাছগুলোর মধ্যেও লাইটিং গুলো অনেক সুন্দর লাগছে দেখতে। পানির দৃশ্য টাও খুবই সুন্দর লাগছে দেখতে । আপনি এবং আপনার বন্ধু মিলে দারুন কিছু মুহূর্ত কাটিয়েছেন। ধন্যবাদ আপনাকে মুহূর্তগুলো শেয়ার করার জন্য।

 2 days ago 

আরে বাহ! রাতের বেলা তো বেশ দারুন সাজিয়েছে লাইটিং করে! আমি অবশ্য গিয়েছিলাম দিনের বেলা তখন আসলেই এমন লাইটিং ও পাইনি, এমন ঝরনা ও পাইনি! আর একদিনে পুরো বৃক্ষ মেলা ঘুরে দেখতে অনেক সময় লাগবে কারণ বিশাল এরিয়া জুড়ে জাতীয় বৃক্ষ মেলা অনুষ্ঠিত হচ্ছে! পোস্টে গাছ বানান কয়েক জায়গায় 'কাজ ' লেখা হয়ে গেছে, ঠিক করে নিবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59367.33
ETH 3172.01
USDT 1.00
SBD 2.43