রেসিপিঃআলু দিয়ে ডিম রান্না ||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল আমার ইউজার নেমঃ @mrahul40 বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ --১০ ভাদ্র ,|১৪২৯ বঙ্গাব্দ||বুধবার||শরৎকাল ||


অনেকদিন পর আপনাদের সামনে হাজির হলাম রেসিপি পোস্ট নিয়ে। বেশ কিছুদিন হলো ঢাকাতে নতুন ফ্ল্যাটে উঠেছি এখানে নিজেদেরকে রান্না করে খেতে হয় ।তাই মাঝেমধ্যে বিভিন্ন ধরনের রান্নাই করতে হয় । ভাবলাম আপনাদের সামনে রান্না শেয়ার করা যাক। রান্না করতে বেশ ভালই মজা লাগে তবে প্রতিনিয়ত রান্না করতে পার বিরক্তিও লাগে। চলুন কথা না বাড়িয়ে রান্নার পদ্ধতি আলোচনা করা যাক।


20220824_152315_0000.png


আলু দিয়ে ডিম রান্না।
Device:realme7


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • ডিম,
  • পেঁয়াজ কুঁচি,
  • রসুন বাটা,
  • মরিচ গুড়া,
  • হলুদ গুড়া,
  • এলাচি,
  • দারুচিনি,
  • লবন,
  • তেল,
  • আলু,

আলু যোগে ডিম রান্নার ধাপ


IMG20220824105216_00-01.jpeg


ধাপঃ-১ঃ প্রথমে ডিম ভেজে নিব।


IMG20220810100132_00-01.jpeg


ধাপঃ-২ঃ এবার সেই কড়াইতেই পেঁয়াজ কুঁচি, সামান্য লবন, কাঁচা মরিচ (চিরে), এলাচ, দারুচিনি দিয়ে ভাঁজতে হবে। পেঁয়াজ হলদে হয়ে এলে রসুন বাটা দিয়ে দিতে হবে। হাফ কাপ পানি দিয়ে ঝোল বানিয়ে নিতে হবে।


IMG20220810100334_00-01.jpeg


ধাপঃ-৩ঃ মসলা ভালোভাবে কড়াইতে কশানো আলু দিয়ে নাড়তে থাকবো।


IMG20220824111010_00-01.jpeg


ধাপঃ-৪ঃ এরপর কিছু পরিমাণ পানি দিয়ে দিব এবং কিছু সময় রেখে দিব।


IMG20220824111547_00-01.jpeg


ধাপঃ-৫ঃ তারপর ডিম ভাজি গুলো দিয়ে দিব এবং ঢাকনা দিয়ে কিছু সময় ঢেকে রাখবো।


IMG20220824111802_00-01.jpeg


ধাপঃ-৬ঃ যখন আলু সিদ্ধ হয়ে যাবে নামানোর কিছু সময় আগ মুহূর্তে জিরা বাটা এবং কিছু মসলা দিয়ে কিছু সময় রেখে দিব।


IMG20220824113407_00-01.jpeg


ধাপঃ-৭ঃ যখন জল শুকিয়ে যাবে তখন নামিয়ে একটি পাত্রে পরিবেশন করব।দারুন স্বাদ, বলে বুঝানো যাবে না।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আলু দিয়ে ডিম রান্নার রেসিপি আমার খুবই ভালো লেগেছে। অনেক মজার একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। ডিম আমার খুবই প্রিয়।আলু দিয়ে ডিম রান্না করলে খেতে অনেক সুস্বাদু হয়। ধন্যবাদ আপনাকে ভাইয়া এই লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে ডিম রান্নার রেসিপি, আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আলু দিয়ে যে কোন জিনিস রান্না করলে খেতে আমি অনেক পছন্দ করি। বিশেষ করে আপনার রেসিপি তৈরি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা আলু দিয়ে ডিম রান্নার রেসিপি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করে পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার তৈরি করা আলু দিয়ে ডিম রান্না রেসিপি দেখে খুবই লোভনীয় লাগছে। নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে। এই রেসিপি আগে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে বাসায় একদিন তৈরি করে দেখব। অসংখ্য ধন্যবাদ। চমৎকার একটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে ডিম রান্না রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। এভাবে কখনো আমার খাওয়া হয়নি আমি অবশ্যই একদিন এভাবে ট্রাই করে দেখব। দেখে তো মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু ডিম দিয়ে রান্না করেছেন। ডিমের যেকোনো রেসিপি আমার কাছে পেতে খুব ভালো লাগে। আর ডিম যদি এভাবে রান্না করা হয় তাহলে তো আমি খুবই মজা করে খাই। আপনার রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

সিম্পল এর ভিতর অসাধারন একটি রেসিপি দেখালেন ভাই। কাজে দিবে আমার।

 2 years ago 

আমার মা এই রান্না মাঝে মধ্যেই করে থাকে ।আপনার পোস্টটা দেখে সেটাই মনে হলো আপনার পোস্টটা অনেক সুন্দর সাজানো হয়েছে।

 2 years ago 

আলু দিয়ে ডিমের খুব সুন্দর একটা রেসিপি করেছেন ভাই। বেশ ভালো লাগলো দেখে। আপনার এই রেসিপিটা খুব সুন্দর উপস্থাপন করেছেন। দারুন হয়েছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68530.21
ETH 2695.40
USDT 1.00
SBD 2.72