কবিতা আবৃতি ||বিষাক্ত নগরী|| লেখক jibon47

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • কবিতা আবৃতি
  • ১৩,জানুয়ারি ,২০২৩
  • শনিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি ব্যাতিক্রম ধর্মী একটি পোস্ট করবো। আজকে আমি একটি কবিতা আবৃতি করবো। জানিনা কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করবেন। কবিতাটি লিখেছেন আমাদের কমিউনিটির একজন সদস্য আমার খুব কাছের একজন মানুষ @jibon47
তার লেখা কবিতা গুলো আমার অনেক বেশি ভালো লাগে ।তার কবিতার মধ্যে আলাদা একটি আবেগ খুঁজে পাওয়া যায়। অনেক আবেগ দিয়ে সে কবিতাগুলো লেখে। রাতে মাঝেমধ্যে একসাথে আড্ডা দেওয়ার সময় কবিতা নিয়েও বেশ আলোচনা হয়। তার লেখা কবিতা গুলোর প্রতিটি লাইন হৃদয় ছুঁয়ে যাওয়ার মত। নিচে আমার কবিতা আবৃতি দেওয়া হলো।



তার লেখা কবিতা


কবিতার নামঃ--বিষাক্ত নগরী



এমন জগত কোথায় পাওয়া যায়,যেখানে বিচ্ছেদ নেই।
এমন জগত কোথায় পাওয়া যায়,যেখানে তোমাকে হারিয়ে ফেলার ভয় নেই।
এমন জগত কোথায় পাওয়া যায়, যেখানে ভালোবাসার মৃত্যু হয় না।
এমন জগত কোথায় পাওয়া যায়,যেখানে গোলাপ ফোটার মত ভালবাসার ফুল ফোটে।
তুমি কি এমন জগতের সন্ধান জানো....??
তুমি কি আমাকে বলতে পারো সত্যিই কি এমন জগত কোথাও আছে...??
যদি কখনো এমন জগতের সন্ধান পাও,তবে তুমি...!!
তবে তুমি, আমাকে সেই জগতের নাগরিকত্ব দিও।
সেখানে তুমি আমি নাগরিকত্ব নিয়ে বাঁচতে চাই।
আমি বারবার বহুবার তোমাকে হারাতে চাইনা।
আমি চাইনা আমার এই ভালবাসার মৃত্যু হোক,
এই বিষাক্ত নগরী আমাদেরকে আরো বেশি বিষাক্ত করেছে
হারিয়ে ফেলেছি আমি তোমাকে
এই বিষাক্ত নগরীকে পাখির বাসার মতো মনে হয়।
যেখানে ঝড় আসার আগেই সবকিছু নিঃশেষ হয়ে যায়।
এক আকাশ সমান অভিমান,আর এক সাগর সমান দুঃখ নিয়ে,আজ আমি ভবঘুরে।
যে নগরীতে তুমি নেই,সে নাগরী রেখে আমি কি করবো
একদিন হঠাৎ করেই জানতে পারবে আমি ভয়ঙ্কর দুঃসাহস নিয়ে এই নগরীতে আগুন জ্বেলে দিয়েছি।
পুড়ে ছারখার হোক এই বিষাক্ত নগর
যেমনভাবে পুড়েছে আমার এই প্রশান্ত মন।
এই নগরের প্রতি আমার ভালোবাসা মৃত,তবে..!!
তবে,তুমি যদি আবার ফিরে আসো ভালোবাসবো এই নগরকে।
আবার কাঠগোলাপ ছিটিয়ে দেবো,নগরের প্রতিটি রাস্তায় রাস্তায়।


সমাপ্ত



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

জীবন সাহেব খুব ভালো কবিতা লেখে পূর্বেই সেটা দেখেছি।
বর্তমানে তার লেখা কবিতাগুলো আমার কাছেও অনেক ভালো লাগে।
অনেক সুন্দর এই কবিতাটি সত্যিই আপনার আবৃত্তির মাধ্যমে সত্যি পূর্ণতা পেয়েছে।
দুজনাকে অসংখ্য ধন্যবাদ এই সুন্দর কবিতাটি ভালোভাবে আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 6 months ago 

আসলে জীবন সাহেব বেশ ভালো কবিতা লেখেন। আমি তার কবিতা আবৃত্তি করার চেষ্টা করেছি মাত্র। আপনার কাছে ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম।

 6 months ago 

অসাধারণ একটি কবিতা আজ আপনি আমাদের মাঝে নিজ কন্ঠে আবৃত্তি করে শুনিয়েছেন। কবিতাটা জীবন ভাইয়ের লেখা জেনে বেশি ভালো লাগলো। বরাবরের মতো আপনি আমাদের মাঝে তার লেখা কবিতা আবৃত্তি করেছেন আশা করব এভাবে অনেকগুলো কবিতায় আমাদের মাঝে আবৃত্তি করে শোনাবেন।

 6 months ago 

নিয়মিত কবিতা আবৃতি করার চেষ্টা করব। মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

হুমমম ভাই এমন জগৎ আছে অবশ্যই আছে ৷ যদি ভালোবাসার মানুষ টা সত্যি সঠিক হয় ৷ আর যাই হোক ভালোবাসা সত্যিই কারো জীবনে সুখ তো কারো জীবনে ভয়ংকর বিষাক্ত ৷ তবে আর যাই হোক সেটা আপনার জীবনে না পড়ুক ৷ অনেক সুন্দর হয়ে আবৃত্তি ৷ অসংখ্য ধন্যবাদ আবারো নতুন কোনো আবৃত্তি শুনবো এমনটাই প্রর্তাশা ৷

 6 months ago 

গঠনমূলক সুন্দর মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সত্যি মন্তব্যটা পড়ে বেশ ভালো লাগলো

 6 months ago 

প্রতি সপ্তাহেই তোমার কবিতা আবৃত্তি শোনার চেষ্টা করি। এ সপ্তাহ দারুণ আবৃত্তি করেছে বন্ধু চেষ্টা করতে থাকো প্রতিনিয়ত উন্নতি হচ্ছে সফলতার দ্বারপ্রান্তে পৌঁছে যাবে এই কামনাই করি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

তোমাদের ভালোলাগাই আমার সফলতা। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43