কবিতা আবৃত্তি "মেঘের রাজ্যে তুমি" লেখক jibon47

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • কবিতা আবৃতি
  • ২৯,মে ,২০২৪
  • বুধবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি ব্যাতিক্রম ধর্মী একটি পোস্ট করবো।আজকে আমি একটি কবিতা আবৃতি করব এর আগে আমি কখনো কবিতা আবৃতি ওইভাবে কোনদিন করা হয়নি। জানিনা কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করবেন। কবিতাটি লিখেছেন আমাদের কমিউনিটির একজন সদস্য আমার খুব কাছের একজন মানুষ jibon47।
তার লেখা কবিতা গুলো আমার অনেক বেশি ভালো লাগে ।তার কবিতার মধ্যে আলাদা একটি আবেগ খুঁজে পাওয়া যায়। অনেক আবেগ দিয়ে সে কবিতাগুলো লেখে। রাতে মাঝেমধ্যে একসাথে আড্ডা দেওয়ার সময় কবিতা নিয়েও বেশ আলোচনা হয়। তার লেখা কবিতা গুলোর প্রতিটি লাইন হৃদয় ছুঁয়ে যাওয়ার মত। নিচে আমার কবিতা আবৃতি দেওয়া হল।



তার লেখা কবিতা


কবিতার নামঃ---মেঘের রাজ্যে তুমি

আমি মেঘের রাজ্যের কন্যা দেখেনি,
আমি দেখেছি তোমায়।
আমি মেঘ কন্যার চোখ দেখেনি,তবে দেখেছি তোমার ওই চোখ
যে চোখ হরিণের চোখের মতো টানা টানা,
সমুদ্রের মতো গভীর,আকাশের মতো বিশালতায় ভরপুর।
যদি উপমা দিয়ে বলতে হয় তাহলে
তোমার উপমা শুধু তুমিই
তোমার কি মনে পরে সেদিনের কথা...!
যেদিন প্রথম দেখেছিলাম কোন এক বাদলা দিনে।
তুমি আকাশি রঙের শাড়ি পরে আমার সামনে এসেছিলে।
চোখে হালকা কাজল,ঠোঁটের নিচে ছোট্ট একটা তিল
কি অদ্ভুত সুন্দরী তুমি.....!!!
হঠাৎ করে কোথা থেকে বৃষ্টি এসে আমাদের ভিজিয়ে দিয়ে চলে গেলো।
সারা শহর দুজন হাতে হাত রেখে ঘুরাঘুরি করলাম,
তোমার সেই হাত আমি এখনও অনুভব করি।
ভেঁজা চুল গুলো শুধু চোখের সামনে এসে উঁকি দিচ্ছিল
সেই দিন আমি তোমাকে একটা নাম দিয়েছিলাম,
মেঘ রাজ্যের কন্যা
তুমি নামটার কারণ জানতে চেয়েছিলে,
আমি বলেছিলাম
তুমি মেঘের মতো হুট করে আমার জীবনে এসে রঙিন করে দিয়েছ।
আমি এই রঙে সারাজীবন রঙিন থাকতে চাই।
এখন তুমি মেঘের রাজ্যে সত্যি কারের বাড়ি তৈরি করেছ,
চাইলেও আর দেখা হবে না,কথা ও হবে না।
যদি কখনো সময় হয় একটু খানি উঁকি দিও,
দুখ চোখ ভরে দেখবো তোমায়।


সমাপ্ত



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 4 months ago 

মেঘের রাতে তুমি কবিতাটি খুবই সুন্দর ভাবে আবৃত্তি করেছো। তোমার আবৃত্তি করা কবিতাগুলো আমার কাছে বরাবরি অনেক ভালো লাগে। আর অবশ্যই ক্রেডিট দিতে হয় জীবনকে। জীবন অসাধারণ কবিতা লিখে থাকে

 4 months ago 

একদম ঠিক বলেছ জীবনের লেখা অনেক সুন্দর তাকে ক্রেডিট না দিলে তো হবে না। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 4 months ago 

মেঘের রাজ্যে তুমি কবিতাটি আমি পড়েছি। জীবন ভাইয়ের এই কবিতাটি অনেক ভালো লেগেছে আমার। আপনি খুবই সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। আপনার আবৃত্তি শুনে কবিতাটি যেন পূর্ণতা আরো পেল।

 4 months ago 

আসলে তার লেখাগুলো পড়তে অনেক বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশের জন্য

 4 months ago 

মেঘের রাজ্যে জীবনের মেঘ দেখতে পারলেই তো জীবনটা সার্থক। যেমন কবিতা তেমন আবৃত্তি। সময়ের সাপেক্ষে দারুন একটি কবিতা আবৃত্তি করেছেন । বৃষ্টিময় দিনে এই ধরনের স্মৃতিচারণ প্রতিটা মানুষের হৃদয়ের সাড়া দেয় আপনার কবিতা আবৃতি খুবই ভালো লাগলো।

 4 months ago 

বৃষ্টিময় সময় মেঘ নিয়ে কবিতাটা আসলে বেশ দারুন ছিল। অসংখ্য ধন্যবাদ মূল্যবান মত প্রকাশের জন্য

 4 months ago 

বরাবরের মতই আপনার কবিতা আবৃত্তি গুলো আমার ভীষণ লাগে আর লেখা যদি হয় জীবন-ভাইয়ের লেখা তাহলে তো বেশ দারুন তার কবিতা আবৃত্তি করার আমার ভীষণ ইচ্ছা করে। এবার সময় হলে আবৃত্তি করার চেষ্টা করবো আপনি দারুন ভাবে আবৃত্তি করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 4 months ago 

আসলে জীবনের লেখাটার অসম্ভব সুন্দর সেজন্য আবৃত্তি করার চেষ্টা করি। মূল্যবান মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 4 months ago 

জীবন ভাইয়ের লেখা কবিতাটি খুবই সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। এই কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আমার কবিতা আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। গঠনমূলক মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 4 months ago 

খুবই চমৎকার ভাবে কবিতাটি আবৃত্তি করেছেন ভাইয়া।প্রতিটা লাইন বেশ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন।আপনার কবিতা আবৃত্তি শুনে বেশ ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

আমি কবিতা আবৃত্তি করতে পারিনা তবুও একটু চেষ্টা করলাম। উৎসাহ মূলক মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 4 months ago 

আপনি তো দেখছি আজকে খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। বিশেষ করে জীবন ভাইয়ের লেখা কবিতা আবৃত্তি করেছেন দেখে ভালো লাগলো। কবিতাটা সত্যি অনেক বেশি সুন্দর হয়েছে। তাছাড়া আপনার কন্ঠে কবিতাটা শুনতেও ভীষণ ভালো লেগেছে। নিজের কাছেও ভীষণ ভালো লেগেছে শুনতে।

 4 months ago 

আমার শুধু জীবন ভাইয়ের কবিতা আবৃত্তি করতে অনেক বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 4 months ago 

জীবন ভাইয়ের লেখা সুন্দর কবিতা আজকে আপনি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক অনেক ভালো লাগলো এত সুন্দর কবিতা আবৃত্তি করতে দেখে। আসলে কবিতাটা বেশ দারুন ছিল কিন্তু, এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে এনে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

জীবন ভাই বেশ ভালো কবিতা লেখেন সেজন্য আমিও আবৃত্তি করার চেষ্টা করেছি। উৎসাহ মূলক মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 4 months ago 

জীবন ভাইয়ের লেখা অসাধারণ সুন্দর একটি কবিতা আপনি চমৎকারভাবে আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে আপনার আবৃতি করার দক্ষতাটা সত্যিই অসাধারণ। আমি আশা করি আগামী দিনে আপনার নিকট থেকে এরকম আরো সুন্দর সুন্দর কবিতা আবৃতি আমরা শুনতে পারবো।

 4 months ago 

আমার কবিতা আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। উৎসাহ মূলক মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 64019.81
ETH 2644.93
USDT 1.00
SBD 2.84