ছোট ভাইয়ের অনেক শখের ঘড়ি।

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • অনেক শখের ঘড়ি।
  • ২৯,মার্চ ,২০২৪
  • শুক্রবার


হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমাদের সবারই ছোটখাটো কিছু আবদার থাকে তবে বয়সের সাথে সাথে আবদার গুলো আস্তে আস্তে হারিয়ে যায়। অথবা আবদার করার মানুষ আর থাকে না অর্থাৎ কার কাছে আবদার করবো সে মানুষটাই থাকে না। কারণ নিজেরা যখন বড় হয়ে যায় তখন নিজেদের উপরে অনেক বেশি দায়িত্ব চলে আসে তখন অন্যরা আমাদের কাছে আবদার করে। বিশেষ করে ছোট ভাই বোন থাকলে তারা আবদার টা একটু বেশি করে। তবে আমার কোন ছোট ভাই অথবা বোন নেই আমি সবার ছোট। চাচাতো মামাতো ফুফাতো ভাই বোন আছে তারা মাঝেমধ্যে আবদার করে।

হঠাৎ মামাতো ভাই আবদার করে বসলো তার নাকি একটা স্মার্টওয়াচ লাগবে। সে ক্লাস ফোরে পড়ে কিন্তু এখনই অনেক বেশি চঞ্চল হয়ে গিয়েছে। আর এখনকার ছেলেপেলে ছোটবেলা থেকে অনেক বেশি চঞ্চল হয়ে যায়। অবাক করা বিষয় হলো সে আবার ফেসবুক ইউজ করে। আমার কাছে এসএমএস দিয়েছে তার নাকি স্মার্ট ওয়াচ লাগবে এবং সাথে গুগল থেকে ছবিও দিয়েছে। আমার এই ছোট ভাইয়ের নাম ফাহিম। ফাহিম যে ছবিটা দিয়েছে এই ঘড়িগুলো অনেক আগে পাওয়া যেত অর্থাৎ প্রথম যখন এসেছিল মোবাইল ঘড়ি সেইগুলা। এখন হয়তো অনলাইনে কিছু কিছু জায়গাতে পাওয়া যায় কিন্তু এগুলোর মান অনেক খারাপ হয়ে গিয়েছে। সেজন্য আর সেটা অনলাইন থেকে অর্ডারও করিনি কারণ নষ্ট কিছু দিয়ে দিলে আবার ঝামেলা পোহাতে হবে।



Device : Realme 7
What's 3 Word Location :

তাই ভাবলাম যেহেতু ঢাকাতে আছি কোন এক সময় মার্কেটে গিয়ে দেখে শুনে একটা কেনা যাবে। তবে এই রমজান মাসে সারাদিন সিয়াম সাধনা করার পরে সন্ধ্যার পর কোথাও বের হতে ইচ্ছে করে না। আর দিনের বেলা তো কোন একান্ত জরুরী কাজ না থাকলে এই গরমের মধ্যে বের হওয়া মানে গলা শুকিয়ে যাওয়া। এই ভয়েতে দিনের বেলা কোথাও বের হই না। আর সন্ধ্যার পর বাইরে বের হওয়ার জন্য তেমন কেউ নেই বন্ধু অংকন সেও বাড়িতে ছিল। অংক আর আমি থাকলে মাঝেমধ্যে বের হয়ে এদিক সেদিক হাটাহাটি করি। একা একা কোথাও যেতে ইচ্ছা করে না। আমাদের বাসার এক বড় ভাই ছিল ইফতারের পর রাত 9 টার দিকে ক্লান্তি দূর হওয়ার পরে আমরা চলে যাই আমাদের পাশে একটি মার্কেটে। আমি যেহেতু মোহাম্মদপুর থাকি এখানে বাসস্ট্যান্ডে আল্লাহ করিম মার্কেট আছে সেখানে গিয়েছিলাম।



Device : Realme 7
What's 3 Word Location :

প্রথমে গিয়ে একটা দোকানে দেখলাম তেমন ভালো কোন ঘুরে পেলাম না অর্থাৎ চয়েজ হলো না। যেহেতু ছোট মানুষ ঘড়িটা একটু ছোট হলে বেশি মানাবে তার হাতে। না হলে হাতের থেকে ঘড়ি বড় হয়ে গেলে দেখতে বড্ড বাজে লাগবে। তারপর ঘুরতে ঘুরতে আরেকটি দোকানের দেখা মিলল। সেখানে কিছু ঘড়ি দেখে বেশ পছন্দ হলো তার মধ্য থেকে একটু ছোট সাইজের একটি ঘড়ি পছন্দ করলাম। এই ঘড়িগুলোতে সিম ব্যবহার করা যাবে না কিন্তু মোবাইলের মাধ্যমে কানেক্ট করে অনেক কিছুই করা যায়। যেমন কল রিসিভ করা গান শোনা ফোনের এসএমএস দেখা আবার দেখলাম হোয়াটসঅ্যাপ দিয়ে রেখেছে। ঘড়িটা দেখে মনে হল আসলে এটি একটি স্মার্টওয়াচ। ছোটখাটো ঘড়ি হওয়াতে আর দ্বিতীয় টা না দেখে এটাই ক্রয় করলাম। কারণ ছোট মানুষের হাতে ছোট সাইজের ঘড়ি বেশি মানাবে।




Device : Realme 7
What's 3 Word Location :

যেহেতু আমরা লোকাল মার্কেট থেকে কিনছি সেহেতু দামাদামি করে কিনতে হবে ।ওরা অবশ্য অনেক বেশি দাম চেয়েছিল তারপর দামাদামি করে কিছুটা কমিয়ে আমরা ঘড়িটা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করি। তারপর ঘড়িটা সে চার্জে লাগাই এবং সেই মুহূর্তে আমরা একটু আশেপাশে ঘোরাঘুরি করি কারণ সবকিছু দেখে শুনে নিতে হবে এই ঘড়িগুলো আবার ওয়ারেন্টি গ্যারান্টি কিছুই নেই। সেজন্য অপেক্ষা করে হলেও সবকিছু ঠিকঠাক করে নিতে হবে। ঘড়িটা আমারও বেশ ভালো লেগেছে তবে আমি এখন পর্যন্ত এত দামি ঘড়ি কখনো ইউজ করি নাই। ছোট ভাই আবদার করেছে না দিয়েও পারিনা। আমার ইচ্ছা আছে একটা অ্যান্ড্রয়েড ওয়াচ কেনার। আল্লাহ যদি সামর্থ্য দেন অবশ্যই কিনে ফেলবো।




Device : Realme 7
What's 3 Word Location :

তারপর আমরা আবার দোকানে ফিরে আসলাম এবং দেখলাম ঘড়িটা ওপেন হয়েছে। এই ঘড়িটা আবার ওয়ারলেস চার্জিং সিস্টেম চার্জ হতে একটু সময় লাগবে তবে ঝামেলা নেই। আমরা ঘড়িটা নিয়ে নিলাম টাকাটা পেমেন্ট করে এবং তাকে বললাম দু একদিনের মধ্যে সমস্যা হলে চেঞ্জ করে দিতে হবে। তুমি আমাদের কথাতে রাজি হয়ে গেলেন তারপর ঘড়িটা নিয়ে এসে ছবি তুলে তার কাছে পাঠিয়েছি। ছোট মানুষ তো অনেক বেশি খুশি হয়েছে এবং নিয়মিত জিজ্ঞাস করে আমি কবে বাড়ি ফিরব। তার মধ্যে অনেক এক্সাইটমেন্ট কাজ করছে অনেক শখের ঘড়ি কবে যে হাতে পাবে। আমার অনুরোধ যদি নতুন কিছু কেনার ইচ্ছা জাগে না কেনা পর্যন্ত অনেক বেশি এক্সাইটমেন্ট কাজ করে। অনেকদিন হলো তেমন কিছু কিনা হয়ে ওঠেনা। ছোট মানুষের মুখে হাসি ফোটানো এবং তাদের হাসি মুখটা দেখতে অনেক বেশি ভালো লাগে। আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

ক্লাস ফোরে পড়ে আর এখনই এতোটা অ্যাক্টিভ। সবচেয়ে মজার বিষয় ক্লাস ফোরে পড়ে কিন্তু সে এখনই ফেসবুক ব্যবহার করে। মামাতো ভাইয়ের আবদার মেটাতে স্মার্টওয়াচ কিনেছো বন্ধু। সেই গল্পটা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ডিজিটাল পোলাপান অল্পতেই সবকিছু শিখে যায়। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 3 months ago 

ছোট ভাই ব্রাদার দের আবদার পালন করার মধ্যে অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। তুমি তোমার মামাতো ভাইয়ের জন্যও স্মার্টওয়াচ ক্রয় করার গল্প শেয়ার করেছ। আর এত কথা ঠিকই সারাদিন রোজা থাকার পর দিনের বেলা গেলে রোদ গরম ভালো লাগবে না এটাই স্বাভাবিক। ইফতারের পর গিয়েছো সুন্দর একটা ডিসিশন। আমিতো তোমার ভাগ্নে তাহলে আমার জন্য একটা গিফট নিয়ে এসো। সুন্দর একটি ব্লগ আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

অবশ্যই অবশ্যই তোমার জন্য গিফট নিয়ে আসবো বড়লোক হই আগে। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনার মামাত ভাইয়ের আবদারের স্মাটওয়াচ কিনেছেন জেনে ভালো লাগলে।আসলে ছোট বাচ্চাদের বায়নার শেষ নেই আর তাদের বায়না মেটাতে বেশ ভালো লাগে।আপনার এত্তো ছোট মামাত ভাই সে কি না ব্যাবহার করে ফেসবুক বাবারে।সেজন্যই এতো পাকনা সে ।আসলে রোজা থেকে ক্লান্ত শরীরে কোথাও যেতে মন না চাওয়ারি কথা।তার উপরে গরমে বের হলে তো গলা শুখিয়ে যাবেই।আপনি ঘরির ছবি পাঠিয়েছে তা দেখে মামাত ভাই প্রতিনিয়ত ফোন বলে বাড়িতে আসবে কবে এগুলোই তো ভালো লাগা।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

আসলেই আপু অনেক পাকনা হয়ে গিয়েছে। জি আপু ওর মধ্যে অনেক বেশি এক্সাইটমেন্ট কাজ করছে। সুন্দর মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42