বান্দরবানের পথে পথে"রেমাক্রির বিকেল।"

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • রেমাক্রি
  • ০৫,মে ,২০২৪
  • রবিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আপনারা সবাই অবগত আছেন যে আমি ধারাবাহিকভাবে বান্দরবান ভ্রমণের পর্বগুলো আপনাদের মাঝে শেয়ার করে চলছি। অনেকটা পথ নৌকা ভ্রমণের পর আমরা রেমাক্রিতে এসে পৌঁছেছি। যেহেতু আমরা দীর্ঘ সময় জার্নি করতেছি আমাদের প্রথমে লাগবে একটি বিশ্রাম করার জন্য ঘর। আর এখানে সুন্দর সুন্দর থাকার জন্য ঘর পাওয়া যায় পাহাড়ের উপরে। অসম্ভব সুন্দর প্রকৃতির সাথে থাকতে পারলে মন্দ হয় না। তাই আমরা আমাদের গাইডকে ফলো করে একটি হোটেলে চলে যায়। হোটেল বললে ভুল হবে এটা জুম ঘর বলা যেতে পারে। পাহাড়ের উপর কাঠের তৈরি এই ঘরগুলো অসম্ভব সুন্দর।


IMG20240120162305-01.jpeg

IMG20240120165526-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আমরা যেখানে নৌকা থেকে নেমেছিলাম তার পাশে বড় একটি পাহাড়ের উপর এমন থাকার জন্য জায়গা পাই। আমরা বেশ দামাদামি করে একটা রুম ভাড়া নেই ১৬০০ টাকা দিয়ে। এখানে সাধারণত এভাবে রুম ভাড়া দেয় না জনগোতে হিসাব করে ২০০ টাকা পাওয়ার পার্সন নিয়ে থাকেন। আমরা যেহেতু নয় জন ছিলাম ১৮০০ টাকা হবে কিন্তু আমরা সম্ভবত ১৬০০ টাকা দিয়েছিলাম। তারপর আমরা দ্রুত রুমে গিয়ে আমাদের ব্যাগগুলো রেখে ফ্রেশ হয়ে কিছু সময় বিশ্রাম গ্রহণ করি। কিন্তু যেহেতু আমরা ঘুরতে এসেছি শুধু শুধু শুয়ে সময় নষ্ট করলে তো হবে না আশেপাশের এলাকাটাও ঘুরে দেখতে হবে। আমরা স্থানীয় বাজারে যেতে চেয়েছিলাম কিন্তু এখন নাকি বাজার ওইভাবে বসে না সেজন্য যাওয়া হয়নি। তখন আমরা ঠিক করি রেমাক্রি জলপ্রপাত এর ওখানে গিয়ে সময় কাটাবো।


IMG20240120173754-01.jpeg

IMG20240120174041-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

পড়ন্ত বিকেলে এমন পরিবেশে সময় কাটাতে আমাদের সবারই ভালো লাগবে। আর তখন ছিল শীতের সময় পরিবেশটা অন্যরকম ছিল। আমরা এমন পরিবেশে গিয়েছিলাম সেখানে নেই কোন গাড়ির শব্দ নেই গাড়ির অসহ্য হর্ন শুধু অপরূপ প্রকৃতির সৌন্দর্য। আমরা হাঁটতে চলে গেলাম জলপ্রপাতের ওইখানে। যেহেতু অনেক পথ জার্নি করে এসেছি আমরা সবাই লুঙ্গি পড়েই বের হয়েছিলাম। লুঙ্গি পড়ে ঘোরাঘুরির মধ্যে একটি মজা আছে। অনেকটা সময় আমরা আশেপাশের অপরূপ সৌন্দর্য দেখতে থাকি।


IMG20240121072905-01.jpeg

IMG_20240505_213344.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

তখন অবশ্য বর্ষা মৌসুম ছিল না সেজন্য জলপ্রপাতে পানি প্রবাহ খুবই কম ছিল কিন্তু শব্দটা দারুন লাগছিল। আমরা সেখানে গিয়ে বসে বসে অনেক সময় ধরে এই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে থাকে। উপভোগ করতে করতে দেখি সন্ধ্যা ঘনিয়ে এসেছে। সন্ধ্যা হয়েছে তো কি হয়েছে আমরা এখানে ঘুরতে এসেছি সেজন্য আমরা আরো দেরি করে আমাদের রুমে ফিরব। রাত যত গভীর হচ্ছে নিস্তব্ধতা আরো বেড়ে যাচ্ছে শুধু শোনা যাচ্ছে ওয়াটার ফলস এর শব্দ অসম্ভব ভালো লাগছিল। সাথে আমার বন্ধু অংকন ছিল তার কন্ঠে অসাধারণ গান সবমিলিয়ে মুহূর্তটা অনেক ভালো কেটেছিল। আর আমরা রাতের খাবার অর্ডার করেছিলাম আমরা যেখানে উঠেছি ঐখানে। রাতে আরো অনেক অ্যাক্টিভিটি করেছিলাম সেগুলো পরবর্তী পোস্টে শেয়ার করব ইনশাল্লাহ।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 4 months ago 

এবার ঘুরতে গিয়ে সবচেয়ে সুন্দর মুহূর্ত উপভোগ করেছি এই জায়গাটিতে। আসলে জীবনে এরকম কিছু স্পেশাল মুহূর্ত উপভোগ করা উচিত আমি মনে করি। যাদের সামর্থ্য আছে তাদের এই সকল জায়গায় গিয়ে জীবনের সুন্দর মুহূর্তগুলো কেমন অনুভূতি সেটা উপলব্ধি করা উচিত। নেটওয়ার্কের বাইরে একদিন থাকার মাধ্যমে সত্যিই অনেক আনন্দ পেয়েছি তারই স্মৃতিচারণ ছিল।

 4 months ago 

একদম ঠিক বলেছ এমন জায়গায় যাদের সামর্থ্য আছে ঘুরতে গেলে বৃথা যাবে না

 4 months ago 

অনেক সুন্দর জায়গা আমাদের মাঝে শেয়ার করে দেখিয়েছেন। জীবনে কখনো এই জায়গায় যেতে পারব কিনা জানিনা, তবে আপনার মাধ্যমে দেখার সুযোগটা হল। অনেক সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। ফটো গুলো বেশ অসাধারণ হয়েছে।

 4 months ago 

জায়গাটা অনেক সুন্দর যদি কখনো সুযোগ হয় তাহলে মিস করবেন না।

 4 months ago 

বান্দরবান আমার কখনো যাওয়া হয়নি তবে আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে জায়গাটা খুবই চমৎকার দেখে খুব যেতে ইচ্ছে করছে। শীতকালে এরকম একটি চমৎকার জায়গায় ঘুরে বেড়াতে কার না ভালো লাগবে। ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে আপনারা কতটা আনন্দ উপভোগ করেছেন। এরকম শান্ত নিরিবিলি পরিবেশে মানুষের মন ও খুব শান্ত হয়ে যায়। এরকম জায়গা থেকে আর আসতে ইচ্ছা করে না। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। বন্ধুরা সবাই মিলে খুব উপভোগ করেছেন জায়গাটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর জায়গা ঘুরতে যাওয়ার মুহূর্তটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

বান্দরবান আসলেই অনেক বেশি সুন্দর এই সৌন্দর্য সবাই মুগ্ধ হয়ে যায়। যদি কখনো সুযোগ হয় অবশ্যই ঘুরতে যাবেন

 4 months ago 

সব মিলিয়ে জায়গাটা দারুন ছিল বিশেষ করে পানির শব্দটা একদম পুরোপুরি উপভোগ করেছি। রাতের বেলায় যখন চারদিকে নিস্তব্ধ পরিবেশ বাইরে আসলে পানির শব্দটাই যেন সুর হিসেবে নিজের মনকে সতেজ করেছে।

 4 months ago (edited)

একদম ঠিক বলেছ পানির শব্দটা অনেক বেশি ভালো ছিল রাতের বেলায় শুনতে বেশি ভালো লাগছে ।

 4 months ago 

বান্দরবান অবশ্য আমার যাওয়া হয় নি। তবে আমার হাসবেন্ড এর যাওয়া হয়েছে। তার থেকে এত কিছু শুনেছি যেন আমারো অলমোস্ট মুখস্ত হয়ে গিয়েছে রেমাক্রির সৌন্দর্য। আপনার শেয়ার করা ছবি গুলোও দেখেও ভালো লাগলো। যদিও বর্ষাকাল ছিলো না, তবুও ভালোই স্রোত ছিলো। আর এমন পরিবেশে বসে থাকতেও বেশ ভালো লাগার কথা।

 4 months ago 

মুখস্থ হলে হবে না আপু গিয়ে সৌন্দর্য উপভোগ করতে হবে তাহলে মুগ্ধ হয়ে যাবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58224.09
ETH 2508.01
USDT 1.00
SBD 2.34